পদ্মা নদী অভিযানে শেষ পর্ব।

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • পদ্মা নদী
  • ১৪, জানুয়ারী ,২০২৩
  • রবিবার

PhotoEditor_2024114225059626.jpg


হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমার ঘুরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে বিশেষ করে প্রকৃতির মাঝে হারিয়ে যেতে সব থেকে বেশি ভালো লাগে। তাইতো সময় পেলেই হারিয়ে যায় প্রকৃতির মাঝে। আল্লাহর দেওয়া সৌন্দর চোখ দিয়ে আমি সব কিছু সৌন্দর্য খুঁজতে থাকি।

গত পর্বে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম পদ্মা নদীতে যাওয়ার মুহূর্ত। আজকে শেয়ার করব সেখানে গোসল করা এবং পদ্মার চড়ে হাটাহাটি করার মুহূর্তগুলো। আমাদের মূল প্ল্যান ছিল পদ্মা নদীতে গিয়ে গোসল করা ।তবে এখন শীতকাল নদীর পানি বেশ ঠান্ডা হবে এটাও আমরা জানি ।তারপরও মজা করার জন্য আশেপাশে চারিপাশে হেঁটে দেখব এবং সে সময় গোসল করে বাড়িতে চলে আসব।

নদীর তীরে ঘোরাঘুরি করতে আমার অনেক বেশি ভালো লাগে ।আমরা যেখানে গিয়েছিলাম এখানের পরিবেশটা অনেক নিরব তবে কিছু জেলেরা আছে মাছ ধরছে। মাঝেই একটি চড় পড়েছে যা দূর থেকে দেখতে বেশ ভালো লাগছে এখানে হেঁটে চলে যাওয়া যাবে অল্প পানি মধ্য দিয়ে হাঁটতে হাঁটতে আমরা এগোতে থাকি মাঝের দ্বীপের জায়গা। প্রথমে ভেবেছিলাম হয়তো আমরা হেঁটে যেতে পারবো না সাঁতার দিয়ে যেতে হবে তবে দেখলাম নিচে বালি দেখা যাচ্ছে।


IMG20240109131840-01.jpeg

IMG20240109131930-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

এখানে কিছু স্থানের পানি গরম আবার কিছু স্থানের পানি ঠান্ডা। সেই স্থান দিয়ে স্রোত প্রবাহ হচ্ছে সেই স্থানের পানে অনেক ঠান্ডা আর যেখানে স্থির পানি এবং অল্প পানি আছে সেখানকার পানি বেশ গরম। প্রথমে আমি নিরিবিলি হাঁটতে হাঁটতে এগোতে থাকি নদীর মাঝখানে দ্বীপের দিকে। জায়গায় জায়গায় বেশি পানি এবং কিছু জায়গায় অল্প পানি আমরা অল্প পানির মধ্য দিয়েই এগোতে থাকি দ্বীপের উদ্দেশ্যে। এখানে দাঁড়িয়ে থাকলে স্রোতের কারণে পা এর নিচ থেকে বালি সরে যায়।


IMG20240109132203-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

একটা মজার বিষয় এখানে পা দিয়ে নাড়াতে থাকলে আস্তে আস্তে পা নিচের দিকে চলে যায়। এভাবে অনেকটা পার গেড়ে ফেলেছিলাম বালির মাঝে বেশ মজা লাগছিল ছোটবেলায় বেশ করতাম এই কাজগুলো। তারপর কিছু পথ হাঁটতেই সেই দ্বীপের দেখা মেলে অনেকটা জায়গা জুড়ে এই বালির চর জেগে উঠেছে দেখতে বেশ ভালো লাগছিল। তার পাশ দিয়ে আবার নদী পেয়ে গিয়েছে তার ঐ পাশে আবার চর সব মিলিয়ে জায়গাটা সত্যি অসাধারণ। যদি একটা ড্রোন ভিউ আপনাদের মাঝে উপস্থাপন করতে পারতাম তাহলে আপনারা বুঝতে পারতেন জায়গাটি সৌন্দর্য।


IMG20240109133432-01.jpeg

IMG20240109133655-01.jpeg

IMG20240109134507-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

অনেকটা সময় বালির মাঝে হাটাহাটি করতে থাকি। এই স্বচ্ছ বালিতে হাটাহাটি করতে অনেক বেশি ভালো লাগছিল ভাগ্যিস শীতের সময় গরমের সময় হলে খালি পায়ে হাঁটা অসম্ভব হয়ে যেত। এ বালির মাঝে অনেক আঁকি-বুকি করলাম সবকিছু ছবি তোলা হয়নি তবে সময়টা বেশ ভালো গিয়েছে। চারিদিকে ধুদু মরুভূমির মতো বালি তার মাঝে বেড়ে উঠেছে কিছু ঘাস যা দেখতে বেশ ভালো লাগছিল। বেশ তো হলো ঘোরাঘুরি এখন ঠান্ডা পানিতে শরীর ভেজানোর পালা।


1705250884662.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

আমি আর এক ভাই ছিলাম তারা দুজন গোসল করব সাথে আর একজন ছিল তার নাকি ঠান্ডা লেগে যাবে সেজন্য গোসল করেনি। তবে শীতের মধ্যে পানিতে নামতে খুব ভয় লাগছিল আর নদীতে তো সবসময় বাতাস বইতেই আছে। বুঝতেই তো পারছেন গোসল করলে বেশ শীত লাগবে আর আমরা যেহেতু গোসল করতে এসেছি অল্প একটু হলেও গোসল করতে হবে। তাই সাহস করে দুজনে পানিতে নেমে গেলাম আমরা বেশি দূরে যায়নি কারণ কোথায় কতটুকু পানি আছে সেটা আমাদের জানা নেই।

তাই কিছুদূর গিয়েই নাক কান বন্ধ করে একটি ডুব দেই তখন শীত চলে যায়। গোসল করে ওঠার পর বাতাস লাগছে আর শীতে কাঁপাকাপি শুরু হয়ে গিয়েছিল আমাদের। তারপর আমরা রোদে বসে বসে গা গরম করছিলাম মুহূর্তটা এবং অনুভূতি দুইটাই অসম্ভব ভালো ছিল। এই ছিল পদ্মা নদীতে গোসল করার অভিজ্ঞতা। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

এই দিনটি অনেক সুন্দর ছিল। কিন্তু সুন্দর দিনের মধ্যে একটি ঝামেলা তৈরি হয়ে আমাদের সেখান থেকে তাড়াতাড়ি বিদায় নিতে হয়েছিল । দারুন সময় উপভোগ করেছিলে মামা অনেক ভালো লাগলো। আমরা চলে আসার পর এইরকম সুন্দর মুহূর্ত ভোগ করেছিলে ইচ্ছে ছিল পদ্মা নদীতে গোসল করার। সেটা আর হলো না পোষ্টের মাধ্যমে দেখতে পেয়ে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

একটু ঝামেলার জন্য আমরা ঠিকঠাক মত উপভোগ করতে পারিনি। অন্য কোন একদিন ইনশাল্লাহ হবে।

 6 months ago 

তাই কিছুদূর গিয়েই নাক কান বন্ধ করে একটি ডুব দেই তখন শীত চলে যায়।

একসময় যখন পুকুরে গোসল করতাম তখন আমার চাচারা এমন কথা বলতো হা হা হা।

Posted using SteemPro Mobile

 6 months ago 

কিছুই করার নাই প্রচুর শীত ছিল বন্ধু। মতামত প্রকাশের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44