শখের ফটোগ্রাফি পর্ব- ৩১||প্রকৃতির সৌন্দর্য ||১০%লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল আমার ইউজার নেমঃ @mrahul40 বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ --২৯শ্রাবন,|১৪২৯ বঙ্গাব্দ||শরিবার ||বর্ষাকাল||


IMG_20220813_232115.jpg



আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের ফটোগ্রাফি পোস্টে আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি রাতের ফটোগ্রাফি ও দিনের কিছু সৌন্দর্য। সাধারণত দিনের ফটোগ্রাফি বেশি করা হয় রাতের ফটোগ্রাফি তেমন করা হয় না তাই আজকে ভাবলাম আপনাদের সামনে রাতের ফটোগ্রাফি শেয়ার করা যাক।



ফটোগ্রাফি


IMG20220808175605_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • ফুল আমার অনেক পছন্দের । সেটা যে কোন ফুল ও হতে পারে ।ছবিতে যে ফুলটি দেখতে পাচ্ছেন এটার নাম আমার জানা নেই তবে ফুলটি আমার কাছে বেশ ভালো লেগেছে। ঢাকা ইউনিভার্সিটি তে ঘুরতে গিয়ে একটি হলের সামনে ফুলটি দেখতে পাই ফুলের সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছে।

ফটোগ্রাফি


IMG20220809142825_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • শরতের মেঘগুলো দেখতে অসম্ভব সুন্দর লাগে। সাদা মেঘের ভেলা গুলো আকাশে যখন ভেসে বেড়ায় তখন দেখতে বেশ দারুন লাগে। এ মেঘের ভেলার মাঝ দিয়ে যখন নীল আকাশটা দেখা যায় তখন মেঘের আসল সৌন্দর্য বোঝা যায়। কংক্রিটের শহরেও মেঘের সৌন্দর্য ফুটে ওঠা বিভিন্নভাবে আর সাথে কিছু বিল্ডিং এর সমন্বয় যেন সৌন্দর্যটা আরো বৃদ্ধি পেয়ে যায়।

ফটোগ্রাফি


IMG20220810182427_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • পড়ন্ত বিকেলে সূর্য অস্ত যাওয়ার ঠিক আগ মুহূর্তে মেঘের একটি রূপ দেখা যায় সে রূপ অর্থাৎ সৌন্দর্য বেশ মনমুগ্ধকর হয়ে থাকে। যখন আকাশটা লালচে হয়ে যায় আর কিছু মেঘ জায়গা জায়গায় থাকে মেঘগুলোর কালার লাল হয়ে যায় এই সময়টা আমার বেশ ভালো লাগে। আমি প্রায় প্রতিদিনই বিকেলের এই সৌন্দর্যটা উপভোগ করার চেষ্টা করি।

ফটোগ্রাফি


IMG20220810184002_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • ছোটবেলায় এই হাওয়ায় মিঠাই খুব খেতাম ।রাস্তা দিয়ে হাওয়াই মিঠাই নিয়ে গেলেই না খেয়ে ছাড়তাম না। হঠাৎ ঘুরতে গিয়ে এই হাওয়া মিঠাই দেখতে পাই ।তাই আমরা চিন্তা করি অনেকদিন তো খাওয়া হয়নি তবে আজকে খেতে হবে ।অনেক বেশি মজা লাগে যখন গালের ভিতর দিই সাথে সাথে নাই হয়ে যায়।

ফটোগ্রাফি


IMG20220813180513_00-01.jpeg

IMG20220813180657_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • পড়ন্ত বিকেলে নদীর ধারে এমন পরিবেশে সময় কাটাতে কার না ভালো লাগে। বিকেলে নদীর ধারে বসে ঠান্ডা বাতাসে আড্ডা দেওয়ার মজাই আলাদা ।একটি সময় এই স্থানে অনেক আড্ডা দিয়েছি এখন গেলে সে সময়ের স্মৃতিগুলো ভেসে ওঠে। হঠাৎ আজকে ঘুরতে গিয়ে এর সৌন্দর্য থেকে আমি মুগ্ধ হয়ে গিয়েছি।

ফটোগ্রাফি


IMG20220812211535_00-01.jpeg

IMG20220811234848_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • কংক্রিট এর শহরে ও রাতে যে সৌন্দর্য টা দেখা যায় তা উপভোগ করার মত ।যদি রাতের আকাশে চাঁদ থাকে তাহলে বিল্ডিং এর থেকে রাতের ওই আকাশটি দেখতে অসম্ভব সুন্দর লাগে। রাত তো তখনই আমার কাছে অনেক বেশি ভালো লাগে যখন রাতের আকাশে চাঁদের উদয় হয় ।আর চাঁদ যখন আলো দেয় ওই আলোতে হাঁটতে অনেক ভালো লাগে।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি সত্যি আমার অনেক ভালো লেগেছে। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করলেন। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল অসাধারণ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি সত্যি আমার অনেক ভালো লেগেছে। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করলেন

ধন্যবাদ মন্তব্যের জন্য

 2 years ago 

আপনি তো দেখছি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। সত্যি আপনার অনেক দক্ষতা রয়েছে। দক্ষতা না থাকলে এত সুন্দর ফটোগ্রাফি কেউ করতে পারে না। তোমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার এই ফটোগ্রাফি গুলো। একটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি তো দেখছি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। সত্যি আপনার অনেক দক্ষতা রয়েছে।

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

আজকে আপনি আমাদের মাঝে অসাধারন কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন ভাইয়া।সব গুলো ফটোগ্রাফি আমার খুব খুব ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর এবং মনমুগ্ধকর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দর ভাবে তুলে ধরার জন্য।

 2 years ago 

সব গুলো ফটোগ্রাফি আমার খুব খুব ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।

ধন্যবাদ মন্তব্যের জন্য

 2 years ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে। আমার কাছে তো বেশ ভালো লেগেছে ।আপনার প্রথম ফটোগ্রাফির ফুলের নামটি অলকানন্দা ।আর আপনি সূর্য অস্ত যাবার আগ মুহূর্তে আকাশের যে ছবিটি তুলেছেন সেটা সত্যি চমৎকার হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আর আপনি সূর্য অস্ত যাবার আগ মুহূর্তে আকাশের যে ছবিটি তুলেছেন সেটা সত্যি চমৎকার হয়েছে।

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

আপনার তোলা শখের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

প্রতিটি ফটোগ্রাফি ছিলো দেখার মতো। আপনার ফটোগ্রাফির ভক্ত হয়ে গেলাম ভাই। সত্যি বলতে আমি নিজেও ফটোগ্রাফি করতে অনেক অনেক পছন্দ করি। আপনার সাফল্য কামনা করছি।

 2 years ago 

আপনার ফটোগ্রাফির ভক্ত হয়ে গেলাম ভাই।

কি যে বলেন ভাই। ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

ভাইয়া দারুণ ফটোগ্রাফি শেয়ার করেছেন ! দেখেই অনেক ভাল লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া দারুণ ফটোগ্রাফি শেয়ার করেছেন ! দেখেই অনেক ভাল লেগেছে।

ধন্যবাদ মন্তব্যের জন্য

 2 years ago 

সবসময়ই আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে এবারও তার ব্যতিক্রম না। আমি বুঝতে পারছি না কোনটা রেখে কোনটা প্রশংসা আমি করব। এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি বুঝতে পারছি না কোনটা রেখে কোনটা প্রশংসা আমি করব।

আপনিও অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেন। ধন্যবাদ মন্তব্যের জন্য

 2 years ago 

বা ভাইয়া আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। হলুদ রঙের ফুলটিকে দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে । হাওয়াই মিঠাই দেখে খুব খেতে ইচ্ছে করছে। অনেকদিন আগে খেয়েছিলাম হাওয়ায় মিঠাই। আকাশের ছবিগুলো খুব সুন্দর লাগছে। আপনি খুব ভালো ফটোগ্রাফি করতে পারেন।

 2 years ago 

আকাশের ছবিগুলো খুব সুন্দর লাগছে। আপনি খুব ভালো ফটোগ্রাফি করতে পারেন।

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42