বসন্ত ফুলের ফটোগ্রাফি।আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৩।(🦊১০% লাজুক খ্যাক এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ - ১৭ ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ |বুধবার| বসন্তকাল|


GridArt_20220302_135815732.jpg

আমি অংশগ্রহণ করতে যাচ্ছি আমার বাংলা ব্লগ কমিউনিটি একটি প্রতিযোগিতায় প্রতিযোগিতার বিষয় হলো বসন্তকালের ফুলের ফটোগ্রাফি। ফটোগ্রাফির শেয়ার করার আগে কিছু কথা হয়ে যাক। বাংলাদেশ ষড়ঋতুর দেশ বসন্ত কালকে সব ঋতুর রাজা বলা হয় ঋতুরাজ বসন্ত বলা হয়। বসন্তকালের প্রকৃতি এক নতুন রূপে আবির্ভাব ঘটে। প্রকৃতি সাজে বিভিন্ন রূপে চারিদিকে শুধু ফুল আকাশের রং নীল দেখতে দারুন লাগে। হালকা শীত হালকা গরমের মাঝে মনটাকে দুলিয়ে দেয় শীতল হাওয়া এবং সে জেগে উঠে এসে ঘুমন্ত শরীর। আমার ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে আর আজকে ফটোগ্রাফির বিষয়টি ছিল ফুলের ফটোগ্রাফি ফুল সবারই ভালো লাগে। তাই কথা না বাড়িয়ে ফটোগ্রাফি গুলো শেয়ার করা যাক।


ফটোগ্রাফি ০১


IMG_3854-01.jpeg


IMG_3861.JPG


শিমুল ফুল।
Device : Canon 600d
What's 3 Word Location : https://w3w.co/tights.exceptional.quickness

  • যখন বসন্তকাল শুরু হয় তখন থেকেই এই ফুলটির দেখা মেলে বড় একটি গাছে যখন ফুল ফুটে থাকে তখন দেখতে অসাধারণ লাগে। একটা ফাঁকা মাঠের মধ্যে থাকলে চারদিকে সবুজের মাঝে তখন গাছে লাল ফুল গুলো দেখতে পাওয়া গেলে মনে ভালো হয়ে যায়। শিমুল ফুল আমরা কমবেশি সবাই চিনি। বসন্তকাল শেষ হওয়ার আগে আগেই ফুলগুলো অন্য একটি রূপ ধারণ করবে।

ফটোগ্রাফি ০২


IMG20220301164649_00-01.jpeg


বাগান বিলাশ
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/tights.exceptional.quickness

  • বাগান বিলাস ফুল টি দেখতে অসাধারণ লাগে ।বিশেষ করে একটি বাগানের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য এর ফুলের কোন বিকল্প নাই। এই ফুলকে অনেকে কাগজের ফুল নামে ডাকে। ফুলের রংটা লাল এবং দেখতে বেশ দারুন।

ফটোগ্রাফি ০৩


IMG20220301164325_00-01.jpeg


ক্যালেন্ডুলা ফুল
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/tights.exceptional.quickness

  • এই হলুদ রঙের ছোট্ট ফুলটি আমার কাছে বেশ ভালো লাগে তাই ফুলের দিকে তাকাইলে অন্যরকম একটি অনুভূতি খুঁজে পাওয়া যায়। ফুলকে ভালোবাসো না এমন মানুষ খুব কম খুঁজে পাওয়া যাবে আর আমি ফুলের প্রেমে বারবার পড়ে যায়।


ফটোগ্রাফি ০৪


IMG_3846-01.jpeg


আমের মকুল
Device : canon 600d
What's 3 Word Location : https://w3w.co/tights.exceptional.quickness

  • বসন্তকালের শুরুতেই আম গাছে দেখা যায় আমের মুকুল। আমের মুকুল যখন বের হয় তখন আমাদের সবার মন আনন্দে নেচে ওঠে কারণ যখন ধরবে আমরা খুব তৃপ্তি সহকারে আম গুলো খেতে পারব। আমের মুকুল টি দেখতে অনেক অসাধারণ। আমার কাছে বেশ ভালো লাগে তাই মাঝেমধ্যে তাকিয়ে থাকি আমের মুকুলের সৌন্দর্য দেখার জন্য।


ফটোগ্রাফি ০৫


IMG20220301164631_00-01.jpeg



গোলাপ
Device : canon 600d
What's 3 Word Location : https://w3w.co/tights.exceptional.quickness

  • এটা গোলাপ ফুলের অন্য একটি জাত যার কালার দেখতে বেশ অসাধারণ আমার কাছে বেশ ভালো লেগেছে। আর এই ফুলটার সুগন্ধি টা দারুন তাইতো ফুলের মধু সংগ্রহ করার জন্য এসে ঘোরাঘুরি করছে।


ফটোগ্রাফি ০৬


IMG20220301172327_00-01.jpeg


সূর্যমুখী
Device : Realme
What's 3 Word Location : https://w3w.co/tights.exceptional.quickness

  • সূর্যমুখী ফুল টা আমার কাছে কেমন যেন অদ্ভুত লাগে চার সাইডে ছাড়ানো পাতা মাঝখানে মনে হয় কে যেন তাকিয়ে আছে। কিন্তু সৌন্দর্যটা অসম্ভব সুন্দর আমার কাছে বেশ ভালো লাগে। সূর্যমুখী ফুল দ্বারা অনেক ধরনের কাজ করা যায়। সূর্যমুখী ফুলের তেল তৈরি করা যায় যা অনেক উপকারী।


ফটোগ্রাফি ০৭


IMG20220301173427_00-01.jpeg


পুষ্প বাংলা নাম
Device : Realme
What's 3 Word Location : https://w3w.co/tights.exceptional.quickness

  • এই ফুলটি দেখতে অদ্ভুত সুন্দর আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি ফুলের দিকে তাকিয়ে মুগ্ধ হয়ে গিয়েছি। কারো মন খারাপ থাকলে কেউ যদি ফুল দেখে ফুলের সৌন্দর্য উপভোগ করে তাহলে তার মন ভালো হয়ে যাবে।

এই পর্যন্ত এ দেখা হবে পরবর্তী কোন পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগে এই সপ্তাহে শুধু বসন্তের হাওয়া বইছে। আপনার আজকে ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে আমার কাছে শিমুল ফুল ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

হ্যাঁ বসন্তের প্রকৃত রূপ ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনার সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুব অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফিক দেখতে খুব চমৎকার দেখা গেছে। আপনি অনেক সময় দিয়ে ছবি তুলেছেন তা বুঝা যাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার ।ফটোগ্রাফি আমার শখ আপনার কাজ ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 2 years ago 

বসন্তের বাতাস বইছে চারদিকে, সুন্দরময় ফটোগ্রাফির মাধ্যমে ফুলের সৌন্দর্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলেই বসন্তের এই সৌন্দর্যময় পরিবেশের মধ্যে খুবই ভালো লাগে। বসন্তের ফুল গুলো আমার অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

বসন্তফুলের ফটোগ্রাফি করার মাধ্যমে প্রকৃত সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু বসন্তের ফুলের ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই বসন্তের ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। যাইহোক চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট চমৎকার কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। বসন্ত প্রকৃত রূপ ফুটিয়ে তোলার জন্যই ফটোগ্রাফি করা। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। আপনার ফুলের প্রতিটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগছে। শিমুল ফুল আমরা সবাই চিনি এই ফুলটা দেখতে আসলে খুবই সুন্দর লাগে। সব ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লাগছে আমার কাছে। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ফুল মানেই সুন্দর। সব গুলো ফুলেই খুব সুন্দর দেখাচ্ছে। আমার কাছে লাল বাগান বিলাশ দেখতে খুব ভালো লাগে।শিমুল ফুল গুলাও সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এমনিতেই ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করে। ফুলের সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

চারিদিকে শুধু ফুল আর ফুল। এত ফুল দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনার তোলা ফুলের প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে ছবিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। বাকিগুলো সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

বসন্ত মানেই প্রকৃতির নতুন রূপের লীলাখেলা। আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ ‌।

 2 years ago 

বসন্তের ফুলে ফুলে ভরে যাচ্ছে আমার বাংলা ব্লগ। শুভ ভাইয়ার ঘোষিত এই বসন্তের ফুলের প্রতিযোগিতার মাধ্যমে সবার মধ্যে এক উদ্যম তৈরি হয়েছে। সবাই খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করছে ।ঠিক তেমনি আপনিও আমাদের মাঝে অনেক সুন্দর কিছু ফুলের ছবি শেয়ার করেছেন ভাইয়া ।আমার কাছে সবগুলো ছবি খুব ভালো লেগেছে।

 2 years ago 

বসন্ত ফুলের প্রতিযোগিতায় সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম ।আমার কাছে খুবই ভাল লেগেছে। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার তোলা বসন্তপুরী ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম । আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন । ফটোগ্রাফি করার পাশাপাশি বর্ণনা অনেক সুন্দর উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভাই আমি তো বসন্ত পুরীতে গিয়ে বসন্তের প্রকৃত সৌন্দর্যের ফটোগ্রাফি করিনি। আমি কিছু ফুলের প্রকৃত সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশাকরি আপনার কমেন্টটি পুনরায় পড়লে বুঝতে পারবেন।

 2 years ago 

ভাই আপনার প্রতিটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ সুন্দর, কোনটা থেকে কোনটার প্রশংসা করবো সেটা বুঝতে পারছি না। একদম ছবিগুলো তাক লাগিয়ে দেয়ার জন্য যথেষ্ট ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ চেষ্টা করি ভাল ফটোগ্রাফীর করার। বসন্তের প্রকৃত স্বরূপ ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনাদের কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64093.86
ETH 3123.80
USDT 1.00
SBD 3.94