🌼শখের ফটোগ্রাফি পর্ব- ১৭||১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


GridArt_20220222_131835369.jpg

আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফি পোস্ট নিয়ে। ফটোগ্রাফি টা সম্পূর্ণ গ্রামীণ পরিবেশে ওঠানো কিছু ছবি এবং প্রাকৃতিক দৃশ্য আপনাদের মাঝে শেয়ার করব।


ফটোগ্রাফি



IMG-20220221-WA0009-01.jpeg

Location

  • শীতের মৌসুমে শিমুল ফুলের অরূপ ও বৈচিত্রময় দৃশ্য পটভূমি দেখতে পাওয়া যায়। শিমুল গাছে শীতের মৌসুমে পাতাবিহীন ফুলের সমাহার ঘটে থাকে। বিভিন্ন ধরনের পাখি ফুলের গন্ধের সাথে সাথে তাদের আহার নিবারণের বিষয়টি মিটিয়ে নেয় ।একটি শালিক পাখি শিমুল ফুলের উচ্ছিষ্ট অংশ খাবার হিসেবে গ্রহণ করছে ।সেই বিষয়টি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

ফটোগ্রাফি


IMG-20220221-WA0008-01.jpeg

Location

  • বাড়ির পাশ দিয়ে শাখা নদী বয়ে গিয়েছে ।বর্ষাকালীন মৌসুমী প্রচুর পানি থাকে শীতের মুহূর্তে বর্ষার ইতি ঘটে। সেই মুহূর্তে শাখা নদীগুলোতে পানির পরিমাণ কম থাকে শীতের অতিথি পাখি সেখানে সে প্রকৃতির রূপ বৈচিত্র্য ফুটিয়ে তোলে। সেই দৃশ্য পটভূমি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম।

ফটোগ্রাফি


IMG-20220221-WA0013-01.jpeg

Location

  • শীতের সময় কৃষকেরা মাঠে-মাঠে বিভিন্ন ধরনের ফসল ফলায়। যেটার সৌন্দর্য তা উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। আজকে মটরশুঁটির ফুলের সৌন্দর্য আকাশের অপরূপ সৌন্দর্যের সাথে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। প্রকৃতি তার সময়ের সাথে সাথে রুপের পরিবর্তন ঘটায় একেক সময় ভিন্ন ধরনের রূপ নিয়ে আমাদের মাঝে হাজির হয়।

ফটোগ্রাফি


IMG-20220221-WA0025-01.jpeg

Location

  • আজকের বিকেল মুহূর্তটা খুবই চমৎকার ছিল ।নদীর পাশে বসে খোলা আকাশের নিচে খুব সুন্দর মুহূর্ত পার করেছি। বিশেষ করে নদীর পাড়ে নদীর শীতকালীন দৃশ্যের মুহূর্তটা উপভোগ করার চেষ্টা করেছি। আমার কাছে এইরকম মুহূর্ত মাঝে মাঝে উপভোগ করতে খুবই ভালো লাগে। সেটাই আপনাদের সাথে শেয়ার করলাম।

ফটোগ্রাফি


IMG-20220221-WA0021-01.jpeg

Location

  • এটি বিকেলের শেষ মুহূর্ত চারিদিকে নীরব নিস্তব্ধ পরিবেশ ।প্রকৃতির সৌন্দর্য তা ফুটিয়ে তোলে উপভোগ করার শেষ মুহূর্তের দৃশ্য। সূর্য পূর্ব থেকে পশ্চিম আকাশে হেলে পড়েছে সেটা তার প্রতিদিনের কাজ ।সেই দৃশ্য পটভূমি তুলে ধরার চেষ্টা করলাম।

ফটোগ্রাফি


IMG-20220221-WA0022-01.jpeg

Location

  • সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমি খুবই ভালোবাসি ।সূর্য প্রতিনিয়ত পশ্চিম দিকে অস্ত যায় অস্ত যাওয়া মুহূর্তে লালচে আকার ধারণ করে। সেই সৌন্দর্য তা উপভোগ করতেই আমি অপেক্ষা করি। সেই মুহূর্তের ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম ।আমার কাছে এই মুহূর্তটা একটি দিনের শেষে সেরা মুহূর্ত।

ধন্যবাদ সবাইকে

*** ****

logo.gif

Sort:  
 3 years ago 
ভাই আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। অনেকদিন পর বোধহয় শিমুল ফুল দেখতে পেলাম তাও আবার আপনার পোষ্ট থেকে। আপনার ফটোগ্রাফি গুলো খুবই মনমুগ্ধকর এবং যখন দেখছিলাম তখন মনে হচ্ছিল যেন সেই দৃশ্যগুলোতে হারিয়ে গেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ভাই ‌।
 3 years ago 

আমিও ছবি তুলতে গিয়ে প্রাকৃতিক এই সৌন্দর্যের মাঝে হারিয়ে গিয়েছিলাম। আসলে শিমুল গাছটি দেখতে সত্যি অসাধারণ লাগছিল ছবি না তুলে থাকতে পারেনি। ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার দ্বিতীয় ছবিটা আমার কাছে সবচাইতে সুন্দর লেগেছে। আপনি এমনিতেই অনেক ভালো ফটোগ্রাফি করেন। তবে এই ধরনের ফটোগ্রাফি পোস্টে চেষ্টা করবেন আরো কিছু বেশি ছবি যোগ করার। আর ক্যামেরা ডিটেইলস দেয়ারও চেষ্টা করবেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জি ভাইয়া পরবর্তী থেকে চেষ্টা করব আরও বেশি ছবি শেয়ার করার জন্য এবং ছবির ক্যামেরা ডিভাইস এবং লোকেশন সহ যাবতীয় তথ্য প্রদান করব। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

আপনি বরাবরই অনেক সুন্দর ফটোগ্রাফি করেন। আপনার আজকের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। দারুণ ক‍্যাপচার করেছেন ফটোগ্রাফি গুলো। বিশেষ করে আমার কাছে শিমুল ফুল এবং অতিথি পাখির ছবিটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অতিথি পাখি আমার অনেক ভালো লাগে ।সময় পেলেই তাদের দেখার জন্য ছুটে চলে যায়। আর আমি দেখে এসেছি আর ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের দেখাবো না এটা কি করে হয়। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

এত সুন্দর ভাবে আপনি ফটোগ্রাফি করেছেন দেখে অবাক হয়ে গেলাম। আমার মন জুরিয়ে গেছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে। এত ভাল মানের ফটোগ্রাফি আপনি করেছেন প্রশংসা তো অবশ্যই করতে হয়। আপনার ফটোগ্রাফি করার অভিজ্ঞতা খুবই ভাল রয়েছে তা আপনার ফটোগ্রাফি দেখে বুঝা যায়। বিশেষ করে শেষের ছবিটা আমার কাছে অসম্ভব ভালো লেগেছে।

 3 years ago 

আমার ফটোগ্রাফির মাধ্যমে আপনার মন জুড়িয়ে গিয়েছে এটাই অনেক বড় পাওয়া। আমি সবসময় চেষ্টা করি আমার সর্বোচ্চ টা দিয়ে ফটোগ্রাফি করার। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য।

ভাই আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন তার প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে আকাশে পাখি উড়ার দৃশ্য ও কৃষকের ক্ষেতে মটরশুঁটির ছবি অনেক সুন্দর হয়েছে। তা ছাড়া বাকি ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর সব ছবি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

পাখির ছবিটা আমার অনেক পছন্দের যখন দলবেঁধে পাখিগুলো উড়ে যায় তখন দেখতে অসাধারণ লাগে। অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আমি আপনার ছবিগুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সব গুলো ছবি অনেক ভাল ছিল। শিমুল গাছের উপরে বসা পাখিটি এবং নদীর উপর দিয়ে ওরা পাখি গুলো অনেক সুন্দর লাগতেছিল। খুব সুন্দর করে সবগুলো ছবির বর্ণনা করেছেন। এরকম সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার খুব ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। আমি সবসময় চেষ্টা করি আমার সর্বোচ্চ টা দিয়ে ফটোগ্রাফি করার জন্য। আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাইয়া। পাখিগুলো কি সুন্দর দেখাচ্ছে,কত সুন্দরভাবে তারা উড়ে যাচ্ছে।এরপরে বাকি ছবিগুলোও বেশ দারুণ হয়েছে। আমার কাছে সবগুলোই বেশ ভালো লেগেছে।ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এগুলো উড়ে যাওয়ার দৃশ্য টা আমার অনেক ভালো লাগে। তারা যখন দল বেধে উড়ে যায় দেখতে অসাধারণ লাগে। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

আপনার ফটোগ্রাফিক দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম খুবই সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। উড়ন্ত অবস্থায় পাখিগুলোর ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো।আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর ও অতুলনীয়।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে অনেক খুশি হলাম। পাখিরা যখন দলবেঁধে উড়ে যায় তখন দেখতে সত্যিই অসাধারণ লাগে। আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

১৭ তম পর্বে যেন প্রকৃতিক সৌন্দর্য্য ভরপুর। প্রতিটি ছবি যেমন পরিষ্কার তেমন সুন্দর। বলতে গেলে আপনার হাতে জাদু আছে।আর সেই জাদুর ছোঁয়ায় এই সৌন্দর্য গুলো বন্দী করেছে?? আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই।

 3 years ago 

প্রাকৃতিক সৌন্দর্য থাকে বেশি ভালবাসি। কেন জানি প্রাকৃতিক এই সৌন্দর্য আমাকে সবসময় মুগ্ধ করে। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65