সুস্বাদু মুরগির মাংস ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি

আজ - ০২ আশ্বিন| ১৪২৯ বঙ্গাব্দ | শনিবার |শরৎকাল|



তাহলে চলুন শুরু করি


আজ আপনাদের মাঝে মুরগির মাংসের রেসিপি শেয়ার করবো।আমি মোটামুটি ভালোই রান্না করা শিখে গেছি।আশাকরি আমার মুরগির মাংসের রেসিপিটা আপনাদের ভালো লাগবে।



png_20220917_142828_0000.png


উপকরনঃ

  • মুরগির মাংস
  • মরিচ
  • ধনেগুঁড়া
  • হলুদগুঁড়া
  • লবণ
  • মসলা
  • তৈল
  • মুরগির মাংসের মসলা



IMG20220907214336_00-01.jpeg


ধাপঃ-১ঃপ্রথমে মাংসকে ছোট ছোট করে কেটে নিই।তারপর মাংসকে ভালো করে ধুয়ে নিতে হবে।তিন থেকে চারবার পানি দিয়ে ধুয়ে নিতে হবে।



32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErX7JDkLK3dNUKR2vctatJKETi4eoZgL84eAyGKm4EakKMLt1R2PwzB1hHvzbKBXyBWR9JNpiXqYgX3RcVPvY4QBgQRt4DG1CiPG-01.jpeg


ধাপঃ-২ঃএরপর পিয়াজ ও রসুন ভালো করে বেঁটে নিই।এমন ভাবে বেঁটে নিতে হবে যেনো ভালোভাবে ভ্যানিস হয়।



IMG20220907214447_00-01.jpeg


ধাপঃ-৩ঃএরপর চুলার উপর কড়াই রেখে পরিমান মতো তৈল দিই।যে মসলা গুলো বেঁটে রেখেছিলাম সেগুলো কড়াইয়ে দিয়ে ভালোভাবে কসিয়ে নিই।



IMG20220907214450_00-01.jpeg

ধাপঃ-৪ঃমসলা ভলো করে নেড়ে নিতে হবে।যতসময় লালচে না হয় ততো সময় নাড়তে হবে।



IMG20220910191314_00-01.jpeg


ধাপঃ-৫ঃমসলা লাল রং ধারন করলে মাংস কড়াইয়ে দিয়ে দিতে হবে।খেয়াল রাখতে হবে যেনো মাংসে পানি না থাকে।



IMG20220910194113_00-01.jpeg


ধাপঃ-৬ঃমাংস একটু পানি দিয়ে ভালো করে নাড়ে দিবো যেনো মাংস কড়াইয়ে লেগে না যায়।

IMG20220910202050_00-01.jpeg


ধাপঃ-০৭ঃরান্না শেষ হয়ে গেলো।পরিবেশনা শেষে এখন খাবার পালা।অবশ্য খাবারটা ভালোই হয়েছে।পরিবারের সাথে বসে নিজের রান্না করা মাংস খেতে ভালোই লাগছে।

ধন্যবাদ সবাইকে

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

নিজের প্রস্তুত করার রেসিপি খাওয়ার মজাটাই অন্যরকম যা আমি দীর্ঘ চার বছর ধরে খেয়ে আসছি।। আর এমন রেসিপি যদি পরিবার পরিজনকে নিয়ে খাওয়া হয় তাহলে তো কোন কথাই নেই।। মুরগির মাংসের সুস্বাদু লোভনীয় মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন রন্ধন প্রণালী খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন রেসিপি র কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হবে।।

 2 years ago 

কালার দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।এর সাথে সাদা পোলাও হলে একদম জমে যাবে।অনেক ধন্যবাদ এমন সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগির মাংস আমি যদিও খুব একটা পছন্দ করি না। তবে মাঝে মাঝে খেতে ভালোই লাগে। আপনার রেসিপির কালার দেখেই তো জিভে জল চলে এসেছে। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 
এই কথার সাথে আমি ও আপনার সাথে একমত যে,নিজের রান্না করা রেসিপি পরিবারের সাথে খেতে, স্বাদের মাত্রা যেন আরো বেড়ে যায়। আপনার রেসিপির কালারটা চমৎকার হয়েছে।তবে একটু ঝাল হবে দেখে মনে হচ্ছে।তাছাড়া আমার মনে হয় ভুনার রেসিপিতে আরেকটু ঝোল কম হয়।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ও মজাদার মুরগির মাংস ভুনার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

আপনি তো দেখছি অনেক সুন্দর রান্না করতে পারেন ভাইয়া। আপনার মুরগির মাংস রান্নার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। এরকম আরো সুস্বাদু রেসিপি আপনার কাছ থেকে দেখতে চাই ভাইয়া। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

মুরগির মাংস খেতে কার না ভালো লাগে বলুন আমার কাছে তো অনেক ভালো লাগে মুরগির মাংস খেতে। কয়েকদিন পর মুরগির মাংস না খেলে যেন কিছুই ভালো লাগেনা। আপনার রান্নার কালার দেখেই বোঝা যাচ্ছে আপনি কতটা মাধুর্য দিয়ে রান্না করেছেন। ধন্যবাদ মুরগির মাংসের রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগী এত কমন একটি খাবার যে প্রায়ই বাসায় রান্না হয়। তবে মুরগী কিন্তু অনেকভাবে রান্না করা যায়। আর কোন প্রোগ্রাম বা যেকান স্পেশাল দিনে মুরগীর বিকল্প নেই। যাই হোক আপনি খুব সুন্দরভাবে মুরগী রান্না করেছেন। দেখে মনে হচ্ছে একটু ঝাল হবে। তবে মুরগী কিন্তু একটু ঝালই ভাল লাগে। পরিবেশন টা একটি ভাল পাত্রে করলে আপনার রান্নাটি আরও সুন্দর দেখাত বলে মনে হচ্ছে আমার। আশা করি এরকম সুন্দর সুন্দর রেসিপি আমরা পরবর্তীতে আরও দেখতে পারব। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে মুরগির মাংস ভুনা রেসিপি করেছেন। মুরগির মাংস আমার খুব পছন্দের একটা রেসিপি। আপনার রেসিপিটির কালার দেখতে বেশ সুন্দর এসেছে। মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ভাইয়া।আপনাকে ধন্যবাদ ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে সুস্বাদু মুরগির মাংস ভুনা রেসিপি করেছেন। রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেলো। মন চাইতেছে সবগুলো আমি রুটি দিয়ে খেয়ে ফেলি। রেসিপি কালার লার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। সত্যি অনেক অসাধারণ ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64507.66
ETH 3080.07
USDT 1.00
SBD 3.85