পলওয়েল পার্ক এবং রিসোর্ট প্রথম পর্ব||রাঙ্গামাটি||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ --২৬ই, আশ্বিন,|১৪২৯ বঙ্গাব্দ||মঙ্গলবার ||শরৎকাল||


PhotoEditor_20221011231946343.jpg


ভ্রমণ আমার আত্মার সাথে মিশে গিয়েছে নতুন নতুন জায়গার ভ্রমণ করা আমার একটা নেশা হয়ে দাঁড়িয়েছে । বিভিন্ন এলাকায় ঘুরবো সেই এলাকার সংস্কৃতি সম্পর্কে জানবো এবং প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করব এটাই আপাতত আমার নেশা হয়ে দাঁড়িয়েছে। কোন মানুষ যদি অনেক বেশি ডিপ্রেশনে থাকে তাহলে সে যদি ভ্রমণে বের হয়ে যায় তার ডিপ্রেশন নিমিষেই শেষ হয়ে যাবে এটা আমি মনে করি। এবং আমারও এটাই হয় আমি যখন বেশি কষ্টে থাকি অথবা ডিপ্রেশনে থাকি তখন আমি বাইক নিয়ে ভ্রমনে বের হয়ে যায় তখন একটি আত্মার প্রশান্তি কাজ করে। আমার বিগত পোস্টগুলোতে ও হয়তো দেখলে খেয়াল করবেন আমি ভ্রমণ অনেক বেশি করি। বিভিন্ন জায়গা সম্পর্কে আগের পোস্টগুলোতে আলোচনা করেছি আলোচনা করেছি প্রাকৃতিক সৌন্দর্য সম্পর্কে। এবারকার ভ্রমণ ছিল হঠাৎ করে প্লান করা। মনকে ফ্রেশ করার জন্য রাঙ্গামাটির বিভিন্ন স্থানে ঘুরেছি বাইক নিয়ে। রাঙামাটির অনেক দর্শনীয় স্থান ও দেখেছি দর্শনে স্থানগুলোর মধ্যে পলওয়েল পার্ক অন্যতম এটি কাপ্তাই লেকের পাশে অবস্থিত। এখানে গেলে পাহাড় এবং লেকের একটি অসাধারণ সৌন্দর্য উপভোগ করা যায়। এ ধরনের পার্কে বিকেল বেলায় সৌন্দর্যটাই বেশি ভালো লাগে তবে আমি যেদিন গিয়েছিলাম তখন আকাশটা মেঘলা ছিল আর ভালোই বৃষ্টি হচ্ছিল। এই সময়কার পরিবেশটা ভিন্ন ধরনের ছিল এই মেঘলা আকাশের সৌন্দর্যটাও বেশ মনোমুগ্ধকর ছিলো।


IMG20220922155001_00-01.jpeg

IMG20220922160801_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আমরা দুইটা বাইকে চারজন পার্কের সামনে যায় এবং বাইকটা প্রথমে পার্কিং করি নির্দিষ্ট স্থানে। তারপর টিকিট কাউন্টারে গিয়ে টিকিট ক্রয় করি টিকিটের মূল্যটা ৫০ টাকা ছিল এতেই আমি বেশি দাম বলবো না কারণ ভিতরে সৌন্দর্যটা বেশ ভালোই ছিল এবং সুন্দরভাবে সাজানো গুছানো একটি রিসোর্ট। পার্কের ভিতর প্রবেশ করতেই বাম দিকে তাকাতে দেখা মেলে তাদের রিসোর্ট গুলো এবং পাশেই কাপ্তাই লেক এবং দূরের পাহাড় গুলো ভালোই লাগছিলো।


IMG20220922161023_00-01.jpeg

IMG20220922161049_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আর এদের তৈরি রিসোর্টগুলো একদম লেকের সাথেই এখান থেকেও সুন্দর ভিউ পাওয়া যাবে। আস্তে আস্তে হেঁটে হেঁটে সামনে এগোতেই দেখা মেলে দর্শনার্থীদের বিশ্রাম করার জন্য বসার অনেকগুলো স্থান তৈরি করে রেখে দিয়েছে।


IMG20220922161104_00-01.jpeg

IMG20220922161122_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

এ জায়গাটি আশেপাশের জায়গার তুলনায় উঁচু তাই এখান থেকে পুরা লেক এবং পাহাড়ের অসম্ভব সুন্দর ভিউ পাওয়া যাচ্ছিল। পাশেই ছিল একটি ফুচকার দোকান সেটাও একটি অন্যভাবে ডিজাইন করা। যারা ফুচকা অর্ডার করবে তারা এখানে বসে সুন্দর পরিবেশ উপভোগ করার সাথে সাথে তৃপ্তি সহকারে খেতে পারবে। এটা যেহেতু উঁচু স্থান ছিল এখান থেকে নিচে নামতেই লেকের মাঝে একটি ভিউ পয়েন্ট তৈরি করে রেখেছে সেখান থেকে লেকের ভিউ টা আরো বেশি ভালোভাবে উপভোগ করা যায়।


IMG20220922161427_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আমরা ওখানে গিয়েছিলাম একটু পরে ওইখান থেকে একটু আঘাতেই ডান সাইডে একটি ঝুলন্ত ব্রিজ করে রেখে দিয়েছে আমরা সেখানে যাই। এখন যেহেতু লেকে বেশি পানি নেই তাই ঝুলন্ত ব্রিজের নিচেও পানি ছিল না।


IMG20220922161711_00-01.jpeg

IMG20220922163002_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

তবে ঝুলন্ত ব্রিজের উপর দিয়ে হাঁটতে কেমন যেন ভয় ভয় লাগছিল এটা কেমন যেন দুলতেছিল। আমরা সবাই মিলে অনেকটি সময় কাটায় এবং পরিবেশটা সুন্দরভাবে উপভোগ করতে থাকি। আজ এই পর্যন্তই পলওয়েল পার্কের আরও সৌন্দর্য নিয়ে আলোচনা করব পরবর্তী পর্বে ধন্যবাদ সবাইকে।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আমার কাছেও মনে হয় মানুষ যখন ডিপ্রেশনে থাকে তখন কোথাও ঘুরতে যাওয়া উচিত এটা তার ডিপ্রেশন কমে যাবে।
খুব সুন্দর সুন্দর রিসোর্ট, যা দেখতে খুবই ভালো। এমন সুন্দর একটি জায়গায় যেতে পারলে মনটা আসলেই ভালো হয়ে যেতো।
যাইহোক আমি রাঙ্গামাটি কখনোই যাইনি। কিন্তু আপনার পোস্টের মাধ্যমে রাঙ্গামাটি ঘুরে আসলাম।

 2 years ago 

আমার কাছেও মনে হয় মানুষ যখন ডিপ্রেশনে থাকে তখন কোথাও ঘুরতে যাওয়া উচিত এটা তার ডিপ্রেশন কমে যাবে।

হুম একদম ঠিক বলেছেন। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

পলওয়েল পার্ক এবং রিসোর্টে খুব সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন জেনে খুব ভালো লাগলো। পলওয়েল পার্ক দেখতে খুবই সুন্দর। আসলে রাঙ্গামাটির প্রতিটি পর্যটক কেন্দ্রগুলো দেখতে বেশ অসাধারণ।পলওয়েল পার্ক এবং রিসোর্ট প্রথম পর্ব আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

পলওয়েল পার্ক দেখতে খুবই সুন্দর। আসলে রাঙ্গামাটির প্রতিটি পর্যটক কেন্দ্রগুলো দেখতে বেশ অসাধারণ।

অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66