🌼শখের ফটোগ্রাফি পর্ব- ২১||১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ -২২ শে চৈত্র| ১৪২৮ বঙ্গাব্দ |মঙ্গলবার| বসন্তকাল|


GridArt_20220405_121538082.jpg


অনেকদিন পর আবারো হাজির হলাম আপনাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে কিন্তু সময়ের অভাবে ফটোগ্রাফি করতে যেতে পারছিনা। তাই নিয়মিত ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করা হচ্ছে না। আজকে আবার কিছু ফটোগ্রাফি আপনাদের সামনে উপস্থাপন করব আশা করি ভালো লাগবে।


ফটোগ্রাফি


IMG_4855-01.jpeg


Device : Canon 600d
What's 3 Word Location :https://w3w.co/backhand.untalented.sourcing

  • গোলাপ ফুলকে ভালোবাসার প্রতীক বলা হয় ।আমাদের প্রায় সবারই গোলাপ ফুল অনেক পছন্দ তেমন আমারও গোলাপ ফুল অনেক বেশি ভালো লাগে। কোন গাছে ফুটন্ত গোলাপ দেখলে মনের অজান্তেই সে ফুলের উপর আকর্ষণ বেড়ে যায় তার সুগন্ধি মনকে মাতাল করে তোলে। গোলাপ ফুলের সৌন্দর্য এবং সুগন্ধি পেলে আবার মন উতলা হয়ে যায় তাকে ছোঁয়ার জন্য।

ফটোগ্রাফি


IMG20220310111546_00-01-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/backhand.untalented.sourcing

  • অনেকদিন হলো শাপলা ফুল কে ছোঁয়া হয়না শাপলা ফুল দেখতে আমার অনেক ভালো লাগে বিশেষ করে আর যদি লাল শাপলা হয় তাহলে তো মনে হয় গিয়ে তুলে নিয়ে আসি। শাপলা ফুলের সৌন্দর্য আমাকে সবসময় মুগ্ধ করে। হঠাৎ একদিন একটি জায়গায় ঘুরতে গিয়ে দেখি পুকুরের মাঝে কিছু লাল শাপলা ফুটে আছে যা দেখতে বেশ মনমুগ্ধকর ছিল।

ফটোগ্রাফি


IMG_1649087582897-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/backhand.untalented.sourcing

  • এখন চৈত্রমাস মাঠে গেলেই দেখা মেলে যায় শুধু সবুজ আর সবুজ. এখন নতুন করে ধান রোপন করেছে আর যখন ধানের গায়ে বাতাস বইতে থাকে তখন একটি ঢেউ তোলা একটি চিত্র দেখা যায় তা দেখতে বেশ মনমুগ্ধকর আমি সবসময় এই সৌন্দর্য থাকে অনেক বেশি উপভোগ করি।

ফটোগ্রাফি


IMG_1649087579507-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/backhand.untalented.sourcing

  • আকাশের নীল এবং সাদা রং টা যখন একসাথে ঘুরে বেড়ায় তখন দেখতে বেশ দারুন লাগে। মন স্বচ্ছ আকাশ দেখলে মন এমনিতেই অনেক বেশি উৎফুল্ল হয়ে ওঠে। ভালো লাগে ওই আকাশের সৌন্দর্য উপভোগ করি সময়টাকে আমি খুব।

ফটোগ্রাফি


IMG_499432501774488-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/backhand.untalented.sourcing

  • বৈদ্যুতিক লম্বা লম্বা খুটি দ্বারা আমাদের অনেক উপকার হয় ।গ্রাম বাংলার সকল স্থানে বিদ্যুৎ পৌঁছানোর জন্য এগুলো অনেক বড় ভূমিকা পালন করে। দেখুন এর মাধ্যমে ছোট নদী পার করে বিদ্যুৎ অন্য গ্রামে পৌঁছে দেয়। পড়ন্ত কোন এক বিকেলে নদীর তীরে বসে খুঁটির দিকে তাকিয়ে ছিলাম তখন দেখতে বেশ দারুন লাগছিল।

ফটোগ্রাফি


IMG_20220402_010559_255.jpg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/backhand.untalented.sourcing

  • বিড়াল আমার অনেক পছন্দের একটি প্রাণী দেখলেই আদর করতে ইচ্ছে করে। ছবিতে যে বিড়ালটিকে দেখতে পাচ্ছেন সেটি খুব ক্লান্ত অবস্থায় বিশ্রাম গ্রহণের জন্য একটি স্থানে শুয়ে শুয়ে ঘুমাচ্ছে তখন বিড়ালটিকে দেখতে বেশ কিউট লাগছিল।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

সত্যিই আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার হৃদয় ছুঁয়ে গেছে। খুবই দুর্দান্ত হয়েছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ছবিগুলো ক্যাপশন করেছেন। এত অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সত্যিই আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার হৃদয় ছুঁয়ে গেছে। খুবই দুর্দান্ত হয়েছে।

অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

আপনি চাইলেই প্রফেশনাল ফটোগ্রাফার হতে পারেন। কারণ আপনার ফটো তোলার হাত অনেক ভালো। নিশ্চয়ই আপনার দৃষ্টিভঙ্গি ও অনেক ভালো তাই ভালো জিনিসের ছবি তুলতে পারেন। এত চমৎকার হয়েছে সবগুলো ফটো কি বলবো খুঁজে পাচ্ছিনা। বিশেষ করে ধানক্ষেত আকাশ আর গোলাপ ফুলের ছবিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এভাবে চালিয়ে যান ভাল কিছু করতে পারবেন।

 2 years ago 

আপনি চাইলেই প্রফেশনাল ফটোগ্রাফার হতে পারেন। কারণ আপনার ফটো তোলার হাত অনেক ভালো। নিশ্চয়ই আপনার দৃষ্টিভঙ্গি ও অনেক ভালো তাই ভালো জিনিসের ছবি তুলতে পারেন।

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

ওয়াও!! আপনার সবগুলা ফটোগ্রাফি ছিলো অসাধারণ।অনেকদিন পর আপনার ফটোগ্রাফির মাধ্যমে আমাদের জাতীয় ফুল শাপলার ছবি দেখতে পেলাম।যা দেখতে খুবই সুন্দর ছিলো।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

অনেকদিন পর আপনার ফটোগ্রাফির মাধ্যমে আমাদের জাতীয় ফুল শাপলার ছবি দেখতে পেলাম।যা দেখতে খুবই সুন্দর ছিলো

অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

image.png


অসাধারন ছিল আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো।প্রতিটি ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে।সুন্দর ছবিগুলো সম্পর্কে বেশ ভালই তথ্য দিয়েছেন। অনেক অনেক ধন্যবাদ এবং শুভেচ্ছা রইল আপনার জন্য।


image.png

 2 years ago 

আমার ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আজকে ভাইয়া। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। খুব আনন্দের সাথে পর্যবেক্ষণ করলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি দক্ষতার সহিত ক্যাপসার করেছেন। ধন্যবাদ আমাদের সাথে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। খুব আনন্দের সাথে পর্যবেক্ষণ করলাম।

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আসলে আপনার ফটোগ্রাফি করার দক্ষতা অনেক ভালো ।আপনি প্রতিনিয়ত ও সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেন। যা আমাকে মুগ্ধ করে পরবর্তী সময় অপেক্ষা করবো আপনার আরও সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখার। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপনার ফটোগ্রাফি করার দক্ষতা অনেক ভালো ।

আপনিও কিন্তু অনেক ভালো ফটোগ্রাফি করেন। মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার ছবিগুলো বেশ সুন্দর হয়েছে। তবে ছবি তোলার জন্য দুই রকমের ডিভাইস কেন ব্যবহার করেছেন সেটা বুঝতে পারলাম না। প্রথম ছবিটার নিচে ডিভাইসের নাম দিয়েছেন ক্যানন ৬০০ডি। আর পরের গুলো রিয়েলমি মোবাইল দিয়ে তোলা। তবে ছবি সবগুলোই ভাল হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

তবে ছবি তোলার জন্য দুই রকমের ডিভাইস কেন ব্যবহার করেছেন সেটা বুঝতে পারলাম না।প্রথম ছবিটার নিচে ডিভাইসের নাম দিয়েছেন ক্যানন ৬০০ডি

ফুলের ছবি ক্যামেরা দিয়ে তুললে বেশি ভালো লাগে তাই।
আর কমিউনিটিতে এমন কোনো রুলস দেখালাম না যে একই ফটোগ্রাফি পোস্টে ২ ধরনের ডিভাইস ব্যবহার করা যাবে না।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।। আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।। ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন।। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশের জন্য

 2 years ago 

ওয়াও অসাধারন কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। সত্যি আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফি দেখার মতো। সব মিলিয়ে আপনার ফটোগ্রাফি পোস্ট টি অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

সত্যি আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32