ফ্লাওয়ার গার্ডেনে একদিন

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • ফ্লাওয়ার গার্ডেন
  • ১৩, ডিসেম্বর ,২০২৩
  • বুধবার

IMG20230831174908-01.jpeg


হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন।আপনারা অনেকে জানেন যে, আমি কিছুদিন আগে আগস্ট মাসের শেষের দিকে সিলেটে ভ্রমণে বেরিয়েছিলাম। এই ভ্রমণটা আমার জীবনের সবথেকে বড় একটি ভ্রমণ ছিলো। আর এই ভ্রমণ থেকে আমি অনেক জ্ঞানলাভ করতে পেরেছি। আসলে মানুষের শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক সুস্থতার ও প্রয়োজন হয় আর মানসিক সুস্থতার জন্য প্রয়োজন বেশি বেশি ভ্রমণ করা আর জ্ঞান লাভ করা। সুনামগঞ্জের ছোট্ট একটি ঘুরে দেখার জায়গা ফ্লাওয়ার গার্ডেন তবে এটা তেমন কোন আকর্ষণীয় জায়গা না তাই শেয়ার করতে করতে বেশি দেরি হয়ে গিয়েছে।

আসলে চারিদিকে এত প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে এই জায়গাটুকু তেমন কিছুই না। তবে বিকেল বেলায় ছোট বাচ্চাদের নিয়ে সময় কাটানোর জন্য ভালো একটি জায়গা। যেহেতু সুনামগঞ্জে গিয়ে আমার বন্ধু অংকনের পিসির বাড়িতে ছিলাম তার একটা ছোট ভাই ছিল সে আবার প্রচুর ঘুরতে পছন্দ করে। তাকে নিয়েই এ জায়গাটিতে যাওয়া হয়েছিল। আগেই বললাম তো এটা ছোটদের জন্য ঘুরার একটি ভালো জায়গা ।কারণ এখানে বিভিন্ন খেলাধুলা করতে পারবে। বিকেলে ঘুরতে ঘুরতে আমি আমার বন্ধু এবং তারও ছোট ভাই বাইক নিয়ে ই চলে যাই ফ্লাওয়ার গার্ডেন।

এটা অবশ্য বাসা থেকে বেশি দূরে ছিল না এমনিতেই বিকেলের সময় কাটানোর জন্য যাওয়া যায়। তবে গিয়ে জায়গাটি আমার ভালো পছন্দ হয় না, অনেক ছোট্ট একটি এরিয়া তাও আবার টিকিট ক্রয় করে ঢুকতে হবে। প্রথমে ভেবেছিলাম সে টিকিটের মূল্য হবে হয়তো পাঁচ টাকা অথবা ১০ টাকা যেহেতু এখানে দেখার তেমন কিছুই নেই। কিন্তু টিকিটের মূল্য দেখে আমি রীতিমতো অবাক হয়ে গিয়েছি এইখানে এটুকু জায়গা দেখার জন্য বিশ টাকা করে টিকিট কাটতে হবে। যা তৈরি করেছে সব আর্টিফিশিয়াল ফুল দ্বারা কিন্তু নাম দিয়ে রেখেছে ফ্লাওয়ার গার্ডেন। কি আর করার চলে যখন এসেছি ভিতরে ঘুরে যায়।


IMG20230831174520-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

তারপর আমরা তিনটা টিকিট ক্রয় করে ভিতরে প্রবেশের প্রস্তুতি নেই। আমার ভেতরে ঢুকতে তেমন ইচ্ছা করছিল না কিন্তু ওরা দুজন ঠুকছে সাথে আমার টিকেটও কাটা হয়ে গিয়েছে, সো আমি আর বাইরে দাঁড়িয়ে থেকে কি করব তাই আমিও তাদের সাথে ভিতরে ঢোকার জন্য অগ্রসর হয়। তবে প্রবেশের গেটটা অনেক সুন্দর ভাবে সাজিয়ে রেখেছে। দূর থেকে দেখে মনে হবে এটা অরজিনাল ফুল। কিন্তু এখানের বেশিরভাগ ফুল আর্টিফিশিয়াল।


IMG20230831174419-01.jpeg

IMG20230831174558-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

যেহেতু এটি এখনো নতুন এর উন্নতির কাজ এখনো চলছে। বিভিন্ন ধরনের ফুল গাছ লাগিয়েছে সেটা এখনো বড় হয়নি ।তাই এটাকে সাজিয়ে সুন্দর দেখানোর জন্য আর্টিফিশিয়াল ফুলগুলো ব্যবহার করেছে। তবে আমার মনে হয় এখানে বিভিন্ন ধরনের ফুল গাছ বড় হয়ে গেলে দেখতে বেশ ভালই লাগবে। আমরা তিনজন ভিতরে প্রবেশ করি ।আর যেহেতু ছোট বাচ্চাদের জন্য খেলার কিছু স্থান রয়েছে। তাই ছোট ভাই দৌড় দিয়ে সেখানে গিয়ে অন্য সকল বাচ্চাদের সাথে খেলতে থাকে। আমি এদিক-সেদিককে ঘোরাঘুরি করতে থাকি।


IMG20230831174654-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

পড়ন্ত বিকেলে যে কোন কিছুর ছবি তুললে দেখতে বেশ ভালো লাগে হঠাৎ করে একটি গাছ আমার চোখে পড়ে তার পিছনে ছিল সূর্য। দেখে মনে হচ্ছিল ছবিতে দেখতে বেশ দারুন লাগবে তাই আমি ক্যামেরা বন্দি করেছিলাম। বিকেলের মুহূর্তটা সবসময় অনেক বেশি আকর্ষণ হয়ে থাকে বেশ সুন্দর প্রকৃতির মাঝে হারিয়ে যাই। তারপর সামনের দিকে এগোতে একটি স্থানে দেখা মেলে বড় একটি লাভ তৈরি করে রেখেছে।


IMG20230831174908-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

লাভের মাঝে লেখা রয়েছে আই লাভ ইউ উপর দিয়ে লেখা আছে ফ্লাওয়ার গার্ডেন। কাপল আসলে এখানে বেশ ভালো ফটোশুটও করতে পারবে। যেহেতু আমাদের তো কোন কাপল ছিল না তাই আমরা শুধু লাভ টার ছবি তুলে নিয়ে চলে এসেছি😆😆। এ ছোট জায়গাটি বেশ ভালোভাবে সাজিয়েছে বসে আড্ডা দেওয়ার জন্য। তবে পরিবেশটা নিরিবিলি হলে আরো বেশি ভালো লাগতো ছোট জায়গার মধ্যে অনেক বেশি মানুষের ভিড়। এটা যেহেতু নতুন তৈরি করেছে তাই একটু মানুষের ভিড় বেশি হবে। চারিদিকে বসে থাকার জন্য অনেকগুলো জায়গা করে রেখে দিয়েছে।


IMG20230831174929-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

বসে আড্ডা দেওয়ার জন্য যে জায়গা করে রেখেছেন ।তার প্রবেশপথে অভ্যর্থনা জানানোর জন্য স্বাগতম লিখে রেখে দিয়েছে ব্যাপারটা বেশ ইউনিক লেগেছে। ছোট ছোট ঘর মাঝে বসার জন্য জায়গা পিছনে ফাঁকা মাঠ পরিবেশটা বেশ দারুন ছিল। বেশিরভাগ মানুষের ব্যস্ত ফটোশুট নিয়ে। অংকন ব্যস্ত তার ছোট ভাইকে নিয়ে তার ছোট ভাই খেলাধুলা করছে সেটা দেখাশোনা করছে। আস্তে আস্তে সন্ধ্যা ঘনিয়ে আসছে বেশি সময় আর এখানে আমরা থাকবো না তাই বের হয়ে আসার সিদ্ধান্ত নেই। বের হয়ে আসার সময় দেখি সুন্দর একটি গেট তৈরি করে রেখেছে।


IMG20230831174921-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আমাদের শেষ সময়টাও তারা ভালোভাবে সুন্দর পরিবেশের মাধ্যম দিয়ে বের করে দেবে এজন্য গেটটি সুন্দর করে সাজিয়ে রেখেছে। যেহেতু নতুন করেছে এটা দিন যত বেশি যাবে এর সৌন্দর্য তত বৃদ্ধি পেতে থাকবে। আমাদের সাথে যে ছোট ভাই ছিল সে খেলায় অনেক বেশি ব্যস্ত ছিল সে তো এখন এখান থেকে বের হতে চাচ্ছিল না। খুব কষ্ট করে তাকে বুঝিয়ে আমরা বাইরে বের হতে পেরেছিলাম তারপরও সে কি কান্না শুরু করে দিল। আসলে ছোট মানুষ তো একটু বিনোদন পেলে সেখান থেকে আর আসতে চায় না। সময়টা বেশ ভালই কেটেছিল, এই পার্ক আর্টিফিশিয়াল ফুল বাদে প্রাকৃতিক ফুলের সৌন্দর্যের ফুটে উঠবে তখন আরো বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

ফ্লাওয়ার গার্ডেন জায়গায় তো দারুন ভাইয়া। লাভ গুলো দেখতে অসাধারন লাগতেছে। এধরনের পরিবেশ এ সময় কাটাতে ভীষণ ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলেই ভাইয়া লাভটা দেখতে বেশ ভালো লাগছে। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

ফ্লাওয়ার গার্ডেন জায়গাটার নাম এর আগে আমি শুনিনি। তবে আজকে আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেরে বেশ ভালো লাগলো। জায়গাটা অনেক সুন্দর। প্রতিটি ফটোগ্রাফির পাশাপাশি বর্ণনা অনেক সুন্দর ভাবে দিয়েছেন। আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

এক একটি জায়গার এক এক ধরনের নাম হয়। এটাও তেমন একটি নাম দিয়ে রেখেছে ফ্লাওয়ার গার্ডেন। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

ভ্রমণ পিপাসু মানুষের কাজই হল ঘুরে বেড়ানো। আসলে ঘুরে বেড়ানোর মধ্যে যে মজা রয়েছে পৃথিবীর অন্য কোন বিষয়ের উপর তেমন একটা মজা নেই। সেজন্য সময় পেলেই ঘুরতে যেতে হবে। সিলেটে ঘুরতে যাওয়ার পর্ব গুলো আমিও উপভোগ করেছি । তার পাশাপাশি ফ্লাওয়ার গার্ডেনে গিয়ে এরকম সুন্দর দৃশ্য উপভোগ করতে কার না ভালো লাগে। যেটা আমরা উপভোগ করে নিলাম।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে ভ্রমণ পিপাসুর কাজই হলো ঘুরে বেড়ানো। সময় পেলে ঘুরতে যেতে খুব ইচ্ছে করে কিন্তু টাকার অভাবে যাইতে পারি না সব জায়গায়। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

যেহেতু জায়গাটা নতুন তাই হয়তো তারা পুরোপুরি এখনো গুছিয়ে উঠতে পারেনি। তবে অদূর ভবিষ্যতে হয়তোবা এ জায়গাটা চমৎকার একটি দর্শনীয় স্থান হতে পারে। আপনারা ফ্লাওয়ার গার্ডেন ঘুরে দেশ চমৎকার কিছু ছবি এবং মিষ্টি অনুভূতি সংগ্রহ করে তা আজকের পোস্টের মাধ্যমে আমাদের উপহার দিলেন।
এ ধরনের পোস্টগুলো দেখলে আমার বেশি হিংসা হয় কারণ সময়ের অভাবে আমি তেমন একটা ঘুরতে যেতে পারি না। যাই হোক ছবিগুলো অনেক সুন্দর ছিল তার সাথে দুর্দান্ত বর্ণনার মাধ্যমে চমৎকার পোস্টটি আমাদের উপহার দিলেন অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

জি ভাইয়া জায়গাটি নতুন তাই এখনো পুরোপুরি ঠিকঠাক করতে পারেনি। ভবিষ্যতের সুন্দর হবে এটা আমারও আশা। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.028
BTC 57297.27
ETH 3101.41
USDT 1.00
SBD 2.41