পুলি পিঠা বানানোর রেসিপি। ১০% লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজকে আপনাদের মাঝে শেয়ার করব খুব সহজে কিভাবে পুলি পিঠা তৈরি করা যায়। তাই কথা না বাড়িয়ে চলুন কাজ শুরু করে দেওয়া যাক।


IMG20220129191856_00.jpg

প্রয়োজনীয় উপকরন
☺️
  • নারিকেল
  • চিনি
  • ময়দা
  • তেল।
কাজের ধারা

IMG20220129172526_00.jpg

  • ধাপ-০১ঃ প্রথমে নারিকেল আচরায়ে গুড়া করে নিব এবং তাতে কিছু পরিমাণ চিনি দিয়ে দিবো।

IMG20220129172653_00.jpg

  • ধাপ-০২ঃ তারপর নারিকেল এবং চিনির মিশ্রণ চুলার ওপর দিয়ে দিব এবং নাড়তে থাকবো।

IMG20220129172814_00.jpg

  • ধাপ-০৩ঃ অনেক সময় নাড়ার পর আঠালো একটি আকৃতি ধারণ করবে।

IMG20220129174050_00.jpg

  • ধাপ-০৪ঃ তারপরে মিশ্রণটা আরো নাড়তে থাকবো যখন নাড়তে নাড়তে চিত্রঅনুযায়ী হয়ে যাবে তখন নামিয়ে রাখবো।

IMG20220129182254_00.jpg

  • ধাপ-০৫ঃ এখন একটি পাতিলে পানি দিব।

IMG20220129182623_00.jpg

  • ধাপ-০৬ঃ পানি যখন গরম হয়ে যাবে তখন ময়দা দিয়ে দিবো।

IMG20220129182948_00.jpg

  • ধাপ-০৭ঃ তারপর আটা হাত দিয়ে চাপ দিয়ে দিয়ে চিত্র অনুযায়ী করবো।

IMG20220129183346_00.jpg

  • ধাপ-০৮ঃ তারপরেই আটাকে রুটি বানিয়ে নিব এবং তা ছোট ছোট করে কেটে নিবো।

IMG20220129183405_00.jpg

  • ধাপ-০৯ঃ তারপরে ছোট অংশ তে নারিকেলের মিশ্রণ দিয়ে দিব এবং চারপাশে আটকে দিব।

IMG20220129183522_00.jpg

  • ধাপ-১০ঃ আটকানোর পর চিত্র অনুযায়ী আকৃতি ধারণ করবে।

IMG20220129185134_00.jpg

  • ধাপ-১১ঃ তারপরে গুলো আস্তে আস্তে অনেকগুলো বানিয়ে একটি পাত্রে রাখবো।

IMG20220129191338_00.jpg

  • ধাপ১২ঃ এখন উক্ত বানানো পিঠা গুলোকে গরম তেলে ভাজি করবো।

IMG20220129191856_00.jpg

  • ধাপ-১৩ঃ পিঠা গুলো ভাজি হয়ে গেলে একটি পাত্রে রেখে পরিবেশন করবো।

অবশেষে আমাদের পিঠা বানানো শেষ হয়ে গেল। এই পিঠাগুলো খেতে অনেক টেস্টটি আমার কাছে অনেক ভালো লাগে।

ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

শীতকাল মানেই পিঠা আর পিঠা সমাহার।
শীতের পিঠা পুলি তৃপ্তি সহকারে খেতে না পারলে শীতের মজা থাকে না।
যাক খুব ভালো রেসিপি দেখিয়েছেন, আমরাও তৈরি করতে পারবো। অনেক অনেক শুভকামনা রইল 🥀

 2 years ago 
  • পুলি পিঠার রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে পিঠার রেসিপি উপস্থাপন করলেন। আপনার উপস্থাপনা দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।
 2 years ago 

শীতকাল মানেই হলো পিঠা-পুলির উৎসব। কিন্তু দুঃখের বিষয় হলো এখনো পিঠাপুলি খাওয়া হয়নি। আমি খুব সুন্দর করে পুলি পিঠা রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া । আপনাকে অসংখ্য ধন্যবাদ ❤️

 2 years ago 

বাহ্ ভাইয়া আপনার তৈরি করা পুলি পিঠার রেসিপি টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর গুছিয়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার পুলি পিঠা তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে গরম গরম খেতে দারুণ হয়েছে। আপনার রেসিপি তৈরি উপস্থাপনা দেখেই যে কেউ খুব সহজেই বাসায় তৈরি করে নিতে পারবে।সব মিলিয়ে আপনার রেসিপি পোস্ট টা আমার কাছে দারুণ লেগেছে।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

জেনে ভালো লাগলো পোস্টটি আপনার অনেক ভালো লেগেছে। আপনার মূল্যবান মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

পুলি পিঠা আমার ভীষণ প্রিয় একটি পিঠা। আমার পুলি পিঠা খেতে অনেক ভালো লাগে কারণ এই পিঠাটি অনেক মজাদার হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

আপনার তৈরি পুলি পিঠা বানানোর রেসিপি টি অনেক ভালো ছিলো। পুলি পিঠা তো খেতে অনেক মজা লাগে। এই পিঠাকে সাধারণত আমরা পাটিশাপটা পিঠা বলে থাকি। এটা খুব লোভনীয় একটি পিঠা। আপনার রেসিপি টি দেখে খুব খেতে ইচ্ছে করেছে। পুলি পিঠা বানানোর রেসিপি সম্পর্কে সুন্দর বর্নণা দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন‍্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আসলে এগুলো ঠিক না 🙄 লোভনীয় সব রেসিপি তৈরি করে একা একা খাওয়া ঠিক না। সত্যি শীতকাল আমার এই জন্য পছন্দ কারন বিভিন্ন ধরনের পিঠা উৎসব হয়। অনেক সুন্দর ছিল....

 2 years ago 

আপনার মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

এই পিঠা আমি খুব পছন্দ করি। কারণ এতে নারকেলের পুর ভরা থাকে।বিশেষত নারকেল পছন্দ করার কারণেই আমি এই পিঠা খেতে বেশি পছন্দ করি। আমাদের বাসায় মাঝেমধ্যে এই পিঠা তৈরি করা হয়। খুব সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন।

 2 years ago 

জেনে ভালো লাগলো আপনার পিঠা টা অনেক পছন্দ। আপনার মূল্যবান মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার আজকের পুলির পিঠাটি দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে, এটা আমার কাছে খুবই ভালো লাগে খেতে। অসম্ভব সুন্দর ভাবে প্রতিটা ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন যা আমাকে মুগ্ধ করেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59367.33
ETH 3172.01
USDT 1.00
SBD 2.43