চলো ফিরি নীড়ে||অনেক দিন পর বাড়ির পথে||

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • চলো ফিরি নীড়ে
  • ২৫,ডিসেম্বর ,২০২৩
  • সোমবার

হ্যালো আমার বাংলাব্লগ বাশি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আপনাদের সামনে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। তাই আজকে আবারো হাজির হয়ে গেলাম ভিন্ন ধরনের গল্প নিয়ে। কংক্রিটের ব্যস্ততম শহরে এসেছি অনেক দিন। রাস্তা ঘাটে জ্যামের মত এই মনটাও কেমন যেন জ্যাম হয়ে আছে। ইউনিভার্সিটিতে চলছে পরীক্ষা তাই তো মিলছে না ছুটি অপেক্ষা করছি পরীক্ষা শেষ হওয়ার। কবে পাব আবার সেই প্রকৃতির দেখা নিরিবিলি পরিবেশ গ্রামের মাটির গন্ধ অপেক্ষা করে যাচ্ছি আর দিন গুনে যাচ্ছি।

পরীক্ষা শেষ হওয়ার পরে আর কি ঢাকাতে বসে থাকা যায়? কি লাভ ব্যস্ততম নগরীতে ব্যস্ততা বাড়ানোর। আমাদের পরীক্ষা শেষ হয়ে গিয়েছে শনিবার রাতে। যেহেতু সেমিস্টার ফাইনাল পরীক্ষা ছিল বেশ চাপের মধ্যে ছিলাম আর দিন গুনছিলাম কখন পরীক্ষাটি শেষ হবে। কারণে শীতের সময় গ্রামে ছাড়া শীত উপভোগ করা সম্ভব নয়। শীতের আসল মজা উপভোগ করতে গ্রামে আসতে হবে।

পরীক্ষা যেহেতু শেষ হয়ে গিয়েছে তাই আর মোটেও ব্যস্ততম নগরীতে বসে থাকা ঠিক হবে না। তবে এবারের বাড়ি যাত্রাটা একটু ভিন্ন রকম। বেশ ব্যস্ততম সময়ের মধ্যে দিয়েই বাড়িতে যেতে হবে। সুমন ভাই ঢাকা থেকে তার সকল মালামাল নিয়ে একবারে চলে আসবে তাই একটি ট্রাক ভাড়া করি। আমরা সকালে সবকিছু রেডি করি যখন ট্রাক চলে আসে তখন মালামালগুলো ট্রাকে ভর্তি করি সাথে আমার বাইকটাও ট্রাকে তুলে দেই। সবকিছু আমরা ট্রাকে তুলে দিয়ে পিছন সাইডে সুন্দর করে বসে আড্ডা দিয়ে যাওয়ার জন্য একটি জায়গা রেখে দেই। আমাদের ট্র্যাকটা ছেরে যায় দুপুর সাড়ে বারোটার দিকে।


IMG20231224124123-01.jpeg

IMG20231224130257-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

ব্যস্ততম নগরী ছেড়ে আমরা যাচ্ছি আমাদের নীড়ে। এর আগে কখনো ট্রাকে করে লং জার্নি করা হয় নাই এই ভ্রমণটা বেশ রোমাঞ্চকর হবে। আমরা ট্রাকের পিছনে বসে খুব ইনজয় করতে করতে যাচ্ছি। আমি অবশ্য অর্ধেকটা পর দাঁড়িয়ে হাওয়া খেতে খেতে গিয়েছিলাম বেশ ভালো লাগছিল। দুপুর তিনটার দিকে আমাদের গাড়িটি ফেরিঘাটে চলে আসে।


IMG20231224141809-01.jpeg

IMG20231224141756-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

এখন অবশ্য ফেরিতে চাইতে হলে অনেক সময় অপেক্ষা করতে হয় পদ্মা সেতু হয়ে যাওয়ার কারণে পাটুরিয়া থেকে দৌলতদিয়া ফেরি ঘাটে গাড়ির চাপ খুব কম থাকে। আমাদের ফেরিটা সম্পূর্ণ ভরে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। প্রায় ৪০ মিনিট লেগেছে ফেরি টা ভর্তি যেখানে নদী পার হতে ৪০ মিনিট লাগে না। আমাদের ফেরি পার হতে হতে সন্ধ্যা হয়ে যায়।


IMG20231224151911-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

সন্ধ্যা হওয়ার সাথে সাথে যত এলাকার দিকে যাচ্ছি ঠান্ডা বৃদ্ধি পাচ্ছে। ট্রাকের পিছনের ছিলাম আমরা সবাই বসে বসে তাই বাতাসটা একটু কম লেগেছে তারপর বেশ ভালই শীত লেগেছিল। তবে আমাদের ভ্রমণটা বেশ রোমাঞ্চকর ছিল। আমাদের বাসায় পৌঁছাতে পৌঁছাতে রাত সাতটা বেজে যায়। অনেকটা সময় লেগে গিয়েছে ঢাকা থেকে আসতে। বাইক নিয়ে আসলে সর্বোচ্চ চার ঘন্টা সময় লাগে। তবে এই ভ্রমণটাও বেশ ভালো লেগেছে নতুন এক অভিজ্ঞতা। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষ করে কি আর ঢাকায় থাকা যায় আমাদের ভালোবাসায় তো এলাকায় ফিরে আসতে হবে 💞 তবে এবারের ভ্রমণটা পুরোপুরি অন্যরকম ছিল কেননা ট্রাকে করে এবারই প্রথম বাড়িতে আসলে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষ করে কি আর ঢাকায় থাকা যায়

মন মোটেও টেকেনা তাইতো চলে আসছি। মতামত প্রকাশের জন্য ধন্যবাদ

 6 months ago 

পরীক্ষা শেষ হলেই আর সেখানে মন বসে না। সকলে বাড়িতে চলে আসতে চায়। আপনিও আপনার সেমিস্টার পরীক্ষা শেষ করে বাড়িতে ফিরে যাচ্ছেন৷ তবে এবারের এই ভ্রমনে আপনি একটু ভিন্নভাবে বাড়িতে ফিরছেন৷ ফলে অনেক মজাও করেছেন৷

 6 months ago 

জ্বি বেশ মজা হয়েছে এইবার। মতামত প্রকাশের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 63721.78
ETH 3503.08
USDT 1.00
SBD 2.54