শখের ফটোগ্রাফি পর্ব-৪৬||প্রকৃতির সৌন্দর্য ||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • প্রকৃতির সৌন্দর্য
  • ৩০,জানুয়ারি ,২০২৩
  • মঙ্গলবার


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের পোস্টে বিভিন্ন এলাকার বিভিন্ন সময়ে ঘোরাঘুরি মুহূর্তে কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি করা আমার অনেক শখ ।শখের বসেই করে থাকা হয় ফটোগ্রাফি। বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চায় সুন্দর সুন্দর অনেক কিছুর দেখা মেলে সেগুলো স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য ফটোগ্রাফি করা হয় মূলত। কোন একদিন কোন এক দর্শনীয় স্থানে ঘুরতে গেলে সেখানকার পরিবেশের ছবি তুলতে বেশ ভালো লাগে। আজকের ফটোগ্রাফি পর্বে আপনাদের মাঝে শেয়ার করব প্রকৃতির অপরূপ সৌন্দর্য।


📸ফটোগ্রাফি📸


IMG20240115154616-01.jpeg

IMG20240115154627-01-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে আমার অনেক বেশি ভালো লাগে তাই তো সময় পেলেই ছুটে চলে যায় প্রকৃতি দেখতে। প্রকৃতির সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে। আর এই সৌন্দর্যটাকে ক্যামেরা বন্দি করাই হলো আমার নেশা। শীতের সকালে শিশির ভেজা ধানের চারা গুলো দেখতেও সম্ভব সুন্দর লাগছিল। ফোটায় ফোটায় শিশিরের জমা হয়ে আছে ধানের চারার ওপর যা এক অপরূপ সৌন্দর্যের সাক্ষী হয়ে আছে।

📸ফটোগ্রাফি📸


IMG20240127144714-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • পড়ন্ত বিকেলে নিরিবিলে নদীর ধারে বসে সময় কাটাতে বলুনতো কার না ভালো লাগে? এমন এক পরিবেশে বসে ঘন্টার পর ঘন্টা সময় কাটিয়ে দেওয়া যায়। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে আত্মার প্রশান্তি আসে। যখন নৌকাগুলো ছুটে চলে আপন গতিতে তাদের গন্তব্যে এগুলো বসে দেখতেও বেশ ভালো লাগে।

📸ফটোগ্রাফি📸


IMG20240114154338-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • প্রকৃতি মাঝে বসে থাকলে অনেক ধরনের দৃশ্য চোখের সামনে আসে। ঘোড়ার ঘাস খাওয়া এবং পাখিদের গুনগুন গান শোনা সবকিছুই হয়ে যায় একসাথে। দাঁড়িয়ে দাঁড়িয়ে ঘাস খাচ্ছে ঘোড়া। এমন পরিবেশে ঘোড়াটাকে দেখতে বেশ দারুন লাগছিল।

📸ফটোগ্রাফি📸


IMG20240127144659-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • এই ছবিটা ক্যামেরা বন্দি করেছিলাম ঢাকা থেকে বাড়ি ফেরার পথে। যখন আমরা ফেরিতে করে মাঝ নদীতে তখন লঞ্চে করে মানুষ যাচ্ছে ব্যস্ততম নগর এর উদ্দেশ্যে। আমরা যাচ্ছি একটু গ্রামের স্বস্তির নিঃশ্বাস ফেলতে আবার লঞ্চে যারা আছে তারা তাদের স্বস্তির নিঃশ্বাস ছেড়ে ব্যস্ততম নগরীর উদ্দেশ্যে পাড়ি দিয়েছে।

📸ফটোগ্রাফি📸


IMG20240115160559-01-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • বড়ই অনেক লোভনীয় একটি ফল যে দেখে তারই খেতে মন চায়। হঠাৎ ঘুরতে গিয়েছিলাম সেখানে একটি ক্লাস ছিল তাই আমরা দেখি গাছটিতে বেশ বড়ই ধরে আছে। বেশ কয়েকটি বড় পেরে খায় বেশ ছিল তবে মজা লেগেছে। তারপর একগুচ্ছ বড়ই নিয়ে সেটার ফটোগ্রাফি করি দেখতে চমৎকার লাগছে।

📸ফটোগ্রাফি📸


IMG20240129172922-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • পড়ন্ত বিকেলে সুন্দরতম একটি মুহূর্ত হল সূর্যাস্তের মুহূর্ত। এই সময়ে যখন পশ্চিম আকাশ রক্তিম বর্ণ ধারণ করে তখন আকাশটিকে দেখতে অসম্ভব সুন্দর লাগে। এখন যেহেতু শীতের সময় চারিদিকে কুয়াশাছন্ন পরিবেশ এমন পরিবেশে দাঁড়িয়ে দাঁড়িয়ে সূর্যাস্ত দেখতে আমার অনেক বেশি ভালো লাগে।

এই ছিল আমার আজকের ফটোগ্রাফি পর্বের ছবিগুলো। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 5 months ago 

বাহ ! ভাইয়া খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর লাগছে। বিশেষ করে শিশির ভেজা ধানের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে‌। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর কিছু ফটোগ্রাফি আপনাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 5 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 5 months ago 

বাহ অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন ভাই। বিশেষ করে প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরেছেন আপনার ফটোগ্রাফির মাধ্যমে। ধন্যবাদ যথাযথ বর্ণনার মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

 5 months ago 

প্রকৃতিকে অনেক বেশি ভালোবাসি তাই তো ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতিকেই ফুটিয়ে তোলার চেষ্টা করি। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 5 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করার ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে শিশির ভেজা ধানের ফটোগ্রাফি এবং বরই ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 5 months ago 

শিশির ভেজা ধানের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লাগে তাইতো আপনাদের মাঝে শেয়ার করলাম। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 5 months ago 

প্রকৃতি কতটা সুন্দর আপনার ফটোগ্রাফি গুলো দেখলেই বুঝতে পারা যায় । ঋতু বৈচিত্র্যময় এই বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য সত্যি আমাকে মুগ্ধ করে। আপনার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। শিশির ভেজা ধানের দৃশ্য সূর্যাস্তের মুহূর্ত সব মিলিয়ে দারুন ফটোগ্রাফি আজকে শেয়ার করেছেন। আপনি অনেক ভালো ফটোগ্রাফার সেটাই প্রমাণ দিলেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাংলাদেশের প্রকৃতি আসলেই মুগ্ধ হয়ে যাওয়ার মত। আমার ফটোগ্রাফি করলে তোমার ভালো লেগেছে সত্যিই যেন ভালো লাগলো। ধন্যবাদ

 5 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আসলে ভাইয়া প্রকৃতির অপরূপ সৌন্দর্য্য সব সময় মানুষকে মুগ্ধ করে দেয়।সত্যি ধান গাছের ডগায় শিশির বিন্দু জমে আছে দেখতে অসম্ভব লাগছে।আপনি ঠিক বলেছেন প্রকৃতির মাঝে থাকলে অনেক দৃশ্যই চোখে পড়ে। প্রতিটি ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

জি আপু প্রকৃতির মাঝে থাকলে আসলে অনেক ধরনের চিত্র চোখে পড়ে। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 5 months ago 

প্রকৃতির ফটোগ্রাফি আমার সব সময়ই দারুন লাগে। আপনার শেয়ার করা আজকের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে।আমার কাছে সবগুলো ফটোগ্রাফি ই দারুন লাগলো।সুন্দর বর্ননায় আরো বেশী ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 5 months ago 

আপনি বরাবরি অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করে নেন।
আজকের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে আমার কাছে।
আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্য দারুন ভাবে উপভোগ করলাম।
বিশেষ করে প্রথম দ্বিতীয় এবং পঞ্চম নম্বর ফটো বেশি ভালো লেগেছে।
সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সবসময় ভালো ভালো ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে যেনে খুব খুশি হলাম। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 5 months ago 

আপনি আজকে প্রকৃতির সৌন্দর্যকে আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ ভাবে প্রতিটি ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। সবমিলিয়ে দারুন একটি ফটোগ্রাফ পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

চমৎকার ফটোগ্রাফি করেছেন ৷ আসলে প্রকৃতির এমন মনোরম দৃশ্য দেখতে খুবই ভালো লাগে আমার ৷ আপনি প্রকৃতির অপরুপ সৌন্দর্য্য গুলো ক্যামেরা বন্দি করে আমাদের মাঝে চমৎকার শেয়ার করেছেন ৷ ভীষণ ভালো লাগলো প্রকৃতির এমন মনোমুগ্ধকর দৃশ্যে গুলো দেখে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

অসাধারণ ভাই, আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলে আপনার ফটোগ্রাফি সৌন্দর্য হৃদয়ে ছুঁয়ে যায়। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা সত্যি বেশ দারুন। আসলে কোনটার প্রশংসা করবো ভেবে পাচ্ছি না। বিশেষ করে ঘোড়ার ঘাস খাওয়া দৃশ্য দেখে খুব ভালো লাগলো। প্রাকৃতিক সৌন্দর্য সত্যি খুবই দুর্দান্ত লাগছে। কুয়াশা ভেজা ঘাসের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58248.35
ETH 3136.18
USDT 1.00
SBD 2.36