আলহামদুলিল্লাহ অবশেষে বেকারত্ব দূর হলো।

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • চাকরি
  • ০৩,মে ,২০২৪
  • শুক্রবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। একটা ছেলের স্বপ্ন লেখাপড়া শেষ করে চাকরি করবে এবং পরিবারের হাল ধরবে। কিন্তু দেশের যা প্রেক্ষাপট চাকরি পাওয়াটা অনেক বেশি কঠিন হয়েছে সেটা সরকারি চাকরি হোক কিংবা কোন কোম্পানিতে হোক। আসলে এটা হল আল্লাহর দান যেদিন লিখে রাখবে ঠিক সেই দিন হবে। তবে আমাদেরকে চেষ্টাটা চালিয়ে যেতে হবে।

ডিপ্লোমা শেষ করেছি অনেকদিন হলো তার পরে এক থেকে দেড় বছর বেশ ঘোরাঘুরি করছি। এখন সময় এসেছে একটা চাকরি করতে হবে। কিন্তু চাকরি এখন কোথায় খুঁজে পাই এ যেন সোনার হরিণ হয়ে গিয়েছে। এখন যেহেতু কোম্পানির চাকরি পেতেই অনেক কাটখরি পুরাতে হচ্ছে। সরকারি চাকরি করতে হলে আরও বেশি পরিশ্রম করতে হবে। যেহেতু ডিপ্লোমা শেষ করেছি সিভিল টেকনোলজি থেকে সেও তো আমার এই রিলেটেড কোন কোম্পানিতে ঢুকতে হবে। গত এক বছর ধরে দুটা কোম্পানিতে চেষ্টা করে যাচ্ছি। ওই যে কোম্পানিতে রেফারেন্স বাদে চাকরি পাওয়া মুশকিল।


ai-generated-8715607_1280.jpg

Source

কবে কোম্পানি সার্কুলার দেবে সেটাও জানতে পাওয়া যায় না যদি লোক না থাকে। সেজন্য অতি ধৈর্যের সাথে আল্লাহর কাছে দোয়া করতে থাকি। অবশেষে তার মধ্যে একটা কোম্পানিতে গত ২ তারিখে জয়েন করেছি আলহামদুলিল্লাহ। এটা একটি রিয়েল এস্টেট কোম্পানি এদের কাজ হল ল্যান্ড মালিকের কাছ থেকে ল্যান্ড নিয়ে বাড়ি করে দেওয়া। আমি যে কোম্পানিতে ঢুকেছি এর বয়স মাত্র ৮ বছর কিন্তু অনেক দূর এগিয়ে গিয়েছে। এখন একই সাথে বিশটারও বেশি প্রজেক্ট চলছে। এই কোম্পানিতে রিটার্ন পরীক্ষাও দিয়েছিলাম অবশ্যই দুই তারিখে আমাকে জয়েন করিয়েছে। এর পিছনেও আল্লাহর অশেষ রহমত এবং কিছু মানুষের অবদান আছে। আমার কোম্পানির নাম জিএলজি এসেস্ট লিমিটেড।

আমি ঢুকেছি অ্যাসিস্ট্যান্ট প্রজেক্ট ইঞ্জিনিয়ার হিসেবে। আমার কাজ হবে যেখানে প্রজেক্ট হচ্ছে কোন এক প্রজেক্টে দায়িত্বরত অবস্থায় থাকতে হবে। অবশ্য আমার সিনিয়র আরো একজন থাকবে তিনি প্রজেক্ট ইঞ্জিনিয়ার হিসেবে প্রজেক্ট এর দায়িত্ব রত থাকে। আমাদের হেড অফিস গুলশানে আমি প্রথমে ২ তারিখে গুলশানে যাই তারপর ওখান থেকে আমাকে পাঠায় উত্তরাতে একটি প্রজেক্টে। এখন থেকে আমার কাজ উত্তরা সেই প্রজেক্টে। অলরেডি দুইদিন ডিউটি করেছি। প্রথম প্রথম কষ্ট হবে কারণ এর আগে কোন জব করিনি তাই একটু মানিয়ে নিতে কষ্ট হবে তবে আমাকে করতে হবে। ইঞ্জিনিয়ারিং সেক্টরে যার যত অভিজ্ঞতা বেশি তার মূল্য তত বেশি। সেজন্য ভালোভাবে কাজ শিখতে হবে।

এটা আমার প্রথম চাকরি তাই ভয় একটু কাজ বেশি করতেছে তবে আস্তে আস্তে এক মাস গেলে সব ঠিক হয়ে যাবে। আমার বাসা থেকে প্রজেক্টটা বেশ দূরে হয়ে গিয়েছে সেজন্য যাওয়া সব একটু অসুবিধা। অবশ্যই চাকরি পাওয়াতে অনেক বেশি খুশি হয়েছি আলহামদুলিল্লাহ ।কারণ ডিপ্লোমা শেষ করার পর বিএসসি ও প্রায় শেষ হয়ে যাচ্ছে এখনো কোনো জবের এক্সপেরিয়েন্স নাই এটা ইঞ্জিনিয়ারিং সেক্টরে ব্যাড ইফেক্ট পড়ে। কারণ এই সেক্টরে যে যত বেশি কাজ জানবে তার মূল্যায়ন তত বেশি রেজাল্ট তেমন ইসু করে না। সর্বশেষ আপনার আমার জন্য দোয়া করবেন আমি যেন সততার সাথে আমার দায়িত্ব পালন করতে পারি। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী পোস্টে অন্য কোন গল্প নিয়ে। ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 5 months ago 

আসলে ভাইয়া বর্তমান সরকারি কিংবা বেসরকারিতে চাকরি পাওয়া অনেক কঠিন। আর এর জন্য দরকার ধৈর্য্য আর পরিশ্রম। যাইহোক মানুষ সৎ পথে থেকে চেষ্টা করলে আল্লাহ তাকে ফিরান না। আশাকরি মনযোগ দিয়ে নিজের দ্বায়িত্ব পালন করবেন। ধন্যবাদ ভাইয়া পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

জি আপু ঠিক বলেছেন চাকরি পাওয়াটা অনেক বেশি কঠিন হয়ে পড়েছে যারা চাকরি প্রত্যাশী তারাই ভালো জানেন।

 5 months ago 

অনেক দোয়া রইল ভাইয়া, নতুন চাকরির জন্য। আসলে বেকারত্ব অনেক ভয়ংকর। যারা বেকার দিন পার করতেছে তারাই বুঝে, কত ভয়ংকর। আপনার একটা অবস্থান হল এটাই সব থেকে বড় ভালো একটা দিক। আপনি যেন অনেক সুন্দর ভাবে কাজ করতে পারেন। ভবিষ্যতেও আরো সুন্দর প্রমোশন পান, এই দোয়াই করি। ভীষণ ভালো লাগলো ভাইয়া আপনার এই চাকরি দেখে।

 4 months ago 

আসলে ভাইয়া বেকারত্ব অনেক ভয়ংকর। জ্বী ভাইয়া দোয়া করবেন যেন প্রমোশন পাই

 5 months ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাই আসলে যে কোন চাকরি এখন শোনার হরিণ হয়ে গিয়েছে। প্রত্যেকটা মানুষের ভাগ্যেই সরকারি চাকরি জোটে না ভাই। আপনি একদম ঠিক বলেছেন ভাই রেফারেন্স ছাড়া এখন কোম্পানিতেও চাকরি পাওয়া বেশ মুশকিল। তবে আপনি বেকারত্ব জীবন শেষ করে চাকরি জীবন শুরু করেছেন জেনে বেশ ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 4 months ago 

জ্বী ভাইয়া কোম্পানির চাকরি পাওয়াও বেশ কষ্ট হয়ে গেছে। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 5 months ago 

দীর্ঘ ১.৫ বছর পরে একটি কোম্পানি চাকরি পেলেন এটা সত্যি আমাদের সবার জন্য অনেক সুখবর। আসলেই ভাই ঠিক কথা বলেছেন এখন সরকারি চাকরি অথবা কোম্পানির দুটোই যেন সোনার হরিণ হয়ে গেছে। সেই সাথে কোম্পানির চাকরিগুলোতে তো অনেক বেশি পরিশ্রম করা লাগে। আপনি যেহেতু রিয়েল এস্টেট একটি কোম্পানিতে ঢুকলেন আশা করি ভবিষ্যতে অনেক ভাল কিছু করবেন এই কামনাই করি ধন্যবাদ।

 4 months ago 

জি ভাইয়া চাকরি পাওয়া এখন কষ্টসাধ্য হয়েছে। ইনশাল্লাহ সামনের দিনগুলো ভালো যাবে। ধন্যবাদ মতামতের জন্য

 5 months ago 

দীর্ঘ ১.৫ বছর পরে একটি কোম্পানি চাকরি পেলেন এটা সত্যি আমাদের সবার জন্য অনেক সুখবর। আসলেই ভাই ঠিক কথা বলেছেন এখন সরকারি চাকরি অথবা কোম্পানির দুটোই যেন সোনার হরিণ হয়ে গেছে। সেই সাথে কোম্পানির চাকরিগুলোতে তো অনেক বেশি পরিশ্রম করা লাগে। আপনি যেহেতু রিয়েল এস্টেট একটি কোম্পানিতে ঢুকলেন আশা করি ভবিষ্যতে অনেক ভাল কিছু করবেন এই কামনাই করি ধন্যবাদ।

 4 months ago 

যেহেতু সিভিল ইঞ্জিনিয়ারিং পড়েছি সেহেতু আমার সেক্টরে ঢুকতে হবে। তাই আর কি এই সাইডে ঢোকা। ধন্যবাদ মতামতের জন্য

 5 months ago 

কয়েকদিন আগেই অংকন ভাইয়ের পোস্ট থেকে জানতে পারি যে আপনার চাকরি হয়েছে কিন্তু সেটা যে আপনি ছিলেন এটা আমার জানা ছিল না। যাইহোক আপনি অনেক অপেক্ষার পর একটি চাকরি পেয়েছেন জেনে ভালো লাগলো। আশা করি সৎভাবে নিজের দায়িত্ব গুলো পালন করতে পারবেন এবং বেশি বেশি অভিজ্ঞতা অর্জন করে সামনের দিকে এগিয়ে যেতে পারবেন। দোয়া করি আল্লাহ তায়ালা যেন আপনার হালাল রিজিকের বরকত করেন।

 4 months ago 

জি ভাইয়া অন কোন পোস্ট দিয়েছিল সে বাড়ি যাওয়ার সময় একাই গিয়েছে আমাকে না নিয়ে। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 5 months ago 

বেকারত্ব দূর হয়েছে এটাই সবথেকে বড় ব্যাপার ভালো একটি কোম্পানিতে জব হয়েছে আশা করি আগামী দিনগুলো শুভদিন হবে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

 4 months ago 

জি বন্ধু ঠিক বলেছ বেকারত্ব দূর হাওয়া অনেক বড় ব্যাপার ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 5 months ago 

জিএলজি এসেস্ট লিমিটেড।

আরে ভাই কী বলেন। এই কোম্পানির যে একাউন্ট ডিপার্টমেন্টের এর হেড আমার বড় ভাই। সুমন শেখ নাম উনার। উনার সাথে দেখা হলে আমার কথা বলবেন। আপনার জন্য শুভকামনা। ঠিকই বলেছেন ভাই এখন কোম্পানির চাকরি পাওয়াও অনেক ঝামেলা। একটা প্রাইভেট কোম্পানির পাওয়ার প্লান্টে ভাইবা দিয়ে রেখেছি প্রায় তিনমাস আগে। ঐ যে অপেক্ষা করিয়ে রেখেছে। কিছুই বলে না। আপনার জন্য শুভকামনা। ট্রিট টা দিয়ে দিয়েন।

 4 months ago 

জি ভাই আপনার ভাইয়ের সাথে দেখা হয়েছিল। কিন্তু চিনি না জন্য আর কিছু বলা হয়নি। নেক্সটাইম গেলে অবশ্যই পরিচয় হয়ে আসবো

 5 months ago 

খুশির খবর ভাই। আপনার নতুন চাকরি হয়েছে জেনে সত্যি ভীষণ খুশি হলাম। দোয়া করি আপনি যেনো সততার সাথে আপনার দায়িত্ব গুলো পালন করতে পারেন। কয়েক মাস কাজ করলে আশাকরি আপনার কাছে ভালোই লাগবে। পরে ইনজয় করে কাজ করতে পারবেন ইনশাআল্লাহ।

 4 months ago 

কি ভাইয়া আমি যেন সততার সাথে দায়িত্ব পালন করতে পারি সেই দোয়াই করবেন।

 5 months ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। আসলে বেকারত্ব অনেক কঠিন বেকারত্ব যেন এই সমাজের বোঝা। সমাজের মানুষ থাকে অনেক নিচে চোখে দেখে। যাই হোক আপনার এই বেকারত্ব দূর হয়ে নতুন চাকরিতে জয়েন হবেন, এটা জানতে পেরে ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল যেন সঠিকভাবে জীবনটা আলোকিত করতে পারেন।

 4 months ago 

জ্বী ভাইয়া দোয়া করবেন যেন ঠিকঠাক মত চলতে পারি। ধন্যবাদ মতামতের জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62837.64
ETH 2542.11
USDT 1.00
SBD 2.65