বুয়েট ক্যাম্পাসে।

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • বুয়েট ক্যাম্পাসে
  • ০৮,জুলাই ,২০২৪
  • সোমবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। নতুন চাকরির সুবাদে অনেক বেশি ব্যস্ত। কাজের চাপটাও অনেক বেশি প্রজেক্টে কাজ হলে সেখানেই থাকতে হয় সকল কাজ পর্যবেক্ষণ করতে হয়। কাজের সুবাদে বিভিন্ন জায়গাতেও যেতে হয়। হঠাৎ করেই যাওয়া হয়েছিল বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়। মূলত ওইখানে একটি টেস্টের জন্য যাওয়া হয়েছিল। পাইলিং এর জন্য যে কংক্রিট ব্যবহার করা হয়েছিল এটার কম্প্রেশন টেস্টের জন্য সিলিন্ডার বানিয়ে রেখেছিলাম। এটা সাধারণত ২৮ দিন পানিতে ডুবিয়ে রাখার পর টেস্টের জন্য পাঠাতে হয়।

এই কাজের জন্য দুইবার বুয়েটে যেতে হয়েছে। চার তারিখে একবার গিয়েছিলাম কিন্তু যেতে যেতে 20 মিনিট দেরি হওয়াতে সিলিন্ডার জমা দিতে পারিনি। বুয়েটের অফিসিয়াল কিছু প্রসেস আছে সেগুলো সেদিন দেরি হওয়াতে করতে পারিনি তার টাকা জমা দেওয়া এবং কাগজপত্রের কিছু কাজ।আবার গিয়েছিলাম কালকে সবুজের মোড়ানো ক্যাম্পাস তাকে দেখতে। প্রথম দিন গিয়েই অনেক বেশি ভালো লেগেছিল সেদিন বৃষ্টি হচ্ছিল পরিবেশটা অসম্ভব সুন্দর ছিল। সেদিন কাজ করতে না পেরে আবার চলে আসতে হয়েছে তবে সিলিন্ডার ওইখানে রেখে এসেছিলাম। গতকালকে দশটার মধ্যেই চলে গেলাম বুয়েট ক্যাম্পাসে। তবে ঢাকা ইউনিভার্সিটি তে এরিয়া ওইখানে গেলে পথ হারিয়ে ফেলি।


IMG20240707100944-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

বুয়েট ক্যাম্পাসের মেন গেটটা খুঁজে পেতে একটু কষ্ট হয়েছিল বটে অবশেষে এখানে প্রবেশ করলাম । সবুজে মোড়ানো ক্যাম্পাসের ভিতরে প্রবেশ করতে ভালো লাগা কাজ করতে থাকে। আমাদেরকে যেতে হবে সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট। সেখানে একটি সেক্টরের এইসকল টেস্ট করে থাকেন। যেহেতু আগের দিন এসে সব দেখে গিয়েছি তাই আজকে তেমন কোন ভোগান্তিতে পড়তে হবে না। প্রথমে চলে গেলাম একটি কাউন্টারে সেখানে গিয়ে সিরিয়াল নাম্বার নিতে হবে। তার পাশেই ছিল পুরাতন একটি বিল্ডিং এবং ডিজাইন টা বেশ দারুন। তারপর ভিতরে কাউন্টার থেকে সিরিয়াল নাম্বার সংগ্রহ করে আবার চলে আসে যেখানে স্যাম্পল রেখে দিয়েছিলাম সেখানে। স্যাম্পলের গায়ের উপর মার্কার দিয়ে সিরিয়াল নাম্বার লিখে রাখি জমা দেই।


1720413048041-01.jpeg

IMG20240707102311-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

এখন পরবর্তী কাজ হল টাকা জমা দিতে হবে তিন টা টেস্টের জন্য ২২০০ টাকা জমা দিতে হবে সেজন্য আলাদা একটি কাউন্টারে গিয়ে টাকা জমা দেওয়ার রিসিট নিয়ে আসি এবং পাশেই একটি ব্যাংকের শাখা আছে সেখানে চলে যায়। এই শাখাতে লেনদেন হয়ে থাকে দুপুর সাড়ে তিনটা পর্যন্ত এরপরে আসলে আর কাজ হবে না। যেহেতু সকাল সকাল গিয়েছিলাম সেজন্য ভিড় ছিল না খুব দ্রুত কাজ শেষ করতে পেরেছি। ব্যাংকের শাখাতে গিয়ে টাকা জমা দিয়ে আমাদের যে চিঠি অর্থাৎ অ্যাপ্লিকেশন কপি ছিল সেটার উপরে কিছু তথ্য দিয়ে জমা দিয়ে আসি। এখন হয়তো টেস্ট হয়ে গেলে আমার ফোনে এসএমএস আসবে তখন গিয়ে রেজাল্টটি নিয়ে আসতে হবে। এই দেশটা সাধারণত এই কংক্রিটের ঢালাই দেওয়া হয়েছে এটি কত psi চাপ সহ্য করতে পারবেন সেটাই। তারপর কাজ শেষ করে ক্যাম্পাসটা একটু দূরে দেখব কিন্তু সময় না থাকার কারণে ঘুরে দেখা হয়নি।


IMG20240707103327-01.jpeg

IMG20240707103334-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

ক্যাম্পাসে প্রবেশ করতে একটি কথা মাথায় চলে আসে কংক্রিটের এই শহরে সবুজে মোড়ানো এক টুকরো জায়গা যেখানে গেলে সবুজের ছোঁয়া পাওয়া যায়। কোন এক বিল্ডিং এর দেওয়ালে লেখা আছে "অনন্ত মহাকালে মোর যাত্রা অসীম মহাকাশের অন্তে।"বুয়েটের অনেক হৃদয়বিদারক একটি ঘটনা ছিল এই লেখা যে লিখেছেন সেই লেখকের। সেও একজন ছাত্র ছিল কিন্তু তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছিল। তবে বুয়েট ক্যাম্পাস তাকে এখনো মনে রেখেছে। সবমিলিয়ে সেখানকার পরিবেশ অনেক বেশি ভালো লেগেছে । নিরিবিলি পরিবেশের মাঝে কিছুটা সময় কাটাতে পেরেছি। তবে ব্যস্ততার মধ্যে না থাকলে অনেকটা সময় ধরে একা একাই ক্যাম্পাসে এক প্রান্ত থেকে অন্য প্রান্ত ঘুরাঘুরি করতাম। যদি কখনো আবার যাওয়ার সুযোগ হয় তাহলে ঘুরে দেখাটা মিস করবো না।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 months ago 

কাজের জন্য নানান জায়গায় ঘুরতে হয়।আপনি দেরি করে যাওয়াতে প্রথম দিন কাজ করতে পারেনি,এবার সময়মত যাওয়াতে পেরেছেন জেনে ভালো লাগলো।আসলেই বুয়েটে ক্যাম্পাসটা বেশ সুন্দর। ধন্যবাদ

 2 months ago 

বুয়েট ক‍্যাম্পাস আসলেই বেশ দারুণ একটা জায়গা। একেবারে সবুজে মোড়ানো জায়গাটা। চারিদিক কী গ্রামীন অনূভুতি পাওয়া যায় কিন্তু। আপনি নিজের অফিশিয়াল কাজে গিয়েছিলেন। আমি ঐদিন নীলক্ষেতে যাওয়ার সময় বুয়েট ক‍্যাম্পাসের সামনে দিয়েই গেছিলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64010.98
ETH 2791.72
USDT 1.00
SBD 2.65