এক টুকরো সোনালী বিকেল ||১০% লাজুর খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ --১৩ই, ভাদ্র ,|১৪২৯ বঙ্গাব্দ||রবিবার||শরৎকাল||


PhotoEditor_2022828231436456.jpg

বাংলাদেশ নদীমাতৃক দেশ ।।বাংলাদেশের বিভিন্ন অঞ্চল দিয়ে বিভিন্ন ধরনের নদী বয়ে গেছে।। যা মানুষের জীবন যাত্রার মান ঠিক রাখে ।।এই নদীগুলোতে মানুষ বিভিন্ন ধরনের কাজ করে জীবিকা নির্বাহ করে। আমাদের বাড়ির পাশেই পদ্মা নদী। একদিন ভাবলাম সবাই মিলে নদীতে একটু ঘোরাঘুরি করি ।আমার ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে।সেটা হোক বাইক অথবা বাস অথবা নদীতে নৌকা নিয়ে। তবে নদীতে নৌকা নিয়ে ঘুরাঘুরি করতে আলাদা একটি মজা পাওয়া যায় আলাদা একটি অনুভূতি কাজ করে। চারিদিকে শুধু পানি আর পানি এর মাঝে যদি নৌকায় ভেসে বেড়ানো যায় তাহলে মনটাও নদীর মত বিশাল হয়ে যায় । নদীর বুকে নৌকা নিয়ে ঘুরতে হলে মনে কিছুটা সাহস হওয়া দরকার কারণ এটা অনেক রিস্কি। তারপরও বড় নৌকা হলে তেমন ভয় লাগে না কিন্তু ছোট নৌকা নিয়ে নদীর বিশালতার মাঝে ঘোরাঘুরি করতে একটু ভয় ভয় লাগে। যদি বাতাস শুরু হয় অনেক ভয়ঙ্কর ভাবে দুলতে থাকে। যাদের নৌকায় ঘোরাঘুরি করার অভ্যাস নেই তাদের এই নৌকাগুলো দেখলে অনেক ভয় পাবে এবং তারা আর কখনোই নৌকায় উঠতে চাইবে না।


IMG20220826180946_00-01.jpeg

IMG20220826181121_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

হঠাৎ করেই আমরা বন্ধু এবং বড় ভাইয়েরা মিলে প্লান করি বিকেলে নদীতে নৌকায় ঘুরে বেড়াবো। আমাদের বের হতে বেশ দেরি হয়ে যায়। আমরা বের হতে হতে ৫.৩০ মিনিট হয়ে যায়। আজকের প্ল্যানটা ছিল সন্ধ্যার সময় আমরা নদীর মাঝে আশেপাশে কিছু অঞ্চল ঘোরাঘুরি করব ।সন্ধ্যার ঠিক মুহূর্তে যখন গোধূলি সন্ধ্যা হয় তখন পশ্চিম আকাশটা অনেক লাল হয়ে যায় ।এই সময়ে আকাশের সাথে নদীর পানির কালারটাও লাল হয়ে যায় সময়টা আমার কাছে অনেক ভালো লাগে ।


IMG20220826183255_00-01.jpeg

IMG20220826181906_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আমরা এই সময়টা উপভোগ করার জন্য আজকে নৌকা নিয়ে বের হয়েছি নদীর বুকে ঘুরে বেড়ানোর জন্য। আমরা সন্ধ্যা হয়েছে এক ঘণ্টার মতো বাকি ছিল তখন নৌকাতে উঠি তারপর নৌকার যাবতীয় কাজ শেষ করে নৌকা স্টার্ট করি এবং আমাদের নৌকা চালানোর জন্য আমার এক বন্ধু আছে সে অনেক ভালো নৌকা চালাইতে পারে ।তার কাছে নৌকাটা আমরা বুঝিয়ে দেই আমরা যাতে আরামে বসে সময় কাটাতে পারি। এটা গ্রামের ছোট নদী এই নদীতে ঘুরতে অনেক ভালো লাগে নদীর পানিটা বেশ নিস্তব্ধ হয়ে থাকে।


IMG20220826184600_00.jpg

IMG20220826184201_00.jpg

IMG20220826183431_00.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

নৌকা নিয়ে যেখানে পানি বেশি সেদিকে যায় এবং পাশে একটি স্থানে থামিয়ে কিছু শুকনা খাবার কিনি তারপর নদীর বুকে ভেসে বেড়ানোর জন্য নৌকা ছেড়ে দেই ।তখনই সন্ধ্যা হয়ে এসেছিল পুরো আকাশটা লাল হয়ে গিয়েছিল এই সময়টা দেখতে চমৎকার লাগছিল নদীর সৌন্দর্যটা। আমরা সবাই মুগ্ধ হয়ে পরিবেশটা উপভোগ করছিলাম ।পড়ন্ত বিকেলে নৌকাতে ভেসে বেড়ানো এত মজা তা আগে জানা ছিল না ।আর আজকের আকাশটা দারুন রঙিন ছিল কিন্তু সোনালী আকাশ মন ভরে গিয়েছে ঘুরাঘুরি করি।


standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আমি নিজেও ঘোরাঘুরি পছন্দ করি তবে নদীতে নৌকায় ঘোরাঘুরির অনূভুতি টা আলাদা। এইভাব শেষ বিকেলে নৌকা নিয়ে নদীতে বিচরণ সত্যি দারুণ। চমৎকার সময় কাটিয়েছেন ভাই। এবং ফটোগ্রাফি গুলো বেশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফ ছিলো মন মাতানো। আমার অনেক ভালো লাগে নদী পাড়ের দৃশ্য দেখতে। আর এই ছবিগুলো দেখেই বুঝা যাচ্ছে জায়গাটা অনেক সুন্দর। আপনার অনুভূতি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

প্রত্যেকটি ছবি অসাধারণ হয়েছে।মনে হচ্ছে আমি ওই সময়ে সেখানে উপস্থিত ছিলাম।তাছাড়া আপনারের সময় ভাল কেটেছে জেনে ভাল লাগল।ধন্যবাদ ভাল অনুভূতি ও সুন্দর কিছু আলোকচিত্র শেয়ার করার জন্য।

 2 years ago 

এই সময়ের বিকেল টাকে আমরা গোধূলি বিকেল বলেও আখ্যায়িত করি এবং এই সময় ফটোগ্রাফি করলে অনেক বেশি চমৎকার হয় বিশেষ করে গোধূলি বিকেলের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি পছন্দ ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

বিকেলের সময় টা নদীর পাড়ে কাটাতে আমার খুবই খুবই ভালো লাগে আপনি খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন নদীর পারে।। সেই সাথে গোধূলিমাখা আলোর সুন্দর ফটোগ্রাফি ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে আপনার ফটোগ্রাফি গুল

 2 years ago 

ওয়াও আপনার প্রতিটি ছবি দেখতে আমার কাছে মনে হচ্ছে অসাধারণ হয়েছে। সোনালী বিকেলের ফটোগ্রাফে আপনি অনেক সুন্দর ভাবে আপনার মোবাইলের ক্যামেরা বন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ঠিক বলেছেন ভাই আমি অনেক ভয় পাই নৌকায় খুব কম উঠি।

 2 years ago 

মাশাআল্লাহ ভাইয়া চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে মনটা ভালো হয়ে গেল।এই ধরনের ফটোগ্রাফি দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে। আপনার আজকের দিনটি দেখে আমার আগের দিনের কথা মনে পড়ে গেল। আমাদের এলাকায় যমুনা নদী আছে গতকাল কেউ সন্ধ্যা দিকে নৌকা নিয়ে ঘুরতে বের হয়েছিলাম।এক অন্যরকম অনুভুতি জোগায় নদীর মাতাল হাওয়া বাতাস দিয়ে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা এবং ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ সত্যি মুগ্ধ হয়ে গেলাম আপনার এই এক টুকরো বিকেল দেখে বিকেল বেলার অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি তুলে ধরেছেন বিশেষ করে নদীর মাছের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। শুভকামনা রইল সবসময়।

 2 years ago 

আমাকে রেখে দেখছি অনেক ঘুরাঘুরি করেছেন। আসলে এটা ঠিক না আমাকে একটু বললে কি এমন ক্ষতি হতো হাহাহা। যাইহোক খুবই সুন্দর সময় পার করেছেন দেখে বোঝা যাচ্ছে শুভকামনা রইল আপনাদের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41