লাচ্ছি তৈরির রেসিপি। ১০% লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজকে আপনাদের নতুন একটি রেসিপি নিয়ে হাজির হলাম।এই প্রথম লাচ্ছি তৈরি করার চেষ্টা করলাম।প্রথম তৈরি তাই অল্প দিয়েই চেষ্টা করলাম। আশা করি ভালো লাগবে।


IMG-20211031-WA0023-01.jpeg


প্রয়োজনীয় উপকরন


  • দুধ
  • বরফের টুকরো
  • মিষ্ট দই
  • চিনি
  • মিক্সার মেশিন /ব্লিন্ডার।

কাজের ধারা


  • ধাপ-১ঃপ্রথমে একটি ব্লিন্ডার নিবো।তারপর ব্লিন্ডারের ভিতর ৩ টুকরো বরফ ও দুধ দিবো।

IMG-20211031-WA0016-01.jpeg

IMG-20211031-WA0014-01.jpeg

IMG-20211031-WA0011-01.jpeg


  • ধাপ-২ঃতারপর প্রয়োজন মতো মিষ্টি দই নিবো।আমি যেহেতু অল্প তৈরি করেছি তাই এক টেবিল চামুচ দই নিছি।

IMG-20211031-WA0018-01.jpeg


  • ধাপ-৩ঃতারপর প্রয়োজন মতো চিনি নিবো।আমি এক চমুচ চিনি নিয়েছি।

IMG-20211031-WA0012-01.jpeg


  • ধাপ-৪ঃএখন উক্ত উপকরন গুলো ব্লিন্ডার মেশিনের ভিতর দিয়ে মিক্স করে নিবো।

IMG-20211031-WA0022-01.jpeg


  • ধাপ-৫ঃলাচ্ছি তৈরি হয়ে গেছে এখন পরিবেশনের পালা।

IMG-20211031-WA0023-01.jpeg


খাবার তৈরি হওয়ার পর বসে থেকে কি লাভ।এখন খাওয়ার পালা। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

আপনি আপনার লাচ্ছির রেসিপিটা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই আপনার রেসিপিটা আমার কাছে বেশ ভালো লেগেছে। তাই আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাইজান❤️❤️

 3 years ago 

ওয়াও! আপনি তো দেখি খুব সুন্দর ভাবে লাচ্ছি তৈরির রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও লাচ্ছিটা আমি খুব একটা পছন্দ করি না বা ওই ভাবে কখনো খাওয়া হয় না। কিন্তু আপনার এই রেসিপিটা দেখে খেতে মন চাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইজান❤️❤️।

 3 years ago 

লাচ্চি খেতে খুবই সুন্দর লাগে ভাইয়া এবং আপনি এত সুন্দর ভাবে আমাদের মাঝে পরিবেশন করেছেন। প্রয়োজনীয় উপকরণ আপনি খুব সুন্দর ভাবে দিয়েছেন। আপনার বর্ণনা করার ধরনটি আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাইজান❤️❤️।

 3 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর করে লাচ্ছি তৈরি করেছেন। যদিও আপনি প্রথমবার করেছেন অনেক ভালো করেছেন। আপনার লাচ্ছি তৈরির উপকরণ গুলো ঠিকঠাক ছিল। এবং অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার হাতের বানানো লাচ্ছি খেতে পারলে হয়তো তৃপ্তি পেতাম। খুবই ভালো লেগেছে আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাইজান আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য।

 3 years ago 

লাচ্ছি আমাদের সবারই কমবেশি খুব প্পছন্দের একটি পানীয়
আর গরমকালের জন্য তো বেস্ট
আপনার বানানো লাচ্ছির রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ

 3 years ago 

জাজাকাল্লাহ খাইরান ❤️

 3 years ago 

সবসময় আমি ফুচকার দোকানে গেলে এইটা অর্ডার করিই কি। তার কারণ হলো আমি ফুচকা খাই অসম্ভব ঝাল দিয়ে আর সেই ঝাল কমাই লাচ্ছি খেয়ে কারণ লাচ্ছি ঠান্ডা আর মিষ্টিও হয়।
কিন্তু ভাবিনি এতো সোজা হবে লাচ্ছির রেসিপি। অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু❤️

 3 years ago 

চমৎকার ভাবে লাচ্ছি তৈরির রেসিপি তৈরি করেছেন আপনি। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে ভাই। আপনার রেসিপি টি আমি চেষ্টা করে দেখব একসময়। শুভকামনা রইল ভাই।

 3 years ago 

ধন্যবাদ ভাইজান❤️❤️

 3 years ago 

আপনার লাচ্ছি তৈরি দেখে খুব খেতে ইচ্ছে করছে।
আপনি খুবই সুন্দর আলোচনার মাধ্যমে আমাদের সাথে শেয়ার করেছেন।
শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

অও,দারুণ হয়েছে লাচ্ছি টা।পানীয় আমার কাছে খুব ভালো লাগে।মনে হচ্ছে অনেক মজার হয়েছিল।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

লাচ্ছি আমার কাছে খুব প্রিয়,গরমের দিনে লাচ্ছি খাওয়া এক অসাধারণ ফিলিংস।এটি দুধ,দই, চিনি সহ বিভিন্ন উপকারী উপকরণ দিয়ে তৈরি করা হয়। লাচ্ছির রেসিপি সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57431.51
ETH 3085.99
USDT 1.00
SBD 2.35