অবশেষে বিছনাকান্দি ||সিলেট ভ্রমন||

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • বিছনাকান্দি
  • ০১,জানুয়ারী ,২০২৩
  • সোমবার

IMG_3640-01.jpeg


হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা ?আশা করি বেশ ভাল আছেন আমিও ভাল আছি। ভ্রমণ করতে আমার অনেক বেশি ভালো লাগে ভ্রমণ আত্মার খোরাক মেটায়। তাইতো সময় পেলে প্রকৃতির মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করে। আমার ভ্রমণ পর্বের পোস্টগুলো দেখলে আপনারা বুঝতে পারবেন আমি প্রকৃতিকে কতটা ভালোবাসি। আমার ভ্রমণ পোষ্টের গত পর্বে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম বিছনাকান্দি যাওয়ার তৃতীয় পর্বটি। সেখানে আপনাদের সামনে উপস্থাপন করেছিলাম আমার যাতায়াতের কিছু কাহিনী এবং প্রকৃতির অপরূপ সৌন্দর্যের বর্ণনা সহ কিছু ফটোগ্রাফি।

গত পর্বে শেয়ার করেছিলাম একটি ঝিরিপথ পার হয়ে আসা পর্যন্ত। আজকে শেয়ার করব পরবর্তী কাহিনী গুলো এবং অবশেষে বিছনাকান্দি পৌঁছেছি। এখনকার রাস্তাটা পড়ায় এক্সট্রিম এবং পুরাটা রাস্তায় প্রায় মাটির রাস্তা পেয়েছিলাম। ভাগ্যিস বৃষ্টি হয়েছিল না বৃষ্টি হলে এ রাস্তা দিয়ে বাইক নিয়ে চালিয়ে যাওয়া বাদ দিয়ে ঠেলে ঠেলে যেতে হতো। কিছু কিছু রাস্তা অনেক বেশি সুন্দর ছিল একপাশে ধানের ক্ষেত এবং পাশেই বড় বড় পাহাড়। সবগুলো তো আর ক্যামেরা বন্দি করা সম্ভব নয় তবে অনেক বেশি সুন্দর ছিল।


IMG_20240101_23151642.jpg

IMG_20240101_23161404.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

এমন পরিবেশে বাইক রাইড করতে অনেক বেশি ভালো লাগছিল। আসলে এত বেশি মজা পেতাম না যদি বাইক নিয়ে ভ্রমণটিতে না যেতাম। বাইক নিয়ে ভ্রমণে গেলে অনেক জায়গাতেই নিজের ইচ্ছামত ঘুরা যায়। যখন ইচ্ছা তখন বিশ্রাম গ্রহণ করা যায় এবং সৌন্দর্য দেখলেই দাঁড়িয়ে সেটা উপভোগ করা যায়। আমাদের পুরা রাস্তাটাই ছিল এক্সট্রিম লেভেলের এডভেঞ্চার যা অনেক মজাদার। অনেক ধরনের রাস্তায় পাড়ি দিতে হয়েছে আমাদের কিছু কিছু রাস্তায় কাঁদাও ছিল।


IMG_20240101_23172524.jpg

IMG_20240101_23160358.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

গ্রামের মধ্য দিয়ে এমন রাস্তায় বাইক রাইড করতে করতে আমাদের খিদাটাও বেড়ে গিয়েছে। পর্যন্ত আমরা সকাল থেকে কিছুই খাইনি এখন সময় প্রায় এগারোটা বেজে গিয়েছে ।অনেকটা পথ চলে এসেছি পাশে একটি দোকান পেয়েছি সেখানে দাঁড়িয়ে হালকা পাতলা কিছু খেতে হবে। এই দোকানে তেমন কিছু পায়নি বিস্কিট কেক এবং পানি খেয়েই আমরা আবার যাত্রা শুরু করি। এখনো অনেক রাস্তা বাকি স্থানীয় জনগণের কাছ থেকে রাস্তার অবস্থা জেনেই আমাদেরকে সামনের দিকে অগ্রসর হবে।


IMG_20240101_23210105.jpg

IMG_20240101_23204823.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

যেহেতু আমাদের অনেকটা পথ মাটির রাস্তা দিয়ে পাড়ি দিতে হবে। বর্ষাকাল যেহেতু শেষ হয়ে গিয়েছে মাটির রাস্তা কিছুটা অংশ এলোমেলো থাকবে এটাই স্বাভাবিক। স্থানে যখন বৃষ্টি হয়ে রাস্তা একদম কাদাযুক্ত হয়ে গিয়েছিল এখন অবশ্য কাদা শক্ত হয়ে গিয়েছে রাস্তাটা অসম্ভব খারাপ হয়ে গিয়েছে। তবে এমন রাস্তায় বাইক রাইড করতে আমার মজা লাগে। আমরা যেতে যেতে প্রায় বিছানাকান্দির কাছে চলে আসি আমরা যেহেতু লোকেশন চিনি না। তাই স্থানীয় জনগণের কাছে শুনে শুনে চলে যাই বিছানাকান্দিতে।


IMG20230903104936-01.jpeg

IMG20230903103705-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

বিছনাকান্দি যেতে প্রথমে দেখা মেলে ছোট ছোট অনেক পাথর আর দূরে বড় বড় পাহাড় আর ঝর্ণার পানি পাথর উপর বেয়ে চলে যাচ্ছে নদীতে। এখানেও সাদা পাথরের মত পাথর দ্বারা পরিপূর্ণ দেখতে কিছুটা ভোলাগঞ্জ সাদা পাথরের মতই। তবে এখানকার পাহাড়গুলো অনেক কাছে এদিক দিয়ে অনেক দূর হেঁটে চলে যাওয়া যায়। এখানে যাতায়াত ব্যবস্থা একটু দুর্গম হওয়াতে পর্যটকের ভিড় কম।


IMG20230903105757-01.jpeg

IMG_20240101_23251887.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

এখানকার পানি গুলো অনেক বেশি স্বচ্ছ পা দিলে সব কিছুই দেখা যায়। ছোট ছোট মাছ ঘোরাফেরা করছে সেগুলো ভালোভাবে দেখা যাচ্ছে। পাথরগুলো রয়েছে সেগুলো বেশ পিচ্ছিল কারণ আমরা যে সাইডে দাঁড়িয়েছিলাম এখানে পানির ফ্লো কম হওয়াতে পাথরে শ্যাওলা জমে গিয়েছে। হাটাহাটি করার সময় বুঝতে পারছিলাম না কোথায় কত পানি রয়েছে কারণ স্বচ্ছ পানিতে গভীরতা টা ওইভাবে বুঝে ওঠা যায় না।


IMG_20240101_23260404.jpg

IMG20230903110210-01.jpeg

IMG_20240101_23253541.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

বর্ষা মৌসুমী এখানে অনেক বেশি পানি থাকে তখনকার সৌন্দর্য হয়তো অনেকটাই ভিন্ন। এখন যেহেতু পানি কম তাই পাথরগুলো অনেক ভালোভাবে দেখা যাচ্ছে। তবে অন্য এক সাইডে বেশ কিছু দোকানপাট রয়েছে এখানে দুপুরের খাবারও পাওয়া যায় এবং পর্যটকের বিশ্রাম নেয়ার জন্য বিভিন্ন কিছু রয়েছে । তবে আমরা সেখানে যায়নি কারণ আমাদের আজকে আরো একটি স্থানে যেতে হবে তাই এখানে বেশি সময় পার করিনি। এই জায়গাটি অনেক বেশি ভালো লেগেছে। আজকে এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোন পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

যেকোনো জায়গায় বাইক নিয়ে ঘুরতে গেলে সেখানকার সৌন্দর্য টা পুরোপুরি ভাবে উপভোগ করা যায় কেননা বাইক নিয়ে সহজেই সব জায়গায় যাওয়া যায়। পাথর আর পাহাড়ের সৌন্দর্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

একদম ঠিক বলেছো বন্ধু বাইক নিয়ে ঘুরতে গেলে প্রকৃতির মজাটা খুঁজে পাওয়া যায়। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

বোঝাই যাচ্ছে বিছানাকান্দি সিলেট ভ্রমণে অনেক সুন্দর একটা মুহূর্ত অতিবাহিত করেছেন বিশেষ করে বাইক নিয়ে গিয়েছিলেন বিধায় আরো বেশি ঘুরাঘুরি করতে পেরেছেন। গ্রামের মধ্যে শুরুর রাস্তা দিয়ে হেঁটে আপনারা পাথরের কাছে গিয়েছিলেন পাথরের এরকম দৃশ্য দেখি না কতদিন কত বছর। ধন্যবাদ আপনার বিছানাকান্দি ভ্রমণের মুহূর্তটা আমাদের মাঝে চমৎকারভাবে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

পাথরের এমন দৃশ্য গুলো দেখলে অনেক বেশি ভালো লাগে। বাইক নিয়ে ঘোরাঘুরি করেছে বিধায় অনেক জায়গাতেই যেতে পেরেছি। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 6 months ago 

পর্যায়ক্রমে আপনার ভ্রমণ পোষ্টের পর্বগুলো দেখে আসছি সত্যি অনেক ভালো লাগছে আমার কাছে।
ফটোগ্রাফির সাথে স্থানগুলোর খুবই সুন্দর বর্ণনা করেছেন আজকের পোস্টে।
বোঝাই যাচ্ছে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছেন এখানে।

 6 months ago 

স্থানগুলো বেশ আকর্ষণীয় ঘোরাঘুরি করোও মজা পেয়েছি। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39