পদ্মা নদীতে একদিন

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • পদ্মা নদী
  • ০৬,জানুয়ারী ,২০২৩
  • শনিবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমার ঘুরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে বিশেষ করে প্রকৃতির মাঝে হারিয়ে যেতে সব থেকে বেশি ভালো লাগে। তাইতো সময় পেলেই হারিয়ে যায় প্রকৃতির মাঝে । আমাদের বাড়ির থেকে তিন চার কিলোমিটার দূরে গেলে পদ্মা নদীর দেখা গেলে। পদ্মা নদীর সৌন্দর্য অপরূপ তাইতো সময় পেলেই ছুটে চলে যায় তার কাছে। হঠাৎ করেই একদিন ঘুরতে ঘুরতে পদ্মার চড় দিয়ে চলে গেলাম নতুন রাস্তা খুঁজতে খুঁজতে পদ্মা নদীর তীরে।

এখন যেহেতু শীত মৌসুম তাই নদীর পানি শুকিয়ে গিয়েছে এবং নদীটাও বেশ দূরে চলে গিয়েছে। কিছু কিছু অঞ্চলে তো বালিরচর জেগে উঠেছে সে জায়গা ঘোরাঘুরি করতে বেশ ভালো লাগে। নদীটা যতই দূরে যাক তার সৌন্দর্য তো আমাদেরকে কাছে টানবেই তাইতো ছুটে চলে গিয়েছিলাম পদ্মা নদীর সৌন্দর্য দেখতে। এর আগে বেশ কয়েকবার গিয়েছে সেখানে নদী দেখতে গেলে নদীর পাড় থেকে বেশ ভালো এখানে বেশি মজা করা যায় না পানিটা বেশি থাকে এবং স্রোত থাকে। তাই আজকে নতুন রাস্তা খুঁজতে খুঁজতে চলে গিয়েছে এমন একটি জায়গায়। যেখানে সারিসারি নৌকা বাধা ,রয়েছে ছেলেরা মাছ ধরে এবং জায়গাটি চর পড়ে আছে মনে হচ্ছে যে এটা কোন সমুদ্র সৈকতের অংশ।


IMG20240102115118-01.jpeg

IMG20240102115125-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

অল্প পানিতে সারেসারে নৌকাগুলো বাধা রয়েছে ।নদীর তীরে বাধা নৌকাগুলো দূর থেকে দেখতে অসম্ভব ভালো লাগছিল তাই আর দূরে দাঁড়িয়ে না থেকে সৌন্দর্য উপভোগ করার জন্য কাছে চলে আসি। আর এখন যেহেতু শীত মৌসুম পানিটা অনেক স্বচ্ছ মৌসুমের সাধারণত অনেক ঘোলাটে পানি হয় তখনকার সৌন্দর্য ভিন্ন। আর এই স্বচ্ছ পানিতে বেশ ভালো লাগছিল আশেপাশের সৌন্দর্য। সাধারণত জেলেরা রাতে মাছ ধরে তাই নৌকাগুলো এখন বেঁধে রেখেছে নদীর তীরে।


IMG20240102115858-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

নদীর তীরে নৌকাগুলো দেখতে বেশ দারুন লাগছিল। নদীর পানি দেখে মনে হচ্ছিল এখনই গোসল করতে নেমে যায় তবে প্রস্তুতি নিয়ে যায় নি জন্য গোসল করা হয়নি। অন্য দিন গেলে অবশ্যই গোসল করার জন্য প্রস্তুতি নিয়ে যাব। আবার কিছু কিছু নৌকা দেখলাম মাটির উপরে রয়েছে। মনে হয় তারা মাছ ধরে ওভাবে রেখে চলে গিয়েছে এখন পানি শুকিয়ে গিয়েছে তাই মাটির উপরে পড়ে আছে। আবার এই নৌকার উপরে মাছ ধরা জাল ও আছে। আমি বেশ কিছু সময় এই জালের উপর শুয়ে ছিলাম বেশ ভালো লাগছিল।


IMG20240102115919-01.jpeg

IMG20240102120024-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

এই নৌকাগুলো সব বালির উপর পড়ে আছে। এভাবে রেখে চলে গিয়েছে আবার হয়তো যখন কাজে লাগবে তখন নামাবে নদীতে। তবে তীরে অনেক নৌকা বাধা রয়েছে যেগুলো রাতে মাছ ধরে আবার কিছু কিছু নৌকা দেখলাম দিনের বেলা তো মাছ ধরছে। মাছ ধরা দেখতে বেশ ভালো লাগছিল আর নদীর শীতল হাওয়াতে মনটা শীতল হয়ে যাচ্ছিল। এমন নদীর ধারে সারি সারি নৌকা দেখতে সত্যি বেশ ভালো লাগে।


IMG20240102115315-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

নদী নৌকা শীতল বাতাস সবমিলিয়ে সময়টা বেশ দারুন ছিল। আমরা এখানে অনেক সময় বসে বসে আড্ডা দিয়েছি। পরিবেশটার সাথে সময় কাটাতে সত্যি অনেক বেশি ভালো লাগছিল। মনে হচ্ছিল প্রকৃতির মাঝে হারিয়ে যায় হারিয়ে যায় কোন এক দূর অজানায়। প্রকৃতির মাঝে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে। যদি নদীর ধারে সময় কাটানো যায় নদীর বিশালতা দেখে মনটাও বিশাল হয়ে যায়। এখানে গিয়ে নদীর পানিতে গোসল করার। অনেক ভালো লেগেছে জায়গাটি বিশেষ করে নদীর পানি কালারটি বেশ সুন্দর ছিল। আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

নদী নৌকা শীতল বাতাস শুনেই তো আমার মনটা একেবারে জুড়িয়ে গেল ভাই এখানে প্রকৃতির মাঝে হারিয়ে যাওয়া একেবারে স্বাভাবিক। শীতের সময় নদীর পানি শুকিয়ে গেছে এবং পদ্মা নদীটাও বেশ শান্ত। কিন্তু বর্ষার সময় আলাদাই একটা রুপ ধারণ করে এই নদীটা। নদীর পাড়ে বেশ ভালো সময় কাটিয়েছেন ভাই। ধন্যবাদ আমাদের সঙ্গে মূহূর্তটা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

পদ্মা নদী এখন একদম শান্ত। বর্ষার সময় ভয়াবহ রূপ ধারণ করে। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43