শখের ফটোগ্রাফি পর্ব-৫১||প্রকৃতির অপরূপ সৌন্দর্য। ||

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • প্রকৃতির সৌন্দর্য
  • ১৪,মার্চ ,২০২৪
  • বৃহস্পতিবার


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের পোস্টে বিভিন্ন এলাকার বিভিন্ন সময়ে ঘোরাঘুরি মুহূর্তে কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি করা আমার অনেক শখ ।শখের বসেই করে থাকা হয় ফটোগ্রাফি। বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চায় সুন্দর সুন্দর অনেক কিছুর দেখা মেলে সেগুলো স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য ফটোগ্রাফি করা হয় মূলত। কোন একদিন কোন এক দর্শনীয় স্থানে ঘুরতে গেলে সেখানকার পরিবেশের ছবি তুলতে বেশ ভালো লাগে। আজকের ফটোগ্রাফি পর্বে আপনাদের মাঝে শেয়ার করব প্রকৃতির অপরূপ সৌন্দর্য।


📸ফটোগ্রাফি📸


IMG20240304163130.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

  • প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে আমার অনেক বেশি ভালো লাগে তাই তো সময় পেলেই ছুটে চলে যায় প্রকৃতি দেখতে। প্রকৃতির সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে। আর এই সৌন্দর্যটাকে ক্যামেরা বন্দি করাই হলো আমার নেশা। এমন পরিবেশে নদীর তীরে বসে ঘন্টার পর ঘন্টা কাটিয়ে দেওয়া সম্ভব।পড়ন্ত বিকেলে নিরিবিলে নদীর ধারে বসে সময় কাটাতে বলুনতো কার না ভালো লাগে? এমন এক পরিবেশে বসে ঘন্টার পর ঘন্টা সময় কাটিয়ে দেওয়া যায়। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে আত্মার প্রশান্তি আসে। যখন নৌকাগুলো ছুটে চলে আপন গতিতে তাদের গন্তব্যে এগুলো বসে দেখতেও বেশ ভালো লাগে।

📸ফটোগ্রাফি📸


IMG20240303162354-01.jpeg

IMG20240303162345-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • বাগান বিলাস ফুল আমার অনেক প্রিয় একটি ফুল। একটি বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য এই বাগানগুলার ফুল অনেক গুরুত্বপূর্ণ। বিশেষ করে বাড়ির গেটে এই ফুলগুলো থাকলে অসম্ভব সুন্দর লাগে। দূর থেকে দেখতেও এই ফুলটাকে অনেক বেশি ভালো লাগে।

📸ফটোগ্রাফি📸


IMG20240303161623-01.jpeg

IMG20240303161632-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • গাছের পাতাগুলো দেখতে অসম্ভব সুন্দর লাগে যদি সেভাবে দেখা যায়। কিছু কিছু স্থানে রাতের বেলায় গাছের পাতাতে রঙিন লাইট দিয়ে রাখে এবং সেগুলো দেখতে বেশ দারুন লাগে। আবার দিনের বেলায় অনেক পাতার ভিড়ে গাছ কেউ যে অসম্ভব দারুন লাগে তা আপনি না দেখলে বুঝতে পারবেন না

📸ফটোগ্রাফি📸


IMG20240301175436-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • আখ থেকে গুর বানানোর কাজ চলছে। এগুলো সাধারণত গ্রাম অঞ্চলে বেশি দেখা যায়। এখন পড়ন্ত বিকেলে একটি কড়াইতে আখের রস জ্বালিয়ে জ্বালিয়ে গুড় বানানোর কার্যক্রম চলছে। রস থেকে গু ড় বানাতে হলে তিন থেকে চার ঘন্টা সময় লাগে। তাই সময় ধরে আখের রসের জাল দিতে হয়।

📸ফটোগ্রাফি📸


IMG20240227174334-01-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • সারাদিনের সব থেকে সুন্দর মুহূর্ত হলো বিকেলের মুহূর্ত আর যখন সূর্যটা পশ্চিম আকাশে ঢলে পড়ে তখন দেখতে অসম্ভব সুন্দর লাগে। রক্তের মতো লাল হয়ে যায় তখন দেখতে সত্যি অনেক ভালো লাগে আর মুহূর্তটাকে উপভোগ করতে বেশ ভালো লাগে। গাছের ফাঁকা দিয়ে সূর্যটাকে দেখতে অনেক মায়াবী লাগছিল।

📸ফটোগ্রাফি📸


IMG20240301183050-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • সারাদিনের সব থেকে সুন্দর মুহূর্ত হলো বিকেলের মুহূর্ত আর যখন সূর্যটা পশ্চিম আকাশে ঢলে পড়ে তখন দেখতে অসম্ভব সুন্দর লাগে। রক্তের মতো লাল হয়ে যায় তখন দেখতে সত্যি অনেক ভালো লাগে আর মুহূর্তটাকে উপভোগ করতে বেশ ভালো লাগে। সূর্যাস্ত চলে যাওয়ার পরে পশ্চিম আকাশ যখন লাল হয়ে যায় তখন এই আকাশটা দেখতে অনেক বেশি ভালো লাগে। মনে হয় কে যেন রক্ত ঢেলে দিয়েছে।

এই ছিল আমার আজকের ফটোগ্রাফি পর্বের ছবিগুলো। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 7 months ago 

সূর্যাস্তের অসাধারণ সৌন্দর্য বেশ মনোমুগ্ধকর। আসলে প্রাকৃতিক সৌন্দর্য দেখে সত্যি ভালো লাগলো। বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে। এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 7 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে খুব খুশি। আমি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি যথাযথ বর্ণনার মাধ্যমে শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো ভাই। প্রতিনিয়ত এরূপ সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখার অপেক্ষায় রইলাম। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 7 months ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি যথাযথ বর্ণনার মাধ্যমে শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো ভাই।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রাকৃতিক পরিবেশ গুলো এমনিতেই দেখতে খুবই ভালো লাগে। সেই পরিবেশের কিছুটা অংশ আপনি ক্যামেরা বন্দি করে আমাদের মাঝে হাজির করেছেন। ফটোগ্রাফি গুলো সত্যি দারুন হয়েছে। দেখে এবং প্রতিটি ফটোগ্রাফি সম্পর্কে জানতে পেরে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 7 months ago 

আমি সবসময় চেষ্টা করি আপনাদের মাঝে ভালো কিছু উপস্থাপন করার। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য একমাত্র ফটোগ্রাফির মাধ্যমে উপভোগ করে থাকি। আপনি অনেক ভাল একজন ফটোগ্রাফার। এত সুন্দর করে সুন্দর সুন্দর দৃশ্য ক্যামেরা বন্দি করে থাকেন। যেটা আপনার ফটোগ্রাফি দেখলেই বুঝতে পারা যায় । খুবই সুন্দর ফটোগ্রাফি ছিল সূর্যাস্তের ফটোগ্রাফি নদীর দৃশ্য । সব মিলে দারুন একটা সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরলেন ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক বেশি ভালো হয় তাই তো আপনার আমি অনেক বড় ভক্ত।মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া আপনার তোলা অসাধারণ সুন্দর সুন্দর দৃশ্যের চমৎকার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ফটোগ্রাফি করা নিঃসন্দেহে অত্যন্ত দক্ষতার একটি পরিচয় দিয়েছেন আপনি। আপনার এই ফটোগ্রাফির পোস্টের সকল ফটোগ্রাফির বর্ণনা গুলো পড়ে এবং সকল ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। অসাধারণ সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখলে মনটা জুড়িয়ে যায়। সত্য কথা বলতে প্রকৃতির সৌন্দর্য দেখলেই অনেক ভালো লাগা কাজ করে মনের ভেতর। ছোটবেলায় অনেক ঘুরতাম প্রকৃতির পেছনে। আজকে আপনি বেশ সুন্দর করে প্রকৃতির সৌন্দর্য আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। কি সুন্দর বাগান বিলাস ফুল অসম্ভব সুন্দর লাগতেছে। বেশ সুন্দর কয়েকটি ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। বিকেরের মুহূর্ত আর যখন সূর্যটা পশ্চিম আকাশে ঢলে পড়ে সেটা বেশি দুর্দান্ত ছিল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

কি সুন্দর বাগান বিলাস ফুল অসম্ভব সুন্দর লাগতেছে।

আমার কাছেও বেশ ভালো লেগেছে।ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

Congratulations @mrahul40. You received an upvote from @supportive

 7 months ago 

আসলে প্রকৃতি প্রিয় মানুষগুলোই এরকম একটু সুযোগ পেলেই প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ছুটে যায়। দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছো বন্ধু প্রতিটা ফটোগ্রাফি এক কথায় অসাধারণ সুন্দর ছিল। স্বচ্ছ সুন্দর নিখুঁত ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রকৃতির সৌন্দর্য মনের ভিতরে আনে সেটা অন্য কোথাও গেলে পাওয়া যায় না। তাইতো ছুটে চলে যায় প্রকৃতির মাঝে। ধন্যবাদ মতামতের জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার ফটোগ্রাফি পোস্ট গুলো দেখলেই বোঝা যায় আপনি খুব ভালো মানের একজন ফটোগ্রাফার।
প্রকৃতির এক সৌন্দর্য উপস্থাপন করেছেন আমাদের মাঝে খুবই ভালো লাগলো দেখে।
তাছাড়া নদীর পাড় আমার অনেক বেশি ভালো লাগে নদীর পাড়ের ফটোগ্রাফি গুলো সত্যি নজর কেড়ে নিয়েছে একদম।

 7 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু অসম্ভব সুন্দর হয়। আসলে নদীর পাড়ে বসে থাকতে সত্যি অনেক ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62716.82
ETH 2447.73
USDT 1.00
SBD 2.65