কবিতা আবৃত্তি "আমি নীর হারা " লেখক jibon47

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • কবিতা আবৃতি
  • ১১,এপ্রিল ,২০২৪
  • শুক্রবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি ব্যাতিক্রম ধর্মী একটি পোস্ট করবো।আজকে আমি একটি কবিতা আবৃতি করব এর আগে আমি কখনো কবিতা আবৃতি ওইভাবে কোনদিন করা হয়নি। জানিনা কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করবেন। কবিতাটি লিখেছেন আমাদের কমিউনিটির একজন সদস্য আমার খুব কাছের একজন মানুষ jibon47।
তার লেখা কবিতা গুলো আমার অনেক বেশি ভালো লাগে ।তার কবিতার মধ্যে আলাদা একটি আবেগ খুঁজে পাওয়া যায়। অনেক আবেগ দিয়ে সে কবিতাগুলো লেখে। রাতে মাঝেমধ্যে একসাথে আড্ডা দেওয়ার সময় কবিতা নিয়েও বেশ আলোচনা হয়। তার লেখা কবিতা গুলোর প্রতিটি লাইন হৃদয় ছুঁয়ে যাওয়ার মত। নিচে আমার কবিতা আবৃতি দেওয়া হল।



তার লেখা কবিতা


কবিতার নামঃ--আমি নীর হারা


কে শেখালো তোমার এই অবাক পরিবর্তন..?
কে শেখালো তোমাকে আমার থেকে দূরে থাকার মন্ত্র..?
কে শেখালো তোমায়,ভালোবাসায় বিশ্বাসঘাতকতার চিহ্ন লাগাতে..?
সত্যিই কি তুমি আমাকে নিশ্চিহ্ন করে দিয়েছো..?
ভুলে যেতে পেরেছ আমায় সম্পূর্ণভাবে,বলো...?
ভুলে যেতে পেরেছো সেই সুগন্ধ, ভুলে যেতে পেরেছ সেই মায়া ভরা চোখ...?
হয়তোবা ভুলেই গিয়েছো
ভুলে গিয়েছো বিধায় হয়তোবা তুমি আজ এতটা খুশি।
ভুলে যেতে পেরেছ বিধায় আমার মুখের দিকে তাকিয়ে তুমি পৈশাচিক হাসি হাসো।
কে শিখালো তোমায় এই ভুলে যাওয়ার নিয়ম..! কে...?
তুমি একটা সময় নিঃসঙ্গ ছিলে,অনেক বেশি একা ছিলে
অবশেষে আমি তোমাকে সঙ্গ দিলাম,হঠাৎ তুমি বলেছিলে
আমাকে বুঝি এখন তোমার আর ভালো লাগেনা..??
সেদিন তোমার দুহাতে হাত রেখে বলেছিলাম,
কে বলেছে তোমায় ভালো লাগেনা..!
তোমাকে ভালো লাগে বিধায় হয়তোবা আমরা আজ এতটা কাছাকাছি।
আমি তোমার ওই গভীর চোখে সমুদ্রের ঢের মত ভালবাসা দেখেছিলাম।
হঠাৎ করেই ঢেউ থেমে গেল চুপচাপ হয়ে গেল সেই সমুদ্র, নিজেকে আর ঢেউয়ের মাঝে দোলাতে পারিনা।
যদি কখনো সেই চোখে আবার সমুদ্রের ঢেউ দেখি তবে মনে রেখো,
তবে মনে রেখো,আছি তোমার ওই চোখের নোনা জলে।
চোখের পলক পরার সাথে সাথে ধূলিকণা হয়ে ভেসে বেড়াবো নীল আকাশে।
দূর থেকেই দেখবো তোমায়, কতটা সুখে আছো তুমি আমায় ছাড়া।
আর মনে মনে ভাববো, তোমার কারনেই আজ আমি নীর হারা।


সমাপ্ত



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 months ago 

বাহ অনেক সুন্দর কবিতা লিখেছেন দেখছি। আপনার কবিতা আবৃত্তি করে বেশ ভালো লেগেছে আমার। কবিতার প্রত্যেকটা লাইন খুব চমৎকার ভাবে লিখেছেন দেখছি। দারুন কবিতা লেখার প্রতিভা রয়েছে আপনার মধ্যে। আশা করব এভাবে অনেক কবিতা শেয়ার করবেন।

 2 months ago 

খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করলেন আপনি। কিছুদিন আগে কোন একজনের শেয়ার করা কবিতা আবৃতি শুনেছিলাম। আজকে আবার আপনার কন্ঠে আমি নীর হারা কবিতা আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। কবিতা আবৃত্তি করতে পারলে বেশ ভালই লাগে। যদি হয় নিজের লেখা কবিতা আবৃত্তি তাহলে আরও অনেক বেশি ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা আবৃত্তি শেয়ার করলেন।

 2 months ago 

বন্ধু জীবনের কবিতা সবসময়ই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আর যদি সেটা তোমার কন্ঠে শুনতে পারি মনটা ভরে যায়। তুমি সবসময়ই বেশ দারুন দারুন কবিতা আমাদের মাঝে শেয়ার করো। আজকেও তুমি অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছ শুনে বেশ ভালো লাগলো। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

দারুণ আবৃত্তি করেছো বন্ধু আমার কাছে বেশ ভালো লেগেছে। তবে কথা হচ্ছে এখনই মনে এত কষ্ট দিল কে যে এমন বেদনাদায়ক কবিতা আবৃতি করতে হবে??

Posted using SteemPro Mobile

 2 months ago 

জীবন ভাইয়ের লেখা আরো একটি সুন্দর কবিতা আপনি আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো । আসলে কবিতা সম্পর্কে তেমন কোন ধারনা নাই। কিন্তু এটা বুঝি যে জীবন ভাইয়া অনেক আবেগ দিয়ে এই কবিতাগুলো লেখে। আর আপনিও আবেগী ভাষায় কবিতাগুলো আবৃতি করে আমাদের মাঝে উপস্থাপন করেন। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

মধ্যকথা হচ্ছে আপনি অস্থির কবিতা আবৃত্তি করেন, এর আগে কাকুন ভাই নামে একজন ভাই আমাদের এখানে কাজ করতো তো ওনার সঙ্গে আমার পরিচয় হওয়ার পর উনি আপনার মত একজনকে দেখিয়ে দিয়েছিলেন যিনি এভাবে সুন্দর করে কবি আবৃতি করতে পারেন । তবে সেই লোকটাকে আমি আর তেমন ফেসবুকে খুঁজে পাই না তবে মাঝেমধ্যে সময় পেলে আপনার কবিতা গুলো শোনার চেষ্টা করি খুবই ভালো লাগে ভাই ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি খুবই সুন্দর একটা কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন, আপনি বরাবরি অনেক সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করে থাকেন। আপনার কন্ঠে এর আগেও অনেক সুন্দর কবিতা আবৃত্তি শুনেছি নতুন আরেকটা কবিতা আবৃত্তি শুনে ভীষণ ভালো লাগলো। পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর আবৃত্তি আপনার কাছ থেকে উপহার পাব বলে আশা রাখি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভুলে গিয়েছো বিধায় হয়তোবা তুমি আজ এতটা খুশি।

ভুলে যেতে পারে বলেই এগুলো গুরুত্ব দেয় না বলেই তারা খুশি থাকতে পারে না। আর আমরা সেগুলো মনে রেখে নীরবে আফসোস করি। সত্যিই এখন জানতে ইচ্ছা করে কে শেখালো এসব। কবিতা টা দারুণ ছিল। এবং আপনি অনেক সুন্দর আবৃত্তি করেছেন ভাই। এককথায় চমৎকার। ধন্যবাদ আমাদের সাথে আবৃত্তি টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 2 months ago 

জীবন ভাইয়া যেমন সুন্দর লেখা আপনি তেমন সুন্দর আবৃত্তি করেন। যদিও এই কবিতাটি আমার পড়া হয়নি তবে আজকে আপনার আবৃত্তি শুনে ভালো লাগলো। এর আগেও সম্ভবত আপনি জীবন ভাইয়ের লেখা কবিতার আবৃত্তি করেছেন। দারুন আবৃত্তি করেন আপনি। আর কবিতার লাইনগুলোও খুব সুন্দর।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.11
JST 0.027
BTC 64720.87
ETH 3409.22
USDT 1.00
SBD 2.32