বিছনাকান্দির পথে পর্ব -০৩||সিলেট ভ্রমন||

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • বিছনাকান্দি
  • ২৮,ডিসেম্বর ,২০২৩
  • বৃহস্পতিবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা ?আশা করি বেশ ভাল আছেন আমিও ভাল আছি। ভ্রমণ করতে আমার অনেক বেশি ভালো লাগে ভ্রমণ আত্মার খোরাক মেটায়। তাইতো সময় পেলে প্রকৃতির মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করে। আমার ভ্রমণ পর্বের পোস্টগুলো দেখলে আপনারা বুঝতে পারবেন আমি প্রকৃতিকে কতটা ভালোবাসি। আমার ভ্রমণ পোষ্টের গত পর্বে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম বিছনাকান্দি যাওয়ার প্রথম পর্বটি। সেখানে আপনাদের সামনে উপস্থাপন করেছিলাম আমার যাতায়াতের কিছু কাহিনী এবং প্রকৃতির অপরূপ সৌন্দর্যের বর্ণনা সহ কিছু ফটোগ্রাফি।

আমরা যেহেতু ভিন্ন রাস্তা ধরে বেশনাকান্দির উদ্দেশ্যে রওনা করেছি আমাদের অনেক ধরনের রাস্তার সম্মুখীন হতে হবে। আর এটা যেহেতু বর্ডার এলাকা দিয়ে যাচ্ছি অনেক নিরব এবং রাস্তাঘাট তেমন ভালো হবে না এটাই স্বাভাবিক। তবে প্রকৃতির অপরূপ সৌন্দর্য মন ভরে দেখতে পারবেন এমন পরিবেশে গেলে।

যাতায়াতে যেখানে একটু অসুবিধা সেখানে পরিবেশ সৌন্দর্যটা একটু বেশিই থাকে ।কারণ এখানে পর্যটকের ভিড় অনেক কম থাকে তাই প্রকৃতিটা তার নিজস্ব সৌন্দর্যের দেখতে পাওয়া যায়। কথা হবে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম নৌকাতে করে একটি ছোট লালা পার হওয়ার গল্প। এখন আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি পরবর্তী অ্যাডভেঞ্চার এবং প্রকৃতির ভরপুর সুন্দর রাস্তা।


IMG_20231224_20531384-01.jpeg

IMG_20231228_11260685.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

ছোট নালা পার হওয়ার পরে একটি সোজা রাস্তার মেলে রাস্তাটি চলে গিয়েছে বিছানাকান্দির দিকে। অবশ্য আমরা জায়গা চিনি না তাই কিছুদূর এগোতেই একটি ছোট ব্রিজের উপর একজন স্থানীয় চাচাকে দেখতে পায়। তার কাছে জিজ্ঞেস করি কোন রাস্তা দিয়ে গেলে ভালো হবে এবং রাস্তার অবস্থা কেমন। তিনি আমাদের সুন্দরভাবে রোডম্যাপ দিয়ে দেয় আমরা সেই অনুসারে সামনের দিকে এগোতে থাকি। যতই সামনের দিকে এগোচ্ছে প্রকৃতির সৌন্দর্যে আমরা মুগ্ধ থেকে যাচ্ছি।


IMG_20231228_11271100-01.jpeg

IMG_20231224_20534038-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :


অসম্ভব সুন্দর মাটির রাস্তা সাথে ভারতের বড় বড় পাহাড়ের সৌন্দর্য চারিদিকে সবুজের সমারহ এ যেন সবুজের রাজ্যে চলে এসেছে। আর এ রাস্তাগুলো দিয়ে গাড়ি চলাচল খুবই কম এবং এলাকাটা অনেক নিরিবিলি এমন এলাকাতে প্রকৃতির আসল সৌন্দর্য খুঁজে পাওয়া যায়।

এখানে বাইক ছাড়া অন্য কোন যানবাহনে দেখা মেলে না। তবে আমরা গিয়ে ও তেমন কোনো বাইক দেখতে পাইনি শুধু আমরা দুইটা বাইক নিয়ে ছুটে চলছে প্রকৃতি দেখার উদ্দেশ্যে। ভারতের সুন্দর সুন্দর পাহাড় দেখতে দেখতে আমারা আমাদের সকল ক্লান্তি ভুলে গিয়েছি। যদি এই পাহাড় গুলো বাংলাদেশের মধ্যে হতো তাহলে আমরা এইবার ট্রাকিং করে আরো বেশি সৌন্দর্য উপভোগ করতে পারতাম।


IMG_20231224_20535614-01.jpeg

IMG_20231224_20540594-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

সুন্দর সুন্দর রাস্তা পাড়ি দিয়ে এখন চলে এসেছে একদম গ্রামের মধ্যে, নিরিবিলি গ্রাম অনেক ফাঁকা ফাঁকা বাড়ি। আমাদের এলাকার মত কোন ঘনবসতি নেই নিরিবিলি এলাকাতে সময় কাটাতে ভালো লাগে। আর এখানে যে ব্রিজগুলো আছে সবগুলো উঁচু হয়ে গিয়েছে। আমরা এরকমই যেতে যেতে পথের মাঝে আরো একটি ব্রিজের দেখা পাই। আর নিচে চলছে ঝরনার ঠান্ডা পানি,এটাকে ঝিরি পথ বলা হয়।


IMG_20231224_20543482-01.jpeg

IMG_20231224_20544497-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

ব্রিজটা পার হয়ে গ্রামের মধ্য দিয়ে নিরিবিলি পরিবেশ উপভোগ করতে করতে এগিয়ে যাচ্ছি বিছনাকান্দি পর্যটক স্পটের দিকে। সামনে এগোতে হঠাৎ দেখা মেলে একটি ঝিরিপথ আমরা যত দুইটা বাইক নিয়ে গিয়েছিলাম। আর একটা ছিলো একটু বড় বাইক তাই সে প্রথমে নামাতে ভয় পাচ্ছিল। কারণ এখানে কতটুকু পানি আছে কিংবা মাটি কেমন সেটা তো আমাদের জানা নেই তাই আমার গাড়ি যেহেতু পাতলা তাই আমি আগেই নামিয়ে দেই। নামিয়ে দিতে গাড়ি অর্ধেক ডুবে গিয়েছে গাড়ির সাথে ব্যাগ বাঁধা ছিল সেটাও ভিজে গিয়েছে বুঝতে পারিনি এত পানি থাকবে এখানে। এই ঝিরি পথের পানি অনেক স্বচ্ছ হয়তো তাই পরিমাপ করা অনেক কষ্টসাধ্য।

IMG_20231224_20545791-01.jpeg

IMG_20231228_11274846.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

ঝিরিপথ পার হওয়ার পর আমরা উপরে উঠে বাইক নিয়ে দাঁড়িয়ে আরেকটি বাইকের জন্য অপেক্ষা করতে থাকি। এরকম রাস্তা দিয়ে বাইক চালাতে বেশ মজা লাগে পুরা অ্যাডভেঞ্চার। সামনে গল্পে আরো ভিন্ন ভিন্ন রাস্তা আপনাদের সামনে উপস্থাপন করব। এ টুরে অনেক ধরনের রাস্তা আমাদেরকে পাড়ি দিতে হয়েছে সাথে প্রকৃতির সুন্দর সৌন্দর্য উপভোগ করতে পেরেছি। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 7 months ago (edited)

ভাই আপনি আজকে আমাদের মাঝে সিলেট ভ্রমণের তৃতীয় পর্ব শেয়ার করেছেন। আপনার শেয়ার করা বিছনাকান্দির জায়গাগুলো আমি দেখেছিলাম সত্যি দেখতে বেশ অসাধারণ। আসলে নদীর মাটিগুলো দেখতে কিছুটা লালচে রং ছিল সত্যি বেশ অসাধারণ লেগেছিল এই বিষয়টি আমার কাছে। ধন্যবাদ ভাই এত সুন্দর দৃশ্য মোবাইলে ধারণ করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার পোস্টটি আপনার ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম ‌। সামনে আরো আসছে অবশ্যই দেখবেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43