শখের ফটোগ্রাফি পর্ব-৫৮||ফুলের সৌন্দর্য। ||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • ফুলের সৌন্দর্য
  • ১৮,মে ,২০২৩
  • শনিবার


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের পোস্টে বিভিন্ন এলাকার বিভিন্ন সময়ে ঘোরাঘুরি মুহূর্তে কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি করা আমার অনেক শখ ।শখের বসেই করে থাকা হয় ফটোগ্রাফি। বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চায় সুন্দর সুন্দর অনেক কিছুর দেখা মেলে সেগুলো স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য ফটোগ্রাফি করা হয় মূলত। কোন একদিন কোন এক দর্শনীয় স্থানে ঘুরতে গেলে সেখানকার পরিবেশের ছবি তুলতে বেশ ভালো লাগে। আজকে আমার ফটোগ্রাফি পর্ব সাজিয়েছি ফুলের সৌন্দর্য নিয়ে। আমরা সবাই ফুল অনেক বেশি পছন্দ করি। বিশেষ করে ফুলের সৌন্দর্য ফুলের ঘ্রাণ আমাকে সবসময় মুগ্ধ করে । বিশেষ করে গোলাপ ফুলের সৌন্দর্য সবথেকে বেশি ভালো লাগে। চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।


📸ফটোগ্রাফি📸


att.q0Zpt0kxMNys9-Jfihw6AYYEZCrucKozwVKI0iLt7Lo.jpeg

att.w_WhG-RcQ6VXUR9gjN3Aj0eEVO7OsyQxc63y0MmuBBI.jpeg


গোলাপ।
Device : Realme 7
What's 3 Word Location :

  • আমাদের অধিকাংশ মানুষের পছন্দের ফুল হলো গোলাপ ।গোলাপের আবার অনেক ধরনের জাত আছে ।বিভিন্ন কালারের বিভিন্ন সময়ে বিভিন্ন ফুল দেখা যায়। আজকের ফটোগ্রাফিতে গোলাপের ছবিগুলোই বেশি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। বিভিন্ন কালারের গোলাপ একসাথে দেখার সুযোগ হয়েছিল একটি স্থানে ঘুরতে গিয়ে। সাদা গোলাপ দেখতো বেশ চমৎকার লাগে।

📸ফটোগ্রাফি📸


IMG20240515175312.jpg


বাগান বিলাস
Device : Realme 7
What's 3 Word Location :

  • ফুল আমার অনেক ভালো লাগে ফুলের সৌন্দর্য সবসময় আমাকে অনেক মুগ্ধ করে। ছবিতে যে ফুল দেখতে পারছেন সেটার নাম বাগানবিলাস আবার কেউ কেউ কাগজ ফুল ও বলে থাকেন তার সৌন্দর্য টাও বেশ দারুন বিশেষ করে কালার টা আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

📸ফটোগ্রাফি📸


IMG20240515174952.jpg


অজানা
Device : Realme 7
What's 3 Word Location :

  • এই ফুলটার নাম জানিনা তবে ফুলটা দেখতে অসম্ভব সুন্দর ছোট আকৃতির ফুল টার দিকে তাকিয়ে থাকলে মন ভালো হয়ে যায়।নার্সারিতে ঘুরাঘুরি করলে এমন অনেক ফুল দেখা যায়।

📸ফটোগ্রাফি📸


IMG20240515174932.jpg

IMG20240515174938.jpg

IMG20240515174934.jpg


নাগ চাঁপা
Device : Realme 7
What's 3 Word Location :

  • ছোট একটি সবুজ গাছে সাদা রঙের ফুলটি দেখতে অসম্ভব সুন্দর লাগছিল। ফুলটির নাম নাগ চাঁপা এর আগে হয়তো দেখেছে কিন্তু এভাবে মনে নেই। তবে ফুলটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। এমন অনেক ধরনের ফুল দিয়ে যদি নিজের বাগানটাকে সাজানো যায় তাহলে মন্দ হয় না।

📸ফটোগ্রাফি📸


IMG20240410174630-01.jpeg


নয়নতারা।
Device : Realme 7
What's 3 Word Location :

  • নয়নতারা ফুলটা আমার বেশ পছন্দের। ছোট ফুলটা দেখতে অসম্ভব সুন্দর লাগে। ছোট লাল রঙের ফুলটা যখন গাছে ফুটে থাকে দেখতে অনেক বেশি ভালো লাগে। বাড়ির আঙিনায় এমন কোন কাজ থাকলে বাড়ির সৌন্দর্য বৃদ্ধি হয়।

আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে সেই পর্যন্ত সাথেই থাকুন ধন্যবাদ সবাইকে।




আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

আপনার শখের ফটো গুলো দেখে খুবই ভালো লাগলো। যেখানে খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে প্রকাশ করেছেন আপনি। অসাধারণ লেগেছে আপনার আজকের এই ফুলের ফটোগ্রাফি মুলক পোস্ট দেখে।

 2 months ago 

আমি সবসময় ভালো ভালো ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশের জন্য

 2 months ago (edited)

খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি বিশেষ করে পিটুনিয়া ফুলের ফটো অনেক ভালো লেগেছে। আর মাইকের মতন দেখতে বেগুনি রঙের এই ফুলটি আমার কাছে পিটুনিয়া ফুলের মতনই লেগেছে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।

 2 months ago 

আমি শুধু ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হই কিন্তু সবগুলো ফুলের নাম আমার জানা নেই। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 months ago 

বন্ধু তোমার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুলের প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য সবসময়ই হৃদয়কে প্রশান্তি দেয়। বাগান বিলাস ফুল একটু বেশি ভালো লাগে আমার কাছে। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের সাথে উপস্থাপন করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমার কাছেও বাগান বিলাসটা অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 months ago 

ফটোগ্রাফি গুলো দেখলে মন জুড়িয়ে যায়। স্বচ্ছ সুন্দর এমন ফটোগ্রাফি তো দেখে প্রশংসা না করলে হয় না। প্রতিটা ছবি অসাধারণ সুন্দর ছিল বন্ধু আমাদের মাঝে তুলে ধরার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলো তোমার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম বন্ধু। ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশের জন্য

 2 months ago 

ভাইয়া প্রতিটি ফটোগ্রাফি ছিলো খুবই নিখুত একদম প্রফেশনালি হয়েছে।নিখুত ক্লিক করেছেন বোঝায় যাচ্ছে।দারুন ভাবে গুছিয়ে প্রতিটি ফটোগ্রাফির আলোচনা করেছেন অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া শেয়ার করার জন্য।

 2 months ago 

আমি চেষ্টা করি ভালো ভালো ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার। অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশের জন্য

 2 months ago 

আপনার ফটোগ্রাফি দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে । ফটোগ্রাফি পোস্ট আমার এমনিতেই অনেক বেশি ভালো লাগে। যার কারণে আমি নিজেও অনেক বেশি ফটোগ্রাফি করে থাকি। যে কোথাও গেলে ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি ভালোবাসি। আপনার দারুন দারুন সব ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম।

 2 months ago 

জি ভাই আমারও ফটোগ্রাফি পোস্ট বেশ ভাল লাগে তাই আমিও আপনার মত ফটোগ্রাফি করার চেষ্টা করতেছি।

 2 months ago 

আপনি দেখছি আজকে অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। তারমধ্যে গোলাপ ফুল গুলো কিন্তু আমার কাছে দারুন লেগেছে। তৃতীয় ফুল টা দেখে মনে হচ্ছে পিটুনিয়া ফুল। তাছাড়া বাগান বিলাস ফুলগুলো কিন্তু ভীষণ ভালো লেগেছে দেখে। নয়নতারা ফুল গুলো ভীষণ ভালো লাগে। সবগুলো ফুলের ফটোগ্রাফি বেশ অসাধারণ ছিল।

 2 months ago 

আমার কাছেও বাগান বিলাস ফুল বেশ ভালো লাগে।

 2 months ago 

আপনি তো অনেক ভালো মাপের একজন ফটোগ্রাফার। প্রতিনিয়ত প্রকৃতির অপূর্ব সৌন্দর্যের দারুন ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আজকে ফুলের ফটোগ্রাফি করেছেন লাল গোলাপ তাছাড়া বিভিন্ন ফুলের দারুন ফটোগ্রাফি করেছেন । প্রত্যেকটা ফটোগ্রাফি ভালই উপভোগ করলাম। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপনিও কিন্তু অনেক ভালো ফটোগ্রাফি করেন। অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশের জন্য

 2 months ago 

মাইক ফুলের মত দেখতে ফুলটির নাম আমারও জানা নেই। তবে ফুলটি কিন্তু দেখতে অনেক সুন্দর। আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগলো ভাইয়া। ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। অনেক ভালো লেগেছে আমার।

 2 months ago 

জি আপু ফুলটা দেখতে অসম্ভব সুন্দর লাগছে কিন্তু নামটা আমারও জানা নেই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64689.27
ETH 3135.60
USDT 1.00
SBD 2.56