হঠাৎ আইডিবিতে

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • আইডিবি
  • ২৩,ডিসেম্বর ,২০২৩
  • শনিবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের সামনে আবারো হাজীর হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমার অনেক আগে থেকেই টেক প্রোডাক্ট এর প্রতি আগ্রহ টা অনেক বেশি। টেক প্রোডাক্ট দেখতে এবং সেই মার্কেটে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে। হঠাৎ একদিন বিকেলে সুমন ভাই এসএমএস দিয়ে বলে চলো আইডিবিতে যাই তুমি কবে ফ্রি আছো। আমি বললাম ভাই আমি সবসময় ফ্রি চলেন এখনই যায়।

কারণ বাংলাদেশের মধ্যে অন্যতম একটি টেক মার্কেট হলো আইডিবি। যেহেতু টেক প্রোডাক্ট এর প্রতি আমার অনেক বেশি আকর্ষণ তাই দেখার জন্য হলেও যেতে হবে। মূলত সুমন ভাইয়ের কাজে গিয়েছিলাম তার একটি পকেট রাউটার কিনতে হবে তাই আইডিবিতে যাওয়া। আমি আশেপাশের চাইপাশটা ঘুরে দেখব এবং কি কি টেক প্রোডাক্ট পাওয়া যায় সেগুলো সম্পর্কে একটু ধারণা নিয়ে আসব। বিকেল চারটার দিকে চলে যাই আইডিবি ভবনে প্রথমে বাইকটা নির্দিষ্ট স্থানে পার্কিং করি । তারপর আমি এবং ভাই আইডিবি ভ্রমণের সামনে চলে যাই।


IMG20231220165834-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

যেতেই দেখা মেলে দুইটা মানুষ বানিয়ে রেখেছে কম্পিউটারের যন্ত্রাংশ দিয়ে ব্যাপারটা বেশ ভালো লেগেছে। এখানে যেহেতু কম্পিউটারের সকল যন্ত্রাংশ পাওয়া যায়। এই যন্ত্রাংশের একটা স্যাম্পল হিসেবে এখানে মানুষ তৈরি করে রেখেছে দেখতে বেশ ভালই লাগছে। এই প্রথম আমার আইডিবি ভবনে যাওয়া এর আগে কখনো যাইনি। যতই সামনের দিকে আগাচ্ছে টেক প্রোডাক্ট দেখার জন্য ততই আকর্ষণ বৃদ্ধি পাচ্ছে। তারপর চলে আসি আইডিবি ভবনের সামনের প্রবেশ পথে আর ওইখানে দেখি যেহেতু কিছুদিন আগে বিজয় দিবস ছিল বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা জানাচ্ছে।


IMG20231220165842-01.jpeg

IMG20231220165854-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

ততো সময়ে চারিদিকে অন্ধকার ঘনিয়ে আসছে আমরা এখন ভিতরে প্রবেশ করব। যতই ভিতর দিকে অগ্রসর হচ্ছি ততই আমার আকর্ষণ বৃদ্ধি পাচ্ছে। তারপর আমরা ভিতরে প্রবেশ করি। যেহেতু অনেক বড় একটি টেক মার্কেট তাই প্রথমে ঢুকতেই দেখা মেলে কিছু ব্র্যান্ড তাদের প্রোডাক্টগুলো এখানে প্রচার করছে। অনেক দামী দামি প্রোডাক্ট এখানে শো করে রেখেছে যাতে গ্রাহকের আকর্ষণ বৃদ্ধি পায়। প্রবেশ করার সাথে সাথেই বেশ ভালো লাগলো বিভিন্ন ব্র্যান্ডগুলো দেখে।


IMG20231220172503-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

যেহেতু আমরা রাউটার কিনবো প্রথমে ভেবেছিলাম অনেকগুলো দোকান ঘুরে দেখব তারপর কিনব। কিন্তু ভিতরে প্রবেশ করতে একটি দোকানে প্রবেশ করার পরেই আমাদের প্রোডাক্ট পেয়ে যায়। তাই আমরা আমাদের কেনাকাটার পর্বটা শেষ করি এবং রাউটারটা সুন্দরভাবে চেকআপ করে নিই কাজ করছে কিনা। সব ঠিকঠাক থাকলে এখন মার্কেটটাকে ঘুরে দেখার পালা। ঘুরার পাশাপাশি আর একটি প্রোডাক্ট আমাদেরকে খুঁজতে হবে। সুমন ভাইয়ের আরেকটি ইচ্ছা সে ক্রোমবুক কিনবে। আজকে শুধু দেখবো পাওয়া যায় কিনা। তাই আমরা নিচ থেকে উপরে চলে যাই।

IMG20231220173503.jpg

IMG20231220180112.jpg

IMG20231220173511.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

উপরে গিয়ে আশেপাশে অনেকগুলো দোকানের খোঁজ নেই কিন্তু সেভাবে ক্রোম বুক এখন এভেলেবেল না। দুইটা দোকানে পেয়েছিলাম তবে দাম অনেকটাই বেশি চাচ্ছিল সেজন্য আর কেনা হয়নি। আমরা আশেপাশের অনেক ধরনের দোকানে গিয়েছিলাম সাথে বিভিন্ন ল্যাপটপের দোকানে গিয়েছিলাম কিছু কিছু ল্যাপটপ দেখে বেশ ভালো লাগলো। কিনতে পারি আর না পারি টেক প্রোডাক্টগুলোর দেখতে এবং তার সম্পর্কে জানতেও বেশ ভালো লাগে আমার। টেক প্রোডাক্ট এর প্রতি আমার একটু আকর্ষণ বেশি। বিভিন্ন ধরনের দোকানে ঘুরে ঘুরে বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ গুলো দেখতে থাকি কিছু কিছু স্লিম ল্যাপটপ দেখে অনেক বেশি ভালো লাগছিল। মনে হচ্ছিল এগুলো হয়তো ফোনের থেকে ওজন কম হবে। আমরা একে একে সবগুলো ফ্লোর ঘুরাঘুরি করে শেষ করে ফেলি।

IMG20231220180531.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

যেহেতু আমাদের মোটামুটি কেনাকাটা শেষ এবং ঘুরাঘুরিও শেষ এখন বাসায় ফেরার পালা। আমরা সিড়ি দিযে নিচে নামতেছি এবং আশেপাশের কিছু দোকানেও আবার বিভিন্ন ধরনের প্রোডাক্ট দেখছি। যখন একদম নিচের ফ্লোরে চলে আসলাম। আগেই বলেছিলাম এখানে বিভিন্ন ব্র্যান্ডের বিভিন্ন প্রোডাক্ট শো করে রেখেছে আমরা সেগুলো আবার দেখতে থাকি।কিছু ল্যাপটপ থেকে অনেক বেশি ভালো লাগলো এবং দামটাও বেশি। তারপর আমরা বাইরে বের হয়ে চলে আসি এবং দেখি বিল্ডিং টা সুন্দরভাবে সাজিয়ে রেখেছে। রাতের বেলার সামনে সৌন্দর্যটা যেন আরো একধাপ বৃদ্ধি পেয়ে গিয়েছে।এই ছিল হঠাৎ আইটিভিতে যাওয়ার কিছু গল্প। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 9 months ago 

তাহলে আপনারা যে জিনিষের জন্য সেখানে গিয়েছেন সেটাই কিনতে পারলেন না। পকেট রাউটারের পিকটা দিতেন,আমরাও খুঁজে দেখতাম। আর স্লিম ল্যাপটপের কথা শুনে তো দেখতে মন চাইছে। আইডিবি সম্পর্কে কিছুটা অভিজ্ঞতা পেলাম। ধন্যবাদ।

 9 months ago 

রাউটারের পিক তোলার কথা মনে নাই তবে ভাইয়ের কাছে আছে। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59987.83
ETH 2418.78
USDT 1.00
SBD 2.41