পেন্সিলে আঁকা গ্রামের দৃশ্য। ||১০% লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ -১২ ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ |শনিবার| বসন্তকাল|


আজকে আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি পেন্সিলে আঁকা একটি গ্রামের দৃশ্য। আশা করি আপনাদের ভালো লাগবে চলুন কথা না বাড়িয়ে কাজ শুরু করা যাক।


IMG20220221221255_00-01.jpeg


প্রয়জনীয় উপকরন


  • সাদা কাগজ।
  • একটি পেন্সিল ও রাবার।
  • একটি স্কেল।

কাজের ধারা


IMG20220221214613_00-01.jpeg

  • ধাপ-০১ঃ প্রথমে একটি সাদা কাগজ নিব এবং চার সাইডে পেন্সিল দিয়ে পাউন্ডাল দিয়ে দিব।

IMG20220221215116_00-01.jpeg

  • ধাপ-০২ঃ তারপর বাউন্ডারির ডান দিকে একটি গাছ অঙ্কন করব।

IMG20220221215352_00-01.jpeg

  • ধাপ-০৩ঃ এখনই গাছগুলোকে পেন্সিল দিয়ে গারো করে দিব।

IMG20220221215622_00-01.jpeg

  • ধাপ-০৪ঃ তারপর একটি ঘর অঙ্কন করব।

IMG20220221215742_00-01.jpeg

  • ধাপ-০৫ঃ তারপর ঘরটির জানালা এবং দরজা অঙ্কন করব।

IMG20220221220036_00-01.jpeg

  • ধাপ-০৬ঃ তারপর দ্বিতীয় ঘরটি অঙ্কন করব এবং জানালা-দরজা অঙ্কন করে দিব।

IMG20220221220610_00-01.jpeg

  • ধাপ-০৭ঃ এখন নদী এবং ভুমির আলাদা বাউন্ডারি অংকন করবো।

IMG20220221221027_00-01.jpeg

  • ধাপ-০৮ঃএখন নদীর ভেতরে দুটি নৌকা অঙ্কন করবো।

IMG20220221221235_00-01.jpeg

  • ধাপ-০৯ঃতারপর নদী এবং গ্রামের একটি সাইডে সূর্য এবং কিছু পাখি অঙ্কন করবো।

IMG20220221221255_00-01.jpeg

  • ধাপ--১০ঃএখন মোটামুটি সব অংকন শেষ হয়ে গিয়েছে নিজের সিগনেচার সহ একটি ছবি তুললাম।

আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী কোন পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি তো বেশ চমৎকার একটি গ্রামের দৃশ্য চিত্র অংকন করছেন। অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া পেন্সিল দিয়ে চিত্র অংকন করছেন। ভাইয়া আরও বেশি দারুণ লাগতো রং করলে। প্রতিটি খুব করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ঠিকই বলেছেন রং করলে অনেক সুন্দর লাগতো দেখি পরবর্তীতে কোন চিত্র অংকন করলে রং করার চেষ্টা করব। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পেন্সিলে আঁকা গ্রামের দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দর অঙ্কন করে থাকেন। আমার কাছে বেশ ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম এভাবেই মুগ্ধ হতে থাকবেন তাহলে ভাল লাগবে। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর হবে পেন্সিলে দিয়ে গ্রামের দৃশ্য
অংকন করেছেন। আপনাদের দৃশ্য অংকন দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। এত সুন্দর ভাবে দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

যাক আপনি আমার চিত্র দেখে মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

গ্রামকেন্দ্রিক অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন। এই ছবি দেখে যে কেউ গ্রামের সৌন্দর্যের প্রেমে পড়ে যাবে। চিত্র অংকন এর প্রতিটি ধাপ সুন্দরভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমিও গ্রামের সৌন্দর্য প্রেমে পড়ে যায় বারবার তাইতো মনের অজান্তে একে ফেলি গ্রামের দৃশ্য। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি গ্রামের দৃশ্য অংকন করেছেন আপনি । যেটার ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আসলে গ্রামের-দৃশ্য-অংকন করতে আমার অনেক ভালো লাগে গ্রাম আমার অনেক বেশি পছন্দের জায়গা। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

পেন্সিল দিয়ে খুব সুন্দর ভাবে একটি গ্রামের দৃশ্য এঁকেছেন। যেখানে নদী বয়ে যাচ্ছে এবং নৌকাগুলো যাত্রীর অপেক্ষায়। খুব ভালো লাগলো আপনার এই অংকনটি। ধন্যবাদ আপনাকে।ভালো থাকুন সুস্থ থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে এবং নিজের প্রতি খেয়াল রাখবেন এই কামনা করি।

 2 years ago 

আমার অংকন টি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম। গ্রাম মানে ভালো লাগার জায়গা ভালো লাগার জায়গা থেকেই চিত্রটি অঙ্কন করা। আপনাকে অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি গ্রামের দৃশ্য অংকন করলেন। আমার কাছে পেন্সিল দিয়ে অঙ্কন করা প্রত্যেকটি জিনিসই খুবই অসাধারণ লাগে দেখতে। তেমনি আপনার এই পেন্সিল দিয়ে অঙ্কন করা গ্রামের দৃশ্য খুবই ভালো লেগেছে। ঘর বাড়ির সামনে নদী এবং নদীতে নৌকা দেওয়ার কারণে আমার কাছে আরও বেশি ভালো লেগেছে। আপনার দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই খুব সুন্দর একটি গ্রামের দৃশ্য অংকন করে আপনি আমাদের সঙ্গে শেয়ার করলে। এত সুন্দর একটি গ্রামের দৃশ্য অংকন করে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আমারও গ্রাম খুব ভালো লাগে গ্রামের মেঠো পথ দিয়ে হাটাহাটি করা সবচেয়ে বড় বিষয় হলো গ্রামে একটি স্বস্তির নিঃশ্বাস নেওয়া যায়। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

পেন্সিল ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি গ্রামের দৃশ্য অংকন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে শেয়ার করেছেন। আপনার অঙ্কিত পেন্সিলের এই গ্রামের দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে।প্রতিটি ধাপ আপনি অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি গ্রামের দৃশ্য আমাদের মাঝে অঙ্কন করে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার অংকিত চিত্র টি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম। আপনি কিন্তু অনেক ভালো ভালো পোস্ট করেন। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পেন্সিল দিয়ে গ্রামের খুবই সুন্দর দৃশ্য অংকন করলেন। আপনার দৃশ্য অংকন দেখে আমি মুগ্ধ। আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমার চিত্র অংকন কি আপনার ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম। আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74