ভ্রমনে গিয়ে রাত্রিযাপন।||হাই-টেক পার্ক সিলেট||

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • রাত্রিযাপন
  • ২০,ডিসেম্বর ,২০২৩
  • বুধবার

IMG_20231220_061713.jpg


হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আপনাদের মাঝে মাঝে আবার হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আপনারা যারা নিয়মিত আমার পোস্ট পড়েন এবং দেখেন তারা অবশ্যই জানেন আমি অনেক ভ্রমন প্রিয় একজন মানুষ। সময় পেলে এদিক সেদিকে ঘুরাঘুরি করতে বেশি পছন্দ করি। প্রকৃতির মাঝে হারিয়ে যেতে অনেক বেশি ভালো লাগে। গত সেপ্টেম্বর মাসে সিলেট জেলায় বড় একটি টুর দিয়েছিলাম তার কিছু পোস্ট আপনারা দেখেছেন এখনো অনেক পোস্ট করা বাকি। সিলেট কে প্রকৃতির কন্যা বলা হয় অনেক সুন্দর এবং প্রকৃতির সৌন্দর্যের ভরপুর এই জেলা। যেহেতু এখানে একটি দিনে সবগুলো পর্যটক স্পট দেখে শেষ করা সম্ভব নয়।

তাই সিলেট শহর কিংবা এর আশেপাশে একটা রাত থাকতেই হবে। আমরা একদিনে দেখেছিলাম রাতারগুল সোয়াম ফরেস্ট, ভোলাগঞ্জ সাদা পাথর চাইলে আরেকটিও দেখা সম্ভব ছিল কিন্তু তখন আর ভালোভাবে প্রকৃতি উপভোগ করতে পারতাম না। আমাদের সিলেটে একটি রিলেটিভ ছিল সে হাইটেক পার্কে জব করেন। যেহেতু একদিনে ঘুরে দেখা সম্ভব নয় তাই আমরা আমাদের থাকার জায়গা হিসেবে হাইটেক পার্কের গেস্ট হাউসে জায়গা পাই।


IMG20230902115207-01.jpeg

IMG20230902120637-01.jpeg


হাই-টেক পার্ক
Device : Realme 7
What's 3 Word Location :

আমরা ভোলাগঞ্জ সাদা পাথর দেখার আগেই আমাদের সকল ব্যাগগুলো এখানে রেখে গিয়েছিলাম। সারাদিন ঘোরাঘুরির পর ক্লান্ত শরীরে বিশ্রাম নেয়ার জন্য চলে আসলাম হাইটেক পার্কে। যার নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাইটেক পার্ক এটিও অবস্থিত সিলেট জেলার কোম্পানীগঞ্জ উপজেলায়। এটাকে ইলেকট্রনিক শহর বলা হয় বটে। এটা সরকারের অনেক বড় এবং নির্মাণাধীন একটি প্রজেক্ট। এটি নির্মাণ হচ্ছে ১৬৩ এর জমির উপর। এখানকার কাজ সম্পূর্ণ হলে ৫০ হাজার তরুণ তরুণীদের কর্মসংস্থান করে উঠবে। এখানে বিভিন্ন কোম্পানির অফিস এবং বিভিন্ন বড় বড় ৫ তারকা হোটেল তৈরি হবে।


IMG20230902114215-01.jpeg

IMG20230902113824-01.jpeg

IMG20230902113822-01.jpeg


মাস্টার প্ল্যান এবং আশেপাশে নির্মানাধীন বিল্ডিং।
Device : Realme 7
What's 3 Word Location :

আমাদের যে রিলেটিভ ছিল সেখানে জব করেন। কোন একটা সেক্টরের কাজ দেখাশোনার দায়িত্বে আছে তিনি। তাই আমরা সেদিন ঘোরাঘুরি শেষ করে ক্লান্ত শরীরে চলে আসি এখানে যেহেতু আগে থেকে কথা ছিল আমরা এখানে থাকবো। বেশ ক্লান্ত ছিলাম তাই রুমে এসেই বিশ্রাম নিতে হয়েছে আমাদের। কারণ আমরা সকালে এসেছিলাম সুনামগঞ্জ থেকে এবং অনেক ঘোরাঘুরি করার পর শরীর তো একটু ক্লান্ত হবে। আমরা দুপুরের খাবারটা বাইরে থেকে খেয়ে এসেছিলাম তাই আমাদের খাবারের কোন টেনশন নাই তবে রাতের খাবারটা আমাদের এখানেই ব্যবস্থা করতে হবে। আমরা যে গেস্ট হাউসে ছিলাম এটার ডিজাইন অনেক বেশি সুন্দর। পুরা বিল্ডিংটা গ্লাস দিয়ে তৈরি দেখে মনে হবে এটি প্রিমিয়াম কোন বিল্ডিং এ আছি।


IMG20230902201657-01.jpeg


আমাদের রুম।
Device : Realme 7
What's 3 Word Location :

আমরা এসে এখানে বিকেল এ সময়টাতে ভিতরে ঘোরাঘুরি করতে চেয়েছিলাম কিছুটা ঘোরাঘুরি করেছিলাম বটে। কিন্তু শরীর বেশি ক্লান্ত থাকায় বিছানাতে যেতেই ঘুমিয়ে পড়ি। উঠতে উঠতে সন্ধ্যার পরে উঠি তখন রাতের বেলার সৌন্দর্য দেখার জন্য ভিতরে কিছুটা অংশ হাঁটাহাঁটি করি। এখানে সবসময় পাহারা দেয়ার জন্য গেটে দুইজন থাকে এবং অপরিচিত কাউকে ভেতরে প্রবেশ করতে দেন না কারণ এখানে এখনো কাজ চলছে।


IMG20230902195550-01.jpeg


রাতের সৌন্দর্য।
Device : Realme 7
What's 3 Word Location :

তারপর আমরা রাতের খাবার শেষ করে রুমে এসে অনেক সময় সবাই মিলে আড্ডা দেই। যেহেতু ঘোরাঘুরি করেছি এবং পরের দিন সকালে উঠে আবার ঘোরাঘুরি করতে যাব তাই আমরা বেশি রাত না করে ঘুমিয়ে পড়ি। রাতটা বেশ ভালো কেটেছিল কারণ শরীর ছিল ক্লান্ত অনেক ভালো একটি ঘুম হয়েছিলো। সব মিলিয়ে এখানকার পরিবেশটা অনেক ভালো ছিল আর ভালো হবে না কেন এটা একটি ইন্টারন্যাশনাল প্রজেক্ট আমরা ছিলাম সেইখানকার গেস্ট হাউসে। আমার যদি কখনো সুযোগ হয় ঘুরতে যাওয়ার ইচ্ছা আছে। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোন পোস্ট অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

এখানে তো অনেক স্পেশাল ব্যক্তিরা অতিথি হিসেবে থাকে। যাই হোক সেখানে আপনি একটি দিন দারুন সময় অতিবাহিত করেছেন। ঘুরতে গেলে অনেক কিছু সাক্ষী হওয়া যায়। জীবনের এই মুহূর্তগুলো সবাই পেতে চায়। যেমনটা আপনি দারুন সময় অতিবাহিত করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমরাও তো স্পেশাল ‌ একদম ঠিক বলেছেন ঘুরতে গেলে অনেক কিছু সাক্ষী হওয়া যায়। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

হ্যাঁ সারাদিন ঘোরাঘুরি করার পরে শরীরটা অনেকটাই ক্লান্ত হয়ে যায়। তাছাড়া যে কোন জায়গায় ঘুরতে গেলে যদি কোন পরিচিত লোক থাকে তাহলে আলাদা সুবিধা পাওয়া যায়।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলেই কোথাও ঘুরতে গেলে পরিচিত লোক থাকলে অনেক বেশি সুবিধা হয়। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65355.67
ETH 3525.27
USDT 1.00
SBD 2.47