শখের ফটোগ্রাফি পর্ব- ২৮||প্রকৃতির সৌন্দর্য ||১০%লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল আমার ইউজার নেমঃ @mrahul40 বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ -১৭ আষাঢ়,|১৪২৯ বঙ্গাব্দ||শুক্রবার ||বর্ষাকাল||


GridArt_20220701_120520031.jpg


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। প্রাকৃতিক সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে ।তাই চেষ্টা করি সবসময় প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য এবং আপনাদের মাঝে শেয়ার করার জন্য চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।


ফটোগ্রাফি


IMG20220623180011_00-01.jpeg

IMG20220623180018_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • গরুর পাল মাঠ থেকে বাড়ি নিয়ে যাচ্ছে গরুর মালিক।সাধারণত চর এলাকাতে গরু মাঠে নিয়ে যায় ঘাস খাওয়ানোর জন্য। গরুগুলো সারাদিন মাঠে ঘাস খেতে থাকে যখন সন্ধ্যা হয়ে আসে তখন গরুগুলোকে বাড়ি নিয়ে আসে।আমারা বিকেলে নদীর ধারে ঘুরতে গিয়ে এমন দৃশ্য দেখে খুব ভালো লেগেছে।

ফটোগ্রাফি


IMG20220623180148_00-01.jpeg

IMG20220624163746_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • বাংলাদেশ নদীমাতৃক দেশ ।তাই বাংলাদেশে অনেক ছোট বড় নদী রয়েছে ছবিতে পদ্মা নদীর একটি শাখা দেখতে পাচ্ছেন এখানে নৌকা বাঁধা এবং ওপারে কিছু গাছ দাঁড়িয়ে আছে গাছের প্রতিচ্ছবি নদীতে পড়ে বেশ চমৎকার লাগছে। মন খারাপ থাকলে নদীর তীরে কিছু সময় কাটালে নদীর সৌন্দর্য উপভোগ করলে মন ভালো হয়ে যায়।

ফটোগ্রাফি


IMG20220623180155_00-01.jpeg

IMG20220624165123_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • মেঘ এবং সূর্যের লুকোচুরি দেখতে বেশ দারুন লাগে। বিশেষ করে এমন লুকোচুরি যদি নদীর তীরে বসে দেখা যায় তাহলে সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে যেতে হয়।মেঘের আড়ালে হারাতে হারাতে উঁকি দিতে থাকা সুর্যটা তাদের জন্য অপেক্ষা অবসানের বারতাও বটে।

ফটোগ্রাফি


IMG20220624173537_00-01.jpeg

IMG20220624173544_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • ফুল আমার অনেক ভালো লাগে সুন্দর ফুল দেখলে ছবি না তুলে থাকতে পারিনা। লাল রঙের জবা ফুলটি দেখলেই মনে একটি প্রশান্তি কাজ করে। ফুলের দিকে তাকিয়ে থাকলেও মনটা ভালো হয়ে যায়।বিশেষ করে আকাশের সৌন্দর্য এর সাথে ফুলের সৌন্দর্য যেন মুগ্ধ করার মত ছিলো।প্রকৃতির এমন সৌন্দর্য দেখে আমার মন অনেক ভালো হয়ে গেলো।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি মানেই নতুন চমক। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে তবে নদীর তীর থেকে তোলা আকাশের ছবিগুলো সবচেয়ে বেশি সুন্দর লেগেছে আমার কাছে। সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে তবে নদীর তীর থেকে তোলা আকাশের ছবিগুলো সবচেয়ে বেশি সুন্দর লেগেছে আমার কাছে।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

ফটোগ্রাফি মানেই বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় পার করা কিছু স্মৃতি কিছু আনন্দঘন মুহূর্ত কিছু ভালো লাগার সময় আপনার ফটোগ্রাফি এক কথায় অসাধারণ হয়েছে খুবই ভালো লেগেছে আমার সবকটা ফটোগ্রাফি একদম মনোমুগ্ধকর

 2 years ago 

আপনার ফটোগ্রাফি এক কথায় অসাধারণ হয়েছে

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে লাল রঙের জবা ফুল গাছ এবং উপরে নীল আকাশ এই ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি সত্যিই অসাধারণ হয়েছে। একদম প্রফেশনাল দের মত ফটোগ্রাফি গুলো করেছেন আপনি। বাতাসের সাথে নদীর পানি স্রোত গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। অসম্ভব সুন্দর লাগছে ফটোগ্রাফি গুলো দেখতে। ফুলের ফটোগ্রাফি গুলোও দারুন লাগছে। খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন আপনি। প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাতাসের সাথে নদীর পানি স্রোত গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। অসম্ভব সুন্দর লাগছে ফটোগ্রাফি গুলো দেখতে।

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ছবি বিভিন্ন স্থানে স্মৃতি ধরে রাখার জন্য একদম পারফেক্ট। পুরনো দিনের ছবি গুলো দেখতে ভালই লাগে। আর আপনার ফটোগ্রাফির কথা কি আর বলবো সে তো একদম প্রফেশনাল ফটোগ্রাফারদের মত হয় । মোবাইল দিয়ে যে এত চমৎকার ফটোগ্রাফি করা যায় তা আপনার ফটোগ্রাফি গুলো দেখে অবাক হয়ে যাই। ৬ নম্বর ছবিটি দেখে মনে হচ্ছে যে একেবারে রং তুলি দিয়ে আঁকা। অসম্ভব সুন্দর হয়েছে সবগুলো ফটোগ্রাফি।

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার সার্থকতা। মূল্যবান মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে কে না পছন্দ করে। বিশেষ করে নদীর পাড়ে গরুর পালের ফটোগ্রাফিটি খুবই চমৎকার ছিল। আসলেই এই ধরনের দৃশ্যগুলো উপভোগ করতে খুবই ভালো লাগে। আপনার ফটোগ্রাফি করার হাত অনেক ভালো প্রফেশনাল ফটোগ্রাফারের মত।

 2 years ago 

বিশেষ করে নদীর পাড়ে গরুর পালের ফটোগ্রাফিটি খুবই চমৎকার ছিল।

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। সুন্দরভাবে ক্যাপচার করেছেন এবং আমাদের মাঝে চমৎকারভাবে উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ক্যাপচার করেছেন এবং আমাদের মাঝে চমৎকারভাবে উপস্থাপনার

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

আমার কাছে অনেক ভালো লাগে। লাল রঙ্গের ফুল গাছে জবা ফুটে আছে তারই ফটোগ্রাফি আপনি করেছেন অনেক সুন্দর হয়েছে ফটোগ্রাফি। এছাড়াও আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভাল লেগেছে। আপনি যে নদীর ফটোগ্রাফি করেছেন সেটাও কিন্তু চমৎকার ছিল।

 2 years ago 

লাল রঙ্গের ফুল গাছে জবা ফুটে আছে তারই ফটোগ্রাফি আপনি করেছেন অনেক সুন্দর হয়েছে ফটোগ্রাফি।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

ওয়াও অসাধারণ আপনি এত সুন্দর ফটোগ্রাফি করে থাকেন আমার কাছে খুবই ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি গুলো পাই আমি দেখে থাকি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম মতামত প্রকাশের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61111.24
ETH 2687.89
USDT 1.00
SBD 2.61