বিছনাকান্দির পথে পর্ব -০২||সিলেট ভ্রমন||

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • বিছনাকান্দি
  • ২৪,ডিসেম্বর ,২০২৩
  • রবিবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা ?আশা করি বেশ ভাল আছেন আমিও ভাল আছি। ভ্রমণ করতে আমার অনেক বেশি ভালো লাগে ভ্রমণ আত্মার খোরাক মেটায়। তাইতো সময় পেলে প্রকৃতির মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করে। আমার ভ্রমণ পর্বের পোস্টগুলো দেখলে আপনারা বুঝতে পারবেন আমি প্রকৃতিকে কতটা ভালোবাসি।

আমার ভ্রমণ পোষ্টের গত পর্বে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম বিছনাকান্দি যাওয়ার প্রথম পর্বটি। সেখানে আপনাদের সামনে উপস্থাপন করেছিলাম আমার যাতায়াতের কিছু কাহিনী এবং প্রকৃতির অপরূপ সৌন্দর্যের বর্ণনা সহ কিছু ফটোগ্রাফি। আমরা যেহেতু ভিন্ন রাস্তা ধরে বেশনাকান্দির উদ্দেশ্যে রওনা করেছি আমাদের অনেক ধরনের রাস্তার সম্মুখীন হতে হবে।

আর এটা যেহেতু বর্ডার এলাকা দিয়ে যাচ্ছি অনেক নিরব এবং রাস্তাঘাট তেমন ভালো হবে না এটাই স্বাভাবিক। তবে প্রকৃতির অপরূপ সৌন্দর্য মন ভরে দেখতে পারবেন এমন পরিবেশে গেলে। যাতায়াতে যেখানে একটু অসুবিধা সেখানে পরিবেশ সৌন্দর্যটা একটু বেশিই থাকে ।কারণ এখানে পর্যটকের ভিড় অনেক কম থাকে তাই প্রকৃতিটা তার নিজস্ব সৌন্দর্যের দেখতে পাওয়া যায়। গত পোস্টে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম একটু সুন্দর প্রকৃতি দেখে দাঁড়িয়ে ছিলাম এবং আশেপাশের কিছু সৌন্দর্য।


IMG-20230904-WA0065-01.jpeg


অপেক্ষা।
Device : Realme 7
What's 3 Word Location :

এইবার পরবর্তী কাহিনীটুকু আপনাদের মাঝে উপস্থাপন করব। অনেক ধরনের রাস্তা পারি দিয়ে এসে সামনে দেখি রাস্তা শেষ হয়ে গিয়েছে ছোট্ট একটি পানিভর্তি খাল। এখন কি করবো কিছু খুঁজে পাচ্ছি না তখন দেখলাম ছোট একটি নৌকা আছে এই নৌকাতে করে নাকি সবাই এদিক থেকে ওদিকে যায়। তবে নৌকাটি ছিল খালের ওই পারে তাই আমরা এপাশে আজকের সময় দাঁড়িয়ে অপেক্ষা করি। বড় বড় পাহাড় দেখা যাচ্ছে এবং ছোট খাল আশেপাশের পরিবেশটা বেশ ভালো লাগছে। নিরব পরিবেশে প্রকৃতিকে সুন্দরভাবে উপভোগ করা যায়। বেশ ভালো লাগে এমন পরিবেশে সময় কাটাতে।


IMG20230903094412-01.jpeg

IMG20230903094700-01.jpeg


বেশ সুন্দর খাল।
Device : Realme 7
What's 3 Word Location :

আমাদের যেতে যেতে তখন ঘড়ির কাটার সময় বেজে গিয়েছিল ১১ টা বেশ রোদ ছিল গরম গরম লাগছিল। একটি ছায়া যুক্ত স্থানে দাঁড়িয়ে নৌকাটা আসার জন্য অপেক্ষা করি। ছোট খালটি নৌকায় পাড়ি দিতে হবে মোটরসাইকেলগুলো তুলে নৌকাটি অবশ্য বেশ ছোট একটু পরে আপনাদের মাঝে নৌকাটির ছবি উপস্থাপন করব। তবে খালটিও দেখতে বেশ সুন্দর লাগছে এমন পরিবেশের মাঝে দাঁড়িয়ে থাকতেও বেশ ভালো লাগছিল ।অনেক পথ বাইক রাইড করে এসেছি শরীর ক্লান্ত ছিল কেমন যেন প্রকৃতির রূপ দেখে ক্লান্তি দূর হয়ে গেল।


IMG20230903094747-01.jpeg


কাজ শেষে বাড়ি ফেরা।
Device : Realme 7
What's 3 Word Location :

স্থানীয় মানুষেরা মাঠের কাজ শেষ করে মাথায় ছাতা নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা করেছে। সবাই ব্যস্ত আমরাও ব্যস্ত প্রকৃতি দেখতে আসলে সবাই কোন না কোন কাজে ব্যস্ত থাকে। এখানে দাঁড়িয়ে অনেক ধরনের চিত্র চোখে পড়ে।অনেক মানুষ নৌকাতে পারাপার হচ্ছে আর আমারা অপেক্ষা করছি এখানে অবশ্য পানি অনেক বেশি না তারপরও পারাপারের জন্য নৌকা ব্যবহার করা লাগবে। অপেক্ষা করতে করতে নৌকাটি চলে আসে আমাদের এদিকে।


IMG20230903094856-01.jpeg


ছোট্টো নৌকাটি।
Device : Realme 7
What's 3 Word Location :

ছোট নৌকাটিতে আমাদের মোটরসাইকেল তুলে এটুকু অংশ পার করতে হবে। ব্যাপারটা অনেক রিস্ক এবং ভয়েরও তবে কিছুই করার নেই আমাদের এটা ছাড়া অন্য কোন পথ নেই। তাই প্রথমে আমাদের সাথে আরেকটি মোটরসাইকেল ছিল সেটা পার করি। পার করার জন্য গাড়িটাকে সুন্দরভাবে তুলে গাড়ির উপরে বসে থাকতে হয়। ছোট নৌকা একটু দুললে ডুবে যাবে তাই খুব সাবধানতার সাথে বসতে হবে। ওই গাড়িটি পার হওয়ার পর এখন আমার গাড়ি পার করার পালা।


IMG-20230904-WA0062-01.jpeg


অবশেষে নৌকাতে।
Device : Realme 7
What's 3 Word Location :

অনেক সাবধানতার সাথে নৌকাতে বাইকটি তুলে বাইকের উপরে দু দিকে পা দিয়ে খুব নিরবে বসে আছি। নৌকা অনেক ছোট হাওয়াতে বেশ ভয় লাগছিল। বাইক নিয়ে নৌকাতে আমি অনেকবার উঠেছি তবে এই প্রথম অনেক বেশি ভয় পেয়েছি। তবে এখানে পানি কম পড়ে গেলে তেমন কিছুই হবে না তারপরও বেশ ভয় লাগছিল। ছোট নৌকা যখন মাঝে নিয়ে এগোচ্ছিল একটু দুলতে মনে হচ্ছিল পড়ে যাব। বাইকের দুদিকে পা দিয়ে বসে থাকতেও বেশ কষ্ট হচ্ছিল কেমন যেন ব্যালেন্স হারিয়ে ফেলছিলাম।

এই অংশটুকু পার হতে বেশ ভীতিকর পরিস্থিতিতে পড়তে হয়েছিল এবং এডভেঞ্চারও ছিল। টুরের মাঝে এমনই একসাথে সব ধরনের ফিল নেওয়া যায় অ্যাডভেঞ্চার হবে প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখব এবং বাইক নিয়ে গেলে অফরোডিং প্লাস ভালো রাস্তায় বাইক ড্রাইভ করা যাবে। আমরা দুইটা বাইক সহ চারজন মানুষ পার হয়ে তাদেরকে ৬০ টাকা দিয়েছিলাম।আমাদের এমন রাস্তা বেছে নেওয়াটা অনেক বুদ্ধিমানের কাজ ছিল। অনেক রিক্সি রাস্তা হলেও প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমরা উপভোগ করতে পেরেছি।

ভ্রমণের আসল মজা এটাই যেখানে সব ধরনের পরিবেশের সাথেই আমাদের কে মিশে যেতে হবে এবং প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে হবে। বিছনাকান্দি এখনো অনেক পথ বাকি এক পোষ্টে সব উল্লেখ করলে পোস্ট অনেক বড়। আরো অ্যাডভেঞ্চার পূর্ণ রাস্তা সামনে আপনাদের মাঝে উপস্থাপন করব। তাহলে আজকে আর পোস্ট বড় না করে দেখা হবে পরবর্তী পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

সিলেট ভ্রমনে আজকের পর্ব দেখে খুব ভালো লাগলো। বিছনাকান্দির পথে প্রকৃতির সৌন্দর্যের মাঝে বেশ সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন। আসলে প্রকৃতির সৌন্দর্য সত্যি হৃদয় ছুঁয়ে দেয়। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 6 months ago 

প্রকৃতির মধ্যে ঘুরে বেড়াতে সত্যি বেশ ভালো লাগে। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সিলেট ভ্রমন বিছনাকান্দির পথে দ্বিতীয় পর্ব। আসলে ভাই কিছুদিন আগে আমিও সিলেট ঘুরতে গিয়েছিলাম বাংলাদেশের প্রথম লন্ডন বলা হয় এই সিলেট শহরকে। বিছনাকান্দির এই জায়গাটি নৌকায় চড়ে ঘুরতে কিন্তু বেশ ভালো লেগেছিল ভাই আমার কাছেও। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

জি ভাইয়া নৌকায় ঘুরে বেড়াতে এমন নদীতে বেশ ভালো লাগে। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

সিলেট ভবনের আজকের এই পর্ব দেখতে পেরে খুবই ভালো লাগল। প্রথম পর্বটা আমি দেখতে পারিনি৷ তবে আজকে যেভাবে আপনি দ্বিতীয় পর্বটি শেয়ার করেছেন তা খুবই সুন্দর হয়েছে৷ বিছানাকান্দির পথে প্রকৃতির সৌন্দর্যের অনেকগুলো মুহূর্ত শেয়ার করেছেন যা খুবই ভালো লাগলো৷ খুবই সুন্দরভাবে সবগুলো বিষয় ফুটিয়ে তুলেছেন৷ একই সাথে এই ফটোগ্রাফিগুলো একদমই অসাধারণ হয়েছে। খুবই সুন্দর বর্ণনার মাধ্যমে এই পোস্টটি শেয়ার করেছেন যার ফলে এটিকে অনেক ভালো দেখা যাচ্ছে৷

 6 months ago 

আসলে প্রকৃতির সৌন্দর্য মুগ্ধ হয়ে যাওয়ার মত হয়েছিল। উৎসাহমূলক মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

আপনার ভ্রমণ পোস্টগুলো পড়তে আমার কাছে খুবই ভালো লাগে।
প্রত্যেকটা জায়গার ফটোগ্রাফির সাথে সুন্দর উপস্থাপনা করেছেন।
আপনার পোস্ট এবং ফটোগ্রাফি দেখলে বোঝা যায় আপনি ভ্রমণ পিপাসু এবং ফটোগ্রাফির প্রতি অন্যরকম একটি ভালোবাসার কাজ করে।

 6 months ago 

আমার ভ্রমণ পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম।উৎসাহ মূলক মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66546.31
ETH 3589.70
USDT 1.00
SBD 2.93