শখের ফটোগ্রাফি পর্ব-৫২||গ্রামের মেঠোপথ । ||

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • মেঠোপথ
  • ২৫,মার্চ ,২০২৪
  • সোমবার

InCollage_20240325_154034351-01.jpeg


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের পোস্টে বিভিন্ন এলাকার বিভিন্ন সময়ে ঘোরাঘুরি মুহূর্তে কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি করা আমার অনেক শখ ।শখের বসেই করে থাকা হয় ফটোগ্রাফি। বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চায় সুন্দর সুন্দর অনেক কিছুর দেখা মেলে সেগুলো স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য ফটোগ্রাফি করা হয় মূলত। কোন একদিন কোন এক দর্শনীয় স্থানে ঘুরতে গেলে সেখানকার পরিবেশের ছবি তুলতে বেশ ভালো লাগে। আজকের ফটোগ্রাফি পর্বে আপনাদের মাঝে শেয়ার করব প্রকৃতির অপরূপ সৌন্দর্য।


📸ফটোগ্রাফি📸


IMG20240114155226-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে আমার অনেক বেশি ভালো লাগে তাই তো সময় পেলেই ছুটে চলে যায় প্রকৃতি দেখতে। প্রকৃতির সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে। আর এই সৌন্দর্যটাকে ক্যামেরা বন্দি করাই হলো আমার নেশা। ছবিটা তুলেছিলাম শীতের সময় তখনো মাঠে সরিষা ফুলের দেখা ছিল এবং কুয়াশাচ্ছন্ন পরিবেশে অসম্ভব সুন্দর লাগছিল।

📸ফটোগ্রাফি📸


IMG20240114155556-01.jpeg

IMG20240114155304-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • আমরা যে রাস্তা দিয়ে নিচের থেকে নামছিলাম উঁচু ছিল। ধুলাবালির রাস্তা উপর থেকে নিচে নামাটা ঝুঁকিপূর্ণ একটু এলোমেলো হলে পরে যাব। বিশেষ করে যদি সামনের ব্রেকে চাপ পড়ে তাহলে পড়ে যাওয়ার সম্ভাবনা সব থেকে বেশি থাকে। আমরা জায়গাটা খুব সাবধানতার সাথে নেমে সমতলভূমিতে চলে আসি। আমার কিছু তো এগোতেই বাম পাশে তাকাতেই পশ্চিম আকাশে সূর্য তখন ঢলে পড়েছে এবং আকাশটা বেশ ভালো লাগছে।

📸ফটোগ্রাফি📸


IMG20240114155155-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • অনেকদিন পর দেখা মিললো একটি মহিষের ।সাধারণত চর এলাকা এসব গাড়ির দেখা বেশি মেলে। চর থেকে বিভিন্ন ধরনের মালামাল এই গাড়িতে করেই নিয়ে আসে। কারণ সেখানে তো আর অন্য ধরনের গাড়ি যাতায়াত করতে পারে না। বিশেষ করে শীত মৌসুমে যখন চরের মাঠঘাট সরিষা দ্বারা পরিপূর্ণ হয়ে যাবে তখনই এলাকাতে ঘোরাঘুরি করতে আরও বেশি ভালো লাগবে।

📸ফটোগ্রাফি📸


IMG20240114154714-01.jpeg

IMG20240114154657-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • সাধারণত চর এলাকাতে আসলেই মহিষের গাড়ি ঘোড়ার গাড়ি এগুলোর দেখা মেলে। এসব এলাকায় অন্য বড় বড় গাড়ি না চলায় উৎপাদিত ফসল ঘোড়ার গাড়িতে করে নিয়ে আসা হয়। এ ঘোড়ার গায়ে সাথে ছোট একটি ঘোড়া দৌড়ে দৌড়ে আসছিল। সেই মুহূর্তে ক্যামেরা বন্দি করেছিলাম। অবশ্য এই ছবিগুলো তোলা শীতের সময় শীতের সময় প্রকৃতির সৌন্দর্যটা একটু ভিন্নই থাকে।

📸ফটোগ্রাফি📸


IMG20240114154450-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • সকাল সকাল শীতের মধ্যে ফসলি জমিতে ওষুধ দেয়ার জন্য চলে এসেছেন। শীত হোক আর গরম হোক তাদের কাজ তো তাদের করতেই হবে। আর আমাদের কাজ প্রকৃতির সৌন্দর্য দেখে বেড়ানো তাইতো সময় পেলেই প্রকৃতির মাঝে ছুটে চলে যাই।

📸ফটোগ্রাফি📸


IMG20240114154215-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • মাঠের মধ্যে বিশ্রাম গ্রহণের জন্য ছোট্ট একটি ঘর তৈরি করে রেখেছে। আমরা মাঝেমধ্যে ঘুরতে গেলে এখানে বসে বসে প্রকৃতি উপভোগ করি। বিশেষ করে গরমের মধ্যে এখানে বিশ্রাম করার মজাটাই আলাদা অনেক বেশি বাতাস প্রবাহিত হয়। এমন পরিবেশে বসে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে।

এই ছিল আমার আজকের ফটোগ্রাফি পর্বের ছবিগুলো। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 4 months ago 

বাহ চমৎকার ভাই। সত্যি বলতে দারুণ কিছু দৃশ্যের ছবি শেয়ার করেছেন। এইরকম গ্রামীণ জনপদ এর ছবি দেখিনা অনেক দিন। আমাদের এলাকায় মহিষ বা ঘোড়া কোনটাই দেখা যায় না। বেশ দারুণ লাগছিল ঘোড়াটা। শীতের সকালে জমিতে ঔষধ দিতে যাওয়ার দৃশ‍্যটাও সুন্দর। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

দৃশ্য অনেকদিন দেখেন না তো কি হয়েছে একদিন সময় করে আমাদের এলাকায় চলে আসুন ঘুরে দেখাবো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এরকম প্রাকৃতিক সৌন্দর্য আসলেই আমাদের মুগ্ধ করে। খুবই ভালো লাগলো আপনার প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখে। প্রত্যেকটা ফটোগ্রাফি মনমুগ্ধকর ছিল। বিশেষ করে ঘোড়ার দৃশ্যগুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। বাকি ফটোগ্রাফি গুলোও দারুন ছিল। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

ঘোড়ার গাড়ি এখন সব এলাকাতে দেখা যায় না । আমাদের এলাকাতে মাঝেমধ্যে দেখা মেলা। ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি বেশ দারুন ফটোগ্রাফি করেন। বিশেষ করে প্রকৃতির সৌন্দর্য দেখলে মন একদম ভরে যায়। এই রাস্তার মুগ্ধতা দেখে আমি সত্যি অনেক খুশি হয়ে গেলাম। গ্রামের প্রকৃতি যত দেখি মনে ভরেনা।অনেকদিন পর ঘোড়া দেখলাম। ঘোড়ার দেখা এখন নাই বললেই চলে । শখের বশে মাঝে মাঝে দেখা যায়, মানুষ ঘোড়ায় চড়ে বিয়ে করে। আপনার বিয়েটা মনে হয় ঘোড়াতেই দিতে হবে। বেশ দারুন ফটোগ্রাফি করেছেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি আমাদের এলাকায় ঘুরতে আসেন ঘোড়া না শুধু ঘোড়ার গাড়িতে উঠাইয়া ঘুরিয়ে নিয়ে বেড়াবো। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বরাবরই গ্রামের সৌন্দর্য আমাকে মুগ্ধ করে। যদি আমি গ্রামে বসবাস করি আর গ্রামের সৌন্দর্য সবসময় আমি দেখে থাকে। গ্রামে যেসব সৌন্দর্যগুলো আমরা ভোগ করে থাকি এই সব সৌন্দর্যগুলো শহরের মানুষরা খুব কম দেখে। আপনি আজকে গ্রামের খুবই চমৎকার কিছু মেঠো পথের ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

গ্রামে বসবাস করলেও গ্রামের সৌন্দর্যটা মুগ্ধ করবে। কারণ গ্রাম মানেই প্রকৃতির ছোঁয়া। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 4 months ago 

গ্রামীণ পরিবেশটা এমনিতেই অনেক সুন্দর। কেননা এখানে প্রকৃতি বেশি। ভাইয়া আপনি গ্রামে গিয়ে মাঠ সহ মাঠের রাস্তার অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

আসলে গ্রামে থাকলে প্রকৃতি দেখা অনেক বেশি ভাড়া পাওয়া যায়। প্রকৃতির মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করে। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

গ্ৰামের এমন প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকে আপনি ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির সৌন্দর্যকে দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। সত্যি বলতে ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গিয়েছে। গ্ৰামের এমন ধুলোবালির রাস্তা দেখে ছোট বেলার কোথা মনে পড়ে গেলো। ছোট থাকতে এমন মাটির রাস্তায় গিয়ে বালি দিয়ে অনেক খেলাধুলা করতাম। ধন্যবাদ এতো সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

গ্রামের ধুলাবালি রাস্তায় হাটাহাটি করতে বেশ ভালো লাগে। আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ মতামতের জন্য

Posted using SteemPro Mobile

 4 months ago 

গ্রামীন পরিবেশ টা আসলেই সুন্দর। যেমনটা আপনি ফটোগ্রাফির মাধ্যমে গ্রামের মেঠো পথ তুলে ধরলেন। কি দারুন লাগছে দেখতে। কৃষকদের কর্মব্যস্ততার মুহূর্তটি এই মেঠো রাস্তায় চলাচলের মুহূর্তটি খুব সুন্দরভাবে ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরলেন ভালো লাগলো। আপনি অনেক ভাল একজন ফটোগ্রাফার আপনার করা ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লাগে।।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমিও কিন্তু আপনার ফটোগ্রাফির ফ্যান। আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগে। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

গ্রামের দৃশ্যগুলি আমার কাছে অনেক বেশি ভালো লাগে। খুবই অসাধারণ এবং অনেক সুন্দর সুন্দর কিছু গ্রামের দৃশ্যের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

আমি সবসময় চেষ্টা করি ভালো ভালো ফটোগ্রাফি আপনাদের সামনে তুলে ধরার। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 4 months ago 

আরে বাহ জাষ্ট অসাধারণ কিছু ফটোগ্রাফি ৷ আপনি তো দেখি গ্রাম বাংলার প্রধান আকর্ষন গুলো কে তুলে ধরেছেন ৷ কিছু কিছু গ্রামে এখনো গরু মহিষ ঘোড়ার গাড়ি চলে থাকে ৷ আপনার করা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম ভাই ৷
অসংখ্য ধন্যবাদ দারুন কিছু দৃশ্যপট তুলে ধরার জন্য ৷

 4 months ago 

আমাদের এলাকাতে এখনো গরু মহিষ ঘোড়া এগুলো দেখা যায়। গঠনমূলক মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67310.11
ETH 3522.28
USDT 1.00
SBD 2.71