শখের ফটোগ্রাফি পর্ব-৫৯"পড়ন্ত বিকেলের সূর্য।"

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • সূর্যের সৌন্দর্য
  • ২৫,মে ,২০২৩
  • শনিবার


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের পোস্টে বিভিন্ন এলাকার বিভিন্ন সময়ে ঘোরাঘুরি মুহূর্তে কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি করা আমার অনেক শখ ।শখের বসেই করে থাকা হয় ফটোগ্রাফি। বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চায় সুন্দর সুন্দর অনেক কিছুর দেখা মেলে সেগুলো স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য ফটোগ্রাফি করা হয় মূলত। কোন একদিন কোন এক দর্শনীয় স্থানে ঘুরতে গেলে সেখানকার পরিবেশের ছবি তুলতে বেশ ভালো লাগে। আজকের ফটোগ্রাফি গুলো হবে সূর্যকে ঘিরে পড়ন্ত বিকেলে সূর্যকে যে অসম্ভব সুন্দর লাগে সেটাই আপনাদের মাঝে উপস্থাপন করতে চলেছি।


📸ফটোগ্রাফি📸


IMG20240517180346-01-01.jpeg

IMG20240517180326-01-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • **রাস্তাতে চলার পথে বিশেষ করে শেষ বিকেলে যখন সূর্যটা পশ্চিম আকাশে ঢলে পড়ে এবং রক্তিম বর্ণ ধারণ করে তখন সূর্যটাকে দেখতে অসম্ভব সুন্দর লাগে। সূর্যের সুন্দর সুন্দর মুহূর্ত আমি সবসময় ক্যামেরা বন্দি করার চেষ্টা করি। তবে ভালো কোন ডিভাইস হলে ছবিগুলো আরো বেশি ভালো লাগতো। ইলেকট্রিক খুঁটির মাঝ দিয়ে সূর্যকে আবদ্ধ করার চেষ্টা করেছি ক্যামেরাতে।

📸ফটোগ্রাফি📸


IMG20240517174426-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • হঠাৎ দাঁড়িয়েছিলাম ব্রিজের উপর দেখি সূর্যটা পশ্চিম আকাশে অনেকটা ঢলেপড়েছে। চোখের সামনে একটি ল্যাম্পপোস্টের দেখা মিলল। ভাবলাম সূর্যকে ল্যাম্পপোস্টের সাথে ঝুলিয়ে দেই এটা ক্যামেরাতে লাইট এর কাজ করবে। তবে সূর্যের আলো টা একটু কম থাকলে ভালোভাবে বোঝা যেত ব্যাপারটা। সূর্যকে নিয়ে অনেক রকম ছবি তোলা যায় শুধু মুহুর্তের অভাব।

📸ফটোগ্রাফি📸


IMG20240524180947-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • কংক্রিটের শহরে বিল্ডিং এর মধ্য দিয়ে সূর্য অস্ত চলে যাবে। হঠাৎ দাঁড়িয়ে ছিলাম দেখি সূর্যটাও ডুবে যাবে পাশেই একটি বড় বিল্ডিং এর কাজ চলছে মনে হচ্ছিল সূর্যটা বিল্ডিং এর মধ্যেই লুকিয়ে পড়বে। মুহূর্তটাকে আমি ক্যামেরা বন্দি করতে ভুলিনি।

📸ফটোগ্রাফি📸


IMG20240525184924-01.jpeg

IMG20240525184929.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

  • সূর্যটা তখন অস্ত চলে গিয়েছে পশ্চিম আকাশটা লাল হয়ে আছে মনে হচ্ছে কে যেন রক্তের গালিচা বিছিয়ে দিয়েছে। কেমন লাল আকাশ নদীর পাড়ে বসে বসে দেখতে অনেক বেশি ভালো লাগে। তবে সময়ের অভাবে সেটার হয়ে ওঠেনি তবে ক্যামেরাবন্দি করতে ভুলিনি।

📸ফটোগ্রাফি📸


IMG20240517180412-01.jpeg

IMG20240517180225-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • বৈদ্যুতিক খুঁটির সাথে বিভিন্নভাবে সূর্যকে নিয়ে ছবি উঠানো যায় তবে শেষ মুহূর্তটা অল্প সময় পাওয়া যায় এবং ভালো মোমেন্ট পেলে সুন্দর সুন্দর দৃশ্য ক্যাপচার করা সম্ভব। ভালো একটা ডিভাইস থাকলে ছবি অনেক ভালো হতো ।দুটি খুঁটির মাঝে সূর্যটা রক্তিম বর্ণ ধারণ করেছে দেখতে অসম্ভব সুন্দর লাগছে।

আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 months ago 

পড়ন্ত বিকেলের অনেক সুন্দর ফটো ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা এমন সুন্দর চিত্র দেখে আমি মুগ্ধ হয়েছি। বেশ অসাধারণ হয়েছে আপনার এই ফটোগুলো।

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুব ভালো লাগলো। ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশের জন্য

 2 months ago 

পড়ন্ত বিকেলের সূর্য অস্তের ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারন লাগতেছে। বেশ সুন্দর করে ছবি গুলো বিভিন্ন ভাবে ক্যাপচার করেছেন। এধরনের দৃশ্য গুলো দেখলে মন অটোমেটিক ভাবে ভালো হয়ে যায়। ভালো ছিলো ফটোগ্রাফি গুলো ধন্যবাদ আপনাকে ভাই।

 2 months ago 

সূর্যাস্তের মুহূর্তগুলো অসম্ভব সুন্দর হয় তাই ক্যামেরা বন্দি করেছি। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 months ago 

আসলে এর আগেও আমি একটি পোস্ট দেখেছি যেখানে পড়ন্ত বিকেলের অসাধারণ কিছু ছবি শেয়ার করা হয়েছে। ঠিক তেমনি আজ আপনিও পড়ন্ত বিকেলের অসাধারণ কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এই ধরনের ছবিগুলো দেখতে আমার খুব ভালো লাগে। এছাড়াও প্রতিটা ছবির বর্ণনা আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

পড়ন্ত বিকেলটা অসম্ভব সুন্দর লাগে তাই তো সুন্দর মুহূর্ত গুলো স্মৃতির পাতায় রেখে দেয়ার জন্য ক্যামেরাবন্দি করি।

 2 months ago 

পড়ন্ত বিকেলে প্রকৃতির মাঝে বেশ চমৎকার মুহূর্ত অতিবাহিত করেছেন। আসলে এমন প্রাকৃতিক সৌন্দর্যের মুহূর্ত গুলোতে সময় কাটানো অনুভূতি সত্যি বেশ দারুন হয়ে থাকে। বিকেলে সূর্যাস্তের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। পড়ন্ত বিকেলের ফটোগ্রাফি গুলো বেশ অসাধারণ হয়েছে। এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ‌

 2 months ago 

সূর্যাস্তের সময়টা অসম্ভব সুন্দর তাইতো ছবি তুলতে বেশ ভালো লাগে। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম

 2 months ago 

পড়ন্ত বিকেলে প্রকৃতি নতুনভাবে সেজে ওঠে। গ্রামীণ সৌন্দর্য দেখতে যেমন ভালো লাগে তেমনি শহরের উঁচু উঁচু দালান কোঠা আর বিভিন্ন রকমের সৌন্দর্য দেখেও ভালো লাগলো। এরকম সুন্দর দৃশ্য দেখলে সত্যিই অনেক ভালো লাগে ভাইয়া।

 2 months ago 

সব জায়গায় কিছু সৌন্দর্য লুকিয়ে থাকে তেমন শহরের সৌন্দর্যটা ও মাঝেমধ্যে মুগ্ধ করে

 2 months ago 

শেষ বিকেলে সূর্য অস্ত যাওয়ার মূহূর্ত এবং বৈদ‍্যতিক টাওয়ার। বৈদ‍্যুতিক টাওয়ার এবং সূর্যের এই ব‍্যাপার টা দারুণ লাগছে। একেবারে মনমুগ্ধকর একটা দৃশ্য। ব্রীজের উপর দাঁড়িয়ে ফটোগ্রাফি টা বেশ চমৎকার করেছেন। সবমিলিয়ে দারুণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো ভাই।

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামতের জন্য

 2 months ago 

পড়ন্ত বিকালের সূর্যের সৌন্দর্য উপভোগ করতে অনেক বেশি ভালো লাগে আমার কাছে। আপনি এই সূর্যের সৌন্দর্যটা দারুন ভাবে ক্যামেরা বন্দি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করে নিয়েছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এই ফটোগ্রাফি পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 months ago 

আপনার মত আমারও সূর্যাস্তের মুহূর্তটা অসম্ভব ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশের জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 57339.41
ETH 2522.28
USDT 1.00
SBD 2.31