🌼শখের ফটোগ্রাফি পর্ব- ২২||প্রকৃতির সৌন্দর্য ||১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল আমার ইউজার নেমঃ @mrahul40 বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ -২৬শে বৈশাখ| ১৪২৯ বঙ্গাব্দ | সোমবার| গ্রীষ্মকাল|


IMG_20220509_135525-01.jpeg


অনেকদিন পর আপনাদের সামনে আবারো হাজির হলাম আমার ফটোগ্রাফি পোস্ট নিয়ে। অনেকদিন হলো তেমন ফটোগ্রাফি করতে যাওয়া হয়না। তাই আপনাদের মাঝে শেয়ার করা হচ্ছে না ।তাই হঠাৎ কিছু ফটোগ্রাফি করা হয়েছিল তাই সেগুলো আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি আশা করি ভালো লাগবে।


ফটোগ্রাফি


IMG-20220419-WA0020-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/backhand.untalented.sourcing

  • হঠাৎ আপনি যদি কোন পুকুরের ধারে দাঁড়িয়ে থাকেন এবং আকাশের দিকে চোখ মেলতে যদি আকাশের এমন পরিবেশ দেখতে পান তাহলে আপনার মন ভালো হয়ে যেতে বাধ্য। ঠিক দুপুরের সময় উঠানো যখন আকাশের মেঘেরা খেলা করছিল সৌন্দর্যটা আমাকে মুগ্ধ করেছিল।

ফটোগ্রাফি


IMG-20220419-WA0002-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/backhand.untalented.sourcing

  • এই গরমের মৌসুমে দুপুরের প্রচন্ড রোদের ক্লান্ত শরীরে যদি একটি বিশ্রাম নেওয়ার জায়গা পাওয়া যায় তাহলে বেশ ভালো লাগে। এমনই একটি জায়গা ছবিতে দেখতে পাচ্ছেন এখানে দুপুর বেলা হোক আর বিকেল বেলা হোক মানুষ ক্লান্ত শরীরে বসে তার ক্লান্তি দূর করে। গাছটি মানুষের একাধারে ছায়া দিয়ে আসছে যা বেশ সুন্দর লাগছে।

ফটোগ্রাফি


IMG-20220419-WA0008-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/backhand.untalented.sourcing

  • নদীর ধারে সূর্যাস্ত টা সবসময় অনেক সুন্দর সময় হয়ে থাকে। যখন সূর্য অস্ত যায় তখন নদীর পানির জন্য লাল হয়ে যায় আর এই সৌন্দর্যময় সময় টা কি আমি সবসময় অনেক মিস করি আমার অনেক ভালো লাগে এই সৌন্দর্যটা।

ফটোগ্রাফি


IMG20220502185528_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/backhand.untalented.sourcing

  • কোন এক বিকেলে আমরা সবাই বাইক নিয়ে ঘুরতে গিয়েছিলাম অনেক বাধে। আমরা অনেকটা সময় পার করি এবং যখন সূর্য অস্ত যায় ঠিকই নিচ থেকে তাকিয়ে সূর্যাস্ত মুহূর্তটা দারুণভাবে উপভোগ করছিলাম। ছবিটা আমি তুলেছিলাম নিচ থেকে আমাদের বাইক গুলো যখন সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে ছিল দেখতে বেশ চমৎকার লাগছিলো।

ফটোগ্রাফি


IMG-20220419-WA0014-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/backhand.untalented.sourcing

  • এই শহরে সূর্যটাও যেন দালানকোঠার ফাঁক দিয়ে অস্ত চলে যায়। এই সূর্যাস্তের মাঝেও যে সৌন্দর্য লুকিয়ে আছে তা হয়তো এমন সিচুয়েশনে না দেখলে বুঝতেই পারতাম না। দুটি দালানের মাছ দিয়ে যখন সূর্য অস্ত যায় আর পাশে গাছটির সৌন্দর্য মনমুগ্ধকর হয়ে ওঠে।

ফটোগ্রাফি


IMG-20220419-WA0021-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/backhand.untalented.sourcing

  • পড়ন্ত বিকেলে ঘন্টার পর ঘন্টা বসে থাকা মত একটি জায়গা হল এই পুকুরপাড়।যেখানে বন্ধুরা সবাই মিলে গল্প করতে করতে অনেকটা সময় পার হয়ে যাবে কিন্তু বুঝতেই পারবেন না। যখন সূর্য টা পশ্চিম আকাশে ঢলে পড়বে তখন এর সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবে।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার শখের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়েছি আপনি এত সুন্দর ছবি তুলতে পারেন তো আমি আজ দেখতে পেলাম আপনার ছবি তোলার দক্ষতা ও সৃজনশীলতা সত্যি অতুলনীয় প্রতিটি ছবি এত সুন্দর হয়েছে আলাদা করে বলার কোন অপেক্ষা রাখে না। প্রতিটি ছবি মনমুগ্ধকর। সেই সাথে আপনিও অনুভূতিগুলো ও ছবি সম্পর্কে তথ্য উপস্থাপন করেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম। গঠনমূলক মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

এই পর্বে ফটোগ্রাফির সৌন্দর্যে ভরপুর কিছু দৃশ্য শেয়ার করেছেন। নারিকেল গাছ আর নীল আকাশে সাদা মেঘ ভেসে বেড়ানোর দৃশ্যটি আমার কাছে সবচেয়ে বেশি সুন্দর লেগেছে। প্রকৃতির মাঝে থেকে সৌন্দর্য গুলো ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এই পর্বে ফটোগ্রাফির সৌন্দর্যে ভরপুর কিছু দৃশ্য শেয়ার করেছেন। নারিকেল গাছ আর নীল আকাশে সাদা মেঘ ভেসে বেড়ানোর দৃশ্যটি আমার কাছে সবচেয়ে বেশি সুন্দর লেগেছে

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

অনেকদিন পর সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট দেখতে পেলাম আপনার কাছ থেকে। নিয়মিত ফটোগ্রাফি করবেন।তাহলে সব সময় সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পাব আপনার কাছ থেকে। ছবিগুলোর নিচের বিবরণ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাই।

 2 years ago 

অনেকদিন পর সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট দেখতে পেলাম আপনার কাছ থেকে। নিয়মিত ফটোগ্রাফি করবেন।

চেষ্টা করো ভাইয়া নিয়মিত ফটোগ্রাফি পোস্ট দেওয়ার জন্য। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

নিঃসন্দেহে আপনি একজন ভাল ফটোগ্রাফার। আপনার তোলা প্রথম ছবিটি আমাকে মুগ্ধ করেছে। এমন একটি ছবি তুলতে পারাটাই যথেষ্ট। মনে হচ্ছে এক্সিবিশনে প্রাইস পাবার মত একটি ছবি। এমন ছবি দেখলে সত্যিই মনটা ভীষণ ভালো হয়ে যায়। ধন্যবাদ ভাই

 2 years ago 

নিঃসন্দেহে আপনি একজন ভাল ফটোগ্রাফার। আপনার তোলা প্রথম ছবিটি আমাকে মুগ্ধ করেছে। এমন একটি ছবি তুলতে পারাটাই যথেষ্ট।

গঠনমূলক মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

প্রকৃতির সুন্দর অপরূপ দৃশ্য দেখলে আমি ফটোগ্রাফি করে ফেলি। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সূর্যের বিভিন্ন রূপ আপনি বিভিন্নভাবে ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন। যা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি হয়তো জানেন না সূর্যের ফটোগ্রাফি সবচেয়ে বেশি সুন্দর হয়। তাই আপনার ফটোগ্রাফি গুলো খুবই আকর্ষণীয় হয়েছে।ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন তাই আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন ।

 2 years ago 

আপনি হয়তো জানেন না সূর্যের ফটোগ্রাফি সবচেয়ে বেশি সুন্দর হয়। তাই আপনার ফটোগ্রাফি গুলো খুবই আকর্ষণীয় হয়েছে।

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

ভাই তো প্রফেশনাল ফটোগ্রাফার মনে হচ্ছে। সুন্দর সুন্দর অনেক গুলো ছবি তুলেছেন। সন্ধ্যা বেলায় সূর্য ও তার প্রতিবিম্ব পানিতে অসাধারন লাগলো ব্যাপারটা। দারুণ দক্ষ আপনি ফটোগ্রাফিতে বুঝাই যাচ্ছে।

 2 years ago 

ভাই তো প্রফেশনাল ফটোগ্রাফার মনে হচ্ছে।

কি যে বলেন ভাই। চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার জন্য। ধন্যবাদ

 2 years ago 

আপনার শখের ফটোগ্রাফি গুলো দারুন ছিল। আপনার ফটোগ্রাফির এর মধ্যে প্রকৃতির অপরূপ সৌন্দর্য বিষয়টি দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। যেটা সত্যি আমাকে মুগ্ধ করলো এত সুন্দর ফটোগ্রাফি আপনার কাছ থেকে প্রতিনিয়ত আশা করি।

 2 years ago (edited)

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম। মূল্যবান মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

মামা আপনি তো প্রফেশনাল ফটোগ্রাফার সেজন্যই তো আপনার করা ফটোগ্রাফি গুলো ভালোলাগে এভাবেই এগিয়ে যান সফলতা পাবেন।

 2 years ago 

হুর মামা প্রফেশনাল ফটোগ্রাফার কিডা তুমি তো ভালো ফটোগ্রাফি করো।

 2 years ago 

সূর্যাস্তের দৃশ্য দেখতে আমার কাছে সব সময়ই অনেক বেশি ভালো লাগে। তবে আপনার আজকের যে সূর্যাস্তের ফটোগ্রাফি শেয়ার করেছেন সেগুলো কিন্তু সত্যি দেখে আমি মুগ্ধ হয়েছি। বিশেষ করে আপনি নদীর ভিতরে যে সূর্যাস্ত ফটোগ্রাফি সেটা কিন্তু সত্যিই অসাধারণ ছিল।

 2 years ago 

সূর্যাস্তের দৃশ্য দেখতে আমার কাছে সব সময়ই অনেক বেশি ভালো লাগে।

আমার ও সূর্যাস্তের দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। ধন্যবাদ

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ ফটোগ্রাফি বিশেষ করে সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে, এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই অসাধারণ ফটোগ্রাফি বিশেষ করে সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে, এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি

অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই পুকুর পাড়ের এমন দৃশ্য সত্যিই মনকে ভালো করে দেয়।আর মেঘ গুলোকে মনে হচ্ছে আকাশে ভাসছে।সত্যিই অন্যরকম এক অনুভূতি হচ্ছে।,

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45