পেন্সিলে আঁকা ফুলের চিত্র ||১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ -১৬ই চৈত্র| ১৪২৮ বঙ্গাব্দ |বুধবার| বসন্তকাল|



আজকে আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি পেন্সিলে আঁকা ফুলের চিত্র।আশা করি আপনাদের ভালো লাগবে চলুন কথা না বাড়িয়ে কাজ শুরু করা যাক।

received_703148337388667-01.jpeg


প্রয়জনীয় উপকরন


  • সাদা কাগজ।
  • একটি পেন্সিল ও রাবার ।
  • ২ টি কালার পেন্সিল ।

কাজের ধারা


IMG-20220329-WA0000-01.jpeg

  • ধাপ-০১ঃ প্রথমে ফুলের মাঝের ছোট অংশ অংকন করবো।

IMG-20220329-WA0003-01.jpeg

  • ধাপ-০২ঃ তারপর ফুলের পাতা অংকন করবো।

IMG-20220329-WA0006-01.jpeg

  • ধাপ-০৩ঃ তারপর ফুলের ডাল অংকন করবো এবং ছোট ফুল অংকন করবো।

IMG-20220329-WA0008-01.jpeg

  • ধাপ- ০৪ঃ এখন ফুলের উভয় দিকে ডাল অংকন করবো।

IMG-20220329-WA0015-01.jpeg

  • ধাপ-০৫ঃ তারপর ফুলের মাঝখানের অংশ লাল রং করে দিবো।

IMG-20220329-WA0016-01.jpeg

  • ধাপ-০৬ঃ তারপর সম্পুর্ন ফুল লাল রং করে দিবো।

IMG-20220329-WA0018-01.jpeg

  • ধাপ-০৭ঃ তারপর পাতাগুলো সবুজ রং করবো।

IMG-20220329-WA0019-01.jpeg

  • ধাপ-০৮ঃ তারপর ডান পাশের ফুল লাল রং করবো।

IMG-20220329-WA0021-01.jpeg

  • ধাপ-০৯ঃ তারপর বামপাশের ফুল লাল রং করবো।

standard_Discord_Zip.gif

Sort:  

পেন্সিলে আঁকা ফুলের চিত্র টি দেখে মুগ্ধ হয়ে গেলাম। সুন্দর ভাবে কালার করেছেন তা শুটিং শুরু হয়েছে। আর দেখতেও অনেক সুন্দর লাগতেছে। গুছিয়ে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আমার পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 3 years ago 

পেন্সিলে আঁকা ফুলের চিত্র টি দেখে মুগ্ধ হয়ে গেলাম। শুধুমাত্র পেন্সিল এর মাধ্যমে এত সুন্দর একটি ফুলের চিত্র এঁকেছেন যা আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। ফুলের অংকনটি লাল-সবুজ হওয়াতে অনেক আকর্ষণীয় মনে হচ্ছে। আরএই ফুল অংকনের প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আমি ভালো অঙ্কন করতে পারিনা তারপরও চেষ্টা করেছি। আমার পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ

 3 years ago 

পেন্সিলের খোঁচায় দারুন একটি চিত্রকর্ম তৈরি করেছেন আপনি। এবং যে ফুল দিয়ে আপনি তৈরি করেছেন সেটি সত্যিই অসাধারণ সুন্দর। এবং তৈরি প্রতিটি ধাপ সত্যি অনেক সুন্দর ছিল। এবং কালার টি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।

 3 years ago 

আমার পোস্টি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

পেন্সিল দিয়ে আঁকা ফুলের চিত্র খুব সুন্দর হয়েছে। আপনার চিত্র অংকন এর দক্ষতা অনেক ভালো কিন্তু মাঝে মাঝে আরও সুন্দর সুন্দর চিত্র নিয়ে আমাদের মাঝে হাজির হবেন। নিজে করো দক্ষতা বাড়াও ধন্যবাদ।

 3 years ago 

আপনার চিত্র অংকন এর দক্ষতা অনেক ভালো কিন্তু মাঝে মাঝে আরও সুন্দর সুন্দর চিত্র নিয়ে আমাদের মাঝে হাজির হবেন।

অবশ্যই চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে মূল্যবান মন্তব্য করার জন্য

 3 years ago 

পেন্সিলে আঁকা একটি ফুলের চিত্র এটি সত্যিই দারুণ ছিল। আপনি অনেক সুন্দর করে এটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং আপনি আপনার মেধার বিকাশ ঘটিয়েছিয়েন। শুভকামনা রইল

 3 years ago 

আমার অংকিত চিত্র টি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 3 years ago 

পেন্সিলে আঁকা ফুলের চিত্র খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে এই ফুলের চিত্র অঙ্কন করেছেন। দেখতে খুবই ভালো লাগছে। দারুন ভাবে এই চিত্রটি অঙ্কন করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমার অঙ্কিত ফুলের চিত্র টি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ

পেন্সিলে আঁকা ফুলের চিত্র অংকন করেছেন ভাই। চমৎকার লাগল আপনার এই অংকন টি। খুবই সুন্দর ভাবে বর্ণনার মাধ্যমে উপস্থাপন করেছেন ভাই। ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 3 years ago 

আমার অংকিত চিত্র টি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনুপ্রেরণামূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

পেন্সিল দিয়ে আপনি খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার অঙ্কন করা ফুলের চিত্র টি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার অঙ্কন করা ফুলের চিত্র টি আমার কাছে খুবই ভালো লেগেছে।

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 3 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ফুলের চিত্রাংকন করেছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার এই চিত্রাংকন টি। আপনি অনেক নিখুঁতভাবে এটি অঙ্কন করেছেন। এই ফুলগুলো লাল হওয়ার কারণেই খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। এবং পাতাগুলো সবুজ দেওয়ার কারণে আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পেন্সিল দিয়ে ফুলের চিত্র অংকন আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার অঙ্কিত ফুল আপনার ভাল লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 3 years ago 

লাল সবুজের সমন্বয়ে অনেক সুন্দর একটি ফুলের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন।প্রথমে পেন্সিল দিয়ে অঙ্কন করে পরবর্তীতে রং করেছেন এবং কিভাবে পুরোপুরি চিত্রাঙ্কন সম্পন্ন করেছেন সেটা ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমার অঙ্কিত ফুলের চিত্র টি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62504.18
ETH 2430.44
USDT 1.00
SBD 2.60