কবিতা আবৃত্তি ||মায়ের মমতা||লেখক Jibon47

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • কবিতা আবৃতি
  • ২৪,মার্চ ,২০২৪
  • রবিবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি ব্যাতিক্রম ধর্মী একটি পোস্ট করবো।আজকে আমি একটি কবিতা আবৃতি করব এর আগে আমি কখনো কবিতা আবৃতি ওইভাবে কোনদিন করা হয়নি। জানিনা কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করবেন। কবিতাটি লিখেছেন আমাদের কমিউনিটির একজন সদস্য আমার খুব কাছের একজন মানুষ jibon47।
তার লেখা কবিতা গুলো আমার অনেক বেশি ভালো লাগে ।তার কবিতার মধ্যে আলাদা একটি আবেগ খুঁজে পাওয়া যায়। অনেক আবেগ দিয়ে সে কবিতাগুলো লেখে। রাতে মাঝেমধ্যে একসাথে আড্ডা দেওয়ার সময় কবিতা নিয়েও বেশ আলোচনা হয়। তার লেখা কবিতা গুলোর প্রতিটি লাইন হৃদয় ছুঁয়ে যাওয়ার মত। নিচে আমার কবিতা আবৃতি দেওয়া হল।



তার লেখা কবিতা

কবিতার নামঃ--মায়ের মমতা

জন্ম দিয়েছো তুমি আমায়,করেছো আমায় ধন্য
ভালোবাসা থাকবে শুধু তোমারই জন্য।
তোমার বুকে আগলে রেখেছো অনেক মাস বছর
তোমার দুঃখের সময় কেউ নেয় নি খবর
এত এত ভালবাসা দিয়েছো তুমি আমায়
কেমন করে শোধ দিবো এত কিছুর বিনিময়।
ভালোবাসায় আগলে রাখো আমি দুঃখ পেলে,
আমার দুঃখে তুমি কাঁদো নয়ন ভরা জলে।
ভালোবাসায় বেঁধে রেখো তুমি আমায় মাগো,
দুঃখের সময় সকলেই বলে যাও এবার ভাগো।
তোমার কাছে আমি হই না কভু পর
ভালোবাসায় রাখবে বেঁধে সারা জীবন ভর।
হয়তো আমি তোমার মনে দুঃখ দিয়ে থাকি
তাই বলে তুমি আমায় পর করবে নাকি...??
তোমার চোখের জল দেখে হৃদয়ে ভাঙন ধরে,
তোমার মুখের হাসি দেখলে হৃদয় আকাশে উড়ে।
সুখে থাকো সবসময় দুঃখ ভুলে যাও,
শত দুঃখের মাঝেও তুমি আমায় কোলে নাও।
তোমার ওই নরম কোলে আমায় জায়গা দাও
ঘুমিয়ে রবো আমি মাগো হাত বুলিয়ে দাও।
তুমি আমার আধার ঘরে ছোট্ট প্রদীপ জ্বালো
তোমার আলোয় জীবন আমার ধন্য হবে আরো।
তোমার পাশে থাকতে আমার বড়-ই ভালো লাগে,
দেখা হবে তোমার সাথে ফুরাত নদীর বাঁকে।


সমাপ্ত



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 months ago 

তোমার কবিতা আবৃত্তি গুলো আমার কাছে বেশ ভালো লাগে। তুমি আজ জীবন ভাইয়ের লেখা মায়ের মমতা কবিতাটি আবৃত্তি করেছ। যা আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে মায়ের মমতা যে কি সেটা লিখে বা বলে শেষ করা যাবে না। দোয়া করি সবার মা যেন সব সময় হাসিখুশি থাকে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলেই সবকিছু তো আর লেখে অথবা বলে প্রকাশ করা যায় না। আপনার দোয়া কবুল হোক। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে জীবন ভাই লেখা কবিতাটি আমি পড়েছি, মায়ের মমতা নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছিল, আর এই কবিতাটি আপনি আবৃত্তি করেছেন। আসলে কবিতা আবৃত্তির মধ্যেই কবিতার পূর্ণতা পায়। অসাধারণ হয়েছে আপনার আবৃত্তি।

 2 months ago 

জানিনা কতটা পূর্ণতা দিতে পেরেছি তবে চেষ্টা করেছি। অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভাইয়া আপনার মায়ের মমতা কবিতাটি পড়ে আসলে অনেক ভালো লাগলো। আপনি মায়ের স্নেহ মমতা দুঃখ কষ্ট আনন্দ সবকিছু কবিতার মাধ্যমে তুলে ধরেছেন। হয়তো আমরা কেউই মায়ের ঋণ শোধ করতে পারবো না। যত দুঃখ কষ্ট থাক মা আমাদেরকে সারাজীবন আগলে রাখে। আদর স্নেহ দিয়ে বড় করে ।ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আবৃতি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

মায়ের ঋন কোন কিছুতেই শোধ হবে না। আমার কবিতা আবৃত্তি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

কবিতা আবৃত্তিটা বেশ ভালো লাগলো আমার কাছে। মায়ের মমতা বেশ দুর্দান্ত কবিতাটি। জীবন ভাইয়ের কবিতা আবৃতি করার খুবই শখ আমার। উনি বেশ দুর্দান্ত কবিতা লিখে থাকেন।এর আগে আপনি বেশ সুন্দর সুন্দর কবিতা কভার করেছেন। দারুন কন্ঠে শুরু থেকে শেষ পর্যন্ত পরিবেশনা করেছেন। আপনার কন্ঠটা বেশ সুন্দর। কবিতা আবৃত্তি করার জন্য একদম পারফেক্ট। শুভেচ্ছা রইল আপনার জন্য। এত দারুন একটি কবিতা আবৃত্তি করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অবশ্যই আবৃত্তি করবেন। আমার কবিতা আবৃত্তি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

জীবন ভাইয়ার লেখা কবিতা গুলো মাঝে মাঝেই আমার পড়া হয়। সুন্দর সুন্দর কবিতা গুলো আবৃত্তি করতে সত্যি খুব ভালো লাগে। এরকম সুন্দর সুন্দর কবিতা গুলো আবৃত্তি করতে এবং পড়তে খুব ভালো লাগে আমার কাছে। আর যদি সেই কবিতাটা হয় মাকে নিয়ে তাহলে তো কোন কথাই নেই। আলাদা রকম অনুভূতি নিয়েই সুন্দর সুন্দর কবিতা গুলো লেখা লাগে। আর এই কবিতাটাও ঠিক তেমনিভাবে লেখা হয়েছে। আপনার কাছ থেকে এত সুন্দর একটা কবিতা আবৃত্তি শুনতে পেরে সত্যি মনটা জুড়িয়ে গেল।

 2 months ago 

মায়ের অনুভূতি সব সময় অনেক উপরে এর সাথে কারো তুলনা হয় না। অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

জীবন ভাইয়ের লেখা মায়ের মমতা কবিতাটি আপনি অনেক সুন্দর করে আবৃত্তি করেছেন। এর আগে আপনি উনার লেখা কবিতা আবৃত্তি করেছিলেন যেগুলো শুনেছিলাম। আর আজকে এত সুন্দর করে এই কবিতা আবৃত্তি করেছেন দেখে পুরোটা শুনে মনটা ভরে গেল। তিনি অনেক সুন্দর করে কবিতাটা লিখেছেন ছন্দ মিলিয়ে। আর আপনি ঠিক তেমনিভাবে সুন্দর করে কবিতাটার আবৃত্তি করেছেন। এরকম সুন্দর সুন্দর কবিতা লিখতে এবং পড়তে খুব পছন্দ করি। আর কবিতা আবৃত্তি শুনতেও অনেক ভালো লাগে।

 2 months ago 

আমি কবিতা আবৃত্তি ভালো পারি না তবে চেষ্টা করেছি। আপনাদের কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভাই ইদানীং আপনি বেশ ভালোই কবিতা আবৃত্তি করতেছেন ৷ জীবন ভাইয়ের লেখা মাযের কবিতা টি অনেক সুন্দর করে আবৃত্তি করেছেন ৷ অনেক ভালো ছিল বেশ সুমধুর কণ্ঠস্বর ৷ অনেক ভালো লাগলো আবৃত্তি টা শুনে ৷ চেষ্টা করে যান সামনে ভালো কিছু হবে আশা করি ৷

 2 months ago 

কবিতা আবৃত্তি করতে ভালো পারি না তবে চেষ্টা করে যাচ্ছি। উৎসাহমূলক মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বেশ চমৎকার হয়েছে আপনার কবিতা আবৃত্তি ৷ অনেক ভালো লাগলো আপনার কন্ঠে জীবন ভাইয়ের লেখা মায়ের মমতা কবিতাটির আবৃত্তি শুনে ৷ আসলে জীবন ভাইয়ের কবিতা গুলো আমার কাছেও ভীষণ ভালো লাগে ৷ তবে আজকে আপনার কবিতা আবৃত্তি শুনে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে জীবন ভাইয়ের ভালো কবিতা লেখেন সেজন্য সবার বেশ ভালো লাগে। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

মাশাআল্লাহ ভাইয়া আপনার কবিতা আবৃত্তি তো দারুণ। jibon47 ভাইয়ার লিখা কবিতা টা আপনি আবৃত্তি করেছেন। এমন ভাবে কবিতা আবৃত্তি সব সময় একটি করলে কিন্তু বেশ দারুণ হয়।কবিতার সাথে খুব সুন্দর করে মিলিয়ে আবৃত্তি করেছেন।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 2 months ago 

জি আপু আমি চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে কবিতা আবৃতি করার। মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.13
JST 0.032
BTC 61663.08
ETH 2893.40
USDT 1.00
SBD 3.48