কবিতা আবৃতি ||অতৃপ্ত আত্মা||লেখক jibon47

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • কবিতা আবৃতি
  • ১২,ডিসেম্বর ,২০২৩
  • মঙ্গলবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি ব্যাতিক্রম ধর্মী একটি পোস্ট করবো। আজকে আমি একটি কবিতা আবৃতি করবো। এই প্রথম কবিতা আবৃত্তি করে কোন প্লাটফর্মে শেয়ার করতে চলেছি। জানিনা কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করবেন। কবিতাটি লিখেছেন আমাদের কমিউনিটির একজন সদস্য আমার খুব কাছের একজন মানুষ @jibon47
তার লেখা কবিতা গুলো আমার অনেক বেশি ভালো লাগে ।তার কবিতার মধ্যে আলাদা একটি আবেগ খুঁজে পাওয়া যায়। অনেক আবেগ দিয়ে সে কবিতাগুলো লেখে। রাতে মাঝেমধ্যে একসাথে আড্ডা দেওয়ার সময় কবিতা নিয়েও বেশ আলোচনা হয়। তার লেখা কবিতা গুলোর প্রতিটি লাইন হৃদয় ছুঁয়ে যাওয়ার মত। নিচে আমার কবিতা আবৃতি দেওয়া হলো।




কবিতার নামঃ---অতৃপ্ত আত্মা


তোমাকে ঠিক তেমন ভাবেই যত্ন করেছিলাম
যেমন ভাবে একটা স্কুল পড়ুয়া ছাত্র তার সাইকেল-কে যত্ন করে।
তোমাকে আমি ঠিক তেমন ভাবেই চেয়েছিলাম
যেমন ভাবে একটা বেকার ছেলে চাকুরি চায়।
তোমার উপর আমি ঠিক তেমন ভাবেই আছড়ে পড়েছিলাম
যেমনভাবে ঝর্ণার পানি নদীতে আছড়ে পড়ে।
আমি তোমাকে তেমনভাবেই ভালোবেসে ছিলাম
যেমনভাবে শীতের সকালে আমরা রক্তাক্ত সূর্যকে ভালোবাসি।
আমার এই চাওয়া পাওয়া এবং আবেগ তুমি কি বুঝেছিলে কখনো.....??
তুমি কি কখনো জানতে পেরেছিলে আমার এই হৃদয়ের কথা....??
হয়তোবা জানতে চেয়েছিলে কিন্তু বোঝার চেষ্টা করনি।
ভালোবাসা জানার থেকে ভালোবাসা বোঝা অনেক বেশি কঠিন।
তুমি জেনেছিলে আমি তোমাকে কতটা চাই, কিন্তু...!!
কিন্তু,বুঝতে পারোনি আমার হৃদয়ের কথাগুলো।
হৃদয় পড়ার ক্ষমতা সবারই থাকে না
হৃদয় পড়তে হলে চোখে চোখ রাখতে হয়, মনে মন রাখতে হয়।
তবে, তুমি চোখে চোখ রেখেছিলে ঠিক ঐ
মনে মন আর রাখতে পারোনি।
পাহাড়ের গা বেয়ে গড়িয়ে চলা ছোট্ট ওই ঝর্ণার মতই, তোমার হৃদয়ে হৃদয়ে গড়াবো।
জানি কোন লাভ হবে না....!!
তবে একটা সুযোগের অপেক্ষায় আমি অবশ্যই থাকবো।
অপেক্ষার মৃত্যু হওয়ার আগে আমার দেহের মৃত্যু হোক।
মৃত্যু হোক এক অতৃপ্ত মানবের....!!
যে দেহে প্রাণ থাকবে কিন্তু ভালোবাসার মতো কোনো হৃদয় থাকবে না।


সমাপ্ত



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 7 months ago 

চমৎকার একটি কবিতা আবৃত্তি শুনতে পারলাম আপনার আজকের এই পোষ্টের মধ্য দিয়ে। তা আবার জীবন ভাইয়ের লেখা কবিতা। ভালো লাগলো। সুন্দর হয়েছে আপনার নিজ কন্ঠে আবৃত্তি করা।

 7 months ago 

আমার কবিতা আবৃত্তি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

আমাদের প্রিয় জীবন ভাইয়ের লেখা অতৃপ্ত আত্মা কবিতাটি খুবই সুন্দরভাবে আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যিই জীবন ভালো লেখা কবিতাটি মন ছুয়ে যাওয়ার মতো। আপনার কন্ঠে এত সুন্দর কবিতার চমৎকার আবৃত্তি শুনে আমার অনেক অনেক ভালো লেগেছে। আমি আশা করি আপনার কন্ঠে আগামীতে আরো অনেক কবিতা আবৃত্তি শুনতে পারবো।

 7 months ago 

ঠিক বলেছেন ভাইয়া জীবন ভাইয়ের কবিতাটি একদম হৃদয় ছুঁয়ে যাওয়ার মত। সেজন্যই তো আবৃতি করতে বেশ মজা লাগে। অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

এক কথায় জাস্ট মনোমুগ্ধকর ছিল ভাই এই কবিতা আবৃতি। আপনি সত্যি অনেক সুন্দর কবিতা আবৃতি করেন। অন্যান্য দিনের মতো জীবন ভাইয়ের কবিতা আজকেও আপনি আবৃতি করেছেন। সম্পূর্ণ কবিতাটা এতটাই সুন্দর ভাবে আবৃতি করা হয়েছে, যেটা শুনে আমার তো মনটা ভরে গেল। আপনার কবিতা আবৃতি একবার শুনে, আমার ইচ্ছে করছে আরো কয়েকবার শুনি। জীবন ভাইয়ের লেখা কবিতা গুলো আসলেই একেবারে মন ছোঁয়া হয়। অনেক আবেগ থেকে এই কবিতাগুলো লেখা হয়ে থাকে। পরবর্তীতেও এরকম সুন্দর কবিতা আবৃতি করবেন আশা করছি।

 7 months ago 

জানিনা কেমন হয়েছে তবে সবসময় চেষ্টা করি ভালো করার জন্য। আমার কবিতা আবৃত্তি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

খুবই সুন্দর ভাবে আপনি এই কবিতাটা আবৃত্তি করেছেন। আপনার কাছ থেকে এই কবিতা আবৃত্তি শুনতে পেরে খুবই ভালো লাগলো। এখানে যেভাবে এই কবিতা আবৃত্তি আপনি ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন তা আপনার কবি প্রতিভাকে খুবই ভালোভাবেই ফুটিয়ে তুলেছে। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি কবিতা আবৃত্তি করে শেয়ার করার জন্য৷

 7 months ago 

আমার কবিতা আবৃতি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

আমাদের জীবন ভাইয়া দারুন কবিতা লেখেন, তার কবিতাগুলি দেখে আমি মুগ্ধ হয়ে যায়। আপনি অত্যন্ত দারুন কন্ঠে আবৃত্তি করেছেন, বিশেষ করে ব্যাকগ্রাউন্ড মিউজিক টা আমার ভীষণ ভালো লাগলো, একদম গা থমকে যাওয়ার মত ছিল আবৃত্তিতা। শুরু থেকে শেষ পর্যন্ত দারুন কন্ঠে আবৃত্তি করেছেন। আমার ভীষণ ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে জীবন ভাইয়ের কবিতা মুগ্ধ হয়ে যাওয়ার মতই। আমার কবিতা আবৃতি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 7 months ago 

আপনি jibon47 ভাইয়ার "অতৃপ্ত আত্মা" নামক কবীতকটি খুব সুন্দর ভাবে আবৃত্তি করেছেন। আপনি সবসময়ই jibon47 ভাইয়ার কবিতা আবৃত্তি করেন। আমরা সবাই জানি ভাইয়া খুব সুন্দর সুন্দর কবিতা লিখেন। আপনার কণ্ঠে কবিতা আবৃত্তি শুনতে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর কবিতা আবৃত্তি করার জন্য।

 7 months ago 

আসলে আপু জীবন ভাইয়ের কবিতা আবৃতি করতে আমার সবথেকে বেশি ভালো লাগে আলাদা একটি ফিল কাজ করে। মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

আপনার কন্ঠে "অতৃপ্ত আত্মা" কবতাটির আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। এর আগেও আপনার কবিতা আবৃত্তি শুনেছি। জীবন ভাইয়ার কবিতাগুলো আপনি সবসময়ই আবৃতি করেন। জীবন ভাইয়া যেমন দারুণ কবিতা লেখে, আপনিও তেমন চমৎকার ভাবে কবিতা আবৃত্তি করেন৷

 7 months ago 

জীবন ভাইয়ের মনের সাথে আমার মনের অনেক মিল তো তার কবিতার মধ্যে নিজের কিছু কথা খুঁজে পাওয়া যায়। তাই সবসময় তার কবিতায় আবৃত্তি করি। মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

জীবন ভাইয়ার কবিতা গুলো আমি অনেক বেশি পছন্দ করি পড়তে, আর আপনার মাধ্যমে আবৃতি শুনতে খুব ভালো লাগে। কবিতার সবগুলো লাইন আপনি এতটা সুন্দর ভাবে আবৃতি করেছেন, যেটা একবার শুনে মনটা একেবারে জুড়িয়ে গিয়েছে ‌। রাতে আড্ডা দেওয়ার সময় আপনারা কবিতাগুলো নিয়ে আলোচনা করেন, এটা জেনে খুব ভালো লেগেছে। পুরো কবিতাটা আপনি অনেক সুন্দর করে এবং স্পষ্টভাবে আবৃতি করেছেন। আপনার সুন্দর সুন্দর কবিতা আবৃতি শোনার অপেক্ষায় থাকলাম।

 7 months ago 

জি আপু আমরা সবসময় একসাথে আড্ডা দিয়ে থাকি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করি সাথে কবিতা তো থাকবেই। আমার কবিতা আবৃত্তি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

জানিনা কবিতাটি ভালোভাবে লিখতে পেরেছিলাম কিনা তবে আমি চেষ্টা করেছিলাম কবিতাটি সুন্দরভাবে উপস্থাপন করার। আপনি খুবই সুন্দর একভাবে আবৃত্তি করেছেন আপনারা আবৃত্তির সঙ্গে আমি কবিতাটি পড়ছিলাম বেশ ভালই লাগছিল। ধন্যবাদ আপনাকে, আমার লেখা এই কবিতাটি আবৃত্তি করে আমাদের মাঝে তুলে ধরার জন্য। ‌ শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আরে মিয়া তুমি সবসময় ভালো কবিতা লেখো তোমার কবিতা আমার হৃদয় ছুঁয়ে যায় তাইতো আবৃত্তি করি। আরো বেশি বেশি কবিতা লেখ যাতে আমি আবৃত্তি করতে পারি। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42