রাতের আলোকচিত্র

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • রাতের আলোচিত্র
  • ২৮,সেপ্টেম্বর ,২০২৩
  • বৃহস্পতিবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আজকে আপনাদের সামনে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে আজকের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করব আমার রাতের কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে যেখানে যাই সেখান থেকে কিছু না কিছু ছবি তুলে নিয়ে আসি। ফটোগ্রাফি আমার এজন্য বেশি ভালো লাগে আমি যে স্থান থেকে ফটোগ্রাফি করে নিয়ে আসি পরবর্তী সময়ে ছবিগুলো দেখলে সেই স্থানের স্মৃতি ভেসে ওঠে। মনে পড়ে যায় ফটোগ্রাফি করার সময় কাটানো অসম্ভব সুন্দর সময় গুলোর মুহূর্ত। রাতের ফটোগ্রাফিটা মাঝেমধ্যে অনেক বেশি ভালো লাগে একটি ভিন্ন ধরনের চিত্র খুঁজে পাওয়া যায়। রাতে বিভিন্ন ধরনের লাইটিং এর জন্য কিছু কিছু জিনিস ভিন্নভাবে তুলে ধরা যায় যারা চিত্র দিনের বেলায় একদম অন্যরকম হয়ে থাকে। আজকে আমি আপনাদের সামনে ওরকম কিছু রাতের স্থিরচিত্র আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি।


ফটোগ্রাফি


IMG20230927191211-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • এই ছবিটি বাংলাদেশে এমন কোন মানুষ নাই যে চিনে না। কারণ এটাই বাংলাদেশে অনেক পপুলার এবং জনপ্রিয় একটি জায়গা । সবাই বাস্তবে না দেখলেও এই জায়গাতে অনেকেই ছবিতে অথবা টিভির পর্দায় কোন এক খবরে দেখেছেন। এই সংসদ ভবনটি দিনের বেলা দেখতে অন্যরকম মনে হলেও রাতের চিত্র পুরা ভিন্ন হয়ে যায় ।বিশেষ করে লাইটিং এর জন্য রাতে দেখতে অসম্ভব সুন্দর লাগে। তাই তো বিকেলবেলা হতে রাত আটটা নয়টা পর্যন্ত এখানে অনেক মানুষের ভিড় জমে যায় একটু ভালো সময় কাটানোর জন্য এবং সংসদ ভবনের অপরূপ সৌন্দর্য দেখার জন্য।

ফটোগ্রাফি


IMG20230927185351-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • সংসদ ভবনের এখানে আসলেই এর সামনে পেয়ে যাবেন অনেক ধরনের খাবারের দোকান । ছবিতে এমন একটি খাবারের দোকান দেখা যাচ্ছে এটা সাধারণত ঘটি গরম বলে থাকে। চানাচুর মাখা তার উপরে গরম একটি পাত্র দেওয়া আছে যাতে চানাচুরটা বেশ গরম থাকে। ছবি দেখলে বুঝতে পারবেন একটি ধুপ পাত্র থেকে ধোঁয়া উঠছে আর তার নিচে চানাচুর রয়েছে। বিক্রেতাটি ক্রেতার অপেক্ষায় দাঁড়িয়ে আছে আপন মনে।

ফটোগ্রাফি


IMG20230927190843-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • বাংলাদেশের অনেক জনপ্রিয় একটি খাবার হল ফুচকা বিশেষ করে মেয়েদের অনেক প্রিয় একটি খাবার। এই ছবিটা তোলা হয়েছে সংসদ ভবনের সামনে থেকেই সন্ধ্যার পর থেকে এখানে অনেক মানুষের ভিড় জমে তাই বিভিন্ন ধরনের খাবারের দোকানেরও দেখা পাওয়া যায়। আর ফুচকা খেতে বেশ মজাদার হয়ে থাকে আমি তেমন খাই না কেমন যেন লাগে আমার কাছে। অন্য সব জায়গার ফুচকা দামের থেকে এখানে সাধারণত দাম একটু বেশিই রাখে।

ফটোগ্রাফি


IMG20230925184909-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • ব্যস্ত নগরীতে সবাই ব্যস্ত থাকে তাই তো রাস্তাঘাট মানুষ দ্বারা পরিপূর্ণ। এই চিত্রটি তোলা হয়েছে মোহাম্মদপুর বাস স্ট্যান্ড এই দিক থেকে ।পাশের ফুটপাতের অনেক দোকান রয়েছে সেজন্য মানুষের অনেক জমে আছে। সে জায়গায় মানুষের ভিড় সে জায়গাতে আলো। উপরের অংশটাতে অন্ধকার ছেড়ে আছে কারণ সেখানে সবাই বিশ্রাম নিচ্ছে বিশেষ করে সারাদিন ব্যস্ততার পর রুমে গিয়ে সবাই একটু বিশ্রাম নিবে।

ফটোগ্রাফি


IMG20230926003927-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • রাতে অন্ধকার রুমকে আলোকিত করতে ছোট একটি লাইটই যথেষ্ট। তবে এই লাইটের মধ্যেও সৌন্দর্য খুঁজে পাওয়া যায়। যখন অন্ধকার রুমে ছোট লাইট দেওয়া হয় তখন হালকা আলোতে রুমের সৌন্দর্যটা অসম্ভব ভালো লাগে। এ যেন অন্ধকার জীবনে আলোর দেখা মেলে।

ফটোগ্রাফি


IMG20230828221107-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • একটি বিল্ডিং কে পুরা লাইট দিয়ে সাজানো হয়েছে যা রাতের বেলায় অসম্ভব সুন্দর লাগে। আসলে রাতে সৌন্দর্য লুকিয়ে থাকে এই লাইটের মধ্যে কারণ অন্ধকার চারিদিকে তার মধ্যে যদি একটু আলোর দেখা মেলে তাহলে বেশ ভালো লাগে। আরে বিল্ডিং টা তো বিভিন্ন ধরনের আলো দ্বারা পরিপূর্ণ সেজন্য আরও বেশি ভালো লাগছে।

ফটোগ্রাফি


IMG20230830010705-01.jpeg

IMG20230803220839-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • রাতে সৌন্দর্য চাঁদে অন্ধকার রাতে আলোকিত করতে এক টুকরো চাঁদই যথেষ্ট। এই চাঁদনী রাতে একান্ত নিরিবিলি বসে সময় কাটাতে অসম্ভব ভালো লাগে আমার। চাঁদের দেখা মিললেই অনেক বেশি ছবি উঠাতে ইচ্ছা করে কেন জানি বেশ ভালো লাগে। রাতে চাঁদ উঠলে আমি বিভিন্ন অ্যাঙ্গেল থেকে চাঁদের সৌন্দর্য উপভোগ করার চেষ্টা করে যা আমার কাছে বেশ ভালো লাগে।

আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নেই সে পর্যন্ত সাথেই থাকুন ধন্যবাদ সবাইকে।

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন,যেখানে রাত্রি কালীন মুহূর্তে ধারণ করা ক্যামেরাবন্দি করা এই সমস্ত ফটোগ্রাফি গুলো আজকের পোস্টে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি আর তাই এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করতে দেখে আমার ভালো লাগলো।

 11 months ago 

রাতে ঘোরাঘুরি করতে বেশ ভালো লাগে। ঘোরাঘুরি করতে বের হইলে ফটোগ্রাফি তো থাকবেই। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 11 months ago 

বন্ধু তুমি যে প্রফেশনাল ফটোগ্রাফার সেটা আর বলতে মুখে বাঁধা নেই। প্রতিটি ফটোগ্রাফি চোখ ধাঁধানো। কালকে আমাকে ছাড়া সংসদ ভবনের সামনে থেকে ঘুরে এসে কাজটা খুব একটা খারাপ করো নাই 🙃 কারন আমি অনেক ক্লান্ত ছিলাম আর ঘুমিয়ে ছিলাম বেশ ভালোই করেছ আমাকে না ডেকে। শুভকামনা রইল তোমার জন্য।

 11 months ago 

আরে বন্ধু পাম মাইরো না।তুমিও খুব ভালো ফটোগ্রাফার এটা আমিও জানি। হ্যাঁ তুমি ক্লান্ত ছিলা জন্য তোমাকে ডাকিনি। ধন্যবাদ তোমার সুন্দর মতামত প্রকাশের জন্য

 11 months ago 

আমাকে ঘুম থেকে না ডাকার জন্য আবারো ধন্যবাদ তোমাকে বন্ধু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

রাতের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর লাগছে। তবে আমার কাছে বরাবরের মতো সংসদ ভবনের ফটোগ্রাফি টাই বেশি ভালো লেগেছে কারন সেখানকার লাইটিং টা সবাইকে আকৃষ্ট করে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলে বন্ধু সংসদ ভবনের লাইটিংটা অসম্ভব সুন্দর। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60745.88
ETH 2640.15
USDT 1.00
SBD 2.56