🌼শখের ফটোগ্রাফি পর্ব- ১৮||১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ -২৪শে ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ |বুধবার| বসন্তকাল


GridArt_20220309_125816524.jpg


আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফি পোস্ট নিয়ে। ফটোগ্রাফি টা সম্পূর্ণ গ্রামীণ পরিবেশে ওঠানো কিছু ছবি এবং প্রাকৃতিক দৃশ্য আপনাদের মাঝে শেয়ার করব।


ফটোগ্রাফি


IMG20220220154957_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

  • আমরা সবাই ফুলকে ভালোবাসি গোলাপ ফুলটি হলো আমার সবথেকে প্রিয় গোলাপ ফুলের সুগন্ধি আমার অনেক ভালো লাগে। ছবিটি তোলা হয়েছিল বৃষ্টি পড়ার পর ফুলের গায়ের উপর বৃষ্টি সেটা পড়েছিল দেখতে অসম্ভব সুন্দর লাগছে গো সেই মুহূর্তে আমি ক্যামেরাবন্দি করি।

ফটোগ্রাফি


IMG20220308162107_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

  • বসন্ত মৌসুমী যখন গাছের সব পাতা ঝরে যায় তখন গাছটা দেখতে বেশ সুন্দর লাগে এই সৌন্দর্য আমি ছবির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমরা হঠাৎ একটি জায়গাতে ঘুরতে গিয়ে গাছের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গিয়েছি।

ফটোগ্রাফি


IMG20220304170314_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

  • শীতের মৌসুমে শিমুল ফুলের অরূপ ও বৈচিত্রময় দৃশ্য পটভূমি দেখতে পাওয়া যায়। শিমুল গাছে শীতের মৌসুমে পাতাবিহীন ফুলের সমাহার ঘটে থাকে। বিভিন্ন ধরনের পাখি ফুলের গন্ধের সাথে সাথে তাদের আহার নিবারণের বিষয়টি মিটিয়ে নেয় ।একটি শালিক পাখি শিমুল ফুলের উচ্ছিষ্ট অংশ খাবার হিসেবে গ্রহণ করছে ।সেই বিষয়টি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

ফটোগ্রাফি


IMG20220307175005_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

  • নৌকা ভ্রমণ আমার একটি প্রিয় ভ্রমণ। যখন নদীতে পানি থাকে তখন মাঝে মধ্যে নদীর সৌন্দর্য উপভোগ করার জন্য নৌকা ভ্রমনে বের হতাম। ছবিতে দুটি নৌকা দেখতে পাচ্ছেন একটি নৌকাতে কিছু লোক ভ্রমণের উদ্দেশ্যে বের হয়েছে একটি নৌকা যাত্রী খোঁজে ব্যস্ত।

ফটোগ্রাফি


IMG20220307174316_00-01.jpeg



Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

  • বিকালে সূর্যটা যখন পশ্চিমাকাশে ঢলে পড়ে তখন সূর্যের রক্তিম বর্ণ ধারণ করে । আমার কাছে এই সময়টা অনেক বেশি ভালো লাগে ।আর এই সময়ের ফটোগ্রাফি করতে আমার সবথেকে বেশি ভালো লাগে। কারণ এই সময় এর সৌন্দর্য অনেক বেশি। আর এই সুন্দর্যকে আপনাদের সামনে ফুটিয়ে তুলবো না এটা কি করে হয়। তাই একটু সুযোগ পেলেই আমি সূর্যাস্তের ছবি আমার ফোনে বন্দি করে রাখি।

ফটোগ্রাফি


IMG20220306210301_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

  • ছবিটিতে যে স্থানটিতে সাজানো দেখছেন এটা কুষ্টিয়া পৌরসভার পুরাতন একটি ভবন বিজয়ের মাস উপলক্ষে বিভিন্ন ভাবে সাজানো হয়েছে। আপনারা হয়তো লক্ষ্য করেছেন এখানে সবুজ এবং লাল লাইট দিয়ে সাজানো হয়েছে কারণ এটা আমাদের জাতীয় পতাকার রং নির্দেশ করে।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার বুকের বা পাশে লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে পরান টা জুড়িয়ে গেল মামা। এত সুন্দর করে ফটোগ্রাফি কিভাবে করেন মামা। আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে চাই।

 2 years ago 

তাই নাকি মামা বুকের বা পাশে লেগেছে আমার কাছে খুবই ভালো লাগলো কথাটা শুনে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ।

 2 years ago 

তুমি অনেক আগে থেকেই তুমি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারো। তোমার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাই। যত দেখি ততই ভালো লাগে। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল মামা।

 2 years ago 

চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার। মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বসন্ত মৌসুমী যখন গাছের সব পাতা ঝরে যায় তখন গাছটা দেখতে বেশ সুন্দর লাগে

ভাইয়া আপনি ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। বসন্তের মৌসুমে যখন গাছের পাতা ঝরে যায় তখন গাছগুলো আলাদা সৌন্দর্য বহন করে। আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে গাছের অপরূপ সৌন্দর্য তুলে ধরেছেন। পাতাঝরা গাছের সৌন্দর্য সকলের মাঝে উপস্থাপন করেছেন। এ ছাড়া বাকি যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন সেগুলোও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

বসন্তের পাতা ঝড়া গাছ সেইসাথে শিমুল ,গোলাপ দারুন লাগছে। শিশির ভেজা গোলাপ ফুলের পাপড়ি ফটোগ্রাফিকে স্বয়ংসম্পূর্ণ করে তুলেছে। সূর্যাস্তের আগে নদীপারের অপরূপ দৃশ্য আমাকে মুগ্ধ করেছে। গ্রামীণ এমন চিত্র সত্যিই দারুণ আকর্ষণ করে তুলছে।

 2 years ago 

আপনার কাছে গোলাপ ফুলের পাপড়ির উপর জমে থাকা শিশির ভেজা দৃশ্যপট ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ও ভালবাসা রইল শ্রদ্ধেয়।

 2 years ago 

আপনিতো খুব ভালো ছবি তুলেন। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই চমৎকার লেগেছে। অভিজ্ঞতা না থাকলে এত সুন্দর কিছু ফটোগ্রাফি তোলা কখনোই সম্ভব নয়। ফটোগ্রাফি উপর আপনার দারুণ অভিজ্ঞতা রয়েছে। আমি নিজেও ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। শুরু থেকে শেষ পর্যন্ত প্রত্যেকটি ছবি আমার কাছে খুব দারুন লেগেছে । শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবেই ফটোগ্রাফি করে থাকি। চেষ্টা করি ভাল কিছু ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম।

 2 years ago 

এককথায় অসাধারণ সব ফটোগ্রাফি। আপনাদের গ্রুপের সবাই অনেক ভালো ফটোগ্রাফি করেন। আপনার আজকের ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে। বিশেষ করে গোলাপ ফুলের উপর পানির আস্তরণ এবং নদীর দৃশ‍্যটা আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 2 years ago 

হ্যাঁ আমাদের গ্রুপটা ফটোগ্রাফি করতে ভালোবাসে। তারা চেষ্টা করে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার ফটোগ্রাফির মাধ্যমে। মন্তব্যটি ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার করা ফটোগ্রাফি গুলোর প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভাল লেগেছে। খুব সুন্দর করে আপনি ফটোগ্রাফি গুলো করেছেন। খুবই চমৎকার ফটোগ্রাফি ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনার কাছে আমার করা ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে জেনে খুশি হলাম। চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন দেখছি। আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ প্রতিটি ফটো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের সকলের মাঝে আপনার পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ ফটোগ্রাফি করার চেষ্টা করি ।আমার কাছে আপনার জাস্ট কথাটি খুবই ভালো লাগে। এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক মুগ্ধ হয়েছি । আমার কাছে ব্যক্তিগতভাবে সূর্যাস্তের ফটোগ্রাফি টি চমৎকার লেগেছে। এছাড়াও আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই স্পষ্ট এবং সুন্দর ছিল সবমিলিয়ে অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আপনি পোস্টটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পোস্টও আপনার ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

ভাইয়া আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। অনেক চমৎকার ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন এবং সেগুলোর সাথে কিছু বর্ণনা দিয়েছেন। আর আপনার উপস্থাপনা ও যথেষ্ট ভাল ছিল ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করি। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32