শখের ফটোগ্রাফি পর্ব-৬০"ফুলের সৌন্দর্য।"

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • ফুলের সৌন্দর্য
  • ৩০,মে ,২০২৪
  • বৃহস্পতিবার


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের পোস্টে বিভিন্ন এলাকার বিভিন্ন সময়ে ঘোরাঘুরি মুহূর্তে কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি করা আমার অনেক শখ ।শখের বসেই করে থাকা হয় ফটোগ্রাফি। বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চায় সুন্দর সুন্দর অনেক কিছুর দেখা মেলে সেগুলো স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য ফটোগ্রাফি করা হয় মূলত। কোন একদিন কোন এক দর্শনীয় স্থানে ঘুরতে গেলে সেখানকার পরিবেশের ছবি তুলতে বেশ ভালো লাগে। আজকে আমার ফটোগ্রাফি পর্ব সাজিয়েছি ফুলের সৌন্দর্য নিয়ে। আমরা সবাই ফুল অনেক বেশি পছন্দ করি। বিশেষ করে ফুলের সৌন্দর্য ফুলের ঘ্রাণ আমাকে সবসময় মুগ্ধ করে । বিশেষ করে গোলাপ ফুলের সৌন্দর্য সবথেকে বেশি ভালো লাগে। চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।


📸ফটোগ্রাফি📸


IMG20240515175132-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • ফুলের সৌন্দর্য উপভোগ করা মুখ্য বিষয় নাম জানাটা নয়। ফুলের নামটা অবশ্য আমি জানিও না তবে দেখতে কিন্তু খুব সুন্দর লাগছে। ছোট একটি গাছের অনেকগুলো ফুল ফুটে থাকে এমন গাছ দেখলে সত্যিই মুগ্ধ হয়ে তাকিয়ে থাকতে ইচ্ছে করে।

📸ফটোগ্রাফি📸


IMG20240515175301-01.jpeg


বাগান বিলাস
Device : Realme 7
What's 3 Word Location :

  • ফুল আমার অনেক ভালো লাগে ফুলের সৌন্দর্য সবসময় আমাকে অনেক মুগ্ধ করে। ছবিতে যে ফুল দেখতে পারছেন সেটার নাম বাগানবিলাস আবার কেউ কেউ কাগজ ফুল ও বলে থাকেন তার সৌন্দর্য টাও বেশ দারুন বিশেষ করে কালার টা আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

📸ফটোগ্রাফি📸


IMG20240515175520-01.jpeg


অজানা
Device : Realme 7
What's 3 Word Location :

  • এই ফুলটার নাম জানিনা তবে ফুলটা দেখতে অসম্ভব সুন্দর ছোট আকৃতির ফুল টার দিকে তাকিয়ে থাকলে মন ভালো হয়ে যায়।নার্সারিতে ঘুরাঘুরি করলে এমন অনেক ফুল দেখা যায়।

📸ফটোগ্রাফি📸


IMG20240515175505-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • ফুলটা জবা ফুলের মতই দেখতে হয়তো জবা ফুলের কোন একটি জাত হবে।এমন অনেক ধরনের ফুল দিয়ে যদি নিজের বাগানটাকে সাজানো যায় তাহলে মন্দ হয় না।

📸ফটোগ্রাফি📸


IMG20240523115740-01.jpeg

IMG20240523115732-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • এই ফুলটা সম্ভবত বনফুল বিভিন্ন বন জঙ্গলে ফুটে থাকে তবে সৌন্দর্য টা কিন্তু অপূর্ব। ফুলটার গাছের গায়ে আবার কাটাও আছে হয়তো কাউকে ছুয়ে দেখতে দেবে না। ফুলটা আমার কাছে কিন্তু দারুণ লেগেছে।

📸ফটোগ্রাফি📸


IMG20240515175342-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • এই ফুলটা আমাদের সবারই অনেক পছন্দ। এর গাছগুলো অনেক বড় হয় আবার কিছু কিছু গাছ ছোট হয়। এই ফুলটার নাম কাঠ গোলাপ অনেক বেশি ভালো লাগে। যদি কখনো সুযোগ হয় একটি গাছ কিনে নিয়ে গিয়ে বাড়ির আঙিনায় লাগিয়ে রাখবো।

আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে সেই পর্যন্ত সাথেই থাকুন ধন্যবাদ সবাইকে।




আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

ফুলের ফটোগ্রাফি আসলেই খুব ভালো লাগে দেখতে। আজকে আপনার ফটোগ্রাফির দেখে খুব ভালো লাগলো। বিশেষ করে প্রথম ফটোগ্রাফি টা দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। ফুল এবং সূর্য দুটো একসাথে খুবই ভালো লাগছে দেখতে। তবে ফুলের নামটা আমারও জানা নেই। হলুদ রঙের ফুলগুলোও অনেক সুন্দর লাগছে দেখতে। কাঠ গোলাপ ফুল আমারও খুব পছন্দ। ধন্যবাদ ভাইয়া এত দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

ফুল সৌন্দর্যের প্রতীক তাই ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে এতটা ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 months ago 

বন্ধু তুমি যে অনেক শখের ফটোগ্রাফার সেটা আমি জানি। তোমার ফটোগ্রাফি গুলো দেখতে আসলে হৃদয় ছুঁয়ে যায়। প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে ক্যাপচার করেছো এবং আমাদের সাথে উপস্থাপন করেছো। তোমার মত আমারও ইচ্ছা আছে কাঠগোলাপ ফুলের গাছ বাড়ির আঙিনায় লাগানোর।অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

অবশ্যই কাঠ গোলাপ ফুলের গাছ বাড়ি রাঙিনায় লাগাতে হবে বন্ধু। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপনি আজকে চমৎকার ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আমিও চেষ্টা করে যাচ্ছি ফটোগ্রাফি ভালো করার জন্য। আপনাদের ফটোগ্রাফি গুলো দেখলে আমার ভীষণ ভালো লাগে। প্রথম যে ফটোগ্রাফিটা করেছেন। এই ফটোগ্রাফি টা দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। ফুলের উপরে সূর্যাস্তের ফটোগ্রাফি। বাগান বিলাস ফুলটি আমার ভীষণ পছন্দের। প্রত্যেকটা ছবি সুন্দর ছিল ভাইয়া।

 2 months ago 

অবশ্যই আপু চেষ্টা করতে থাকুন একসময় ভালো ফটোগ্রাফি করতে শিখে যাবেন। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

সাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফির জবা ফুলের ফটোগ্রাফি আরও বেশি ভালো লেগেছে।

 2 months ago 

আমার করা ফটোগ্রাফি গুলোর ভেতরে জবা ফুলের ফটোগ্রাফিটা আপনার সব থেকে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

প্রিয় ভাই আমার আজকে তো বেশ দারুন ফটোগ্রাফি করেছেন। জঙ্গলে বেড়ে ওঠা এই ফুলগুলো বেশ চমৎকার আর আমরা কত যত্ন করে ফুল তৈরি করি কিন্তু ফুল কোনমতেই হয় না। সব থেকে ভালো লাগলো আপনার প্রথম ফটোগ্রাফিটা সূর্যাস্তটা ভীষণ সুন্দর লাগতেছে। দারুন ভাবে ফটো উঠেছে। জবা ফুলটা দেখতে অনেক চমৎকার লাগতেছে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা ভীষণ সুন্দর।

 2 months ago 

আসলেই ভাই সূর্যাস্ত্রটা দেখতে দারুন ছিলো। জবা ফুল আমারও ভীষণ প্রিয়। অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 months ago 

খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল। আমি কোনটা রেখে কোনটা সুন্দর বলবো এটার কোন ভাষা খুঁজে পাচ্ছি না। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

ফুলের সৌন্দর্য অনেক ভালো লাগে তাই ফুলের ফটোগ্রাফি করে থাকি। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

সু স্বাগতম ভাইয়া।

 2 months ago 

আজ আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফি পোস্ট করেছেন। আপনার ফটোগ্রাফি করা প্রত্যেকটি ফুলের ছবি অসম্ভব সুন্দর হয়েছে। তবে আপনার কাঠগোলাপ ফুলের ছবিটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

কাঠগোলাপ ফুলটা দেখতেছি সবারই অনেক প্রিয়। আমার কাছে অনেক ভালো লাগে কাঠগোলা ফুল। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

বাহ আপনি তো অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পেলাম। তবে জবা ফুলের ফটোগ্রাফি এবং বন্য ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। নাম না জানা ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। তবে আপনি এমনিতে অসাধারণ ফটোগ্রাফি করে থাকেন। সবগুলো ফটোগ্রাফি সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 months ago 

জবা ফুলের ফটোগ্রাফি ও অন্য বন্য ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো।সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

আপনার প্রতিটা ছবিই অসাধারণ হয়েছে। ১ টা ছবিও এমন নেই যেটা কিনা সুন্দর হয়নি। প্রতিটা ছবিই একদম অতুলনীয় হয়েছে। আপনাকে অসংখ্যা ধন্যবাদ।

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65800.35
ETH 3464.66
USDT 1.00
SBD 2.68