শখের ফটোগ্রাফি পর্ব- ৪৩||প্রকৃতির সৌন্দর্য। ||

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • প্রকৃতির সৌন্দর্য
  • ০৩,জানুয়ারি ,২০২৩
  • বুধবার

PhotoEditor_202413142757698.jpg


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের পোস্টে বিভিন্ন এলাকার বিভিন্ন সময়ে ঘোরাঘুরি মুহূর্তে কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি করা আমার অনেক শখ ।শখের বসেই করে থাকা হয় ফটোগ্রাফি। বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চায় সুন্দর সুন্দর অনেক কিছুর দেখা মেলে সেগুলো স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য ফটোগ্রাফি করা হয় মূলত। কোন একদিন কোন এক দর্শনীয় স্থানে ঘুরতে গেলে সেখানকার পরিবেশের ছবি তুলতে বেশ ভালো লাগে।


📸ফটোগ্রাফি📸


IMG20231230071949-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • কুয়াশাচ্ছন্ন সকালে রক্তিম সূর্য দেখতে বেশ ভালো লাগে। শীতের সকালের রক্তিম সূর্য সবসময় আমাদের জন্য আশার আলো বয়ে নিয়ে। শীতের সকাল হাটাহাটি করার সময় এমন সূর্যের দেখা মিললে বেশ ভালো লাগে। বিভিন্ন গাছের ফাঁকা দিয়ে রক্তিম সূর্য টা দেখতে চমৎকার দেখায়।

📸ফটোগ্রাফি📸


IMG20240102120533-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • এটা হল ঝাউ গাছের চারা। হঠাৎ করেই ঘুরতে গিয়েছিলাম পদ্মা নদীতে। সেখানে চর জেগে উঠেছে আর এখানে অনেক ধরনের গাছের দেখায় মিলে। যখন পানি শুকিয়ে যায় বালির মাঝে বেশ গাছের দেখা মেলে। তেমন একটি গাছ হল ঝাউ গাছ দেখতে বেশ চমৎকার লাগছে।

📸ফটোগ্রাফি📸


IMG20240102120515-01.jpeg

IMG20240102120458-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • এই ছোট ছোট গাছগুলোকে চিনি না তবে দেখতে বেশ ভালো লাগছিল। হঠাৎ করেই ঘুরতে গিয়েছিলাম পদ্মা নদীতে। সেখানে চর জেগে উঠেছে আর এখানে অনেক ধরনের গাছের দেখায় মিলে। যখন পানি শুকিয়ে যায় বালির মাঝে বেশ গাছের দেখা মেলে। ছোট গাছগুলো বালির মাঝে দেখতে চমৎকার দেখাচ্ছে তাই ক্যামেরা বন্দি করে রেখেছি

📸ফটোগ্রাফি📸


IMG20240102115041-01.jpeg

IMG20240102115125-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • পদ্মা নদীর তীরে ঘোরাঘুরি করেছি অনেক সময়। এটা পদ্মা নদীর তীর হলেও এখানে ভিড় নেই। সারি সারি নৌকা বেঁধে রেখে দিয়েছে। রাত হলে এই নৌকাগুলো নদীতে নেমে যায় মাছ ধরার জন্য। এখন নদীতে পানি কম থাকায় পানির কালারটাও চমৎকার।

📸ফটোগ্রাফি📸


IMG20231226152559-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • পড়ন্ত বিকেলে সবাই মিলে ঘুরতে গিয়ে আড্ডা ময় মুহূর্তগুলো আমরা এভাবে কাটিয়ে থাকি। সবাই দাঁড়িয়ে দাঁড়িয়ে আড্ডা দিচ্ছিল আর আমি একটু নিচে গিয়ে তাদের ছবি তোলায় ব্যস্ত ছিলাম। সবাই মিলে আড্ডা দেওয়ার মুহূর্তগুলো সত্যি স্মৃতি হয়ে থাকে।

📸ফটোগ্রাফি📸


IMG20231224153944-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • নদীতে বড় বড় নৌকা চলাচলের মুহূর্তগুলো দূর থেকে দেখতে বেশ ভালো লাগে। আর যদি পড়ন্ত বিকেলের সূর্যের পাশাপাশি থাকে তাহলে দৃশ্যটা দেখার মত। নৌকাগুলো ছুটে চলছে আপন মনে তাদের গন্তব্যের দিকে। দৃশ্যটা বেশ ভালো লেগেছে। মাঝেমধ্যে মনে হয় এই নৌকাতে করে এভাবে নদীতে ঘুরে বেড়ায় হারিয়ে যায় কোন দূর অজানা দেশে।

আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোন পোস্টে অন্য কোন গল্প নিয়ে সে পর্যন্ত সাথেই থাকুন ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

আপনার তোলা শখের ফটোগ্রাফি গুলো দেখে আমার বেশ ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফির বর্ণনা গুলো খুবই চমৎকার ভাবে আপনি উপস্থাপন করেছেন। ঝাউ গাছের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

নদীর তীরে বেড়ে ওঠা ঝাউগাছ দেখতে সত্যি বেশ দারুন লাগছে। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 6 months ago 

বন্ধু তোমার ফটোগ্রাফি পর্ব দেখে বেশ ভালো লাগলো। ফটোগ্রাফি গুলো দুর্দান্ত হয়েছে উপস্থাপন অনেক সুন্দর করেছো তুমি। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি সবসময়ই আমার হৃদয় কেড়ে নেয়। অসংখ্য ধন্যবাদ বন্ধু সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার ফটোগ্রাফি গুলো তোমার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো। আসলেই প্রাকৃতিক দৃশ্যগুলো দেখতে চমৎকার লাগে। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 6 months ago 

আপনার ফটোগ্রাফির প্রশংসা করতে হয়, বিশেষ করে কুয়াচ্ছন্ন সকাল, ছোট ছোট নাম না জানা গাছগুলো, নদীর সেই বড় বড় নৌকাগুলো ছবিগুলো অসাধারণ ছিল এক কথায় অসাধারণ।

 6 months ago 

আপনাদের ভালো লাগাতে আমার সার্থকতা। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

আপনি দারুন ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। কারণ বিকেল বেলায় এমন পরিবেশে সময় কাটাতে খুব ভালো লাগে। যেহেতু পদ্মার পাড়ের অনেক গুলো ফটোগ্রাফি শেয়ার করলেন। বিশেষ করে ভাল লেগেছে সূর্যের রশ্মি যখন পানিতে পড়েছে সেই ফটোগ্রাফিটা। এছাড়া অন্যান্য প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো খুব চমৎকার ছিল।

 6 months ago 

আসলে পড়ন্ত বিকেলে এমন জায়গা বসে থাকতে বেশ ভালো লাগে। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

আপনিতো ফটোগ্রাফিতে সেরা। যেটা প্রতিনিয়ত আপনার ফটোগ্রাফি পোষ্টের মাধ্যমে উপভোগ করে থাকি। আসলে ফটোগ্রাফির মধ্যে ভালো ক্যাপচার গুলো সুন্দর হলে দেখতে অনেক ভালো লাগে। যেটা আপনি প্রকৃতির অপরূপ সৌন্দর্য খুব সুন্দর ভাবে তুলে ধরেন। খুবই সুন্দর হয়েছে আজকের ফটো গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু অসম্ভব সুন্দর হয়। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে যেন খুব খুশি হলাম। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 6 months ago 

আপনার ফটোগ্রাফির সুনাম যতই করি ততই কম মনে হবে। কারণ আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি বেস্ট ফটোগ্রাফি হয়। আমার কাছে একেবারে দুর্দান্ত লাগে আপনার সবগুলো ফটোগ্রাফি। আপনি প্রতিনিয়ত বিভিন্ন জায়গার ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেন। আপনার ফটোগ্রাফির সাথে সাথে আমরাও বেশ সুন্দর কিছু প্রকৃতিক পরিবেশ দেখতে পারি। এত সুন্দর ফটোগ্রাফি করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আপনাদের ভালোলাগায় হলে আমার সার্থকতা। অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 6 months ago 

প্রকৃতি থেকে ধারণ করা প্রাকৃতিক সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি মানুষের কাছে ভালো লাগবে এটা স্বাভাবিক। নদীতে বড় বড় নৌকা চলার মুহূর্তে সূর্যের যে ফটোগ্রাফি শেয়ার করেছেন সেটা আমার কাছে অনেক ভালো লেগেছে।

 6 months ago 

আমার ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশের জন্য

 6 months ago 

ভাইয়া খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন । আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল । তবে বিশেষ করে প্রথম ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago (edited)

আমি সবসময় আমার বেস্ট ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 6 months ago 

আপনার শেয়ার করা শখের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। কারন প্রকৃতির ফটোগ্রাফি আমার ভীষন প্রিয়।আপনি প্রকৃতির অপরুপ সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি সুন্দর বর্ননার মাধ্যমে শেয়ার করলেন। আমার কাছে সবগুলো ফটোগ্রাফি দারুন লেগেছে।পদ্মা নদীর তীরে নৌকা বাঁধা দেখে মনে হচ্ছে নৌকায় উঠে পরি।কুয়াশাচ্ছন্ন সকালের ফটোগ্রাফিটি খুব সুন্দর ছিল।ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু শখের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

আমারও প্রকৃতির মাঝে হারিয়ে যেতে এবং ছবি তুলতে বেশ ভালো লাগে তাই তো আপনাদের মাঝে শেয়ার করি। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

এলাকায় বিভিন্ন সময়ে ঘোরাঘুরি করার মুহূর্তে, খুব সুন্দর সুন্দর কিছু প্রকৃতির ফটোগ্রাফি করেছিলেন আপনি। যেগুলো আপনি আজকে সবার মাঝে ভাগ করে নিয়েছেন। আপনার সবগুলো ফটোগ্রাফি যতই দেখছিলাম, ততই ভালো লাগছিল। কারণ প্রকৃতির দৃশ্য দেখলেই মনটা একেবারে ভালো হয়ে যায়। আর এরকম সুন্দর প্রকৃতির ফটোগ্রাফি করলেও দেখতে অসম্ভব ভালো লাগে। সব মিলিয়ে এটাই বলা লাগে যে, আপনার সবগুলো ফটোগ্রাফি এক কথায় অসাধারণ ছিল।

 6 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া প্রকৃতির ছবি দেখলে মনটা ভালো হয়ে যায়। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57956.22
ETH 3126.99
USDT 1.00
SBD 2.45