শখের ফটোগ্রাফি পর্ব-৫৪||প্রকৃতির অপরূপ সৌন্দর্য। ||

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • প্রকৃতির সৌন্দর্য
  • ০৫,এপ্রিল ,২০২৪
  • শুক্রবার


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের পোস্টে বিভিন্ন এলাকার বিভিন্ন সময়ে ঘোরাঘুরি মুহূর্তে কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি করা আমার অনেক শখ ।শখের বসেই করে থাকা হয় ফটোগ্রাফি। বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চায় সুন্দর সুন্দর অনেক কিছুর দেখা মেলে সেগুলো স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য ফটোগ্রাফি করা হয় মূলত। কোন একদিন কোন এক দর্শনীয় স্থানে ঘুরতে গেলে সেখানকার পরিবেশের ছবি তুলতে বেশ ভালো লাগে। আজকের ফটোগ্রাফি পর্বে আপনাদের মাঝে শেয়ার করব প্রকৃতির অপরূপ সৌন্দর্য।


📸ফটোগ্রাফি📸


IMG20240331082842-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে আমার অনেক বেশি ভালো লাগে তাই তো সময় পেলেই ছুটে চলে যায় প্রকৃতি দেখতে। প্রকৃতির সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে। আর এই সৌন্দর্যটাকে ক্যামেরা বন্দি করাই হলো আমার নেশা। এমন পরিবেশে নদীর তীরে বসে ঘন্টার পর ঘন্টা কাটিয়ে দেওয়া সম্ভব।পড়ন্ত বিকেলে নিরিবিলে নদীর ধারে বসে সময় কাটাতে বলুনতো কার না ভালো লাগে? এমন এক পরিবেশে বসে ঘন্টার পর ঘন্টা সময় কাটিয়ে দেওয়া যায়। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে আত্মার প্রশান্তি আসে। যখন নৌকাগুলো ছুটে চলে আপন গতিতে তাদের গন্তব্যে এগুলো বসে দেখতেও বেশ ভালো লাগে।

📸ফটোগ্রাফি📸


IMG20240403162123-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • বাগান বিলাস ফুল আমার অনেক প্রিয় একটি ফুল। একটি বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য এই বাগানগুলার ফুল অনেক গুরুত্বপূর্ণ। বিশেষ করে বাড়ির গেটে এই ফুলগুলো থাকলে অসম্ভব সুন্দর লাগে। দূর থেকে দেখতেও এই ফুলটাকে অনেক বেশি ভালো লাগে।

📸ফটোগ্রাফি📸


IMG20240404113421-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • প্রকৃতির মাঝে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে। চোখের সামনে সবুজ শ্যামল পরিবেশ থাকলে এখানে বসে বসে প্রকৃত ভোগ করতে অনেক বেশি ভালো লাগে। বসে বসে দেখা যায় ব্যস্ততম মানুষের ব্যস্ততা আর প্রকৃতির অপরূপ সৌন্দর্য।

📸ফটোগ্রাফি📸


IMG20240331170804-01-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • খুব সুন্দর আমাদের সবাইকে মুগ্ধ করে। জবা ফুল টা আমার কাছে বেশ ভালো লাগে আর বিশেষ করে সাদা রঙের জবা ফুলটা আরো বেশি ভালো লাগে। ফুলের সৌন্দর্য এবং তার সুবাস দুটোই মুগ্ধ করে।

📸ফটোগ্রাফি📸


IMG20240404115310-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • দুইটা ছেলে অনেক রোদের মধ্যেও মাছ ধরতে যাচ্ছে। এই বয়স মাছ ধরা তো তাদের শখ আমরাও একসময় মাছ ধরার জন্য এদিক সেদিকে ঘুরে বেড়িয়েছি। মাছ ধরতে আমাদের সবারে অনেক ভালো লাগে বিশেষ করে আমার অনেক বেশি ভালো লাগে ।

📸ফটোগ্রাফি📸


IMG20240315153418-01-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • বিড়াল অনেক পবিত্র একটি প্রাণী। পার্সোনালি বিড়াল আমার অনেক ভালো লাগে। বিশেষ করে এদেরকে যদি আদর করা যায় তাহলে এরা মালিকের অনেক বেশি বাধ্য হয়ে যায়।

এই ছিল আমার আজকের ফটোগ্রাফি পর্বের ছবিগুলো। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 3 months ago 

বেশ কিছুদিন পরে তোমার শেয়ার করা স্বচ্ছ সুন্দর ফটোগ্রাফি পর্ব উপভোগ করলাম প্রতিটা ছবি আমার কাছে অসাধারণ সুন্দর লেগেছে বন্ধু। তোমার হাতে ক্যাপচার করা ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমি তো তোমার ফটোগ্রাফি দেখায় ব্যস্ত তাই আর নিজে ফটোগ্রাফি দিতে পারিনি। অসংখ্য ধন্যবাদ মূল্যবান মত প্রকাশের জন্য।

 3 months ago 

আপনি সবসময় অনেক সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। আপনার ফটোগুলো দেখলে শুধু তাকিয়ে থাকতে মন চায়। প্রত্যেকটা ফটোগ্রাফির মধ্যে অনেক অর্থ লুকিয়ে থাকে। ফুলের ফটোগ্রাফি ছোট্ট বাচ্চাদের মাছ ধরতে যাওয়ার দৃশ্যটি খুব সুন্দরভাবে ক্যামেরাবন্দি করেছেন। এই ধরনের ফটোগ্রাফি গুলো আমিও করতে পছন্দ করি। সুন্দর বর্ণনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু অসম্ভব সুন্দর হয়। অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 3 months ago 

আপনার ফটোগ্রাফী পোস্ট দেখতে চলে এলাম।
আপনার ছবিগুলো আমার ভীষণ ভালো লাগে, আর অসাধারণ দক্ষতায় ছবিগুলো উপস্থাপন করে থাকেন।
প্রকৃতির ছবিগুলো আমাকে আকর্ষণ করেছে আর বিড়ালের ছবিটা অসম্ভব কিউট। দূরদান্ত কিছু ছবি উপহার দেয়ার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আসলেই ভাইয়া বিড়ালটি দেখতে বেশী কিউট ছিল সেজন্যই তো ছবি না উঠিয়ে আর থাকতে পারলাম না। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 3 months ago 

আপনি বরাবরই অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন আমার বাংলা ব্লগ কমিউনিটিতে। আজকের এই ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ বিশেষ করে প্রকৃতির ফটোগ্রাফি দেখে আমি অনেকটাই মুগ্ধ হয়েছি, প্রকৃতির ফটোগ্রাফি করার পাশাপাশি দারুন ফুলের ফটোগ্রাফিও করেছেন দেখছি। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে যেন খুব খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মতামত প্রকাশের জন্য

 3 months ago 

বিড়াল আপনার পছন্দের সেটা আমি অনেক আগে থেকেই জানি। কারণ আপনার বাসায় অনেকগুলো বিড়াল আছে যেগুলো আপনি লালন পালন করে থাকেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। বিশেষ করে আমাদের এলাকা থেকে দুইটা ফুলের ফটোগ্রাফি করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেছি। তাছাড়া গোপোগ্রাম নদীর পাড়ে বসে সময় কাটানো মুহূর্তে অসাধারণ কিছু প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি ক্যামেরা বন্দি করেছেন। এছাড়াও নদীতে নৌকা যাওয়ার দৃশ্যটি অসাধনভাবে ক্যাপচার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। আপনি প্রফেশনাল একজন ফটোগ্রাফার। আমরা যত ফটোগ্রাফি করি সব আপনার কাছ থেকে শেখা। ফটোগ্রাফি গুলো সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন যা পড়ে বেশ মজা লাগলো। আর একটা কথা ঠিকই বলছেন জবা ফুলের সুবাস অনেক ভালো। এছাড়াও আপনার লেখনীর মাধ্যমে অনেক কিছু শেখা যায়। আপনার মাঝে কবি কবি একটা ভাব আছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনি অনেক নিখুঁত ভাবে আমার পোস্টটি পর্যবেক্ষণ করেছেন এবং দারুন মন্তব্য করেছেন ‌ ।আপনাকে অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মতামত প্রকাশের জন্য

 3 months ago 

শখের ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। সত্যি প্রকৃতির সৌন্দর্যে মুগ্ধ হয়ে গেলাম। প্রকৃতির অপরুপ কিছু চিত্র খুব চমৎকার ভাবে ধারণ করেছেন। আমার সবগুলো ফটোগ্রাফি ই দারুন লেগেছে।সত্যি এমন নদীর পাড়ে বসে থাকলে সময় কোথা দিয়ে কেটে যাবে কেউ জানবে না।ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 3 months ago 

জি আপু এমন নদীর ধারে বসে প্রকৃতি দেখতে দেখতে সময় হুট করেই কেটে যাবে। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 3 months ago 

আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির চমৎকার বর্ণন উপস্থাপন করেছেন আপনি। দুটি ছেলে মাছ ধরতে যাওয়ার ফটোগ্রাফিটি এবং বিড়ালের ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

হঠাৎ করে বসে ছিলাম তখন দেখে দুটো ছেলে যাচ্ছে তাই আর ক্যামেরা বন্দি না করে থাকতে পারলাম না। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 3 months ago 

প্রাকৃতিক সৌন্দর্য দেখলে মন ভালো হয় না এমন মানুষ খুবই কম আছে। প্রকৃতির মাঝে একটা প্রশান্তি আছে আর সেজন্যই আমাদের মন ভালো হয়ে যায়। নদীর মাঝে একটা নৌকা চমৎকার ক্লিক করেছেন এটা। পাশাপাশি বাগান বিলাস এবং জবা ফুলের ফটোগ্রাফি টাও চমৎকার ছিল। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 3 months ago 

একদম ঠিক বলেছেন প্রকৃতি দেখলে সবার মন ভালো হয়ে যায়। ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশের জন্য

 3 months ago 

প্রকৃতির সৌন্দর্য এমনিতেই অনেক বেশি ভালো লাগে। আর প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যকে যদি ক্যামেরাবন্দি করা হয়, তাহলে তো আরো বেশি ভালো লাগে দেখতে। প্রকৃতির মাঝে ঘুরতে আমি সব থেকে বেশি ভালোবাসি। আর ফটোগ্রাফি করতেও অনেক বেশি পছন্দ করি। আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি আমার কাছে এত ভালো লেগেছে যে, ফটোগ্রাফি গুলোর প্রশংসা যত করব ততই কম হবে। প্রত্যেকটা ফটোগ্রাফি কিন্তু তাকিয়ে থাকার মতই হয়েছে একেবারে।

 3 months ago 

আপনার মত আমিও প্রকৃতিকে অনেক বেশি ভালোবাসি সে জন্য প্রকৃতির মাঝে ঘোরাঘুরি বেশি করি। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64202.90
ETH 3439.10
USDT 1.00
SBD 2.59