কবিতা আবৃতি ||বৃথা চেষ্টা ||লেখক jibon47

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • কবিতা আবৃতি
  • ২৩,ডিসেম্বর ,২০২৩
  • শনিবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি ব্যাতিক্রম ধর্মী একটি পোস্ট করবো। আজকে আমি একটি কবিতা আবৃতি করবো। এই প্রথম কবিতা আবৃত্তি করে কোন প্লাটফর্মে শেয়ার করতে চলেছি। জানিনা কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করবেন। কবিতাটি লিখেছেন আমাদের কমিউনিটির একজন সদস্য আমার খুব কাছের একজন মানুষ @jibon47
তার লেখা কবিতা গুলো আমার অনেক বেশি ভালো লাগে ।তার কবিতার মধ্যে আলাদা একটি আবেগ খুঁজে পাওয়া যায়। অনেক আবেগ দিয়ে সে কবিতাগুলো লেখে। রাতে মাঝেমধ্যে একসাথে আড্ডা দেওয়ার সময় কবিতা নিয়েও বেশ আলোচনা হয়। তার লেখা কবিতা গুলোর প্রতিটি লাইন হৃদয় ছুঁয়ে যাওয়ার মত। নিচে আমার কবিতা আবৃতি দেওয়া হলো।



তার লেখা কবিতা


কবিতার নামঃ--বৃথা চেষ্টা


অনেক তো হলো আমাকে ভুলে যাওয়ার তালবাহানা
অনেক তো হলো ওই রাস্তায় না যাওয়ার অজুহাত,
কতটুকু ভুলতে পেরেছ আমায়....??
কতটুকু তোমার মন থেকে দূরে ঠেলে দিতে পেরেছ...??
ভীষণ রকম ভাবে জানতে ইচ্ছে করে।
জানতে ইচ্ছে করে তোমার ওই মনে এখনকার বসবাস।
জানতে ইচ্ছে করে তোমার ঠোঁট এখন কিসের ছন্দে হাসে।
আসলেই কি তুমি প্রাণ খুলে হাসো...!!
নাকি মনের কোনে দুঃখ লুকিয়ে, অন্যের বাদ্যযন্ত্রে বাজো
তুমি কি আসলেই আমাকে ভুলে গিয়েছো...??
নাহ, এটা আমার মেনে নিতে কষ্ট হচ্ছে।
ভুলে যদি গিয়েছো তাহলে কেন একলা রাতে জোসনার দিকে তাকিয়ে থাকো,আনমনে।
ভুলে যদি যাবে তাহলে কেন অনিকে প্রান্তর সেই গানটি শুনো....!!
আমাকে দূরে ঠেলে দেওয়ার তোমার প্রবল ইচ্ছা শক্তি, তোমাকে আজীবন দুঃখী করে রাখবে।
তুমি যতই আমাকে দূরে ঠেলে দিতে চাইবে,
পরক্ষণেই দেখবে ততটাই তোমার নাকের ডগা এসে হাজির হয়েছি।
আমাকে ভুলে যাওয়া টা তোমার এত সহজ হবে না, কারণ
কারণ, তুমি এখন বোঝো তুমি এখন জানো
আমার মত করে তোমায় এখন কেউ চায় নি, কেউ ভালবাসে নি।
তারপরেও তুমি আমাকে তোমার থেকে দূরে ঠেলে দিতে চাও,
এর একটাই কারণ, তুমি নিজে পুড়ে অন্যকে ভালো রাখতে চাও।
অন্যকে ভালো রাখতে গিয়ে তুমি আমার ভালো চাওনি
আমার ভালোবাসা তোমাকে আমার কাছে টানেনি।
তুমি খুঁজেছ নতুন জায়গা, আর আমি পুরাতন এই আবদ্ধ।
তবে হ্যাঁ, এটা মনে রেখো
আমাকে তুমি সেদিনই ভুলতে পারবে
যেদিন তুমি নিজেকে ভালোবাসার আগেই নিঃশেষ হয়ে যাবে।
সুতরাং, বৃথা চেষ্টা করা বন্ধ কর।
বৃথা চেষ্টায় শুধুমাত্র তোমার শরীর মন দুটোই ক্লান্ত হবে।
আর ক্লান্ত হৃদয় কখনো অন্য কাউকে ভালবাসতে পারে না।


সমাপ্ত



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 9 months ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। ব্যর্থ চেষ্টা কবিতাটি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

দুঃখিত ভাই আমি কবিতা লিখিনি শুধু আবৃত্তি করেছি। অন্যজনের লেখা কবিতা ছিল এটা

 9 months ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। ব্যর্থ চেষ্টা কবিতাটি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

খুবই সুন্দর একটি কবিতা আজ শেয়ার করলেন। আপনার কবিতাটি আমার ভীষণ ভালো লেগেছে।আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করেন।যা খুবই দারুন হয়।ধন্যবাদ আপনাকে সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য।

 9 months ago 

কবিতা আবৃত্তি শুনতে আমার অনেক ভালো লাগে। আজকে আপনি যেভাবে সুন্দর একটি কবিতা আবৃত্তি করে ফেলেছেন তা শুনতে পেরে খুবই ভালো লাগলো৷ খুবই সুন্দর ভাবে আপনি এই কবিতাটি আবৃত্তি করেছেন৷ এভাবে সবসময় সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করার জন্য অসংখ্য ধন্যবাদ৷

 9 months ago 

আমার কবিতা আবৃতি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 9 months ago 

আমাদের জীবন ভাইয়ের কবিতা আমার কাছে সব সময়ই প্রিয় লাগে। আর সেই কবিতা তোমার কন্ঠ শুনতে পেরে বেশ ভালো লাগলো বন্ধু। তুমি আসলেই অনেক সুন্দর কবিতা আবৃত্তি করো। অসংখ্য ধন্যবাদ বন্ধু তোমার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আসলেই জীবন বেশ ভালো কবিতা লেখে কিন্তু। ধন্যবাদ আমার কবিতা আবৃতি ভালো লাগার জন্য

 9 months ago 

প্রতিনিয়ত অনেক সুন্দর করে আপনি কবিতা আবৃত্তি করে থাকেন। আমার কাছে আপনার কবিতা আবৃত্তি গুলো খুবই ভালো লাগে। জীবন ভাইয়ের লেখা কবিতা এমনিতেই অনেক সুন্দর হয়। আর এরকমভাবে আবৃত্তি করলে তো ভালোই লাগবে। বৃথা চেষ্টা কবিতাটা অনেক সুন্দর করে আবৃত্তি করেছেন। কবিতার সবগুলো লাইন অনেক বেশি সুন্দর ছিল। মনটা ছুয়ে গিয়েছে কবিতার প্রত্যেকটা লাইন। সব মিলিয়ে অসম্ভব ভালো লেগেছে পুরোটা আমার কাছে।

 9 months ago 

আমার কবিতার আবৃতি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 9 months ago 

আপনি প্রতিনিয়ত আমার লেখা কবিতা আবৃত্তি করে যাচ্ছেন এটা সত্যিই আমার কাছে অনেক বেশি ভালো লাগছে। আপনি খুবই সুন্দর আবৃত্তি করেন এর আগেও আপনার আবৃত্তি শুনেছি। সময়ের অভাবে কবিতা লিখতে পারছি না তবে খুব শীঘ্রই আবার কবিতা লেখার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা আবৃতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

তোমার কবিতা গুলো আমার অনেক বেশি ভালো লাগে। আবার নতুন নতুন কবিতা লেখ সেগুলো আবৃত্তি করতে হবে

 9 months ago 

কবিতাটা আসলে এত সুন্দর লাগছিল যে মন্ত্রমুগ্ধ হয়ে শুধু প্রত্যেকটা লাইন শুনছিলাম মনোযোগ দিয়ে। এই কবিতার সাথে আমার জীবনের বেশ কিছুটা মিল রয়েছে, সেটা না হয় নাই বললাম। তবে আপনার আবৃত্তি এবং সাথে ব্যাকগ্রাউন্ড মিউজিক অসম্ভব সুন্দর ছিল ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটা কবিতা আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

 9 months ago 

আপনি বেশ ভালো আবৃত্তি করেন আপনার আবৃত্তের কাছে আমি তো ছোট্ট শিশু। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59987.83
ETH 2418.78
USDT 1.00
SBD 2.41