শখের ফটোগ্রাফি পর্ব- ২৫||প্রকৃতির রূপ||১০%লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল আমার ইউজার নেমঃ @mrahul40 বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ -২৪ জৈষ্ঠ্য,|১৪২৯ বঙ্গাব্দ||মঙ্গলবার||গ্রীষ্মকাল||


IMG_20220607_122432.jpg


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। প্রাকৃতিক সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে ।তাই চেষ্টা করি সবসময় প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য এবং আপনাদের মাঝে শেয়ার করার জন্য চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।


ফটোগ্রাফি


IMG20220601104714_00-01.jpeg

IMG20220601104711_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • প্রকৃতির রূপ প্রকৃতির সৌন্দর্য দেখতে হলে গ্রামে আসতে হবে অথবা কোন পাহাড় এলাকায় অথবা সমুদ্র এলাকায় যেতে হবে। এলাকা ভিত্তিক প্রকৃতির রূপ আলাদা হয়ে থাকে।গ্রামে আপনি দেখতে পাবেন মানুষের জীবন যাত্রার মান তারা কিভাবে ফসল উৎপাদন করছে এবং নদীর ধারে অনেক সৌন্দর্য দেখতে পাবেন ।তারা নৌকা নিয়ে মানুষ পারাপার পড়ছে ছেলেরা নদীতে গোসল করছে এটাও অনেক সৌন্দর্য একটি দৃশ্য। প্রচন্ড গরমের এলাকার পাশেই নদীর ধারে একটি বাগানে বসে ছিলাম তখন সৌন্দর্য টি আমার চোখে পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে।

ফটোগ্রাফি


IMG20220529175206_00-01.jpeg

IMG20220529180802_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • নদীর ধারে সূর্যাস্তের আগে কাটানো কিছু সময় আপনাদের মাঝে শেয়ার করলাম ফটোগ্রাফির মাধ্যমে। নদীর ধারে যে সকল গাছ থাকে সেগুলোর আলাদা একটা সৌন্দর্য আছে ।নদীর ধারে বেড়ে ওঠা বন এবং অন্য সকল গাছগুলো সূর্যাস্তের সময় দেখতে চমৎকার লাগে এটা সৌন্দর্যটাও আমার কাছে অনেক ভালো লেগেছিল।

ফটোগ্রাফি


IMG20220529175526_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • ফড়িং অনেক সুন্দর একটি সৃষ্টি। নদীর তীরে ঘুরতে যাব থেকে একটি গাছের টোপর পড়ে বসে ছিল তার সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছিল। ফড়িং কেউ হয়তো আমাদের মত নদীর ঠান্ডা হাওয়া উপভোগ করতে গিয়েছিল।

ফটোগ্রাফি


IMG20220529180933_00-01.jpeg

IMG20220529181116_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • কচু গাছের যে একটি সৌন্দর্য থাকে তার ছবিটির না তুললে বুঝতেই পারতাম না খালি চোখে কচু গাছ থাকে তেমন সুন্দর না লাগলেও ক্যামেরা অ্যাঙ্গেল চেঞ্জ করে ছবি তুলতে কচু গাছের সৌন্দর্য অনেকাংশে বেড়ে গিয়েছে। আমরা ঘুরাঘুরি শেষ করে প্রায় চলে আসছি তখন হঠাৎ কচু গাছ আমার চোখের সামনে পড়ে ভাবলাম এর সৌন্দর্য কিভাবে খুজে বের করা যায়। ছবি তোলার পর কচু গাছটি আমার কাছে বেশ আকর্ষণীয় মনে হয়েছে।

ফটোগ্রাফি


IMG20220529172850_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • একটি জেলে নদীতে মাছ ধরছেন এটা নদী বলা যাবে না কানে কানে পানি এখন খুব কম এটা বিল জাতীয় একটি স্থান। বর্ষা মৌসুমে অবশ্যই এখানে পুরা পানিতে প্লাবিত হয়ে যায়। ওকে নিয়ে এদিক দিয়ে ঘুরাঘুরির মজাই আলাদা কিন্তু ছবিতে দেখতে পাচ্ছেন লোকটি মাছ ধরছেন। তিনি মাছ ধরে জীবিকা নির্বাহ করে থাকেন। বিকেলবেলা এমন সুন্দর্য দেখলে মন অনেক ভাল হয়ে যায়।

আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোন পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব অসাধারণ ফটোগ্রাফি করেছেন। এত চমৎকার ফটোগ্রাফি বলে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব অসাধারণ ফটোগ্রাফি করেছেন।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

নদীর ধারে এই রকম সুন্দর সূর্যাস্তের মুহূর্ত কাটাতে বেশ ভাল লাগে তার সাথে ফটোগ্রাফি করতেও আরো বেশি ভালো লাগে। দুইটা ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। সূর্যাস্তের ফটোগ্রাফি এবং প্রজাপতি ফটোগ্রাফি অনেক অসাধারণ হয়েছে। আমরা এখন যেখানে যাই ফটোগ্রাফি করার চেষ্টা করি। আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটো পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

নদীর ধারে এই রকম সুন্দর সূর্যাস্তের মুহূর্ত কাটাতে বেশ ভাল লাগে তার সাথে ফটোগ্রাফি করতেও আরো বেশি ভালো লাগে।

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

প্রাকৃতিক রূপবৈচিত্র্যে ফটোগ্রাফি গুলা দেখে খুবই ভালো লাগলো আমার বরাবরই আপনি অসাধারণ ফটোগ্রাফি করে থাকেন আজও তার ব্যতিক্রম নয়। তবে নদীকেন্দ্রিক ফটোগ্রাফি গুলা বরাবরই আমার অনেক ভালো লাগে

 2 years ago 

প্রাকৃতিক রূপবৈচিত্র্যে ফটোগ্রাফি গুলা দেখে খুবই ভালো লাগলো আমার বরাবরই আপনি অসাধারণ ফটোগ্রাফি করে থাকেন

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফির হাত সত্যিই অসাধারণ, প্রশংসা না করে থাকতে পারলাম না। প্রত্যেকটা ফটোগ্রাফি আপনি খুবই সুন্দর ভাবে ধারন করেছেন যা সত্যিই আমার মনকে মুগ্ধ করে দিয়েছে। ধন্যবাদ ভাই এত সুন্দর সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফির হাত সত্যিই অসাধারণ, প্রশংসা না করে থাকতে পারলাম না।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সব সময় আমার অনেক ভালো লাগে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। সূর্যাস্তের আগ মুহূর্তের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে আপনি এই ফটোগ্রাফি গুলো করেছেন। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। সূর্যাস্তের আগ মুহূর্তের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার

 2 years ago 

নদীর ধারে সূর্যাস্তের ছবি টি আসলেই অসাধারণ হয়েছে। এছাড়া ফড়িংয়ের ছবিটি অনেক ভালোলাগলো। সবমিলিয়ে দারুন কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। ধন্যবাদ ভাই

 2 years ago 

নদীর ধারে সূর্যাস্তের ছবি টি আসলেই অসাধারণ হয়েছে। এছাড়া ফড়িংয়ের ছবিটি অনেক ভালোলাগলো।

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

এ কথাটা আপনি কিন্তু একদমই ঠিক বলেছেন ভাই। যদি প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে হয় তাহলে গ্রামে নয়তো পাহাড়ে যেতে হবে। তাহলে কিন্তু প্রাকৃতিক এই সৌন্দর্য উপভোগ করা যাবে। আপনি দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আসলে খুবই সুন্দর ছিল আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপনি দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

আরে আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি বেশ মুগ্ধ হয়ে যাচ্ছি। বিশেষ করে উপরের দুইটা ছবি খুবই সুন্দর।ফড়িং এর ছবিটাও বেশ সুন্দর হয়েছে।এক দম প্রান জুরানো ছবিগুলো দেখলাম।ধন্যবাদ

 2 years ago 

আরে আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি বেশ মুগ্ধ হয়ে যাচ্ছি। বিশেষ করে উপরের দুইটা ছবি খুবই সুন্দর।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। গ্রাম বাংলার অপরুপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরলে সবারই পছন্দ হয়। আসলে গ্রাম বাংলার প্রকৃতির মত সুন্দর যেন পৃথিবীর আর কোথাও নেই। ফটোগ্রাফি গুলো বর্ণনা সহ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। গ্রাম বাংলার অপরুপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরলে সবারই পছন্দ হয়।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

প্রতি সপ্তাহে আমি আপনার ফটোগ্রাফি পোষ্টের আশায় থাকি আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনার পড়লে এগুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে কচুর গাছের ফটোগ্রাফি টা। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রতি সপ্তাহে আমি আপনার ফটোগ্রাফি পোষ্টের আশায় থাকি আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43