কবিতা আবৃত্তি ||মনে পরে তোমায়||লেখক jibon47

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • কবিতা আবৃতি
  • ০১,মার্চ ,২০২৪
  • শুক্রবার

red-poppy-on-railway-3414256_1280.jpg

Source


হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি ব্যাতিক্রম ধর্মী একটি পোস্ট করবো।আজকে আমি একটি কবিতা আবৃতি করব এর আগে আমি কখনো কবিতা আবৃতি ওইভাবে কোনদিন করা হয়নি। জানিনা কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করবেন। কবিতাটি লিখেছেন আমাদের কমিউনিটির একজন সদস্য আমার খুব কাছের একজন মানুষ jibon47।
তার লেখা কবিতা গুলো আমার অনেক বেশি ভালো লাগে ।তার কবিতার মধ্যে আলাদা একটি আবেগ খুঁজে পাওয়া যায়। অনেক আবেগ দিয়ে সে কবিতাগুলো লেখে। রাতে মাঝেমধ্যে একসাথে আড্ডা দেওয়ার সময় কবিতা নিয়েও বেশ আলোচনা হয়। তার লেখা কবিতা গুলোর প্রতিটি লাইন হৃদয় ছুঁয়ে যাওয়ার মত। নিচে আমার কবিতা আবৃতি দেওয়া হল।



তার লেখা কবিতা

কবিতার নামঃ---মনে পড়ে তোমায়


শহরে বৃষ্টি নামলেই তোমাকে ছুঁয়ে দিতে ইচ্ছে হয়
ইচ্ছে হয় তোমার ওই কালো চুলের হাত বুলাতে।
ইচ্ছে হয় তোমার ওই ভেজা চুলের সুঘ্রাণ নিতে
আসলেই কি তোমার শহরের প্রতিদিন বৃষ্টি নামে...??
শহরের বৃষ্টির ফোটাকে আমি ছোট্ট একটি নাম দিয়েছি
যদিও এই নামটা তোমার কষ্ট দেওয়া থেকেই নেওয়া।
শহরের বৃষ্টির ফোটার নাম দিয়েছি তীরের পতন।
যুদ্ধবিধ্বস্ত এলাকায় যেমন তীরের পতন ঘটে,
ঠিক তেমনি ভাবে তুমি আমার এ হৃদয়ে তীরের পতন ঘটিয়েছো।
শহরে বৃষ্টি নামলেই মনে হয়
মনে হয়,এ যেন তোমার অশ্রু চোয়াল গড়িয়ে মাটিতে পড়ছে।
জানি তোমার এই অশ্রুসিক্ত চোখে সেই ভালোবাসাটা, মায়া কোনটাই এখন আর নেই।
নেই সেই আগের মত লম্বা লম্বা কুচকুচে চুল।
শুনেছি তুমি নাকি চুল ছোট করেছো...??
বিশ্বাস কর, লম্বা চুলে তোমাকে বেশ মানায়।
আচ্ছা তোমার কি মনে আছে..!! তুমি একদিন আমাকে বলেছিলে
বলেছিলে,আমার এই চুল দিয়ে আমি তোমাকে বেঁধে রাখবো।
যেহেতু এখন তুমি চুল ছোট করেছো, তাই আমার বিশ্বাস
আমার বিশ্বাস,এখন তুমি আর আমাকে চাও না।
যদিও তোমাকে চাইতে গিয়ে আমি নিজেকে ভুলে গিয়েছিলাম।
ভুলে গিয়েছিলাম আমার নিজস্ব সত্তা
ভুলে গিয়েছিলাম আমার রাগ আমার আবেগ আমার অভিমান।
তবুও তোমার মনের মধ্যে একটু জায়গা করতে পারলাম না।
হায় আফসোস...!!


সমাপ্ত

তার কবিতাগুলো পড়তে আমার অনেক বেশি ভালো লাগে। তাই আপনাদের মাঝে আবৃত্তি করলাম। অবশ্যই জানাবেন কেমন হয়েছে। ধন্যবাদ সবাইকে আমার দেখা হবে নতুন কোন পোস্টে অন্য কোন গল্প নিয়ে।


standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

আমি কবিতা লিখতে এবং কবিতা পড়তে খুবই পছন্দ করি। আর ঠিক তেমনি আমার কাছে কবিতা আবৃত্তি শুনতেও অনেক বেশি ভালো লাগে। মনে পড়ে তোমায় কবিতাটার আবৃত্তি ছন্দ মিলিয়ে এত সুন্দর ভাবে করেছেন যে। আপনার কবিতা আবৃত্তি যত শুনছিলাম আমার কাছে ততই খুব ভালো লাগছিল। জীবন ভাই সবসময় সুন্দর করে কবিতা লেখে যেগুলো সুন্দর হয়। আর ওনার এই কবিতাটাও সুন্দর হয়েছিল। আপনি এত সুন্দর আবৃত্তি করেছেন দেখে তো পুরো কবিতা আবৃত্তি শুনে মনটা ভালো হয়ে গেলো আমার।

 7 months ago 

উৎসাহ মূলক মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Posted using SteemPro Mobile

 7 months ago 

বন্ধু জীবন মাহমুদের এই কবিতাটি আমার কাছে অসাধারণ লাগে আর যদি সেটা তোমার কন্ঠ শুনতে পারি তাহলে মনটা ভরে যায়। অনেক সুন্দর একটি কবিতা আবৃতি আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অনেক অনেক ধন্যবাদ তোমার জন্য অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

তুমি তো আমার অনুপ্রেরণা বন্ধু। অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে মানুষ যখন একটু বেশি আবেগপ্রবণ হয়ে যায় তখন তার স্বপ্নের সেই নারীকে প্রশংসা করা শুরু করে। সেই নারীকে নিয়ে মনে বিভিন্ন স্বপ্ন বুনে। দারুন আবৃতি করেছো বন্ধু, যেমন রোমান্টিক কবিতা তেমন সুন্দর আবৃত্তি এক কথায় অসাধারণ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

তোমারও মনে হচ্ছে অনেক বেশি আবেগ তুমি দেখি সবকিছুই বুঝে ফেলেছ। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া আপনার কন্ঠে জীবন ভাইয়ার লেখা কবিতা গুলো আবৃত্তি শুনতে সব সময় আমার কাছে ভালো লাগে। আপনি অন্য দিনের মতো আজকেও জীবন ভাইয়ার লেখা একটা সুন্দর কবিতা আবৃত্তি করেছেন এবং সবার মাঝে শেয়ার করেছেন। আফসোস কবিতাটা যেমন সুন্দর করে লিখেছে, তেমন আপনি সুন্দর করে আবৃত্তি করেছেন। এরকমভাবে সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করলে সেগুলো শুনতে বেশি ভালো লাগে। পুরো কবিতাটার আবৃত্তি সুন্দরভাবে করার জন্য ধন্যবাদ আপনাকে। আশা করছি এরকম সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি আপনি সবসময় সবার মাঝে ভাগ করে নিবেন।

 7 months ago 

আমার কবিতা আবৃত্তি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি প্রতিনিয়ত ভালবাসার অনুভূতির কবিতাগুলো খুব সুন্দর ভাবে আবৃত্তি করে আমাদের সাথে শেয়ার করে থাকেন। ভালো লাগে আপনার কন্ঠে রোমান্টিক কবিতার অনুভূতি গুলো শুনতে। যেটা ধারাবাহিকভাবে আমাদের সাথে শেয়ার করেন। আজকে দারুন একটা কবিতা আবৃত্তি করে শোনালেন খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার কবিতা আবৃতি তোমার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। গঠনমূলক মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অনেক সুন্দর করে কবিতাটি আবৃত্তি করেছেন ভাইয়া। কবিতাটি আর তার ভেতরের প্রতিটি লাইন যেমন সুন্দর করে লেখা। আপনিও ঠিক সেইভাবে আপনার সুন্দর অনুভুতি দিয়ে কতিবাটির আবৃত্তি তুলে ধরলেন। আসলে আমি মনে করি ভাইয়া কবিতা লিখতে যেমন অনুভুতি বা আবেগের প্রয়োজন রয়েছে ।ঠিক একইভাবে আবৃত্তি করতেও আবেগ আর অনুভুতির দরকার আছে। যার সবকিছু্ই আপনার কবিতা আবৃত্তির মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আপনার মনের অনুভুতি দিয়ে আমাদের মাঝে সুন্দর ভাবে শেয়ার করার জন্য।

 7 months ago 

আমি তেমন ভালো আবৃতি করতে পারিনা তবে চেষ্টা করেছি। আমার আবৃত্তি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। আমরা কবিতা আবৃত্তি শুনে অনেক ভালো লাগলো। আসলে কবিতা আবৃত্তি করতে হলে অনেক সাহস এবং ধৈর্যের প্রয়োজন হয়। যেমনটি কবিতাটি অসাধারণ ছিল তেমনি আপনি আবৃত্তি করেছেন। আর জীবন ভাই এর কবিতাগুলো এমনিতে বেশ চমৎকার হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আমার তেমন আবৃত্তি করার অভিজ্ঞতা নাই তবে চেষ্টা করেছি। উৎসাহ মূলক মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি আজকে খুবই চমৎকার ভাবে কবিতা আবৃত্তি করলেন। আপনার কন্ঠে এতো সুন্দর একটি কবিতা আবৃত্তি শুনে বেশ ভালো লাগলো। জীবন ভাইয়ার লেখা কবিতা আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করলেন। কবিতার প্রতিটি লাইন হৃদয় ছুঁয়ে যাওয়ার মতো। অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

আসলেই জীবন ভাইয়ের কবিতা গুলো হৃদয় ছুঁয়ে যায়। মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি বরাবরি অনেক সুন্দর কবিতা আবৃত্তি করেন তবে আমি মাঝে মাঝে সত্যিই রীতিমতো অবাক হয়ে যায় যে আসলেই কি এই কবিতাগুলো আমি লিখেছিলাম। অনেকদিন হয়ে গেল কবিতা লেখা হয়না তবে খুব শীঘ্রই কবিতা লেখা শুরু করব। দারুন একটা আবৃত্তি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন, ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

তোমার কবিতা গুলো আমার অনেক ভালো লাগে আপনি যে করার সময় আলাদা একটি প্রশান্তি পায়। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 64019.81
ETH 2644.93
USDT 1.00
SBD 2.84