রেসিপি|| পেঁয়াজ দিয়ে রুই মাছ ভুনা।||১০% লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ - ৬ বৈশাখ | ১৪২৯ বঙ্গাব্দ | মঙ্গলবার|গ্রীষ্মকাল|

আজকে আপনাদের সামনে উপস্থাপন করবো কুমড়োর বরি দিয়ে রুই মাছ রান্নার রেসিপি। কুমড়ো বরিটা সাধারণত শীতকালেই তৈরি করা হয়।


উপকরন সমূহ :


রুই মাছপরিমান মত ।
নতুন আলুপরিমান মত ।
পিয়াজ কুচিপরিমান মত ।
রসুনএকটি ।
তেল300 গ্রাম।
কাচা মরিচপরিমান মত ।
হলুদদুই চামচ ।
লবনপরিমানমতো ।

কাজের ধারা:


received_657785555391669.jpeg

  • ধাপ-০১ঃ প্রথমে মাছগুলো কেটে ভালোভাবে ধুয়ে নেব।

received_625479621932025.jpeg

  • ধাপ-০২ঃ তারপর মাছগুলোকে হলুদ এবং লবণ দিয়ে মাখিয়ে নিব।

received_471399044617890.jpeg

  • ধাপ-০৩ঃএখন মাছগুলোকে গরম তেলে ভেজে নিবো।

received_393081175909059.jpeg

  • ধাপ-০৪ঃযেহেতু কুমড়ো বরি দিয়ে মাছ রান্না করবো তাই কিছু বরি নিবো।

received_465163838453308.jpeg

  • ধাপ-০৫ঃএখন এই কুমড়োর বরিগুলোকে গরম তেলে ভেজে নিবো।

received_510035110723501.jpeg

  • ধাপ-০৬ঃ এখন পরিমাণমতো পেঁয়াজ নিব এবং সে গুলোকে কুচি কুচি করে কেটে নিবো।

received_4757900634288550.jpeg

  • ধাপ-০৭ঃ তারপর পরিমাণ মত আলু নেবো এবং সেগুলো কে কেটে নিবো।

received_439199237862156-01.jpeg

  • ধাপ-০৮ঃ এখন প্রয়োজনীয় মশলা গুলো ব্লেন্ডারে দিয়ে মিক্স করে নেব।

received_452392873269090.jpeg

  • ধাপ-০৯ঃএখন একটি কড়াইয়ে তেল দিবো এবং গরম হওয়ার পর পেঁয়াজকুচিগুলো তেলে দিয়ে দিবো।

received_658589905322983.jpeg

  • ধাপ-১০ঃতারপর প্রয়োজনীয় মশলা গুলো দিয়ে নাড়তে থাকবো।*

received_255885133281565.jpeg

  • ধাপ-১১ঃমসলাগুলো ভালোভাবে নাড়া হয়ে গেলে আলু দিয়ে দিবো।

received_270218548432377.jpeg

  • ধাপ-১২ঃতারপর মাছ এবং কুমড়ো বরি একসাথে দিয়ে কিছু সময় রেখে দিবো।যখন সবকিছু সেদ্ধ হয়ে যাবে তখন নামিয়ে ফেলবো।

received_467552464896680.jpeg

  • ধাপ-১৩ঃরান্না শেষ হয়ে গেছে এখন পরিবেশনের পালা।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

পেঁয়াজ দিয়ে রুই মাছের ভুনা রেসিপি টি আমার খুবই ভালো লেগেছে। আপনার এই রেসিপিটি দেখে আমার জীভে জল এসে গেল। অসাধারণ হয়েছে আপনার এই রেসিপিটি। আপনি অনেক সুন্দরভাবে রেসিপি টি তৈরি করেছেন যা দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি সুন্দর ভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইলো ও শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম। মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

ভাইয়া আপনার রেসিপিটির রং আমার কাছে খুবই লোভনীয় লেগেছে। আমার তো দেখেই ক্ষুধা লেগে গেল । পেঁয়াজ দিয়ে রুই মাছ ভুনা রেসিপিটি যে খেতে খুবই সুস্বাদু হয়েছে এতে কোন সন্দেহ নেই। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। হ্যাঁ রেসিপি টা অনেক মজাদার হয়েছিল।

 2 years ago 

ভেজে রান্না করার কারণে রুই মাছ গুলো খুব সুস্বাদু দেখাচ্ছে। মনেতো হচ্ছে খাইতে খুবই মজার হয়েছিলো। রুই মাছেও ভালোই কাঁটা থাকে তাই খাওয়া হয়না আমার বেশি একটা। খুবই সুন্দর এক রেসিপি শেয়ার করলেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভেজে রান্না করার কারণে রুই মাছ গুলো খুব সুস্বাদু দেখাচ্ছে। মনেতো হচ্ছে খাইতে খুবই মজার হয়েছিলো।

জি ভাই অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ

 2 years ago 

পেঁয়াজ দিয়ে রুই মাছ বলুন, আর রুই মাছ দিয়ে পেঁয়াজ বলুন। তবে রেসিপিটি খুবই চমৎকার হয়েছে এবং খুব সুন্দর ভাবে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আসলে পেঁয়াজ দিয়ে রুই মাছ এটা খেতে আমার সবথেকে বেশি ভালো লাগে। আমার পেঁয়াজ দিয়ে রুই মাছ খেতে শুরু করলে মাছ থেকেই যায়। ভাত খাওয়া হয়ে যায়। আমার পেঁয়াজ খেতে অনেক ভালো লাগে। আপনি দারুণভাবে রান্নাটি সম্পন্ন করেছেন ভাইয়া। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং রুই মাছের কাটা কম তাই আমার খুবই প্রিয়।

 2 years ago 

আসলে পেঁয়াজ দিয়ে রুই মাছ এটা খেতে আমার সবথেকে বেশি ভালো লাগে। আমার পেঁয়াজ দিয়ে রুই মাছ খেতে শুরু করলে মাছ থেকেই যায়।

আমার কাছেও পেঁয়াজ দিয়ে মাছ ভুনা করলে খেতে বেশ দারুন লাগে। ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

পেঁয়াজ দিয়ে রুই মাছ ভুনা রেসিপি শেয়ার করেছেন এবং দেখে সত্যি খেতে ইচ্ছে করছে। আসলে আমার এই ধরনের রেসিপি খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাই। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

পেঁয়াজ দিয়ে রুই মাছ ভুনা রেসিপি শেয়ার করেছেন এবং দেখে সত্যি খেতে ইচ্ছে করছে

চলে আসেন ভাইয়া রান্না করে আবার খাওয়াবো। ধন্যবাদ

 2 years ago 

রুই মাছ ভুনা বরাবরই আমার খুব ফেভারিট আপনি লোভনীয় হবে' রেসিপিটি প্রস্তুত করে সুন্দরভাবে উপস্থাপন করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

জী খেতে অনেক সুস্বাদু হয়েছিল। গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

খুবই চমৎকার লেগেছে আমার কাছে আপনার রেসিপিটা। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। শুরু থেকেই আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। উপস্থাপনা বেশ ভালো ছিল। অসাধারণ রেসিপি টা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে।

জি ভাইয়া খেতে বেশ মজা হয়েছিল। মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাই আপনি পেঁয়াজ দিয়ে রুই মাছের চমৎকার একটি ভুনা রেসিপি শেয়ার করেছেন দেখে তো লোভ লেগে গেলো। এইরকম একটা রেসিপি এই রমজান মাসে শেয়ার করেছেন এটা কি ঠিক হলো ভাই, হাহাহাহা..... মন চাচ্ছে গরম ভাত নিয়ে বসে পড়ি। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এইরকম একটা রেসিপি এই রমজান মাসে শেয়ার করেছেন এটা কি ঠিক হলো ভাই, হাহাহাহা..... মন চাচ্ছে গরম ভাত নিয়ে বসে পড়ি।

ইফতার করে বসেন তাহলে তো আর কোন সমস্যা হবে না ‌। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67895.92
ETH 3743.70
USDT 1.00
SBD 3.64