কবিতা আবৃত্তি "অপেক্ষা " লেখক jibon47।

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • কবিতা আবৃতি
  • ২৬,এপ্রিল ,২০২৪
  • শুক্রবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি ব্যাতিক্রম ধর্মী একটি পোস্ট করবো।আজকে আমি একটি কবিতা আবৃতি করব এর আগে আমি কখনো কবিতা আবৃতি ওইভাবে কোনদিন করা হয়নি। জানিনা কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করবেন। কবিতাটি লিখেছেন আমাদের কমিউনিটির একজন সদস্য আমার খুব কাছের একজন মানুষ jibon47।
তার লেখা কবিতা গুলো আমার অনেক বেশি ভালো লাগে ।তার কবিতার মধ্যে আলাদা একটি আবেগ খুঁজে পাওয়া যায়। অনেক আবেগ দিয়ে সে কবিতাগুলো লেখে। রাতে মাঝেমধ্যে একসাথে আড্ডা দেওয়ার সময় কবিতা নিয়েও বেশ আলোচনা হয়। তার লেখা কবিতা গুলোর প্রতিটি লাইন হৃদয় ছুঁয়ে যাওয়ার মত। নিচে আমার কবিতা আবৃতি দেওয়া হল।



তার লেখা কবিতা



কবিতার নামঃ--অপেক্ষা


একদিন ঠিক বুঝবে তোমার সব আছে কিন্তু আমি নেই
রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার জন্য পাশে একজন মানুষ আছে,
সেই মানুষের ভিড়ে তুমি আমাকেই খুঁজবে।
খুঁজতে থাকবে আমার অস্তিত্ব, খুঁজতে থাকবে আমার সেই রাগান্বিত রক্তাক্ত চোখ।
কিন্তু কোথাও কি পাবে...??
কোথাও পাবে না আমায়, হারিয়ে যাব আমি তোমার থেকে।
শহরের চার দেয়ালের মাঝে বন্দী থাকতে তুমি অভ্যস্ত নও,এটা আমি জানি।
কিন্তু এখন তোমার সেই মানুষটার জন্য ঠিকই বন্দিদশা জীবন অতিবাহিত করছ
কই আমার জন্য তো এমনটা হলে না...!!
নদীর ধারে চায়ের কাপে চুমুক দিয়ে তুমি বলেছিলে
তুমি বলেছিলে ছেড়ে যেও না কখনো।
সেই তুমি কিনা সময়ের ব্যবধানে আস্তে আস্তে মরীচিকার মতো অদৃশ্য হয়ে গেলে।
আর এদিকে আমি তোমায় ভেবে অপেক্ষায় বাসা বাধলাম।
যদিও আমি এখন তোমার থেকে ফিরে এসেছি ঠিক ওই,
কিন্তু আমার সাথে করে তোমার অনুভূতি গুলো নিয়ে এসেছি।
এখনো মাঝ রাতে ফোনটা বেজে উঠলে মনে হয় ওপাশ থেকে তুমি বলবে,চলনা প্রিয়,চাঁদ দেখি..!!
চাঁদের আলোয় যে ঘরটা একসময় জ্বলজ্বল করতো আজ সেই ঘরটা,
আজ সেই ঘরটা অমাবস্যায় ছেয়ে গেছে।
কোথাও একটু আলোর দেখা নেই
দেখা নেই একটি জোনাকি পোকার ও।
সবাই হারিয়েছে,সবাই আমাকে একা করে দিয়ে চলে গিয়েছে,
তবুও আমি অপেক্ষায় বুক বাধি একদিন ঠিকই ফিরে আসবে আমার নীড়ে।
জোনাকি পোকার মতো টিপটিপ আলো জ্বেলে।
ভালোবাসা যদি সত্যি হয়,তবে অপেক্ষা অনেক মধুর হয়।
ফানুস বানিয়ে অপেক্ষা উড়িয়ে দিলাম নীল আকাশে পানে,
আমার অপেক্ষাদের মৃত্যু হোক তোমার পানে চেয়ে।



সমাপ্ত



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  

ভাই আপনার লেখা কবিতাটি পড়ে আমি সত্যি আজ মুগ্ধ হয়েছি।অনেক সুন্দর ভাবে আপনি কবিতাটি আমাদের মাঝে পরিবেশন করেছেন প্রতিটি চরণের সঙ্গে প্রতিটি চরণের অনেক মিল ছিল। আপনার কবিতা নাম দিয়েছেন অপেক্ষা। শুভকামনা রইল এত সুন্দর একটি কবিতা পোস্ট আমাদের মাঝে লিখে শেয়ার করার জন্য আরো নতুন নতুন পোস্টের আশায় রইলাম।

 last month 

দুঃখিত ভাই আমি কবিতা লিখিনি আমি অন্যজনের কবিতা আবৃত্তি করেছি মাত্র।

 last month 

আজকে আপনি অপেক্ষা নামক একটি কবিতা আবৃত্তি করেছেন। আপনার কবিতা আবৃত্তি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আপনি কবিতার লাইন গুলো সাজিয়ে গুছিয়ে বলার চেষ্টা করেছেন। আপনার কবিতা আবৃত্তি করার জন্য আপনার কন্ঠ একদম পারফেক্ট। আপনি বেশ দারুন কবিতা আবৃত্তি করতে পারেন।

 last month 

আমার কবিতা আবৃতি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 last month 

দারুন একটি কবিতা আবৃত্তি করেছেন। আর জেনে ভালো লাগলো জীবন ভাইয়ের সুন্দর এই কবিতা। কবিতা মনের ভাষা প্রকাশ করে। কবিতা লেখার মধ্য দিয়ে কিন্তু মনের ভাব প্রকাশ করা যায় আর আবৃত্তি করলে আরো পাঠক সমাজের মাঝে পৌঁছে দেয়া যায়। খুবই ভালো লাগলো আবৃত্তি শুনে।

 last month 

আমি ভালো আপনি কি করতে পারিনা তারপরও চেষ্টা করেছি আপনাদের মাঝে পৌঁছে দেওয়ার

 last month 

অপেক্ষা নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। আসলে অপেক্ষার অনুভূতিগুলো এই কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আপনার কবিতার ভাষাগুলো আমার অনেক বেশি ভালো লেগেছে।

 last month 

দুঃখিত ভাইয়া আমি কবিতা লিখিনি আমি জাস্ট আবৃত্তি করেছি।

 last month 

কবিতা টা পড়ে যেন বুকের মধ্যে হাহাকার করে উঠল। জীবন ভাইয়ের লেখা এই কবিতা গুলো সত্যি অসাধারণ হয়। কী চমৎকার ভাবে একজন মন ভাঙা মানুষের অনূভুতি উনি কবিতার মাঝে ফুটিয়ে তোলেন। পাশাপাশি কী চমৎকার কী সুন্দর আপনার আবৃত্তি। কবিতা টা বেশ চমৎকার আবৃত্তি করেছেন ভাই। দারুণ ছিল ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 last month 

এত হাহাকার কেন করে তোমার কি সেই হারিয়ে যাওয়া কেউ আছে? আমার আবৃতি ভালো হয়নি তারপর প্রশংসা করছো

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 69245.03
ETH 3778.28
USDT 1.00
SBD 3.51