🌼শখের ফটোগ্রাফি পর্ব- ১৪||১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে ।ফটোগ্রাফি আমার একটা শখ সেজন্য আমার এই পর্ব গুলোর নাম দিয়েছি শখের ফটোগ্রাফি ।সময় পেলেই ক্যামেরা অথবা মোবাইল নিয়েই ফটোগ্রাফি করায় ব্যস্ত থাকি। আর ফটোগ্রাফি হলো এমন একটি বিষয় যা বিভিন্ন সময়ের বিভিন্ন জায়গার স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। পরে এই ছবিগুলো দেখলে ওই সময়ের স্মৃতি আমাদের মনে পড়ে যায়।


ফটোগ্রাফি


IMG20220109165339_00-01.jpeg


ঘোড়া।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/disowned.configured.plaza

  • ঘোড়া আমার ভাললাগার প্রাণীর গুলোর মধ্যে অন্যতম ।কারণ ঘোড়া দেখলেই কেমন যেন একটা ইমোশনাল হয়ে পড়ি বলতে পারেন এটা আমার একটি ইমোশন। হঠাৎ সেদিন ঘুরতে গিয়েছিলাম কোন নদীর তীরে। সেখানে গিয়ে দেখতে পাই আমার প্রিয় ঘোড়া নদীর তীরে দাঁড়িয়ে আছে নদী থেকে পানি খাওয়ার চেষ্টায় সে ব্যস্ত আমি ব্যস্ততার ফটোগ্রাফিতে।

ফটোগ্রাফি


IMG20220109165140_00-01.jpeg



নদীতে নৌকা বাঁধা।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/disowned.configured.plaza

  • শীতকাল হওয়ার কারণে নদী শুকিয়ে গিয়েছে আর কিছু স্থান দিয়ে পানি প্রবাহিত হয়। আর মাঝে অনেকটা অংশ জুড়ে বালির চর হয়ে গেছে। রাস্তা থেকে নদীর দিকে নামতে দেখি একটি নৌকা দড়িতে বাঁধা রয়েছে। যখন নদীতে অনেক পানি থাকে তখন নৌকাগুলো সবসময় চলতে থাকে ।কারণ তখন কাজও বেশি থাকে এখন পানি কম হওয়াতে নৌকাটি বেঁধে রেখেছে এপার থেকে ওপার যেতে এখন নৌকা লাগেনা।

ফটোগ্রাফি


IMG20220109170559_00-01.jpeg


সূর্যাস্ত।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/disowned.configured.plaza

  • আমার কাছে মনে হয় দিনের সবথেকে সুন্দরতম সময় হল সকাল এবং বিকেল বিকেলের যে সময়টা সূর্য অস্ত যাবে ঠিক তার আগ মুহূর্ত আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আমি অনেক সময় অপেক্ষা করতেছিলাম এই মুহুর্তটা পাওয়ার জন্য যখন সূর্যটা লাল আকার ধারণ করবে এবং টাওয়ার এর মাঝে অথবা কোনায় অংশ নেবে তখন আমি একটা ছবি উঠাবো। অনেক সময় অপেক্ষা করার পর আমি এই সুন্দরতম মুহূর্ত কে ক্যামেরায় ধারণ করতে পেরেছিলাম।

ফটোগ্রাফি


IMG20211224160937_00-01.jpeg


যে যার কাজে ব্যস্ত।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/disowned.configured.plaza

  • জীবনে সবাই যে যার মত যার যার কাজে ব্যস্ত থাকে।ছবিটিতে যাদেরকে দেখছেন তারা কেউ বাড়ি ফেরার জন্য ব্যাস্ত আবার কেউ তার জীবিকার তাগিদে ঘোড়ার গাড়ি নিয়ে তাদের বাড়ি পৌছানোর জন্য ব্যাস্ত আবার কেউ ব্যাস্ত অন্য কাজে।তাদের মধ্যে আবার চিন্তাও আছে বেলা ফুরাবার আগে তাদেরকে ঘরে ফিরতে হবে।

ফটোগ্রাফি


IMG20211224170650_00-01.jpeg


পাখিদের আনাগোনা।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/disowned.configured.plaza

  • পরন্ত বিকেলে পশ্চিমা আকাশে যখন সূর্য ঢলে পরে তখন পাখিরা যেন বাড়ি ফেরার জন্য ব্যস্ত হয়ে যায়। যখন অনেক পাখি এক সাথে উড়ে বেরায় তখন দেখতেও অসাধারণ লাগে।

ফটোগ্রাফি


IMG20211230164504_00-01.jpeg


নদীর তীরে বসে সূর্যাস্ত উপভোগ করা।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/disowned.configured.plaza

  • সূর্যাস্তের সময়টা আমার সবসময় ভালো লাগে আর সেটা যদি হয় নদীর তীরে বসে তাহলে তো কোনো কথায় নাই।আমি সময় পেলেই ছুটে যায় প্রকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য।

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

➡️শখের ফটোগ্রাফি আমার মনে হচ্ছে না, আপনার প্রত্যেকটা ছবি দেখে মনে হচ্ছে আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। ফটোগ্রাফির উপর আপনার খুব ভালো দক্ষতা রয়েছে। আপনার প্রত্যেকটি ছবি দেখলেই তা বুঝা যাচ্ছে। প্রত্যেকটি ছবি অসম্ভব সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

প্রফেশনাল ফটোগ্রাফার হতে পারি নাই তবে ভালো কিছু করার চেষ্টা করি।

ভাইয়া অনেক সুন্দর শখের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। অনেক সুন্দর করে ফটোগ্রাফির গুলো নিয়েছেন ভাই। অনেক ভালো লাগলো। প্রতিটা ফটোগ্রাফি ছিল অসাধারণ। সংক্ষিপ্ত বর্ণনা গুলো ছিল একবারই অসাধারণ। ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইজান

 3 years ago 

অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাই।বিশেষ করে সূর্যের ছবিতা।আর আকাশের পাখি ওড়ার দৃশ্য আমার কাছে ভালো লেগেছে।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

অনেক দারুন ফটোগ্রাফি করছেন,প্রতিটা ফটো অনেক সুন্দর হয়েছে, ছবি তোলার লোকেশন আমার পছন্দ হয়েছে, নদীতে তোলা ছবিটা আমার অনেক ভালো লাগছে। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফির জন্য আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে

|ওয়াও ভাইয়া আপনার প্রত্যেকটা ছবি অসাধারণ লেগেছে । এটা সত্যি বলছেন ঘোড়া পছন্দ করে না এমন মানুষ কমই আছে । আমিও খুব ঘোড়া পছন্দ করি । আপনার প্রত্যেকটা ফটোগ্রাফির সুন্দর হয়েছে । সূর্য যখন পশ্চিম আকাশে ঢলে পড়ছে ঠিক সেই মুহুর্তে চমৎকার ফটোগ্রফি করেছেন ।‌‌👌😍|

 3 years ago 

অনুপ্রেরণা মূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আসলেই ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর দেখাচ্ছে। ঘোড়ার ছবিটা তো আরো সুন্দর দেখাচ্ছে ঘোড়ার ছায়াটা যখন পানির মধ্যে পরলো। সব ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয় দেখাচ্ছে। দেখতে তো শখের ফটোগ্রাফির মতোই লাগছে। ফটোগ্রাফি গুলো আসলেই আমার খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ

 3 years ago 
আসলেই শীত কালে যখন নদীর পানি কমে আসে তখন দেখতেও অসাধারণ লাগে। আপনার কোন ছবির প্রশংসা করবো জানি না। সব গুলাই তো সেরা ছিল।
 3 years ago 

অনুপ্রেরণা মূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

বাহ্!!আপনি কি সুন্দর ছবি তুলেছেন দেখতে ভালো লাগছে।সূর্যাস্ত, নদী, ঘোড়া, নদীর তীরে বসে সূর্যাস্ত উপভোগ করা সবগুলো ছবিই সুন্দর। এক কথায় অসাধারণ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া আপনি যে সুন্দর ফটোগ্রাফি করেন তা আর বলার অপেক্ষা রাখে না। আপনার প্রতিটি ফটোগ্রাফি এত চমৎকার হয়েছে যে বলে বোঝানো যাবে না। বিশেষ করে সূর্যাস্তের ছবিটি তো চোখ জুড়িয়ে গেল দেখে। নদীতে নৌকা বাঁধা ছবিটিও চমৎকার হয়েছে। এককথায় সবগুলো ছবিই অসাধারণ হয়েছে।

 3 years ago 

আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম। ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার আলোকচিত্র গুলো অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে সময় নিয়ে ছবিগুলো তুলেছেন। প্রাকৃতিক মাঝে হারিয়ে যাওয়ার অনুভূতিটা অন্য রকম। আপনার ছবিগুলো দেখে প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন ভাই।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56556.00
ETH 2492.21
USDT 1.00
SBD 2.22