শখের ফটোগ্রাফি পর্ব- ৩২||প্রকৃতির সৌন্দর্য ||১০%লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল আমার ইউজার নেমঃ @mrahul40 বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ -০৮ ভাদ্র ,|১৪২৯ বঙ্গাব্দ||মঙ্গলবার||শরৎকাল ||


PhotoEditor_2022823192414648.jpg



আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের ফটোগ্রাফি পোস্টে আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি দিনের কিছু সৌন্দর্য।


ফটোগ্রাফি


IMG20220816181638_00-01.jpeg

IMG20220816181637_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • পড়ন্ত বিকেলে নৌকাতে করে কিছু মানুষ নদী পার হচ্ছে তাদের বাসা হল নদীর ওই পারে তারা সাধারণত বাজার করতে অথবা যেকোনো ছোটখাটো কাজে নৌকা নিয়ে পার হয়ে এদিকে আসতে হয়। তাদের নদীর পারাপার প্রতিদিনের সঙ্গী। আমরা তো শখের বসে নদীতে ঘুরতে যাই কিন্তু তাদের যেকোনো কাজ করতে নদী পারা পার হতে হয়।

ফটোগ্রাফি


IMG20220816181347_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • নদীতে যখন নতুন বর্ষার পানি আসে তখন জেলেরা সাধারণত নৌকা নিয়ে এভাবে মাছ ধরে। তারা বিকেল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত জাল ফেলে মাছ ধরতে থাকে এবং নদীতে পানি বেশি থাকলে তারা প্রচুর মাছ পায়। নদীর এই মাছগুলো অনেক সুস্বাদু হয়ে থাকে বিশেষ করে ছোট ছোট মাছ গুলা আমার অনেক বেশি ভালো লাগে। তা সারারাত ধরে মাছ ধরে এবং এগুলো সকালে বাজারে বিক্রি করেন।

ফটোগ্রাফি


IMG20220727170350_00-02.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • নদীর তীরে কিছু নৌকা বাধা রয়েছে নদীর তীরে ঘুরতে গেলে এরকম নৌকা বাধা দেখলে আমরা নৌকার উপর বসে সময় কাটায়। আবার মাঝে মধ্যে নৌকা নিয়ে নদীর বুকে ভেসে বেড়াই যা অসম্ভব ভালো লাগে আমার।


ফটোগ্রাফি


IMG20220816182705_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • পাটকে বাংলাদেশের সোনালী আশ বলা হয়। পাট বড় হওয়ার পর এটাকে পানির নিচে অনেকদিন রেখে দেয়। তারপরে এটি আঁশ ছাড়ানোর উপযোগী হয়ে গেলে আর ছাড়িয়ে যে কাঠি বের হয় সেগুলা রোদে শুকাতে দেয়। এগুলো জ্বালানি হিসেবে এবং বিভিন্ন কাজে ব্যবহৃত হয় ছবিতে পাটকাঠি দেখতে পাচ্ছেন।

ফটোগ্রাফি


IMG20220808180910_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • হঠাৎ একটি স্থানে ঘুরতে গিয়ে দেখি একজন মানুষ এভাবে বাবল ফুলিয়ে উড়িয়ে দিচ্ছে ।এগুলো সাধারণত বাচ্চাদের অনেক আনন্দ দেয় ।এগুলো নিয়ে বাচ্চারা অনেক খেলাধুলা করে এগুলো একটি যখন বড় হয়ে উড়ে চলে আসলো তখন দেখতে অসম্ভব সুন্দর লাগছিল।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

প্রকৃতির অপরূপ কিছু ফটো তুলেছেন দাদা ।সুন্দরভাবে ফটোগুলো তোলা হয়েছে। নদী নৌকো আমার বড় প্রিয় আপনার ফটোতে এই প্রিয় জিনিস দেখে মনটা স্নিগ্ধ হলো।

 2 years ago 

নদী নৌকো আমার বড় প্রিয় আপনার ফটোতে এই প্রিয় জিনিস দেখে মনটা স্নিগ্ধ হলো।

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

নদীর সৌন্দর্য দেখে সব সময় একটা ভালো লাগা কাজ করে। নদীমাতৃক আমাদের এই দেশে নদীর অপরূপ সৌন্দর্য দেখে আমরা সবাই মুগ্ধ হই। ঠিক তেমনি আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক তেমনি আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

শখের ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর এবং আকর্ষণীয়ময় ছিল। প্রতিটি ফটোগ্রাফি আমার নজর কেটেছে। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

শখের ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর এবং আকর্ষণীয়ময় ছিল।

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

ভাই, আপনার ফটোগ্রাফি গুলো দেখে প্রশংসা করার ভাষা হারিয়ে ফেলেছি। প্রতিটি ফটোগ্রাফি এতটাই চমৎকার হয়েছে যা দেখা মাত্রই ভালো লেগে যাচ্ছে। বিশেষ করে পড়ন্ত বিকেলে নৌকাতে করে কিছু মানুষ নদী পার হচ্ছে সেই দৃশ্যটি দেখতে ভীষণ রকম ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

বিশেষ করে পড়ন্ত বিকেলে নৌকাতে করে কিছু মানুষ নদী পার হচ্ছে সেই দৃশ্যটি দেখতে ভীষণ রকম ভালো লেগেছে।

অনুপ্রেরণামূলক মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

পড়ন্ত বিকেলের ফটোগ্রাফি তে আসলেই মুগ্ধ করার মত। আমি অনেকদিন থেকে আপনার ফটোগ্রাফি খেয়াল করেছি ভাইয়া জাস্ট অসাধারণ হয় আপনার ফটোগ্রাফি। আর শেষের বাংলাদেশের সোনালী আঁশ এর ফটোগ্রাফি আরো ভালো লেগেছে।

 2 years ago 

আমি অনেকদিন থেকে আপনার ফটোগ্রাফি খেয়াল করেছি ভাইয়া জাস্ট অসাধারণ হয় আপনার ফটোগ্রাফি

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি সত্যি খুব মুগ্ধ হলাম। এত সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কোনটা থেকে কোনটা বলব সুন্দর হয়েছে বলে বোঝাতে পারবো না। আমার কাছে নদীর ফটোগ্রাফি গুলো বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছে নদীর ফটোগ্রাফি গুলো বেশি ভালো লেগেছে।

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এক কথায় অসাধারণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো। সত্যি আপনি অনেক দক্ষতা সহকারে এই ফটোগ্রাফি গুলো করেছেন। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

সত্যি আপনি অনেক দক্ষতা সহকারে এই ফটোগ্রাফি গুলো করেছেন

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

ক্ষুদ্র সাপোর্ট প্রদান করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

দারুন ফটোগ্রাফি করেছেন মামা সত্যিই মুগ্ধ হয়েছি যেটা করতে আমিও পছন্দ করি আপনাদের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগে আমার কাছে আপনার ফটোগ্রাফি করার হাত অনেক ভালো।

 2 years ago 

দারুন ফটোগ্রাফি করেছেন মামা সত্যিই মুগ্ধ হয়েছি যেটা করতে আমিও পছন্দ করি আপনাদের ফটোগ্রাফি

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

প্রতিনিয়ত আপনার ফটোগ্রাফি যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। এত সুন্দর ফটোগ্রাফি কিভাবে করেন আমাকে একদিন শেখাবেন তো । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এত সুন্দর ফটোগ্রাফি কিভাবে করেন আমাকে একদিন শেখাবেন তো ।

আমি তো আপনার কাছ থেকে রান্না শিখতে চাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41