🌼শখের ফটোগ্রাফি পর্ব- ১৩||১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে ।ফটোগ্রাফি আমার একটা শখ সেজন্য আমার এই পর্ব গুলোর নাম দিয়েছি শখের ফটোগ্রাফি ।সময় পেলেই ক্যামেরা অথবা মোবাইল নিয়েই ফটোগ্রাফি করায় ব্যস্ত থাকি। আর ফটোগ্রাফি হলো এমন একটি বিষয় যা বিভিন্ন সময়ের বিভিন্ন জায়গার স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। পরে এই ছবিগুলো দেখলে ওই সময়ের স্মৃতি আমাদের মনে পড়ে যায়।


ফটোগ্রাফি


IMG20220101120016_00-01.jpeg


নতুন বই নিয়ে ব্যাস্ত।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/empty.unbridled.snare


  • ছোট সময়ে নতুন বই পেলে যেন এক ব্যস্ততম সময় কাটতো আমাদের। ছবিতে আমার চাচাতো বোনের দেখতে পাচ্ছেন সে নতুন বছর উপলক্ষে নতুন ক্লাসে উঠেছে এবং স্কুল থেকে নতুন বই পেয়েছে নতুন বই পেলে তো সবাই একটু ব্যস্তই থাকে ।নতুন বই পড়ার জন্য তাই সে বই পড়া নিয়ে খুবই ব্যস্ততার মধ্য দিয়ে সময় কাটাচ্ছে। তার ছবি তুলতে গিয়ে আমারও ছোটবেলার স্মৃতি মনে পড়ে গেল। আমরাও ছোটবেলায় এমন নতুন বই পেলে পড়ায় ব্যস্ত হয়ে পড়তাম ।এখন নতুন বই পাওয়া হয়না সেই অনুভূতিটা আমার কাজ করে না।

ফটোগ্রাফি


IMG20211230094131_00-01.jpeg


জবা ফুল।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/empty.unbridled.snare

  • হঠাৎ ঘুম থেকে সকালে উঠে বাড়ির আঙিনায় জবাফুল টি দেখতে পাই। ফুল আমার অনেক ভালো লাগে সুন্দর ফুল দেখলে ছবি না তুলে থাকতে পারিনা। লাল রঙের জবা ফুলটি দেখলেই মনে একটি প্রশান্তি কাজ করে। ফুলের দিকে তাকিয়ে থাকলেও মনটা ভালো হয়ে যায়।

ফটোগ্রাফি


IMG20211231204640_00-01.jpeg


হাসনাহেনা ফুল।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/empty.unbridled.snare

  • এই ফুলটির সাথে আমার খুব কমই সাক্ষাৎ হয়েছে। ফুলটি রাতে এত সুগন্ধ ছড়ায় যে আশেপাশের অনেক দূর থেকেও ফুলের সুগন্ধি পাওয়া যায়। সুগন্ধিত আমার অনেক ভালো লাগে। এক বড় ভাইয়ের বাড়িতে ঘুরতে গিয়ে তার বাড়ির গেটের সামনেই ফুলটি দেখতে পায় রাত হলেও ছবি তুলতে বাধা কিসের তাই স্মৃতি হিসেবে ক্যামেরাবন্দি করে ফেললাম। যদিও ফুলের সুগন্ধি টাও ছবির সাথে রেখে দেয়া যেত তাহলে বোঝা যেত ফুলের সৌন্দর্যটা।

ফটোগ্রাফি


IMG20211230164504_00-01.jpeg


নদীর ধারে সূর্যাস্ত।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/huts.entangling.landlines


  • **ভালোলাগার জায়গাগুলোর মধ্যে নদী অন্যতম আর এই সময়টা যদি হয় সূর্যাস্তের সময় অথবা কোন বিকেলে। এই সময়টাতে নদীর পাড়ে বসে বসে সময় কাটাতে অনেক ভালো লাগে। আমার যখনই মন খারাপ থাকে তখন ঘুরতে বের হয় কোন নদীমাতৃক এলাকাতে ।কারণ নদীর বিশালতা দেখে নিজের মনটাকে শান্ত করা যায়। আর নদীর তীরে বসে সূর্যাস্ত দেখাটা অনেক ভালো লাগে আমার।

ফটোগ্রাফি


IMG20211230112939_00-01.jpeg


কেরাম খেলা।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/huts.entangling.landlines

  • আমি কেরাম খেলতে পারিনা কিন্তু মাঝে মাঝে কেরাম বোর্ডের সামনে গিয়ে অন্যদের খেলা উপভোগ করে। একদিন গেলাম খেলা দেখতে খেলা দেখার সাথে সাথে ছবি তোলার তো কোনো নিষেধাজ্ঞা নেই তাই ছোট্ট একটু সুযোগ পেয়ে স্মৃতিটাকে ধরে রাখার জন্য কেরামের গুটি গুলাকে ক্যামেরায় আবদ্ধ করি।

ফটোগ্রাফি


IMG20211216165241_00-01-01.jpeg


সূর্যাস্ত ‌
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/huts.entangling.landlines

  • দিনের সবথেকে সুন্দর সময় আমার কাছে মনে হয় সেটা হলো সকাল এবং বিকেল কারণ দুটি সময়ে সূর্য ওঠে এবং ডুবে যায়। সূর্য ডুবে যাওয়ার সময় অনেক সুন্দর তমো দৃশ্য উপভোগ করা যায়। সূর্য ডুবে যাওয়ার আগমুহূর্তে পশ্চিমাকাশ লাল হয়ে যায় এই মুহুর্তটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। সময় পেলেই সুন্দরতম মুহূর্তটাকে আমি আমার ক্যামেরায় বন্দী করে রেখে দিই।

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

বাহ অনেক সুন্দর ফটোগ্রাফি ভাই। সত্যি ভাই আপনি অনেক ভালো ফটোগ্রাফি করেন। এবং ছোটবেলায় নতুন বই পেলে যে কত খুশি হতাম তা বলে বোঝাতে পারব না। আজ মনে পড়ে গেল। এবং জবা ফুলের ছবিটি দারুণ লাগছে। এবং সূর্যাস্ত ও ক‍্যারামের ঐ দৃশ‍্যটাও ভালো লাগছে।

 3 years ago 

ফটোগ্রাফি গুলা ভালো হয়েছে।বিশেষ করে সূর্যাস্ত এর ছবিগুলা।আমার এ রকম দৃশ্য দেখতে ভালো লাগে।ধন্যবাদ

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ফটোগ্রাফিগুলো খুব চমৎকার হয়েছে ভাইয়া। আসলে এমন সব ধরনের ফটোগ্রাফি দেখলে খুব ভালো লাগে। রাতের ছবি হলেও তা কিন্তু খুব সুন্দর হয়েছে।

 3 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 3 years ago 
  • আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি এবং নদীর পাড়ে সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভেচ্ছা ও ভালোবাসা।
 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন।বিশেষ করে সূর্যাস্তের ছবিটা আর ক্যারামের ছবিটা আমার কাছে ভালো লেগেছে।আর খুব সুন্দর করে বর্ণনা করে প্রতিটি ছবির দেখে ভালো লাগ্ল।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ ভাইজান

 3 years ago 

মাস্টার পিস ফটোগ্রাফি করেছেন ভাই ক্রাম এর গুটি বরিফ এর মধ্যে থাকা অবস্থার ফটোগ্রাফি টা বেশি ভালো লাগছে।খুব গুছিয়ে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইজান

 3 years ago 

আপনি যতগুলো ছবি তুলেছেন তারমধ্যে সূর্যাস্তের ছবি টাই সবচেয়ে সুন্দর লেগেছে আমার কাছে। ভালো ফটোগ্রাফী করেন আপনি। তবে আরো কিছু ছবি দিলে ভাল লাগত। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

পূর্ববর্তী ফটোগ্রাফি পর্ব গুলোর মত এ পর্বটি ও দারুন হয়েছে। একটা ফটোগ্রাফি একদম পরিষ্কার এবং সুন্দর । শেষের তিনটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। পড়ন্ত বিকেলে তোলা বেশিরভাগ ছবি খুব সুন্দর হয়ে থাকে। আপনাকে অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে পোস্ট জন্য । আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার তোলা ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইজান। গঠনমূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 60003.48
ETH 2309.22
USDT 1.00
SBD 2.49