প্রাণিসম্পদ প্রদর্শনীয় মেলায় কিছু সময় || ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ -০৫ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | বসন্তকাল|


IMG_20220218_142354.jpg

আজকে আবারো হাজির হলাম অন্য একটি গল্প নিয়ে। গল্পটি আমার একটি মেলায় ঘোরাঘুরি মেলাটি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা ।বাংলাদেশের প্রতিটি উপজেলার পক্ষ থেকে প্রতিবছর এ মেলার আয়োজন করা হয় ।এই মেলাতে থাকে বিভিন্ন এলাকা থেকে আসা প্রাণিসম্পদ পশুপাখি মেলাতে বিভিন্ন ভাবে উপস্থাপন করে। আর যার উপস্থাপনাটা বেশি ভালো হয় তাকে উপজেলা কর্তৃপক্ষ পুরস্কার দেন। আমিও হঠাৎ চলে গেলাম কোন প্ল্যান ছাড়াই মেলাতে চলুন আর কথা না বাড়িয়ে সকল গল্প আপনাদের মাঝে শেয়ার করা যায়। আমার এক বন্ধু ঢাকা থেকে আসছিল তাই আমাকে ফোন দিয়েছে দেখা করার জন্য আমি এবং এলাকা থেকে আরেকটি বন্ধু চলে যায় দেখা করতে ।তার সাথে অনেক সময় গল্প করি। আমি যে বন্ধুর সাথে গিয়েছি সে বলল এখানে নাকি প্রাণিসম্পদ প্রদর্শনীয় মেলা হচ্ছে আমি বললাম চল দেরি না করে ঘুরে আসি এবং দেখে আসি কি কি প্রাণী উঠেছে।


IMG20220216113737_00-01.jpeg


মেলার গেট।
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/variation.welling.miss

প্রথমে দেখা মেলে বড় একটি গেট। গেট টি তেমন ভালোভাবে সাজায় নাই তারপরও বেশ ভালই লাগছিল। গেট দিয়ে প্রবেশ করতেই দেখা মেলে অনেক বড় এরিয়া জুড়ে মেলার আয়োজন করা হয়েছে।


IMG20220216113756_00-01.jpeg


প্রবেশের সময়।
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/variation.welling.miss

আমরা তারপর আস্তে আস্তে ভিতরের দিকে প্রবেশ করি। প্রবেশ করতে হাতের বাম সাইডে দেখা মেলে দুইটা বাচ্চা ছেলে দুইটা সাদা রঙের ভেড়া নিয়ে বসে আছে।


IMG20220216113832_00-01.jpeg


ভেরা প্রদর্শনী
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/variation.welling.miss

তারা এখানে ভেড়া দুটোকে পাহারা দিচ্ছে। তারা এই বিষয়টাকে অনেক ইনজয় করছে। তারপর আস্তে আস্তে বাম সাইড দিয়ে হাঁটতে থাকি এবং ভাবি এদিক দিয়ে ঘুরে আসি তারপর দেখি অন্যদিকে যাওয়া যাবে।


IMG20220216114041_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/variation.welling.miss

তারপর সামনে এগোতে দেখা মেলে একটি খাচায় বন্দি করে রেখেছে পাখি কিংবা অন্য কিছু সম্ভবত এটার নাম তিতির পাখি হবে। ঠিক আমার মনে নেই দেখতে বেশ দারুন লাগছিল অনেক সময় তারা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখি এবং কিছু ছবি উঠিয়ে রাখি স্মৃতি হিসেবে।


IMG20220216114053_00-01.jpeg

IMG20220216114050_00-01.jpeg


মুরগি
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/variation.welling.miss

আর তার পাশের খাচাতে দেখা মেলে সম্পূর্ণ কালো রঙের মুরগি দেখতে বেশ অদ্ভুত এর আগে কখনও আমি এই ধরনের মুরগি দেখিনি । মুরগি দেখা শেষ করে আমরা আবার অন্য পশু পাখি গুলো দেখার জন্য। এগিয়ে যায় এখানে অনেক স্টল ছিল এবং অনেক ধরনের পশু পাখি দেখা মেলে সবগুলো ছবি আমার ওঠানো হয়নি যেগুলো ভালো লেগেছে সেগুলো ছবি উঠিয়েছি। তারপর আমার এক অনেক পুরনো বন্ধুর সাথে দেখা হয়ে যায় বন্ধু এইখানে পাঁচটা স্টল নিয়েছে সে আবার পশুপাখি প্রেমি সে টিয়া কবুতর লাভ বার্ড বিভিন্ন ধরনের পাখি নিয়ে এসেছে ।


IMG20220216114142_00-01.jpeg

IMG20220216120354_00-01.jpeg


পাখিগুলো
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/variation.welling.miss

তার টিয়া পাখি আবার কথা বলতে পারে। তার সাথে অনেক সময় গল্প করার পর সামনের দিকে এগোতে থাকি তখন দেখা মিলে একটি স্টলে বিভিন্ন ধরনের ডিম নিয়ে বসে আছে সবগুলো ডিম প্রায় চেনা কিন্তু ডিমগুলোর আকার একটু বড় বড়।


IMG20220216114351_00-01.jpeg


ওষুধের দোকান
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/variation.welling.miss

ঘুরতে ঘুরতে প্রায় শেষের দিকে চলে আসি এইদিকে কিছু ওষুধ কোম্পানির লোক প্রাণীর জন্য বিভিন্ন ওষুধ প্রদর্শনী করছে। কিন্তু এরা ওষুধ কোম্পানির লোক তাই তারা তাদের ইনস্টলটাকে বেলুন দিয়ে খুব সুন্দরভাবে সাজিয়ে রেখেছে।


IMG20220216114345_00-01.jpeg


স্টেজ
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/variation.welling.miss

তারপর দেখা মেলে বড় আকৃতির একটা স্টেজ করে রেখেছে এখানেই অনুষ্ঠানে প্রধান অতিথি এসে বসবে তাই ওরা এরিয়া টা কে সুন্দরভাবে ফুল এবং বেলুন দিয়ে সাজিয়ে রেখেছে। সবাই উপরে যে যার যার মত ছবি উঠছে আর স্টেজের সামনে রেখে দিয়েছে।


IMG20220216114433_00-01.jpeg


বসার আসন
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/variation.welling.miss

অনেক শেয়ার সে চেয়ারগুলোতে সবাই বসে বসে প্রধান অতিথির বক্তব্যে। আমরা এরিয়াটা ঘুরাঘুরি করি এবং যখন চলে আসতে যাব।


IMG20220216120440_00-01.jpeg


IMG20220216120454_00-01.jpeg


অসম্ভব সুন্দর পাখি গুলো
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/variation.welling.miss

তখন গেটের পাশেই একটি স্টলে দেখি সুন্দর সুন্দর কিছু পাখি পাখি দেখে মন জুড়িয়ে গেল তাদের ভালবাসা দেখেও ভাল লাগল। একটি খাঁচার মধ্যে দুটো অসাধারণ পাখি ছিল তারা হয়তো লোকের ভয়ে খুব পাশাপাশি ছিল দেখতে দারুণ লাগছিল। সর্বশেষ কথাগুলো হলো এক প্রাণিসম্পদ প্রদর্শনীয় মেলায় গিয়ে আমি অনেক ধরনের নতুন নতুন পাখির দেখেছি এবং বিভিন্ন প্রাণী সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি এই মেলাটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

বাহ দারুন মনোরম পরিবেশ তো মেলা টির। বাহ প্রাণীগুলো কে তো দারুণ লাগছে তবে দেখে কেমন যেন অসহায় মনে হচ্ছে। যাইহোক অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি উপস্থাপনা আমাদের সামনে তুলে ধরার জন্য।

 2 years ago 

আসলে প্রাণীগুলো একটি জায়গা থেকে অন্য জায়গায় এসেছি তো তাই অসহায় লাগতেই পারে। আপনার মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মেলা সব সময়ই আমার কাছে দারুণ লাগে, কারন নানা ধরনের তথ্য খুব সহজেই জানার সুযোগ পাওয়া যায় মেলা হতে, সেটা যে কোন ধরনের মেলা হোক না কেন। ফটোগ্রাফিগুলো ভালো লেগেছে।

 2 years ago 

জি ভাই ঠিকই বলেছেন একটি মেলায় গেলে অনেক ধরণের গুরুত্বপূর্ণ তথ্যগুলো খুঁজে পাওয়া যায়। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্য প্রকাশ করার জন্য।

 2 years ago 

একটি ভিন্নধর্মী মেলার আয়োজন দেখে খুব ভালো লাগলো। মনে হচ্ছে আপনি ভালই প্রাণী সম্পর্কে অভিজ্ঞতা অর্জন করেছেন। আমারও খুব ভালো লাগলো ভিন্নধর্মী কিছু প্রাণী দেখে। বিশেষ করে বিভিন্ন প্রকার পাখি আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভিন্নধর্মী একটি মেলার আয়োজন আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

কি বলেছেন ভাইয়া এই মেলাতে গিয়ে আমি অনেক ধরনের প্রাণী সম্পর্কে জানতে পেরেছি এবং কিছু নতুন প্রাণের দেখতে পেয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

স্কুল কলেজে লেখাপড়া চলাকালীন আমি এই ধরনের মেলায় অনেকবার গিয়েছি। কিছু সময়ের জন্য মেলাগুলো খুব জাকজমক পূর্ণ হয়ে ওঠে। আপনি খুব সুন্দর মুহূর্ত পার করেছেন এবং আমাদের সাথে সুন্দর মুহূর্তের কিছু ছবি শেয়ার করলেন। আমার কাছে খুবই ভালো লাগলো অতীতের স্মৃতি বিজড়িত কথা মনে পড়ে গেল ।শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

যাক আপনার অতীতের কথাতো মনে করাতে পারছি। আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে যে কোন মেলায় ঘুরতে যেতে অসাধারণ লাগে। কিন্তু এরকম প্রাণিসম্পদ প্রদর্শনীতে কখনো যাওয়া হয়নি। আপনার এই মেলায় যাওয়ার অনুভূতিটা শুনে খুবই ভালো লাগলো আর প্রত্যেকটা প্রাণী অসম্ভব সুন্দর ছিল। বিশেষ করে তিতির পাখির নামক একটা পাখি আমি এটি কখনো দেখিনি। আমার কাছে এই পাখিটি বেশ অদ্ভুত লেগেছে। তাছাড়া সবগুলো পাখির ফটোগ্রাফি অসাধারণ ছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার আমার পোস্টটি ভাল লেগেছে জেনে ভাল লাগল ।আসলে তিতির পাখি দেখতে একটু অদ্ভুত হলেও ভালোই লাগে। অনুপ্রেরণামূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 
প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা সম্পর্কে আমি অবগত নই। তবে আজকে আপনার পোষ্ট থেকে এই বিষয়ে জেনে নিলাম। আপনি খুবই সুন্দর করে প্রতিটি প্রাণীর ছবি ক্যাপচার করেছেন এবং তা দারুন ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছেন। আপনার আজকের এই পোস্টটি সম্পর্কে জানতে পেরে খুবই আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে ভাই।
 2 years ago 

আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মেলার ছবি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। কালো রঙের মুরগি গুলো আমার কাছে সত্যি ভিন্ন রকম লেগেছে।প্রাণি সম্পদ মেলায় ঘুরে দেখার অভিজ্ঞতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61