শখের ফটোগ্রাফি পর্ব-৫০||প্রকৃতির অপরূপ সৌন্দর্য। ||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • প্রকৃতির সৌন্দর্য
  • ০৯,মার্চ ,২০২৪
  • শনিবার


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের পোস্টে বিভিন্ন এলাকার বিভিন্ন সময়ে ঘোরাঘুরি মুহূর্তে কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি করা আমার অনেক শখ ।শখের বসেই করে থাকা হয় ফটোগ্রাফি। বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চায় সুন্দর সুন্দর অনেক কিছুর দেখা মেলে সেগুলো স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য ফটোগ্রাফি করা হয় মূলত। কোন একদিন কোন এক দর্শনীয় স্থানে ঘুরতে গেলে সেখানকার পরিবেশের ছবি তুলতে বেশ ভালো লাগে। আজকের ফটোগ্রাফি পর্বে আপনাদের মাঝে শেয়ার করব প্রকৃতির অপরূপ সৌন্দর্য।


📸ফটোগ্রাফি📸


IMG20230903140625.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

  • যখন জিরো পয়েন্ট থেকে দেখা যায় ইন্ডিয়ার একটি ব্রিজ। দুই পাহাড়ের সংযোগস্থল মাঝ দিয়ে বয়ে চলেছে জলধারা। দূর থেকে ব্রীজটা দেখতে বেশ দারুন লাগে। যখন জিরো পয়েন্ট পর্যটকদের একটি অন্যতম আকর্ষণীয় স্থান। এর সৌন্দর্য মনমুগ্ধকর সবাই বেশ ইনজয় করে।

📸ফটোগ্রাফি📸


IMG20230903141417.jpg

IMG20230903141420.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

  • জাফলং জিরো পয়েন্ট থেকে মায়াবী ঝর্ণায় যেতে নৌকা পাড়ি দিতে হয়। অনেক পর্যটক ছোট নৌকা নিয়েও এখানে ঘুরে দেখে। এই নদীটার সৌন্দর্য অনেক বেশি সুন্দর। ছোট ছোট নৌকা যখন এই নদীতে চলে দেখতে বেশ দারুন লাগে।

📸ফটোগ্রাফি📸


IMG20230903165532.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

  • প্রচন্ড গরমে পর্যটকের তৃষ্ণা মিটানোর জন্য শরবত নিয়ে বসে আছে এক শরবত বিক্রেতা। তীক্ষ্ণ রোদের তাপে শরীরটা যেন দুর্বল হয়ে পড়ছে আর তখন যদি লেবুর শরবত খাওয়া যায় অনেকটাই ভালো লাগা কাজ করে।

📸ফটোগ্রাফি📸


IMG20230903160121.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

  • সাধারণত পর্যটকেরা এই নৌকাটা রিজার্ভ করে মায়াবী ঝর্ণার উদ্দেশ্যে রওনা করে এবং আশেপাশের প্রকৃতি ঘুরে ঘুরে দেখে বেড়ায়। নৌকাটা দেখতে বেশ সুন্দর আর এই নৌকার ছাদে বসে প্রকৃতি দেখতে সবথেকে বেশি ভালো লাগে। অথবা এই নৌকার একদম সামনে বসে শীতল হাওয়া খেতে খেতে প্রকৃতি দেখতে হবে।

📸ফটোগ্রাফি📸


IMG20230903155523.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

  • যেসব পর্যটকরা সংখ্যায় কম অথবা নিরিবিলি ঘুরতে চান তারা ছোট নৌকাগুলো ভাড়া করে আস্তে আস্তে প্রকৃতি সুন্দর করতে পারেন। আমার মনে হয় নিরিবিলি প্রকৃতির সৌন্দর্য উপভোগ করাটাই বেটার। কারণ প্রকৃতির আসল রূপ খুঁজে পাবেন।

📸ফটোগ্রাফি📸


IMG20230903155424.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

  • নৌকাটি ছুটে চলছে আপন মনে পর্যটকদের গন্তব্যে পৌঁছে দেওয়ার জন্য। নৌকা গুলো অনেক শক্তিশালী একসাথে ১০-১২ জন আরামে উঠে নদীতে ঘুরে বেড়ানো যায়। সবুজের মাঝে নৌকাগুলো চললে দেখতে বেশ ভালো লাগে।

📸ফটোগ্রাফি📸


IMG20230903170441.jpg

IMG20230903170908.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

  • জাফলং জিরো পয়েন্টের সব থেকে উপর অংশের দাঁড়িয়ে অসম্ভব সুন্দর একটি প্রকৃতির দেখা মেলে। দূরের সবুজের সবার হয় এবং ছোট ছোট ঘরগুলো ইন্ডিয়ার মধ্যে। যতদূর তাকানো যায় ততদিন শুধু সবুজের ভরপুর। এমন সবুজ প্রকৃতি দেখলে সারাদিনে ক্লান্তি দূর হয়ে যায়

📸ফটোগ্রাফি📸


IMG20230903172557-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • উপর থেকে তাকিয়ে যখন দুই পাহাড়ের মাঝ দিয়ে ছোট জলধারা দেখা যায় দেখতে বেশ ভালো লাগে। এমন প্রকৃতির দিকে এক ঘন্টার পর ঘন্টা তাকিয়ে থাকা যায়। ভালো লাগে প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে। প্রকৃতি আসলেই অনেক বেশি সুন্দর কিন্তু আমরাই প্রকৃতি টাকে নষ্ট করে ফেলছি।

আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার এই সমস্ত সুন্দর ফটো গুলো দেখে আমি মুগ্ধ হয়েছি। যেখানে প্রাকৃতিক পরিবেশের অপরূপ দৃশ্য ফুটে উঠেছে। আমি এমনিতেই নদী নৌকার দৃশ্য বেশি পছন্দ করে থাকি, তাই আরো বেশি ভালো লাগলো।

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছেন এটাই আমার অনেক বড় পাওয়া। অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

বাহ্ বন্ধু অনেকগুলো ফটোগ্রাফি শেয়ার করেছ দেখছি। তোমার তোলা ফটোগ্রাফি দেখে অনেক বেশি ভালো লাগলো। অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলো তোমার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

হুম সেটাই বন্ধু ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

জাফলং আমি ভ্রমণ করতে গিয়েছিলাম। সেখানকার দৃশ্য গুলো চোখের সামনে ভাসে এখুন। তাই আপনার ফটোগ্রাফি দেখতে পেয়ে যেন খুবই ভালো লাগলো। প্রকৃতির অপরূপ সুন্দরময় দৃশ্য এবং আপনি অনেক সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন। বিশেষ করে এই দৃশ্যগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে যেন খুব খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

জাফলং এখনো যাওয়া হয়নি।আপনার পোস্টের মাধ্যমে অনেক সুন্দর ফটোগ্রাফি দেখতে পেলাম।আপনার ফটোগ্রাফি দেখে যাওয়ার ইচ্ছা আরো বেড়ে গেল। আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অনেক বেশি সুন্দর হয়েছে
এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

জাফলং টা অনেক সুন্দর কিন্তু মানুষের ভিড় টা একটু বেশি। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য।

Posted using SteemPro Mobile

Congratulations @mrahul40. You received an upvote from @supportive.

 2 months ago 

আপনি যে কতটা ভ্রমণ বিপাসু এবং ফটোগ্রাফিতে পারদর্শী সেটা আপনার পোস্টগুলো দেখলেই বোঝা যায়।
আজকের পর্বে জাফলং ঘুরে দারুন সব আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন সেই সাথে সুন্দর উপস্থাপনা করেছেন খুবই ভালো লাগলো আপনার পোস্টটি।

 2 months ago 

আমি ভ্রমণ পিপাসু বলেই তো আপনাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

প্রকৃতির সৌন্দর্য আমাদের বরাবরই মুগ্ধ করে থাকে। আপনি আজকে খুবই সুন্দর সুন্দর কিছু প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করেছেন প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে আমি রিতিমত মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আসলে প্রকৃতির সৌন্দর্য এমন যে দেখবে সেই মুগ্ধ হয়ে যাবে। মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63247.38
ETH 3242.29
USDT 1.00
SBD 3.90