হঠাৎ মোটরসাইকেল নিয়ে ভ্রমন। নতুন অভিজ্ঞতা অর্জন। ১০%লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


অনেকদিন হলো তেমন বড় ধরনের ঘোরাঘুরি হয় না।কালকে হঠাৎ করে ঢাকা আসতে হলো।আমার ভ্রমণ করতে অনেক ভালো লাগে। সুযোগ পেলেই ভ্রমণ করতে বের হয়ে যায় তাই আর সুযোগ হাতছাড়া না করে বের হয়ে গেলাম ঢাকার উদ্দেশ্যে। এবারের জার্নিটা মোটরসাইকেল নিয়ে। আমি আগে কখনো এতো বড় ভ্রমণ মোটরসাইকেলে করে নি। এটাই আমার ফার্স্ট ভ্রমণ । তারপর ড্রাইভ করেছি আমি এটা আমার নতুন অভিজ্ঞতা অর্জন।


IMG20211105150823_00-01.jpeg


যাত্রা শুরু করার সময়।
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/outweighs.elbowing.garlands


বাইক নিয়ে ট্রাভেলের সময় আমাদের সম্পূর্ণ সেফটি গিয়ার পরিধান করে বাইক রাইড করতে হবে। তাই আমি সকল সেফটি গিয়ার পরিধান করে বাইক রাইড এর জন্য প্রস্তুত হয়। আমি এবং আমার সাথে ছিল আমার এক কাকা আমরা দুজন বিকেল 3:30 এর দিকে হয় ঢাকার উদ্দেশ্যে। শুরু থেকেই বাইক রাইড আমি করেছিলাম। আমরা 1 ঘন্টা রাইট করার পর আমাদের একটি আত্মীয়র বাড়িতে যাই। সেখানে গিয়ে কিছু সময় বিশ্রাম গ্রহণ করে এবং মতবিনিময় করে যাত্রা শুরু করতে করতে সন্ধ্যা হয়ে আসে। আমরা সন্ধ্যার পরেই যাত্রা শুরু করি।আমাদের এলাকা থেকে ঢাকা আসতে ফেরি পার হতে হয় এটা হল দৌলোদিয়া টু পাটুরিয়া ঘাট। আমাদের ঘাটে আসতে আসতে সন্ধ্যা সাতটা বাজে।


IMG20211105181856_00-01.jpeg


জ্যামের মধ্যে
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/woodcarver.potholed.bravo


রাস্তায় অনেক জ্যাম থাকার কারণে আমরা যথাসময়ে আসতে পারিন। এতটা জ্যাম ছিল যে একটা মানুষ হেঁটে হেঁটে যাবে সেই অবস্থা ছিল না। আমরা বিভিন্ন জায়গা দিয়ে রাস্তার নিচ দিয়ে জ্যাম পার হই। তারপর সাতটার দিকে ফেরিঘাটে পৌঁছায়।


IMG20211105185525_00-01.jpeg


ফেরির জন্য অপেক্ষা।
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/woodcarver.potholed.bravo


ফেরি ঘাটে এসে টিকিট কেটে ফেরির জন্য অপেক্ষা করতে থাকি। কিছুক্ষণের মধ্যেই ফেরি চলে আসে তারপর আমরা মোটরসাইকেল তুলে বসে থাকি।


IMG20211105191408_00-01.jpeg


ফেরি চলাচলের সময়।
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/woodcarver.potholed.bravo


রাতের ফেরি দিয়ে নদী পার একটি অসাধারণ মুহূর্ত। ঠান্ডা আবহাওয়ার সাথে দূরে দেখা যায় আলো হয়েছে বুঝি গন্তব্য চলে এলো সেই আশায় আমরা পথ চেয়ে থাকি।


IMG20211105194010_00-01.jpeg


ফেরি থেকে নামার সময়।
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/woodcarver.potholed.bravo


20 থেকে 25 মিনিটের মধ্যে আমরা নদী পার হয়ে যায়। তারপর ফেরি থেকে নেমে আমরা আবার যাত্রা শুরু করি।অনেক দীর্ঘ পথ অতিক্রম করতে থাকি। অনেক পথ অতিক্রম করার পর একটু বিশ্রাম গ্রহণের জন্য রাস্তার পাশে একটি চায়ের দোকানে দাঁড়ায়।


IMG20211105211520_00-01.jpeg


চা
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/begin.rivals.inflates


চায়ের দোকানে গিয়ে এক কাপ রঙ চা খেয়ে সতেজতা ফিরে আনি।আমার রংচাটা সবচেয়ে বেশি ভালো লাগে। কারণ তার মধ্যে একটি আলাদা ফিল পাওয়া যায়। আর শীতের রাতে গরম গরম চা অনেক মজাদার ছিল । তারপর আমরা আবার যাত্রা শুরু করি। 30 মিনিট বাইক রাইড করার পর আমরা ঢাকা শহরের মধ্যে পৌঁছায়। তারপর ঢাকা শহরের রাস্তা দিয়ে এগোতে থাকি আমার গন্তব্যের দিকে।


IMG20211105223130_00-01.jpeg


অবশেষে গন্তব্যে পৌছায়।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/hiring.landscape.aside


প্রায় রাত 10:30 এর দিকে আমরা আমাদের গন্তব্যে পৌঁছায়। এই ভ্রমণটা অধিকাংশ সময় রাতে থাকার কারণে অনেক ধরনের ফটোগ্রাফি করতে পারিনি। আমার এটা প্রথম লং জার্নি মোটরসাইকেল নিয়ে।রাতে আমি কখনো এভাবে বাইক রাইড করিনি এবং এটাই আমার জীবনের প্রথম সবচেয়ে বড় বাইক রাইড। আমার ইচ্ছা আছে মোটরসাইকেল নিয়ে বাংলাদেশের 64 টি জেলা ঘুরে দেখবো ইনশাআল্লাহ।

আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোন পোস্টে অন্য কোন গল্প নিয়ে।ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

আপনি ভ্রমণ প্রিয় মানুষ দেখলে বোঝা যায়। নতুন ভ্রমণের অভিজ্ঞতা অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।রাতের বেলা লঞ্চ এ কখনো ওঠা হয় নি। তবে মনে হচ্ছে রাতের বেলা লঞ্চ ঘাট অনেক সুন্দর দেখায়। দোয়া করি খুব তাড়াতাড়ি যেন সুস্থ শরিরে বাসায় আসতে পারেন। সর্বপরি আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

নতুন অভিজ্ঞতা শেয়ার করলেন তোমাদের ও খুব ভালো লাগলো। সবকিছু মিলিয়ে অনেকটি ভ্রমণের পর্যায় অতিক্রম করেছেন। খুব ভালো লেগেছে সবগুলো বিষয়

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

কুষ্টিয়া থেকে ঢাকা অনেকটা পথ। বাইক নিয়ে পাড়ি দেয়া কম কথা নয়।তবে সম্ভব। ভালোভাবে পৌছে গেছেন এটাই অনেক।রং চা টা অনেক সুন্দর ছিল।আমাদের এলাকার অনেকেই নিয়মিত বাইক নিয়ে ঢাকা যাতায়াত করে। এটা এখন কমন হয়ে গেছে বলা যায়।অভিজ্ঞতাটা অনেক ভাল ছিল আপনার ভবিষ্যতে কাজে দিবে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার অভিজ্ঞতা এবং অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন সত্যি অনেক ভালো লেগেছে ভাইয়া। নদী তে ভ্রমণ আমারও খুব ভালো লাগে কিন্তু দুঃখের বিষয় আমাদের শহর থেকে বাড়িতে আসা যাওয়ার পথে কোনো নদী নেই। যদিও যেগুলো আছে ওগুলো তো বড় বড় ব্রিজ, আমার খুব শখ নদী ভ্রমণ করা, নৌকা ভ্রমণ করা, তেমন একটা হয়ে উঠে না। মাঝে মাঝে তারপরও নদী ভ্রমণ করতে চাই। আপনার নতুন অভিজ্ঞতায় আপনি অনেক লং জার্নি করেছেন, এবং কি আপনার অনুভূতি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন। দোয়া করি আপনি যাতে ৬৪ জেলা ভ্রমণ করতে পারেন। আমাদের সাথে এত সুন্দর করে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

মোটরসাইকেল নিয়ে জার্নি করা আসলে অনেক আনন্দের ব্যাপার। আপনি তা ধাপে ধাপে সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করছেন। আসলে মোটরসাইকেলে ঘোরার মজাই অন্যরকম এটা যদি হয় পাহাড়ি অঞ্চল তাহলে তো আনন্দের সীমা থাকে না। আপনার যাত্রা শুভ হোক এবং ভালোভাবে আপনি আবার বাসায় ফিরে আসেন। শুভকামনা রইল আপনার জন্য।

আমার ইচ্ছা আছে মোটরসাইকেল নিয়ে বাংলাদেশের 64 টি জেলা ঘুরে দেখবো ইনশাআল্লাহ।

দোয়া করি যেনো আপনার আসাটা পূরন হয়।।আর এবার গেলে মনে করে আমাকে সঙ্গে করে নিয়ে যাইয়েন।

 3 years ago 

ইনশাআল্লাহ

 3 years ago 

বাইক নিয়ে ভ্রমন এর মজা অন্যা কোনো গাড়িতেই পাওয়া যাবে না।এর অনুভুতি টাই আসলে অনেক সুন্দর। আর রআতে বাইক নিয়ে ঘুরা আরো বেশি ভালো লাগে।খুব সুন্দর সময় অতিবাহিত করেছিলেন।ধন্যবাদ আপনার সময়টা শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57340.70
ETH 3072.28
USDT 1.00
SBD 2.37