নার্সারিতে একদিন।

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • নার্সারি
  • ২২,মে ,২০২৪
  • বুধবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। ফুল আমার অনেক বেশি পছন্দ ফুল দেখলে তাকিয়ে থাকতে ইচ্ছে করে আর ইচ্ছে করে ফুলের ঘ্রাণ নিতে। একসাথে অনেক ফুল দেখা যায় ফুলের বাগানে অথবা নার্সারিতে। নার্সারি এক প্রকার বাগান বলা যেতে পারে। এখানে গাছ বিক্রি হয় এই গাছগুলো কিনে নিয়ে গিয়ে যে যার ইচ্ছামতো তার বাগানটাকে সাজায়। প্রতিদিন অফিসে যাওয়া আসার সময় আমি যে রাস্তা দিয়ে যাতায়াত করি সে রাস্তায় অনেকগুলা নার্সারি আছে। সকালে যাওয়ার সময় অবশ্য নার্সারি বন্ধ থাকে সেজন্য ইচ্ছা থাকলেও আর যাওয়া হয়ে ওঠে না।


IMG20240515174911-01.jpeg

IMG20240515174916-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

তবে যাতায়াতের পথে নার্সারি দেখে খুব যেতে ইচ্ছে করে ইচ্ছে করে ফুলের সৌন্দর্য উপভোগ করতে। এখানে শুধু ফুলই নয় ফলের গাছগুলো পাওয়া যায়। অফিস শেষে যখন বাসায় ফিরি বেশ ক্লান্ত থাকি সেজন্য দ্রুত বাসায় চলে আসি এবং ভাবি কখন একটু বিশ্রাম গ্রহণ করব। তবে কতদিন অফিস থেকে একটু আগে আগে বের হয়েছিলাম সেজন্য হাতে বেশ সময় ছিল তাই রাস্তার পাশে বাইকটা রেখে নার্সারিতে প্রবেশ করলাম। নার্সারিতে প্রবেশ করতে দেখা মেলে অজানা অচেনা অনেকগুলো ফুল হবে। আমি যে নার্সারিতে গিয়েছিলাম সে নার্সারির নাম ভাই ভাই নার্সারি।


IMG20240515175017-01.jpeg

IMG20240515175036-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

নার্সারি কে আকর্ষণীয় করে তোলার জন্য ফুলগুলো ঝুলিয়ে রেখেছে রাস্তার পাশে যাতে পথিক যাওয়ার সময় ফুল গুলো দেখে আকর্ষিত হয়ে নার্সারিতে প্রবেশ করে। আমিও আকর্ষিত হয়েই নার্সারিতে প্রবেশ করেছিলাম। এই ছোট ছোট অজানা ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর লাগছিল তবে এই ফুলগুলোর ঘ্রান নেই।এই নার্সারি টা অনেক জায়গা জুড়ে বিস্তৃত। এদিক সেদিকে ঘোরাঘুরি করছি আর ফুলে সৌন্দর্য উপভোগ করছে। অনেক মানুষ এসেছে কেনাকাটা করতে কেউ বা কিনছে ফুলের গাছ আবার কেউবা ফলের গাছ আর আমি শুধু দেখতে আসছি।


IMG20240515175150-01.jpeg

IMG20240515175530-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আমারও ইচ্ছা আছে একটা সময় অনেকগুলো ফুল গাছ কিনবো সেই ফুল গাছগুলো দিয়ে একটা শখের বাগান সাজাবো। ভালো লাগে গাছ দেখতে বেশি ভালো লাগে ফুলের সৌন্দর্য উপভোগ করতে আল্লাহর অপরূপ সৃষ্টি দেখে যে কেউ মুগ্ধ হবে। নার্সারির ভিতর ঘুরতে ঘুরতে হঠাৎ চোখে পড়ে কাঠগোলাপ ফুল। এই ফুলগুলো অনেক কালারের হয়ে থাকে দেখতে অসম্ভব সুন্দর লাগে। ছোট ছোট গাছের ফুল ধরে আছে দূর থেকে যেন আকর্ষিত করছে।


IMG20240515175155-01.jpeg

IMG20240515175416-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

কাঠগোলাপ গাছগুলো অনেক বড় হয়ে থাকে তবে এখানে দেখছি ছোট ছোট ফুল ধরে আছে। ইস আমার যদি একটা পার্সোনাল ছাদ থাকতো তাহলে গাছ লাগিয়ে রাখতে পারতাম। অনেক ফুল অনেক বেশি পছন্দ হয়েছে কিন্তু শুধু দেখেই এসেছি কোন ফুল গাছ কিনতে পারিনি। ব্যাচেলার লাইফে অনেক ইচ্ছা থাকলেও সেগুলো পূরণ করা হয়ে ওঠে না। কারণ নিজেকে দেওয়ার মত সময় চায় থাকে না কেমন যেন সবকিছু এলোমেলো সব রুটিনের বাইরে। সেজন্য আর গাছ কেনা হয়নি গাছ কিনে যদি পরিচর্যা করতে না পারি তাহলে আর লাভ কি। আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 5 months ago 

ওয়াও বন্ধু তুমি ভাই ভাই নার্সারিতে গিয়ে দেখছি বেশ দারুন দারুন ফটোগ্রাফি করেছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। পথিকের দৃষ্টি আকর্ষণের জন্যই নার্সারিতে ফুলের গাছ টবে ঝুলিয়ে রাখা হয়। অনেক সুন্দর একটি পোস্ট বিস্তারিতভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

 5 months ago 

নার্সারিটা অনেক সুন্দর বন্ধু যদি কোন সময় ওদিকে যাই দুজন গেলে ঘুরে আসবো। অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশের জন্য

 5 months ago 

আসলে ভাইয়া মাঝে মাঝে নার্সারিতে ভ্রমণ করলে বেশ ভালো লাগে। আমি তো সপ্তাহের ছুটির দিন কোন কোন দিন নার্সারিতে ঘুরতে যাই। কারণ নার্সারিতে ঘুরতে গেলে সেখানে বিভিন্ন রকমের গাছসহ ফুলের সৌন্দর্য টা উপভোগ করা যায়। ঠিক আপনিও দেখছি নার্সারিতে গিয়েছেন এবং সেখানে খুব সুন্দর একটা মুহূর্ত উপভোগ করেছেন সেই সাথে সুন্দর সুন্দর ফুল দেখে সেগুলোর ফটোগ্রাফিও করেছেন। আর সেই সাথে আজকে আমাদের মাঝে খুব সুন্দরভাবে শেয়ার করেছেন। খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য।

 5 months ago 

আমিও এখন ভেবেছি সময় পেলে নার্সারিতে গিয়ে ঘুরে আসবো কারণ নতুন নতুন অনেক ধরনের গাছের সন্ধান মিলে। ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশের জন্য

 5 months ago (edited)

অনেক সুন্দর একটি পোস্ট করেছেন আপনি। বেশ ভালো লাগলো ভাইয়া আপনার এই নার্সারির ফটোগ্রাফি গুলো দেখে। নার্সারিতে গেলে অনেক কিছু দেখতে পাওয়া যায়। পাশাপাশি অনেক গাছ সম্পর্কে পরিচিতি লাভ করা যায়। অনেক সুন্দর হয়েছে আপনার এই পোস্ট।

 5 months ago 

ঠিক বলেছেন আপু নার্সারিতে গেলে অনেক ধরনের নতুন নতুন গাছের সন্ধান মেলে।

 5 months ago 

আসলে মাঝেমধ্যে নার্সারিতে ঘুরতে গেলে সেখানে অনেক ফুল ফল গাছের সাথে পরিচয় লাভ করা যায়। আর ফুল গাছ লাগিয়ে শখের বাগান তৈরি করার ইচ্ছাটা আমারও অনেক দিনের। তবে হয়ে ওঠে না। যাইহোক বেশ ভালো লাগলো ভাই সুন্দর এই অনুভূতি আর নার্সারি ভ্রমণ দেখে।

 5 months ago 

বিশেষ করে নার্সারিতে গেলে অনেক ধরনের ফুল গাছের দেখা মেলে এবং ফুলের সৌন্দর্য উপভোগ করার সুযোগ হয়। ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশের জন্য

 5 months ago 

ইস ঢাকা শহর জুড়ে রাস্তার ধারে যদি এমন নার্সারি থাকত কত সুন্দরই না লাগত বলেন। দেখে বেশ চমৎকার লাগছে। কী অসাধারণ। নার্সারিতে ঘোরাঘুরি টা বেশ ভালো লেগেছে আপনার বুঝতে পারছি। কাঠগোলাপ গাছ অনেক বড় হয়ে থাকে। কিন্তু এখানে দেখছি একেবারে চারা আবার সেটাতে ফুল পযর্ন্ত ধরেছে। বেশ সুন্দর। দারুণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো।

তবে ভাই আপনার পোস্টে কিছু বানান মিসটেক হয়ে গেছে মনে হয়। এগুলো একটু ঠিক করে নিবেন।

 5 months ago 

একদম ঠিক বলেছ রাস্তা জুড়ে যদি এমন নার্সারি থাকতো তাহলে অসম্ভব সুন্দর হতো। মূল্যবান মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

অনেক দিনের ইচ্ছা ছাদ বাগানে কয়েকটি কাঠ গোলাপ গাছ লাগাবো তবে আজকে সন্ধান পেয়ে গেলাম। বন্ধু আমাকে কিছু কাঠ গোলাপ ফুলের গাছ এনে দেওয়ার ব্যবস্থা করো।

 5 months ago 

তুমি কালকে আসো তারপর কাঠগুলো কিনতে যাব

 5 months ago 

এটা সত্যি কথা ভাই, ব্যাচেলর লাইফে আমাদের অনেক ইচ্ছা থাকলেও আমরা সেগুলো পূরণ করতে পারি না। আপনার যদি আজকে একটা ব্যক্তিগত ছাদ থাকতো, তাহলে হয়তো আপনি ফুল গাছ কিনে নিয়ে সেখানে লাগাতে পারতেন। যাইহোক, নার্সারি টা কিন্তু বেশ বড় এবং সাজানো গোছানো যা দেখছি। আমার তো বেশ ভালো লাগলো নার্সারি টা দেখে।

 5 months ago 

জ্বী ভাইয়া ব্যাচেলার লাইফের ইচ্ছা থাকলেও সেটা পূরণ করা হয় না। কারণ এখন তো নিজের ব্যক্তিগত কোনো ছাদই নেই।

 5 months ago 

ভাইয়া মাঝে মাঝে নার্সারিতে ভ্রমন করলে বেশ ভালোই লাগে। আপনি নার্সারিতে গিয়ে দেখছি বেশ দারুন দারুন ফটোগ্রাফি করেছেন।আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমাদের মাঝে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68348.76
ETH 2644.95
USDT 1.00
SBD 2.69