সাদাপাথর ভ্রমন|| ধলাই নদীর সৌন্দর্য||সিলেট

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • সাদা পাথর ভ্রমন
  • ২৬,নভেম্বর ,২০২৩
  • রবিবার

PhotoEditor_2023112523314612.jpg


হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের সামনে আবারো হাজির হলাম আমার ভ্রমণ পোস্ট নিয়ে। আজকে আপনাদের মাঝে শেয়ার করবো প্রকৃতির কন্যা সিলেটের অন্যতম একটি দর্শনীয় স্থান যা মেঘালয়ের বড় বড় পাহাড় ঘেঁষে অবস্থিত জায়গাটির নাম হল ভোলাগঞ্জের সাদা পাথর। গত পর্বে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম সাদা পাথর যাওয়ার জন্য নৌকায় ওঠা পর্যন্ত। আজকে শেয়ার করব পরবর্তী কাহিনীগুলো এবং সাথে সুন্দর সুন্দর ফটোগ্রাফি। নৌকা ভ্রমণ আমার সবসময়ই অনেক বেশি ভালো লাগে। সাদা পাথর যেতে হলে দশ নম্বর ঘাট থেকে নৌকায় করে যেতে হবে।


IMG20230902132337-01.jpeg

IMG_20231125_23224493-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

জীবনে নৌকা ভ্রমণ অনেক জায়গায় করেছি তবে তবে আজকের এই মনটা অনেক বেশি স্পেশাল এবং রোমাঞ্চকর। কারণ আমরা দেখতে যাব অনেক দর্শনীয় একটি স্থান এবং নদীর সৌন্দর্যটাও অপরূপ। দূর থেকে দেখা যায় মেঘালয়ের রাজ্যের বড় বড় পাহাড় আমরা নদীতে নৌকা ভ্রমণের মাধ্যমে সৌন্দর্য করতে করতে চলে যাব সাদা পাথরে। আমরা যে নদী দিয়ে ভ্রমণ করছি এটি হলো একটি পাথুরি নদী,নদীটার নাম ধলাই। এই নদীটা সাধারণত উৎপত্তি হয়েছে মেঘলা রাজ্যের ঝর্ণার পানি থেকে। যেহেতু ঝর্ণার পানি দিয়ে নদীর প্লাবিত হয়েছে নদীর পানি অনেক স্বচ্ছ এবং বেশ ঠান্ডা।


IMG20230902132726-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আমি নৌকা ভ্রমণের সময় সব সময় নৌকার সামনে গিয়ে দুদিকে পা নামিয়ে দিয়ে বসে থাকতে বেশি পছন্দ করি। সামনে এভাবে বসে থাকলে যখন ঢেউ হয় তখন নৌকাটা অনেক বেশি দুলতে থাকে এবং পানি ছিটে ছিটে গায়ে লাগে ব্যাপারটা আমার অনেক বেশি ভালো লাগে। নদী ভ্রমণের পথের সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়েছি। এটা যেহেতু পর্যটন স্পট তাই এখানে অনেক পর্যটকের ভিড় আর এই নদীতে অনেক বেশি নৌকা চলাচল করে। আমরা যখন সাদা পাথরের দিকে এগোচ্ছিলাম আর কিছু নৌকা এদিক থেকে চলে আসতেছে দশরথীদের নামিয়ে দিয়ে। দূর পাহাড়ের সৌন্দর্যের সাথে নদীর সৌন্দর্য এক চমৎকার পরিবেশ উপভোগ করেছি আমরা।


IMG20230902132945-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

নৌকা যখন অনেক দ্রুতই স্পিডে নদীর বুক চিরে সামনের দিকে আসতে থাকে তখন এর সৌন্দর্য দেখে যে কেউ মুগ্ধ হতে বাধ্য। বিশেষ করে এখানকার পানির কালার এবং দূরের পাহাড়ের সৌন্দর্য দেখতে অনেক বেশি ভালো লাগছিল। পর্যটকরা সবাই বসে বসে নদী এবং পাহাড়ের সৌন্দর্য উপভোগ করে। আমার নৌকা মন সবসময় অনেক বেশি ভালো লাগে তাই এই পরিবেশটা আমি অনেক বেশি ইনজয় করেছি। এরকম মাঝেমধ্যে যদি প্রকৃতির মাঝে হারিয়ে যাওয়া যায় তাহলে মন্দ হয় না।


IMG20230902132747-01.jpeg

IMG20230902132716-01.jpeg

IMG20230902132457-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :


কেউ যাচ্ছে সৌন্দর্য উপভোগ করতে আবার কেউ ফিরে আসছে সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে। আমরা যাচ্ছি সৌন্দর্য উপভোগ করতে তখন দুপুর ১ টা বাজে বেশ রোদ ছিল। তারপরও নৌকার সামনে বসে থাকলে সব থেকে বেশি বাতাস লাগে সেজন্য গরমটা কিছু মনে হয়নি। এই ভর দুপুরে রোদের আলোয় পাহাড়ের সৌন্দর্য যেন অনেকাংশে বেড়ে গিয়েছে। বিশেষ করে নদীর পানির কালার অনেক ভালোভাবে ফুটে উঠেছে।


IMG20230902132454-01.jpeg

IMG20230902132456-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আবার কিছু কিছু নৌকাতে দেখলাম বাংলাদেশের পতাকা লাগানো। সবুজ প্রকৃতির মাঝে লাল-সবুজের পতাকা যেন বাংলাদেশের সৌন্দর্য দর্শনার্থীদের মাঝে উপস্থাপন করছে। কেউ ক্লান্ত শরীর নিয়ে ফিরছে নীড়ে এবার কেউ ক্লান্ত হওয়ার জন্য যাচ্ছে ভীরে। যারা সকালে সাদা পাথরের সৌন্দর্য উপভোগ করতে গিয়েছিল তারা এখন ক্লান্ত শরীর নিয়ে ঘাটের দিকে ফিরে আসছে। আমরা এখন যারা সৌন্দর্য উপভোগ করতে যাচ্ছি তারা ফুরফুরা মন নিয়ে প্রকৃত উপভোগ করব এবং ফেরার সময় আমরাও অনেক বেশি ক্লান্ত হয়ে যাব। তবে সাদা পাথরের এখানে ঠান্ডা পানিতে ঘা ভেজালে সারা দিনের সকল ক্লান্তি দূর হয়ে যায় ।এই অনুভূতিগুলো আমি পরবর্তী পোস্টে প্রকাশ করার চেষ্টা করব।


IMG_20231125_23282625-01.jpeg

অনেক সময় ধরে নদীর সৌন্দর্য উপভোগ করতে করতে চলে আসলাম তীরে ।এখন মাঝি বলছে আপনাদের হয়ে গেছে নামার সময়। আমরা একে একে সবাই নৌকা থেকে নেমে যায়। এখন বালি এবং পাথরের একটি মাঠপাড় দিয়ে আমাদেরকে যেতে হবে সেই সাদা পাথরের দর্শনীয় স্থানে। আজকে আর আপনাদের মাঝে গল্প না বলে সাদা পাথরের সৌন্দর্য আমাদের কাটানো কিছু রোমাঞ্চকর মুহূর্ত আপনাদের মাঝে শেয়ার করব পরবর্তী পোস্টে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 9 months ago 

ধলাই নদীর দৃশ্য দেখে তো এখনই মন চাচ্ছে যেতে। খুবই সুন্দর যেখানে মানুষ দারুন সময় উপভোগ করে। আপনিও উপভোগ করেছেন পানির কালার অনেকটা নীল বর্ণের খুবই ভালো লাগলো। তাছাড়া আপনার ফটোগ্রাফির মাধ্যমে আরো সৌন্দর্য ফুটে উঠেছে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

সিলেট, ভোলাগঞ্জ সাদাপাথর গিয়েছিলাম ভাইয়া। আমার ভীষণ ভালো লেগেছিল জায়গাটি। ওখানকার প্রাকৃতিক সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছিল। দুঃখের বিষয় ভাইয়া, আমরা সেদিন নৌকার টিকিট পায় নাই। ভীষণ খারাপ লাগছিল। আমিও নদীর সৌন্দর্যটা বেশ চমৎকারভাবে উপভোগ করেছি। আমাদের উচিত মাঝেমধ্যে যদি প্রকৃতির মাঝে হারিয়ে যাওয়া যায় তাহলে কিন্তু ঠিক ভালো লাগে অনেক। নদীর পানির কালার টা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে ভাইয়া। আমি পানিতে নেমেছিলাম, পানি ভীষণ ঠান্ডা ছিল। বালি এবং পাথরের একটি মাঠপাড় দিয়ে আমাদের যেতে হয় সাদা পাথর এবং আমি হেঁটে গিয়েছিলাম। ভীষণ ভালো লেগেছিল জায়গাটি ভাইয়া, অত্যন্ত সুন্দর ভাবে আপনি তুলে ধরেছেন আমাদের মাঝে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

নদীর পাড়ে মুহূর্তগুলো সত্যি অনেক আনন্দের হয়। কারণ নদীর পাড়ে গেলে প্রকৃতির সৌন্দর্য দৃশ্যগুলো উপভোগ করা যায় মআর নদীর পাড়ে এই দৃশ্যগুলো দেখলে যেন মন ভালো হয়ে যায়। আজকে আপনার নদীর পাড়ের মুহূর্ত এবং ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে সত্যি খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার দেখা তুমি সেরা ফটোগ্রাফার। তোমার ফটোগ্রাফি গুলো বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। তোমার ফটোগ্রাফির মধ্যে আলাদা একটা সৌন্দর্য লুকিয়ে থাকে। সাদা পাথর ভ্রমণে যেয়ে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দিয়েছেন। যা দেখে চোখ ফেরাতে পারছিনা।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভোলাগঞ্জের সাদা পাথর জায়গাটির নামটি খুবই সুন্দর।নাম পড়েই ভাবছিলাম শুধুই সাদা সাদা পাথর দেখবো কিন্তু পোষ্টে শুধুই জলরাশি দেখতে পেলাম।ধলাই নদীর সৌন্দর্য দেখে মুগ্ধ হলাম, ফটোগ্রাফিগুলি অসাধারণ ছিল।ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

প্রাকৃতিক সৌন্দর্য দেখতে হলে সিলেটে এই জায়গাতে আসতেই হবে। আসলেই বন্ধু নৌকার সামনে বসে থাকার মজাই আলাদা। অসংখ্য ধন্যবাদ বন্ধু তোমার এই ভ্রমণ বিষয়ক পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

এটা ভালো বলেছেন কেউ যাচ্ছে ক্লান্ত শরীর নিয়ে ফিরে আবার কেউ যাচ্ছে ফুরফুরে মন নিয়ে সুন্দর জায়গাটা উপভোগ করতে। আসলে এরকম জায়গায় ঘোরাঘুরি করতে পারলে এমনিতেই অনেক ভালো লাগে ‌। তবে আমার মনে হয় এরকম জায়গায় ঘুরতে গেলে শরীরে ক্লান্ত এত সহজে আসবেনা। যাইহোক পরবর্তী পর্বে আপনাদের সাদা পাথরের মাঝে কাটানো মুহূর্তগুলো জানার জন্য অপেক্ষায় রইলাম ধন্যবাদ।

 9 months ago 

ভাইয়া আপনার আজকের ব্লগটি পড়ে খুবই ভালো লাগলো। আমি বুঝতে পেরেছি আপনি ভ্রমন পিপাসু মানুষ। ধলাই নদীর উপর দিয়ে নৌকা ভ্রমন করেছেন। পানিটা খুবই সচ্চ দেখতে পেলাম। এমন জাগায় ঘুরতে খুবই ভালো লাগবে। এখন সাদা পাথরের ফটোগ্রাফি দেখার আশায় রইলাম। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59264.94
ETH 2604.33
USDT 1.00
SBD 2.38